কম্পিউটার

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

আপনি যখন কাউন্টার-স্ট্রাইক গো, ডোটা 2 এর মতো গেম খেলেন, তখন এটি অস্বাভাবিক নয় যে ত্রুটি বার্তা যে D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে উইন্ডোজ 10-এ পপ আপ হয়৷ যদি এটি হয়, তাহলে এটি বোঝায় যে আপনার D3D ডিভাইসে কিছু ভুল হয়েছে, বা অন্য কথায়, গ্রাফিক্স কার্ড ড্রাইভার এবং CS GO, Left 4 Dead 2, এবং Portal 2 এর মতো গেমগুলিতে গেমের বিকল্পগুলি .

অতএব, কিছু মাত্রায়, Windows 10-এ ত্রুটি তৈরি করতে ব্যর্থ এই D3D ডিভাইসটি মোকাবেলা করার জন্য আপনাকে লক্ষ্যযুক্ত ব্যবস্থা নিতে হবে।

D3D ডিভাইস কি?

এখানে D3D ডিভাইসটি Direct3D-কে বোঝায়, যার লক্ষ্য কর্মক্ষমতা-প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন, বিশেষ করে গেমগুলির জন্য ত্রিমাত্রিক গ্রাফিক্স রেন্ডার করা।

D3D ডিভাইসের ধারণা থেকে, আপনি আরও ভালভাবে বুঝতে পারবেন কেন এটি D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে এটি একটি গ্রাফিক্স সমস্যা।

D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ Windows 10 কিভাবে ঠিক করবেন?

D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে বিবেচনা করে আরও তথ্যের জন্য অনুগ্রহ করে নিম্নলিখিতগুলি দেখুন CSGO, পোর্টাল, গ্লোবাল অফেন্সিভ, আপনি ডিসপ্লে ড্রাইভার আপডেট করে, গেমিং বিকল্পগুলি পরিবর্তন করে এবং Windows 10 এ গ্রাফিক্স পরিষেবাগুলি পুনরায় চালু করার মাধ্যমে এটি সমাধান করার চেষ্টা করবেন বলে মনে করা হচ্ছে৷

সমাধান:

  • 1:Windows 10 এ গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করুন
  • 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 3:CS Go গেমিং লঞ্চ বিকল্পগুলি পরিবর্তন করুন
  • 4:Windows 10 গ্রাফিক্স পরিষেবা শুরু করুন

সমাধান 1:Windows 10 এ গ্রাফিক্স ড্রাইভার আনইনস্টল করুন

প্রথম এবং সর্বাগ্রে, সমস্যাযুক্ত গ্রাফিক্স ড্রাইভারের কারণে আপনার CS Go Windows 10-এ D3D ডিভাইস ব্যর্থ সমস্যা দ্বারা জর্জরিত হলে ভিডিও কার্ড ড্রাইভারটি আনইনস্টল করা পরিচালনা করা উচিত। এই লক্ষ্য অর্জনের জন্য, আপনি প্রথমে Windows এম্বেড-ইন টুল - ডিভাইস ম্যানেজার-এ যাওয়ার চেষ্টা করতে পারেন Windows 10 থেকে গ্রাফিক্স ড্রাইভার অপসারণ করতে।

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন , এবং তারপর আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার-এ ডান ক্লিক করুন ডিভাইস আনইনস্টল করতে .

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

এখানে আপনার ডিসপ্লে কার্ড AMD HD গ্রাফিক্স কার্ড বা Intel HD গ্রাফিক্স কার্ড হতে পারে।

3. আনইন্সটল নিশ্চিত করুন৷ আপনার ডিসপ্লে ড্রাইভার, যেমন AMD ড্রাইভার, Intel ড্রাইভার, অথবা NVIDIA ড্রাইভার।

কিছু পরিস্থিতিতে, আপনি Windows 10-এ D3D ডিভাইস CSGO বা পোর্টাল ত্রুটি তৈরি করতে ব্যর্থ হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন।

এখানে, সাধারণত, ডিভাইস ম্যানেজার থেকে আপনার গ্রাফিক্স ড্রাইভার পুনরুদ্ধার করা যেতে পারে।

তাই আপনি যদি সম্পূর্ণভাবে ডিসপ্লে কার্ড ড্রাইভার থেকে পরিত্রাণ পেতে দৃঢ়প্রতিজ্ঞ হন , আপনাকে কন্ট্রোল প্যানেলে যেতে হবে> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য .

তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার খুঁজুন এবং তারপর আনইন্সটল করতে ডান ক্লিক করুন এটা।

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

4. Windows 10 ডিভাইস ম্যানেজার আপনার জন্য আপডেট করা গ্রাফিক্স ড্রাইভার ইনস্টল করবে।

5. একবার Windows 10 রিবুট করা হলে, আপনার মধ্যে কেউ কেউ D3D ডিভাইস TF 2 তৈরি করতে ব্যর্থ হয়েছে বা CS GO সমাধান করা হয়েছে। যদি না হয়, Windows 10-এ আপনার গ্রাফিক্স কার্ডের জন্য সবচেয়ে আপ-টু-ডেট ড্রাইভার ইনস্টল করতে এগিয়ে যান।

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

বড় অর্থে, এটি পুরানো বা দূষিত বা এমনকি ভাঙা ডিসপ্লে ড্রাইভার যার ফলস্বরূপ CS GO Windows 10 বা অন্য কোনও গেমে D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়৷

সেজন্য এখানে আপনি সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার পাওয়ার কথা। আপনার সময় এবং শক্তি সঞ্চয় করতে, আপনি সেরা ড্রাইভার আপডেট করার সরঞ্জামের সুবিধাও নিতে পারেন - ড্রাইভার বুস্টার , যেখান থেকে আপনি ড্রাইভারের অতুলনীয় ডাটাবেসে আপনার প্রয়োজনীয় গ্রাফিক্স ড্রাইভার সহজেই খুঁজে পেতে পারেন।

অথবা এমনকি যদি আপনি দেখতে পান যে নতুন আপডেট হওয়া ড্রাইভারটি Left 4 Dead, Left 4 Dead 2, পোর্টালে D3D ডিভাইস ত্রুটি তৈরি করতে ব্যর্থ হয়েছে তা ঠিক করতে পারে না, ড্রাইভার বুস্টার ব্যাক আপ নেওয়ার পর থেকে আগের ড্রাইভার সংস্করণে ফিরে যাওয়া আপনার পক্ষে সম্ভব। এটা আপনার জন্য।

1.ডাউনলোড করুন৷ , Windows 10 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ট্রোক স্ক্যান পুরানো বা এমনকি অনুপস্থিত ড্রাইভারের জন্য স্ক্যান করা শুরু করতে।

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

3. তারপর ডিসপ্লে অ্যাডাপ্টার চিহ্নিত করুন এবং আপডেট চাপুন আপনার ডিসপ্লে ড্রাইভার আপডেট করতে।

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

4. গেম সমর্থন খুঁজে পেতে নিচে স্ক্রোল করুন এবং তারপর আপডেট এ ক্লিক করুন এটিও আপডেট করতে।

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

এখানে যেহেতু D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে তা বেশিরভাগই CS GO, Counter-Strike-এর মতো গেমের ক্ষেত্রে ঘটে, তাই আপনি ড্রাইভার বুস্টার গেম সাপোর্টের সম্পূর্ণ ব্যবহার করতে পারেন এটি ক্র্যাশিং গেমগুলি ফিরে পেতে পারে কিনা তা দেখতে৷

ড্রাইভার বুস্টারের বাম ফলকে, বুস্ট টিপুন আইকন এবং তারপরে গেম বুস্ট চালু করুন . ড্রাইভার বুস্টার এর কাজ শেষ করার পরে, আপনার CS GO বা পোর্টাল খুলুন, D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে কিনা তা পরীক্ষা করতে স্টিম গেমস বা নন-স্টিম গেমগুলি দেখাবে।

অথবা যদি সম্ভব হয় তবে আপনি নিজেরাই সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করতে ডিসপ্লে কার্ডের অফিসিয়াল সাইটে যেতে পারেন, যেমন AMD ড্রাইভার এবং ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার .

সমাধান 3:গেমিং লঞ্চের বিকল্পগুলি পরিবর্তন করুন

কিছু ক্ষেত্রে, এটা সম্ভব যে আপনার গেমের কিছু পছন্দ, যেমন লঞ্চ বিকল্পগুলি, উইন্ডোজ 10-এ D3D ডিভাইসের ত্রুটি তৈরি করতে পারে। তাই আপনার Lego Star Wars, CS GO, পোর্টাল লঞ্চ বিকল্পগুলি পরিবর্তন করার অনেক প্রয়োজন রয়েছে। Windows 10-এ D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে তা ঠিক করার আশায় আপনার গেমের জন্য।

অগ্রসর হওয়ার আগে অবশ্যই জ্ঞান জানতে হবে:

গেমের জন্য লঞ্চ বিকল্পগুলি গেমারদের CS GO এবং TF এর মতো গেমের অভ্যন্তরীণ সেটিংস পরিবর্তন করতে সক্ষম করে৷ সংক্ষেপে, গেমিং লঞ্চ বিকল্পগুলি সামঞ্জস্য করা অসঙ্গত গ্রাফিক্স কার্ড সেটিংস থেকে পুনরুদ্ধার করার একটি ভাল উপায় হতে পারে। সুতরাং Windows 10 একটি D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে তা সমাধান করার জন্য এটি একটি দক্ষ এবং কার্যকর পদ্ধতি৷

1. স্টিম ক্লায়েন্ট খুলুন এবং তারপরে স্টিম লাইব্রেরিতে প্রবেশ করুন।

2. তারপর সমস্যাযুক্ত গেমটির বৈশিষ্ট্য-এ নেভিগেট করতে ডানদিকে ক্লিক করুন .

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

এখানে রাইট ক্লিক করুন CS Go বা Dota 2 যদি তাদের মধ্যে কেউ ত্রুটিতে আক্রান্ত হয়।

3. এর পরে, নিম্নলিখিত উইন্ডোতে, সাধারণ-এর অধীনে ট্যাবে, লঞ্চ বিকল্পগুলি বেছে নিন .

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে

4. তারপর বাক্সে, -dxlevel টাইপ করুন এবং তারপর ঠিক আছে টিপুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

ডাইরেক্টএক্সের কোন স্তরে আপনার ইনপুট করা উচিত, এটি আপনার ডাইরেক্টএক্স সংস্করণের উপর নির্ভর করে . তবে সবচেয়ে বেশি ব্যবহৃত হয় -dxlevel 80, -dxlevel 81, -dxlevel 90, -dxlevel 95, -level 98 . এখানে যদি আপনার গেমটি লেফট 4 ডেড, লেফট 4 ডেড 2, পোর্টাল 2 বা কাউন্টার-স্ট্রাইক হয়:গ্লোবাল অফেন্সিভ, আপনাকে প্রবেশ করতে হবে dxlevel 90 .

কিন্তু যদি না হয়, বেশিরভাগ ক্ষেত্রে, আপনাকে –dxlevel 81 ইনপুট করতে হবে . অন্যথায়, আপনাকে গেমটির প্রস্তুতকারকের সাথে পরামর্শ করতে হবে।

5. স্টিম ক্লায়েন্ট বন্ধ করুন।

এই পরিস্থিতিতে, আপনি CS Go বা অন্যান্য গেমের সেটিংস পরিবর্তন করতে হবে।

এইবার আপনি লক্ষ্য করতে পারেন যে Windows 10 থেকে D3D ডিভাইসের সমস্যা অদৃশ্য হয়ে গেছে। আপনার গ্রাফিক্স কার্ড গেমের জন্য সঠিকভাবে কাজ করে।

সমাধান 4:Windows 10 গ্রাফিক্স পরিষেবা শুরু করুন

এখন যেহেতু এটি D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হয়েছে তা আপনার পিসির গ্রাফিক্স কার্ডের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, আপনার জন্য এটির সাথে প্রাসঙ্গিক সমস্ত পরিষেবাগুলি Windows 10 এ সক্ষম করা আছে তা নিশ্চিত করা বুদ্ধিমানের কাজ৷

আপনি CS Go D3D ডিভাইসের ত্রুটি মোকাবেলা করার জন্য NVIDIA, AMD, Intel HD গ্রাফিক্স পরিষেবাগুলিকে সক্ষম করার চেষ্টা করতে পারেন৷

1. অনুসন্ধান করুন সিস্টেম কনফিগারেশন অনুসন্ধান বাক্সে এবং তারপর এন্টার টিপুন৷ এগিয়ে যেতে।

2. সিস্টেম কনফিগারেশনে , পরিষেবা এর অধীনে ট্যাব, সমস্ত গ্রাফিক্স-প্রাসঙ্গিক পরিষেবাগুলির বক্সে টিক দিন এবং তারপর ঠিক আছে টিপুন তাদের সকলকে সক্ষম করতে।

স্থির:D3D ডিভাইস Windows 10 তৈরি করতে ব্যর্থ হয়েছে


3. কার্যকর করতে Windows 10 রিবুট করুন৷

অথবা কিছু লোকের জন্য, হয়ত আপনার পিসি রিস্টার্ট করা সহায়ক এবং আপনার স্বাভাবিক গেমগুলিকে Windows 10 এ পুনরুদ্ধার করে৷ এবং আপনি Windows 10 আপডেটগুলি পরীক্ষা করার জন্য কঠোর পরিশ্রম করতে পারেন৷ আপডেট এবং নিরাপত্তা-এ> উইন্ডোজ আপডেট .

সমস্ত সম্পন্ন হয়েছে, স্পষ্টতই, D3D ডিভাইসটি তৈরি করতে ব্যর্থ হয়েছে তাও সমাধান করা হয়েছে এবং আপনি Windows 10-এ আপনার ইচ্ছামত আপনার গেমগুলি উপভোগ করার যোগ্য হবেন৷

সহজ কথায় বলতে গেলে, একবার আপনি এই Windows 10 CS GO, Dota 2, Global Offensive ইত্যাদির সম্মুখীন হলে, গেমে D3D ডিভাইস তৈরি করতে ব্যর্থ হলে, আপনি প্রথমে উপরের সমাধানগুলি চেষ্টা করে দেখতে পারেন।


  1. স্থির :Bad_Pool_Header Windows 10 ফিক্স

  2. ড্রাইভার ফিক্স WUDFRd লোড করতে ব্যর্থ হয়েছে৷

  3. কিভাবে উইন্ডোজ 10 এ ডিভাইস ড্রাইভার আপডেট করবেন

  4. উইন্ডোজ 11 এ কীভাবে ড্রাইভার আপডেটগুলি রোলব্যাক করবেন