কম্পিউটার

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

অনেক গেমার জানিয়েছেন যে কল অফ ডিউটি:ব্ল্যাক অপস কোল্ড ওয়ার (সিওডি:বিওসিডব্লিউ) উইন্ডোজ 7, ​​8, 10 এবং 11-এ ক্র্যাশ হচ্ছে। উদাহরণস্বরূপ, যখন গেমাররা গেম চালানোর চেষ্টা করে তখন শুরুতে ব্ল্যাক অপস কোল্ড ক্র্যাশ হয়। অথবা উইন্ডোজ আপডেটের পরে, কল অফ ডিউটি ​​কাজ করে না।

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

আপনার মধ্যে কেউ কেউ কল অফ ডিউটির মুখোমুখি হতে পারে:ব্ল্যাক অপস কোল্ড ওয়ার গেম চলাকালীন যে কোনও সময় কাজ করে না। কিছু খেলোয়াড় এমনকি ভাবছেন, "কল অফ ডিউটি ​​কি বন্ধ?" যখন এই গেমের ত্রুটি ঘটে, এর মানে হল যে আপনাকে কিছু সমাধান নিতে হবে।

কেন কল অফ ডিউটি:ব্ল্যাক অপস কোল্ড ওয়ার ক্র্যাশ?

দ্য কল অফ ডিউটি:ব্ল্যাক অপস কোল্ড ওয়ার ক্র্যাশিং সমস্যা বিভিন্ন কারণে উত্থাপিত হতে পারে। উদাহরণস্বরূপ, যদি আপনার পিসিতে ডিসপ্লে ড্রাইভারটি দূষিত হয়, তাহলে আপনি ব্ল্যাক অপস কোল্ড ওয়ার না প্রতিক্রিয়া ত্রুটির সম্মুখীন হতে পারেন৷

গেমের মধ্যে সেটিংস V-Sync সেটিংসের মতো সমস্যাযুক্ত এবং গেমের ফাইলগুলি দূষিত হয়, যার ফলে পিসিতে কল অফ ডিউটি ​​ক্র্যাশ হয়ে যায়। কিছু ক্ষেত্রে, গেমাররা লক্ষ্য করতে পারে যে আপনি পূর্ণ স্ক্রিনে এই গেমটি চালানোর পরে শীতল যুদ্ধ বিপর্যস্ত হয়৷

কিভাবে কল অফ ডিউটি ​​ঠিক করবেন:ব্ল্যাক অপস কোল্ড ওয়ার ক্র্যাশিং?

গেমাররা বিভিন্ন কারণে এই COD ক্র্যাশিং ত্রুটি পূরণ করে, তাই Windows 11, 10, 8, এবং 7-এ কল অফ ডিউটি ​​কাজ করছে না এমন সমস্যার সমাধান করার জন্য আপনাকে বিভিন্ন সমাধানের চেষ্টা করতে হবে।

উদাহরণস্বরূপ, একবার আপনি Windows সিস্টেম আপডেট করার পরে COD ক্র্যাশিং ঘটতে দেখেন, আপনাকে সমস্ত ডিভাইস ড্রাইভার, বিশেষ করে গ্রাফিক্স ড্রাইভার, আপ-টু-ডেট রাখতে হবে। একইভাবে, এটিও প্রস্তাবিত যে আপনি বিভিন্ন গেম সেটিংস পরিবর্তন করার চেষ্টা করুন যাতে তারা ভালভাবে কাজ করছে।

সমাধান:

1:ব্ল্যাক অপস কোল্ড ওয়ারের ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পরীক্ষা করুন

2:গ্রাফিক্স ড্রাইভার এবং মাইক্রোসফট রিডিস্ট্রিবিউশন C++ আপডেট করুন

3:DirectX 11 মোডে COD চালান

4:কল অফ ডিউটি ​​গেম ফাইলগুলি মেরামত করুন

5:উইন্ডোজ সিস্টেম আপডেট করুন

6:V-Sync বিকল্প নিষ্ক্রিয় করুন

7:সম্পূর্ণ স্ক্রীন নিষ্ক্রিয় করুন

8:হার্ডওয়্যার-ত্বরিত GPU সময়সূচী নিষ্ক্রিয় করুন

9:রে ট্রেসিং বিকল্পগুলি নিষ্ক্রিয় করুন

সমাধান 1:ব্ল্যাক অপস কোল্ড ওয়ারের ন্যূনতম প্রয়োজনীয়তা পরীক্ষা করুন

প্রতিটি গেমের নির্দিষ্ট ন্যূনতম এবং সর্বাধিক সিস্টেমের প্রয়োজনীয়তা রয়েছে। আপনার পিসি ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হলে, এটি স্বাভাবিক যে কল অফ ডিউটি ​​উইন্ডোজ সিস্টেমে কাজ করবে না। এইভাবে, আপনাকে CODBlack Ops Cold War-এর ন্যূনতম প্রয়োজনীয়তাগুলি পেতে হবে:

OS Windows 7 64-Bit (SP1) বা Windows 1064-Bit (1803 বা তার পরে)

CPU ইন্টেল কোর i5 2500k বা AMD সমতুল্য

গ্রাফিক্স কার্ড Nvidia GeForce GTX 670 2GB / GTX 1650 4GB বা AMD Radeon HD 7950

RAM 8GB RAM

হার্ড ডিস্ক ড্রাইভ 45GB HD স্পেস

আপনি PC বৈশিষ্ট্যগুলিতে সিস্টেম সংস্করণ এবং CPU স্থানের মতো সিস্টেমের বৈশিষ্ট্যগুলি দেখতে পারেন যাতে আপনি মূল্যায়ন করতে পারেন যে আপনার COD ক্র্যাশিং ত্রুটি অসঙ্গতিপূর্ণ সিস্টেম স্পেসিফিকেশনের কারণে হয়েছে কিনা৷

সমাধান 2:গ্রাফিক্স ড্রাইভার এবং মাইক্রোসফ্ট রিডিস্ট্রিবিউশন ভিজ্যুয়াল C++ আপডেট করুন

ডিসপ্লে কার্ড গেমপ্লের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। যখন ব্ল্যাক অপস কোল্ড ওয়ার উইন্ডোজ 11, 10, 8, এবং 7-এ ক্র্যাশ হতে থাকে, তখন এটি বোঝাতে পারে যে গ্রাফিক্স কার্ড ড্রাইভারটি পুরানো, অনুপস্থিত বা এমনকি দূষিত হতে পারে৷

তাই, আপনি ড্রাইভার বুস্টার ব্যবহার করতে পারেন কল অফ ডিউটি ​​কাজ না করার ত্রুটি দ্রুত সমাধান করতে সাহায্য করার জন্য স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ ডিসপ্লে ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম।

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

3. ডিসপ্লে অ্যাডাপ্টার এর অধীনে , খুঁজে বের করুন এবং আপডেট করুন গ্রাফিক্স ড্রাইভার।

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

এখানে আপনার ডিসপ্লে ড্রাইভার হতে পারে NVIDIA বা AMD অথবা Intel গ্রাফিক্স ড্রাইভার।

4. ডিসপ্লে ড্রাইভার ইনস্টল না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন৷

গ্রাফিক্স ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনি আপডেট করা Microsoft রিডিস্ট্রিবিউশন ভিজ্যুয়াল C++ প্যাকেজ ডাউনলোড করার চেষ্টা করতে পারেন স্বয়ংক্রিয় টুল দ্বারা। এই আপডেট হওয়া ড্রাইভার এবং গেমিং প্যাকেজগুলির সাথে, শুধুমাত্র COD:Black Ops Cold War চালু করুন COD সাড়া দিচ্ছে কিনা তা দেখতে৷

সমাধান 3:DirectX 11 মোডে COD চালান

ডাইরেক্টএক্স 11 ব্যবহারকারীদের দ্বারা গেমের মতো গ্রাফিক্যালি ইনটেনসিভ প্রোগ্রাম চালানোর জন্য সবচেয়ে বেশি ব্যবহৃত সিস্টেম বলা হয়। এই ক্ষেত্রে, COD:BOCW চালানোর ক্ষেত্রে হার্ডওয়্যার থেকে সর্বাধিক সুবিধা পেতে, আপনাকে DirectX 11-এ গেমটি শুরু করতে হবে।

1. লঞ্চ করুন Battle.netlauncher , এবং তারপর গেমস> পার্টনার গেমস এর অধীনে , Call of Duty:BOCW নির্বাচন করুন .

2. বিকল্পগুলির অধীনে৷ , গেম সেটিংস এ ক্লিক করুন .

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

3. ব্ল্যাক অপস কোল্ড ওয়ার এর অধীনে , অতিরিক্ত কমান্ড লাইন আর্গুমেন্টের বাক্সে টিক দিন এবং তারপর -d3d 1 1 টাইপ করুন বাক্সে।

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

4. সম্পন্ন ক্লিক করুন৷ জানালা বন্ধ করতে।

এখন, গেমের ত্রুটি সরানো হয়েছে তা দেখতে আপনি COD চালাতে পারেন। DirectX 11 মোডে, মতভেদ হল সেই COD:BOCW কাজে ফিরে যায়।

সমাধান 4:কল অফ ডিউটি ​​গেম ফাইলগুলি মেরামত করুন

এই গেমের জন্য COD এর ফাইলগুলি অপরিহার্য, তাই COD ভালভাবে চলে তা নিশ্চিত করতে আপনাকে এই গেমের ফাইলগুলি স্ক্যান এবং মেরামত করতে হবে। গেমের ফাইল মেরামত করার জন্য এটি খুব নির্বোধ। গেম লঞ্চারের মধ্যে, আপনি সহজেই দূষিত ফাইলগুলি মেরামত করতে পারেন৷

1. Battle.net লঞ্চারে , Call of Duty:BOCW-এ যান .

2. বিকল্পগুলির অধীনে৷ ,স্ক্যান এবং মেরামত টিপুন .

গেম লঞ্চারের মধ্যে COD ফাইলগুলি মেরামত করা যায় কিনা তা দেখার জন্য অপেক্ষা করুন৷ একবার ফাইলগুলি সংশোধন হয়ে গেলে, আপনি কল অফ ডিউটি:BOCM সাড়া না দেওয়া সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে পারেন৷

সমাধান 5:উইন্ডোজ সিস্টেম আপডেট করুন

অনেক মানুষ একটি নীল আউট ডিউটি ​​ক্র্যাশিং সমস্যার সম্মুখীন কল. যেমন কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Windows সিস্টেম আপ-টু-ডেট রাখা সিস্টেমটিকে সিওডি গেমের সাথে সামঞ্জস্যপূর্ণ করার জন্য একটি কার্যকর সমাধান হতে পারে, আপনি উইন্ডোজ সিস্টেম আপডেট করার চেষ্টা করতে পারেন।

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেটের জন্য চেক করুন টিপুন .

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

সর্বশেষ উইন্ডোজ সংস্করণ ইনস্টল করার পরে, COD:BOCW কাজ করছে না তা সংশোধন করা যেতে পারে এবং আপনি ক্র্যাশ না হয়ে এই শুটিং গেমটি খেলতে পারেন।

সমাধান 6:V-Sync বিকল্পটি নিষ্ক্রিয় করুন

VSync একটি গেমের ফ্রেম রেটকে মনিটরের রিফ্রেশ হারের সাথে সিঙ্ক্রোনাইজ করার জন্য গ্রাফিক্স প্রযুক্তিকে বোঝায়। গেমাররা কল অফ ডিউটির মতো গেমগুলিতে মসৃণ এবং নিরবচ্ছিন্ন গেমপ্লে পেতে প্রায়ই V-Sync সক্রিয় করে।

যাইহোক, V-Sync এর ফলে Windows 10, 8, এবং 7-এ COD:BOCW ক্র্যাশ হতে পারে। তাই, আপনি V-Sync সেটিংসও অক্ষম করতে পারেন।

1. কল অফ ডিউটিতে, খুঁজে বের করুন এবং সেটিংস ক্লিক করুন৷ .

2. হার্ডওয়্যার এর অধীনে , গেমপ্লে V-সিঙ্ক সেট করতে বেছে নিন এবং মেনু V-সিঙ্ক অক্ষম৷ .

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

এর পরে, COD পুনরায় চালু করার চেষ্টা করুন এবং আপনি দেখতে পাবেন যে এই ভিডিও গেমটি খেলতে গেলে এই সময়ে কল অফ ডিউটি ​​কাজ করা বন্ধ করে দেয়৷

সমাধান 7:সম্পূর্ণ স্ক্রীন নিষ্ক্রিয় করুন

পূর্ণ-স্ক্রীন মোড অনেক গেমারদের জন্য একটি বোনাস হতে পারে কারণ এটি গেমারদের আরও ভাল গেমের অভিজ্ঞতা প্রদান করে। দুর্ভাগ্যবশত, এটি রিপোর্ট করা হয়েছে যে আপনি যখনই পূর্ণ স্ক্রিনে কল অফ ডিউটি ​​চালান, এটি ক্র্যাশ হয় এবং সাড়া দেয় না। সুতরাং, আপনার পূর্ণ-স্ক্রীন মোড বন্ধ করার চেষ্টা করা উচিত।

অর্থাৎ, আপনি উইন্ডোড মোডে COD চালাতে পারেন। ফুল-স্ক্রিন মোড থেকে উইন্ডো মোডে পরিবর্তন করা সহজ। শুধু কম্বিনেশন কী Alt টিপুন + প্রবেশ করুন উইন্ডোযুক্ত মোডে প্রবেশ করতে। আপনি যদি এই গেমটি পূর্ণ স্ক্রিনে খেলতে চান তবে আপনি Alt টিপুন + প্রবেশ করুন .

সমাধান 8:হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড GPU শিডিউলিং অক্ষম করুন

হার্ডওয়্যার-এক্সিলারেটেড জিপিইউ শিডিউলিং হল একটি উইন্ডোজ বৈশিষ্ট্য যা একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশনের গতি বাড়ানোর জন্য জিপিইউ সংস্থানগুলি পরিচালনা করতে ব্যবহৃত হয়৷

যেহেতু গেমগুলির জন্য সাধারণত সাধারণ প্রোগ্রামগুলির চেয়ে বেশি GPU সংস্থানগুলির প্রয়োজন হয়, গেমাররা এই বিকল্পটি সক্ষম করে। কিন্তু অনেক গেমার অভিযোগ করেছেন যে হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড GPU শিডিউলিংয়ের ফলে COD এলোমেলোভাবে ক্র্যাশ হতে পারে, তাই আপনি গ্রাফিক্স সেটিং বন্ধ করতে পারেন।

1. স্টার্ট এ যান> সেটিংস> সিস্টেম .

2. গ্রাফিক্সের অধীনে , গ্রাফিক্স সেটিংস টিপুন .

3. ডিফল্ট সেটিংস-এর অধীনে , ডিফল্ট গ্রাফিক্স সেটিংস পরিবর্তন করুন নির্বাচন করুন .

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

4. তারপর হার্ডওয়্যার-অ্যাক্সিলারেটেড GPU সময়সূচী নিষ্ক্রিয় করতে বেছে নিন .

সমাধান 9:রে ট্রেসিং বিকল্পগুলি নিষ্ক্রিয় করুন

রে ট্রেসিং হল এমন একটি কৌশল যা ভিডিও গেমগুলিতে আলোকে বাস্তব জীবনের মতো আচরণ করে, তবে এটির জন্য প্রচুর CPU এবং RAM স্পেস প্রয়োজন, এইভাবে COD ক্র্যাশিং হতে পারে। সুতরাং, এটি প্রস্তাবিত যে আপনি সমস্ত রে ট্রেসিং সেটিংস বন্ধ করার চেষ্টা করুন৷

1. কল অফ ডিউটি ​​সেটিংস-এ৷ , গ্রাফিক্স খুঁজে বের করুন .

2. তারপর রে ট্রেসিং এর অধীনে , Ray Tracing Sun Shadows সেট করতে বেছে নিন , স্থানীয় ছায়া , এবং অ্যাম্বিয়েন্ট অক্লুশন অক্ষম .

আবর্তিত:কল অফ ডিউটি ​​ব্ল্যাক অপস কোল্ড ওয়ার পিসিকে ক্রাশ করে রাখে

সারাংশ:

এই নিবন্ধে, আপনি কল অফ ডিউটি:ব্ল্যাক অপস কোল্ড ওয়ার ক্র্যাশিং সমস্যা সমাধানের জন্য একাধিক সমাধান থেকে নির্বাচন করতে পারেন। আপনি এক বা একাধিক সমাধান চেষ্টা করার পরে COD মসৃণভাবে চলতে পারে। উদাহরণস্বরূপ, কিছু খেলোয়াড় কল অফ ডিউটি ​​দেখতে পাবেন:আপনি ফুল-স্ক্রিন মোড অক্ষম করার পরে বিওসি একটি উইন্ডোযুক্ত স্ক্রিনে ভাল কাজ করছে।


  1. ফর্টনাইট ঠিক করার ৪টি উপায় ক্র্যাশিং ত্রুটি রাখে | অ্যাপ্লিকেশনটি ক্র্যাশ হয়েছে এবং এখন Fortnite

  2. কিভাবে মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ইস্যু সমাধান করবেন

  3. কিভাবে ঠিক করবেন NBA 2K23 পিসিতে ক্র্যাশ হচ্ছে

  4. পিসিতে ক্রাশ হওয়া ফ্যান্টাসি টাওয়ার কিভাবে ঠিক করবেন