কম্পিউটার

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

আপনার মধ্যে কেউ কেউ ইন্টেল ব্লুটুথকে Windows 10-এর সাথে সংযোগ করতে ব্যর্থ হয়েছেন, এবং আপনি যখন এই ডিভাইসের অবস্থা পরীক্ষা করার জন্য ডিভাইস ম্যানেজার খুলবেন, তখন আপনি দেখতে পাচ্ছেন যে ইন্টেল ব্লুটুথ একটি হলুদ বিস্ময় সহকারে প্রদর্শিত হয় এটির পাশে.

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

অথবা সহজভাবে, Windows 10 আপডেট করার পরে, কিছু ব্যবহারকারী Intel Bluetooth ড্রাইভার আপডেট করতে চান যাতে এটি সিস্টেমের সাথে ভালভাবে কাজ করে। আপনার উদ্দেশ্য যাই হোক না কেন, আপনি Windows 10-এ Intel Wireless Bluetooth ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করার ক্ষেত্রে আপনার প্রয়োজন অনুসারে সবচেয়ে উপযুক্ত পদ্ধতি খুঁজে পেতে এই পোস্টটি উল্লেখ করতে পারেন।

কিছু ব্যবহারকারীর জন্য, ইন্টেল ব্লুটুথ আপনার জন্য ঠিক কী কাজ করে তা জানার পরে, আপনি আপনার পিসিতে এর অসামান্য কর্মক্ষমতা উপভোগ করতে এর ড্রাইভার আপডেট করার জন্য অপেক্ষা করতে পারবেন না।

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার কি?

ব্লুটুথ হল এক ধরনের বেতার প্রযুক্তি যা ইলেকট্রনিক ডিভাইসের মধ্যে স্বল্প-পরিসরের বেতার যোগাযোগের অনুমতি দেয়। একটি প্রযুক্তি সংস্থা হিসাবে, ইন্টেল ব্লুটুথ বৈশিষ্ট্য সমর্থন করে এমন ইন্টেল ওয়্যারলেস অ্যাডাপ্টার প্রকাশ করেছে। আপনার পিসিতে ইন্টেল ব্লুটুথের সাহায্যে, কীবোর্ড, হেডসেট, মাউস এবং স্পিকারগুলি ল্যাপটপের সাথে তারবিহীনভাবে সংযুক্ত করা যেতে পারে .

ইন্টেল ব্লুটুথের কাজ চলাকালীন, ইন্টেল ব্লুটুথ ড্রাইভার একটি অপরিবর্তনীয় ভূমিকা পালন করে, তাই একবার ইন্টেল ব্লুটুথ ড্রাইভার কাজ করছে না, উদাহরণস্বরূপ, পুরানো হয়ে গেলে, আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এটি আপডেট করতে হবে।

Windows 7, 8, এবং 10-এ Intel Bluetooth ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন?

ইন্টেল ব্লুটুথের জন্য ইন্টেল ড্রাইভারের ভূমিকা হল ইন্টেল ব্লুটুথ হার্ডওয়্যার এবং সিস্টেমের মধ্যে সেতু তৈরি করা। সাধারণত, আপনি যখন ইন্টেল ব্লুটুথকে Windows 10 এর সাথে সংযুক্ত করার চেষ্টা করবেন, তখন সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে এটি চালানোর জন্য একটি ড্রাইভার ইনস্টল করবে।

যাইহোক, যখন ইন্টেল ব্লুটুথ ড্রাইভার একটি ডুবুরি সমস্যায় চলে যায়, যেমন ড্রাইভার দুর্নীতি, বা ইন্টেল ব্লুটুথ ড্রাইভার শুধুমাত্র একটি হলুদ চিহ্ন দেখায়, তখন ইন্টেল ব্লুটুথ Windows 10 এ কাজ করে না৷

যাইহোক, ইন্টেল ড্রাইভার আপডেট করার জন্য একটি পদ্ধতি নির্বাচন করুন। এটি শুধুমাত্র আপনাকে আরও ভাল ব্লুটুথ কর্মক্ষমতা আনতে পারে না তবে এই হার্ডওয়্যারের সাথে কিছু সমস্যার সমাধানও করতে পারে৷

পদ্ধতি:

  • 1:Intel Bluetooth ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন
  • 2:ডিভাইস ম্যানেজারের মাধ্যমে Intel Bluetooth ড্রাইভার আপডেট করুন
  • 3:Intel অফিসিয়াল ওয়েবসাইট থেকে Intel Bluetooth ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 1:স্বয়ংক্রিয়ভাবে ইন্টেল ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন

এই পদ্ধতিটি সবচেয়ে কার্যকর এবং ঝামেলা-সঞ্চয়কারী। কিছু ব্যবহারকারীর জন্য, ডিভাইসে চমৎকার কর্মক্ষমতা অর্জনের জন্য নিয়মিত ড্রাইভার আপডেট করা প্রয়োজন। এইভাবে, ড্রাইভার বুস্টার, একটি স্বয়ংক্রিয় ড্রাইভার অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করার সরঞ্জাম, আপনার জন্য একটি উপযুক্ত পছন্দ৷

বিশ্বব্যাপী ব্যবহার করা হচ্ছে, ড্রাইভার বুস্টার অডিও ত্রুটির মতো ডিভাইসের কিছু সমস্যা স্বয়ংক্রিয়ভাবে ঠিক করতেও আপনাকে সাহায্য করতে পারে। এখানে, এই টুলটি Windows 10 32- বা 64-বিট, বা অন্য যেকোন উইন্ডোজ সিস্টেমে সর্বশেষ ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করতে পারে৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ সমস্ত পুরানো, দূষিত, এবং অনুপস্থিত ড্রাইভারের সন্ধান করতে।

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

3. ব্লুটুথ এর অধীনে , Intel Bluetooth ড্রাইভার খুঁজুন এবং আপডেট এটা।

ড্রাইভার বুস্টার আপনার জন্য সর্বশেষ ড্রাইভারের সন্ধান করবে৷

একবার পাওয়া গেলে, ইন্টেল ব্লুটুথ ড্রাইভার অবিলম্বে ডাউনলোড এবং ইনস্টল করা হবে। এই ক্ষেত্রে, আপনার নিজের ড্রাইভারের সন্ধান করার দরকার নেই।

পদ্ধতি 2:ডিভাইস ম্যানেজারের মাধ্যমে ইন্টেল ব্লুটুথ ড্রাইভার আপডেট করুন

আপনি যখন আপ-টু-ডেট ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ইনস্টল করতে চান তখন উইন্ডোজ ডিভাইস ম্যানেজারও কার্যকর হবে। অথবা আপনি যখন ড্রাইভারের হলুদ চিহ্নটি লক্ষ্য করেন, আপনি সরাসরি ডিভাইস ম্যানেজারে ড্রাইভার আপডেট করতে পারেন .

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ব্লুটুথ প্রসারিত করুন৷ , এবং তারপর Intel Bluetooth ড্রাইভার সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন৷ ড্রাইভার আপডেট করতে .

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

3. আপডেট করা ড্রাইভারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করার চেষ্টা করুন৷ .

আপনার অর্ডার পাওয়ার পর, ইনবিল্ট-টুল ডিভাইস ম্যানেজার আপনার জন্য সামঞ্জস্যপূর্ণ ব্লুটুথ ড্রাইভার পেতে অনলাইন এবং অফলাইনে অনুসন্ধান করবে। এই পদ্ধতি সম্পর্কে, ব্যবহারকারীদের বিভক্ত মতামত রাখা. কেউ কেউ এটিকে ড্রাইভার ম্যানেজমেন্টে সুবিধাজনক এবং দরকারী বলে মনে করেন, যেমন ড্রাইভার আপডেট করা, যেহেতু এটি উইন্ডোজ সিস্টেমের মধ্যে দেওয়া হয়।

যেখানে অন্য কেউ কেউ অভিযোগ করেন যে ডিভাইস ম্যানেজার একটি উইন্ডোজ এমবেডেড টুল হিসাবে সর্বশেষ ডিভাইস ড্রাইভার খুঁজে পেতে অক্ষম। এবং ডিভাইস ম্যানেজারের উপযোগিতা এবং কার্যকারিতা মূলত আপনার ডিভাইসের উপর নির্ভর করে। তাই Windows 10 এ ব্লুটুথ ড্রাইভার আপডেট করার চেষ্টা করুন।

ডিভাইস ম্যানেজারে, বিশেষ করে, আপনি যদি ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ব্যর্থ সমস্যায় আঘাত করেন, আপনি শুধুমাত্র ব্লুটুথ ড্রাইভার আপডেট করতে পারবেন না কিন্তু এই ড্রাইভারটিকে রোল ব্যাকও করতে পারবেন, যা কিছু ব্যবহারকারীর দ্বারা সহায়ক বলে প্রমাণিত হয়৷

ডিভাইস ম্যানেজারে , Intel Bluetooth -এ ডান-ক্লিক করুন রোল ব্যাক ড্রাইভার . তারপর ডিভাইস ম্যানেজার আপনার জন্য আগের ড্রাইভার প্যাকেজটি অনুসন্ধান করবে এবং পরিবর্তে এটি ইনস্টল করবে।

যাইহোক, যদি আপনি পূর্ববর্তী ইন্টেল ব্লুটুথ ড্রাইভার সংস্করণগুলির প্যাকেজগুলি সম্পূর্ণরূপে মুছে ফেলে থাকেন, তাহলে সম্ভবত আপনার প্রয়োজনীয় একটি ডাউনলোড করতে আপনাকে ইন্টেলের সাইটে যেতে হবে, যা আপনাকে সর্বশেষ ইন্টেল ড্রাইভারগুলিও সরবরাহ করে৷

পদ্ধতি 3:Intel অফিসিয়াল ওয়েবসাইট থেকে Intel Bluetooth ড্রাইভার ডাউনলোড করুন

ইন্টেলের অফিসিয়াল ওয়েবসাইটে, বিভিন্ন ইন্টেল ড্রাইভার সরবরাহ করা হয়, যেমন Intel USB 3.0 এক্সটেনসিবল হোস্ট কন্ট্রোলার ডাইভার , ইন্টেল গ্রাফিক্স ড্রাইভার , এবং ইন্টেল ব্লুটুথ ড্রাইভার। আপনি যদি নিজেরাই কম্পিউটারের সমস্যা সমাধানে দক্ষ হন তবে আপনি নিজেই Intel Bluetooth ড্রাইভার খুঁজতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে Intel সাইটে যেতে পারেন৷

1. Intel-এর অফিসিয়াল ওয়েবসাইট-এ নেভিগেট করুন .

2. আপনার পণ্য নির্বাচন করুন এর অধীনে , ওয়্যারলেস-এ ক্লিক করুন .

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

3. Windows 10 এর জন্য Intel Wireless Bluetooth সনাক্ত করুন৷ .

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

4. ডাউনলোড টিপুন Windows 10 32 বা 64 বিটে ইন্টেল ব্লুটুথ ড্রাইভার প্যাকেজ পেতে৷

5. এখানে আপনি এই প্যাকেজটি ব্যবহার করতে পারে এমন পণ্যগুলির তালিকাও দেখতে পারেন৷

ইন্টেল ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড করুন এবং উইন্ডোজ 10, 8, 7 এ আপডেট করুন

6. ইনস্টল করা শেষ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

এই পদ্ধতিটি ঝামেলাপূর্ণ এবং সময়সাপেক্ষ হতে পারে, তবে এটি ব্যবহারকারীদের নিজেরাই ড্রাইভার ডাউনলোড করার প্রয়োজনীয়তা পূরণ করে। এবং ইন্টেল ওয়েবসাইটে, যতক্ষণ পর্যন্ত কোম্পানি তাদের প্রকাশ করেছে ততক্ষণ পর্যন্ত আপনি সমস্ত Intel ডিভাইস ড্রাইভার ডাউনলোড করতে পারবেন৷

সংক্ষেপে, এই প্রতিবেদন থেকে, আপনি ম্যানুয়ালি বা উইন্ডোজ সিস্টেমের মধ্যে বা একটি নির্ভরযোগ্য ড্রাইভার টুলের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে Intel Bluetooth ড্রাইভার ডাউনলোড করতে শিখতে পারেন। এটি আপনাকে ড্রাইভারের অনেক সমস্যার সমাধান করতেও সাহায্য করবে।


  1. Windows 10 এর জন্য Huion ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  2. Windows 10 এ MPOW ব্লুটুথ ড্রাইভার কিভাবে ডাউনলোড ও আপডেট করবেন?

  3. Windows 10 এর জন্য Qualcomm USB ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন?

  4. কিভাবে মাইক্রোসফ্ট ব্লুটুথ ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন