কম্পিউটার

Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...

আপনি যদি 21 শতকের একজন নিয়মিত, আধুনিক কম্পিউটার কর্মী হন, তাহলে সম্ভবত আপনি আপনার কাজ, অবসর সময়ে করার জন্য Wi-Fi ব্যবহার করার সম্ভাবনা বেশি , অথবা উভয়. এটি কিছু ক্ষেত্রে, যদিও, এটি আপনার কম্পিউটারে Wi-Fi নেটওয়ার্ক প্রদর্শিত না হওয়ার কথা শোনা যায় না৷ আপনি যদি Wi-Fi সংকেতটি দেখতে বা পরিচালনা করতে না পারেন তবে আপনি স্পষ্টতই আপনার কম্পিউটারের সাথে ইন্টারনেটে সংযোগ করতে পারবেন না৷ তাই এই নিবন্ধে, আমরা আপনার Wi-Fi নেটওয়ার্কের সমস্যাগুলি সমাধান করার সঠিক উপায়গুলি নিয়ে যাব। চল শুরু করি.

ওয়াই-ফাই নেটওয়ার্ক দেখা যাচ্ছে না? ভালোর জন্য এই সমস্যাটি সমাধান করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন…

আপনি বিভিন্ন কারণে একটি সমস্যাযুক্ত Wi-Fi সংযোগের সাথে শেষ হতে পারেন—একটি হঠাৎ বন্ধ, একটি ম্যালওয়্যার স্বাভাবিক কার্যকারিতা নিয়ে বিতর্ক করে, এমনকি একটি সাম্প্রতিক আপডেট ভুল হয়ে গেছে, সেখানে সব ধরনের জিনিস রয়েছে৷ কী আছে তার উপর আঙুল রাখা কঠিন৷ এই ত্রুটির কারণ, তাই আপনি যা করতে পারেন তা হল এই Wi-Fi নেটওয়ার্ক সমস্যা থেকে বেরিয়ে আসার সম্ভাবনা সবচেয়ে বেশি পদ্ধতির একটি হোস্ট ব্যবহার করে দেখুন। সুতরাং, আসুন সবচেয়ে প্রস্তাবিত সমস্যা সমাধানের পদ্ধতিগুলির মধ্যে একটি দিয়ে শুরু করি।

1. আপনার উইন্ডোজ রিস্টার্ট করুন

মোটামুটি যেকোন ডিভাইসের জন্য যেকোন র্যান্ডম ট্রাবলশুটিং গাইডে যান, এবং আপনি আপনার ডিভাইসটি রিবুট করার পরামর্শটি প্রায় সবসময়ই সেখানে তৈরি করে পাবেন। এটি মৃত্যুর জন্য করা হয়েছে, তবে এটি কারণ ছাড়া নয়। একটি রিবুট আপনার মেমরি ফ্লাশ করে, যা অন্যথায় বিভিন্ন কম্পিউটার অ্যাপ চালানোর দ্বারা দখল হয়ে যায়। তাই পুনরায় চালু করুন এবং দেখুন আপনার সমস্যার সমাধান হয়েছে কিনা।

2. নেটওয়ার্ক সমস্যা সমাধানকারী

যদিও উইন্ডোজ কয়েক বছর ধরে উন্নতির সাথে অগ্রসর হয়েছে, এটি তার সমস্যাগুলি ছাড়া নয়। এজন্য মাইক্রোসফ্ট একটি অন্তর্নির্মিত ট্রাবলশুটার সরবরাহ করে; যে কোনো সময় আপনি র্যান্ডম বাগ নিয়ে সমস্যায় পড়েন, আপনি সহজভাবে ট্রাবলশুটার চালাতে পারেন এবং এটি আপনার উইন্ডোজ সমস্যাগুলি সমাধান করার চেষ্টা করবে।1। শুরু করতে, স্টার্ট মেনুতে যান অনুসন্ধান বার, 'সেটিংস' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন।2। সেটিংস-এ অ্যাপ, সিস্টেম> অন্যান্য সমস্যা সমাধানকারী-এ ক্লিক করুন .3. নেটওয়ার্ক অ্যাডাপ্টার না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন এবং তারপর চালান এ ক্লিক করুন . Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...
একটি স্ক্যান শুরু হবে, এবং সমস্যা সমাধানকারী আপনার নেটওয়ার্ক অ্যাডাপ্টারের সাথে কোনো সমস্যা খুঁজে পেলে, এটি করবে চেষ্টা করুন এবং তাদের ঠিক করুন। আমাদের ক্ষেত্রে, উদাহরণস্বরূপ, কোন সমস্যা ছিল না, তাই আমরা এই মত কিছু পেয়েছি:Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...

3. ড্রাইভার আপডেট করুন

আপনি কিছু সময়ের জন্য আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করেছেন? আপনি যদি পুরানো ড্রাইভারে আপনার উইন্ডোজ চালাচ্ছেন, জিনিসগুলি খুব শীঘ্রই সমস্যায় পড়তে পারে এবং আপনার Wi-Fi নেটওয়ার্কগুলির সাথে সমস্যা দেখা দিতে পারে। সুতরাং, নিশ্চিত করুন যে আপনি নেটওয়ার্ক ড্রাইভারের সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন। আপনি কিভাবে চেক করতে এবং সর্বশেষ আপডেট পেতে পারেন তা এখানে। স্টার্ট মেনু-এ যান অনুসন্ধান বার, 'ডিভাইস ম্যানেজার' টাইপ করুন এবং সেরা মিল নির্বাচন করুন। সেখান থেকে, প্রসারিত করতে নেটওয়ার্ক অ্যাডাপ্টারে ক্লিক করুন, ডান-ক্লিক করুন ওয়্যারলেস অ্যাডাপ্টারে এবং আপডেট ড্রাইভার-এ ক্লিক করুন . Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...আপনার ড্রাইভার কয়েক সেকেন্ডের মধ্যে আপডেট হয়ে যাবে।

4. Wi-Fi ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

যদি আপডেটটি সমস্যার সমাধান করতে না পারে, তাহলে সম্ভবত এটি আপনার Wi-Fi ড্রাইভারের সম্পূর্ণ পুনরায় ইনস্টল করার সময়। যদিও আপনি শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার কাছে একটি ইথারনেট কেবল রয়েছে যাতে আপনি আপনার Windows এর সাথে সংযোগ করতে পারেন৷ এটি গুরুত্বপূর্ণ কারণ আপনি অন্যথায় আপনার ইন্টারনেটের সাথে সংযোগ করতে পারবেন না৷ এখন আপনার ড্রাইভার আনইনস্টল করতে, ডিভাইস ম্যানেজারে যান, ডান-ক্লিক করুন ড্রাইভারে, এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন . Wi-Fi নেটওয়ার্ক উইন্ডোজ 11 এ দেখা যাচ্ছে না? এটি ঠিক করার জন্য এখানে 4টি উপায় রয়েছে...আপনার ড্রাইভার কয়েক সেকেন্ডের মধ্যে আনইনস্টল হয়ে যাবে। এখন ইথারনেট কেবলটি প্লাগ ইন করুন এবং আপনার পিসি রিবুট করুন। আপনার পিসি পরের বার বুট আপ হলে, এটি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড করবে।

Windows 11-এ Wi-Fi ত্রুটি দেখা যাচ্ছে না তা ঠিক করা

যদি আপনার Windows 11 ওয়াই-ফাই নেটওয়ার্ক দেখা না যায়, তাহলে সম্ভবত আপনার Wi-Fi অ্যাডাপ্টারের সাথে কিছু ভুল আছে। উপরের পদ্ধতিগুলির মধ্যে একটি আপনাকে আপনার Wi-Fi আবার ব্যবসায় ফিরে পেতে সহায়তা করবে। যাইহোক, যদি কোনও পদ্ধতিই কৌশলটি না করে, তাহলে সম্ভবত এটি একটি উইন্ডোজ ফ্যাক্টরি রিসেট করার সময়, এবং আবার স্ক্র্যাচ থেকে সবকিছু শুরু করুন।
  1. উইন্ডোজ মেল অ্যাপ কাজ করছে না? এটি ঠিক করার জন্য এখানে 5টি উপায় রয়েছে…

  2. Windows 10 বুট হবে না? এটি ঠিক করার জন্য এখানে 7টি কার্যকরী উপায় রয়েছে

  3. Windows 10 টাস্ক ম্যানেজার সাড়া দিচ্ছে না? এখানে এটি ঠিক করার 4টি সহজ উপায় রয়েছে

  4. Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?