কম্পিউটার

স্থির:উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ ফলআউট 4 দীর্ঘ লোড সময়

ফলআউট 4 লোড হতে কতক্ষণ? অনেক গেমাররা এই প্রশ্নটি জিজ্ঞাসা করতে সাহায্য করতে পারে না যে ফলআউট 4 এ কীভাবে অপেক্ষা করা যায় যখন এটি ক্রাফটিং মেনু বা অন্য কোনও গেম ইন্টারফেসে আটকে থাকে। কিছু গেমার এমনকি দেখেন যে ফলআউট 4 স্টার্টআপে আটকে আছে৷ স্ক্রিন লোড করার সময়।

স্থির:উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ ফলআউট 4 দীর্ঘ লোড সময়

এই রোল-প্লে গেমটি প্রকাশের পর থেকে আরও জনপ্রিয় হয়ে উঠেছে। যাইহোক, ফলআউট 4 গেমারদের লোড হতে দীর্ঘ সময় নেওয়া একটি সাধারণ সমস্যা বলে মনে হয়৷

আপনি উইন্ডোজ বা প্লেস্টেশন বা এক্সবক্স ওয়ানে ফলআউট খেলছেন না কেন, আপনি ফলআউট 4 স্লো লোডিং-এ আঘাত করতে পারেন বা লোড হওয়ার সময় আটকে যেতে পারেন। খুব দীর্ঘ অপেক্ষা করুন কিন্তু ফলআউট 4 সাড়া দেয় না? চিন্তা করো না! এই পোস্টটি আপনাকে বলবে কিভাবে ফলআউট 4 লোডিং খুব দীর্ঘ ত্রুটি ঠিক করতে হয়৷

কেন আমার ফলআউট লোড হতে এত সময় নেয়?

এটি চালু করার সময় বা গেমপ্লে চলাকালীন আপনি ফলআউট দীর্ঘ লোড সময়ের সম্মুখীন হন না কেন, উদাহরণস্বরূপ, যখন আপনি একটি জলের পাম্প তৈরি করছেন, এটি সমস্যাযুক্ত গেম বা সিস্টেম সেটিংসের কারণে হতে পারে। উদাহরণস্বরূপ, কিছু গেমার রিপোর্ট করেছেন যে ফলআউট 4 পুরো স্ক্রিনে লোড হতে অনেক সময় নেয় বা খোলে তারপর অবিলম্বে বন্ধ হয়ে যায় .

এদিকে, ক্লাউড সিঙ্কের মতো সিঙ্কিং সেটিংসও ফলআউট 4 লোডিং স্ক্রিনে আটকে দেবে। যদি গেমটি পুরানো বা দূষিত হয়, তবে এটি স্বাভাবিক হিসাবে চলবে না। যাইহোক, সেগুলি ভালভাবে কনফিগার করা হয়েছে তা নিশ্চিত করতে আপনাকে সম্পর্কিত সেটিংস পরীক্ষা করতে হবে৷

ফলআউট 4 লং লোড টাইম কিভাবে ঠিক করবেন?

আপনি এখন খুব দীর্ঘ সময়ের জন্য ফলআউট 4 লোডিং ঠিক করতে নীচের সমাধানগুলি চেষ্টা করতে পারেন৷ যদি সম্ভব হয়, আপনি বেছে বেছে আপনার কেস অনুযায়ী সমাধান অনুসরণ করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি প্রতিবার পূর্ণ স্ক্রীন মোড সক্ষম করার সময় লোড হওয়ার সময় আটকে থাকা ফলআউট 4 এ আঘাত করেন, আপনি সমাধান 1 চেষ্টা করতে পারেন৷

সমাধান:

  • 1:ফলআউট উইন্ডোড বর্ডারলেস মোড সক্রিয় করুন
  • 2:ক্লাউড সিঙ্ক নিষ্ক্রিয় করুন
  • 3:ফলআউট 4 স্থানীয় ফাইল সম্পাদনা করুন
  • 4:ফলআউট 4 FPS সামঞ্জস্য করুন
  • 5:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 6:আপডেট ফলআউট 4
  • 7:একটি SSD তে ফলআউট 4 ইনস্টল করুন

সমাধান 1:ফলআউট উইন্ডোযুক্ত বর্ডারলেস মোড সক্রিয় করুন

পূর্ণ স্ক্রীনে গেমপ্লে গেমারদের জন্য অত্যন্ত আনন্দদায়ক, কিন্তু পূর্ণ স্ক্রীন মোড অনেক গেমিং সমস্যা সৃষ্টি করে, যেমন ফলআউট 4 দীর্ঘ সময় লোডিং কোন প্রতিক্রিয়া ছাড়াই। অতএব, আপনি পূর্ণ স্ক্রীন থেকে প্রস্থান করার চেষ্টা করতে পারেন এবং উইন্ডোযুক্ত বর্ডারলেস মোডে প্রবেশ করতে পারেন।

এখানে, আপনাকে জানা দরকার যে ফলআউট যেহেতু স্টিমে একটি পোস্ট নিউক্লিয়ার রোল প্লেয়িং গেম, আপনাকে ফলআউট 4 এর জন্য স্টিমে উইন্ডোড মোড সক্ষম করতে হবে৷

1. স্টিম চালু করুন এবং লাইব্রেরিতে যান .

2. লাইব্রেরিতে , খুঁজে বের করুন ফলআউট 4 এবং তারপরে এটির সম্পত্তি খুলুন .

3. সাধারণ এর অধীনে , লঞ্চ বিকল্পগুলি সেট করুন চয়ন করুন৷ .

স্থির:উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ ফলআউট 4 দীর্ঘ লোড সময়

4. “–windowed-noborder নির্বাচন করুন ” এবং তারপর ঠিক আছে টিপুন .

আপনি স্টিম অ্যাপটি বন্ধ করার পরে, ফলআউট 4 গেমটি লোড হতে এখনও এত সময় লাগবে কিনা তা পরীক্ষা করার চেষ্টা করুন।

সমাধান 2:ক্লাউড সিঙ্ক নিষ্ক্রিয় করুন

ক্লাউড সিঙ্ক প্রায়শই গেমাররা গেমিং ভিডিওর মতো ক্লাউডে স্বয়ংক্রিয়ভাবে ফাইল সংরক্ষণ করতে সক্ষম করে। যাইহোক, এটি সাধারণত অনেক বেশি জায়গা নেয় এবং গেমটিকে ধীর করে দেয়, তাই ফলআউট 4-কে কোনো প্রতিক্রিয়া ছাড়াই লোড করার ক্ষেত্রে আপনি ক্লাউড সিঙ্ক সেটিংস বন্ধ করতেও পরিচালনা করতে পারেন।

1. স্টিম-এ লাইব্রেরি , ফলআউট 4 বৈশিষ্ট্য অ্যাক্সেস করুন .

2.আপডেট এর অধীনে৷ , “ফলআউট 4 এর জন্য স্টিম ক্লাউড সিঙ্ক্রোনাইজেশন সক্ষম করুন”-এর বাক্সটি আনচেক করুন .

স্থির:উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ ফলআউট 4 দীর্ঘ লোড সময়

3. স্টিম রিস্টার্ট করুন এবং ফলআউট 4 চালু করুন।

সমাধান 3:ফলআউট 4 স্থানীয় ফাইল সম্পাদনা করুন

কিছু গেমার এও প্রতিফলিত করেছে যে ফলআউট 4 গেমের স্থানীয় ফাইলগুলি সম্পাদনা ফলআউট 4 দীর্ঘ লোড টাইম ত্রুটি বন্ধ করতেও সাহায্য করবে। এটা বরং নির্বোধ, তাই আপনি শুধু একটি চেষ্টা করতে পারেন.

1. উইন্ডোজ টিপুন + R রান কে উন্নীত করতে বক্স এবং তারপর %UserProfile%\Documents\My Games\Fallout4 লিখুন বাক্সে. এবং তারপর ঠিক আছে টিপুন পরিবর্তন সংরক্ষণ করতে।

2. ফলআউট 4 -এ স্থানীয় ফোল্ডার, Fallout4Prefs.ini খুঁজে বের করুন ফাইল

3. সাধারণ এর অধীনে , কপি এবং নিম্নলিখিত বিষয়বস্তু পেস্ট.

 iNumHWThreads=X
 uExterior Cell Buffer=64

দ্রষ্টব্য: "X" CPU কোরের সংখ্যা উপস্থাপন করে। আপনার পিসি অনুযায়ী এর মান পরিবর্তন করতে হবে।

তারপরে আপনি গেমটি পুনরায় লঞ্চ করতে পারেন যে এটি একটি স্ক্রিন লোড করতে থাকবে এবং সাড়া দেয় না কিনা।

সমাধান 4:ফলআউট 4 FPS সামঞ্জস্য করুন

প্রতি সেকেন্ডে কম ফ্রেম (FPS) এর ফলে স্ক্রিনের স্লো রিফ্রেশ হতে পারে। FPS মানে একটি গেমের ছবি এক সেকেন্ডে কতবার রিফ্রেশ হয়। আপনি যদি দেখেন যে আপনার ফলআউট 4 লোড হতে দীর্ঘ সময় নেয়, আপনি একটি উচ্চতর FPS মান সেট করার চেষ্টা করতে পারেন।

1. লঞ্চ করুন ফলআউট 4 , এবং তারপর বিকল্পগুলি খুঁজে বের করুন৷ ভিডিও> গ্রাফিক্স .

2. "সর্বোচ্চ ফ্রেম প্রতি সেকেন্ড সনাক্ত করুন৷ ” এবং তারপর সর্বোচ্চ FPS সেট করতে বেছে নিন।

সমাধান 5:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

ভিডিও গেমের জন্য ডিসপ্লে ড্রাইভার অপরিহার্য। তাই, গ্রাফিক্স ড্রাইভারকে আপ-টু-ডেট রাখা সার্থক যাতে এটি ফলআউটকে সুষ্ঠুভাবে চালানোর জন্য সমর্থন করে।

এখানে, ড্রাইভার বুস্টার , টপ ওয়ান ড্রাইভার টুল, স্বয়ংক্রিয়ভাবে এবং দ্রুত সর্বশেষ ডিভাইস ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করার জন্য আপনার জন্য একটি ভাল সহায়ক।

1. ডাউনলোড করুন৷ , উইন্ডোজ 11 এ ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . আপনি লক্ষ্য করতে পারেন যে এই ড্রাইভার টুলটি আপনার ডিভাইসের সমস্ত ড্রাইভারের জন্য অনুসন্ধান করছে।

স্থির:উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ ফলআউট 4 দীর্ঘ লোড সময়

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজে বের করুন এবং তারপর আপডেট করুন গ্রাফিক্স ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে।

স্থির:উইন্ডোজ 11, 10, 8 এবং 7 এ ফলআউট 4 দীর্ঘ লোড সময়

সর্বশেষ ডিসপ্লে ড্রাইভার ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। এর পরে আপনি পরীক্ষা করতে পারেন যে আপনাকে এখনও দীর্ঘ সময়ের জন্য ফলআউট 4 এর জন্য অপেক্ষা করতে হবে কিনা।

সমাধান 6:ফলআউট 4 আপডেট করুন

যদি আপনার ফলআউট 4 পুরানো হয় এবং নতুন বৈশিষ্ট্যগুলির অভাব হয়, আপনি আপডেট 4 2021 আপডেট বা সর্বশেষ ফলআউট 4 অনুসন্ধান করতে ফলআউট ওয়েবসাইটে সময় নিতে পারেন। আপনাকে নিশ্চিত করতে হবে উৎসটি নির্ভরযোগ্য, তাই ফলআউটে যাওয়া বুদ্ধিমানের কাজ। অফিসিয়াল ওয়েবসাইট।

সর্বশেষ ফলআউট 4 প্যাচ ডাউনলোড এবং ইনস্টল করার পরে, ফলআউট লোড হতে খুব বেশি সময় লাগবে না বলে সম্ভাবনা রয়েছে। কখনও কখনও, গেম আপডেট করা স্টার্টআপে ফলআউট 4 ক্র্যাশকেও ঠিক করতে সাহায্য করবে .

সমাধান 7:একটি SSD তে ফলআউট 4 ইনস্টল করুন

এটা জানা যায় যে SDD (সলিড-স্টেট ড্রাইভ) কম্পিউটারকে HDD (হার্ড ডিস্ক ড্রাইভ) থেকে অনেক দ্রুত বুট করতে সাহায্য করবে কারণ একটি সলিড স্টেট ড্রাইভ 10 গুণ দ্রুত রিড করে এবং একটি হার্ড ডিস্ক ড্রাইভের চেয়ে 20 গুণ দ্রুত লিখতে পারে। কখনও কখনও, যদি হার্ড ডিস্কের স্থান খুব বেশি দখল করা হয়, তাহলে গেমগুলি আগের মতো সহজে চলবে না৷

এইভাবে, আপনি যদি ডিস্কের স্থান খালি করতে না চান তবে ফলআউট 4 দীর্ঘ-সময়ের লোডিং সমস্যার সমাধান করতে, একটি SSD-এ গেমটি ইনস্টল করা একটি সম্ভাব্য পছন্দ হতে পারে।

সারাংশ:

আপনি ফলআউট 4 দীর্ঘ লোড সময় সম্পর্কে সমস্যার সম্মুখীন হলে, আপনি এই পোস্টে কার্যকর সমাধান পেতে পারেন। বেশিরভাগ ক্ষেত্রে, পূর্ণ স্ক্রীন বিদ্যমান, এফপিএস সেটিং পরিবর্তন করা এবং ফলআউট 4 গেম সফ্টওয়্যার আপডেট করা বেশিরভাগ ব্যবহারকারীকে ফলআউট 4 স্ক্রিন লোড করা বন্ধ করতে সহায়তা করতে পারে৷


  1. এটি লোড হতে অনেক সময় নিচ্ছে - Windows 10 অনুসন্ধান৷

  2. উইন্ডোজ 10-এ তারিখ এবং সময় পরিবর্তন করার 4টি উপায়

  3. উইন্ডোজ 10-এ তারিখ এবং সময় ফর্ম্যাটগুলি কীভাবে পরিবর্তন করবেন

  4. Windows 10 এ তারিখ এবং সময় পরিবর্তন করার ৩টি সহজ উপায়