কম্পিউটার

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

ওভারভিউ:

  • স্ক্রিন শেয়ার করার সময় কেন কালো স্ক্রীন ডিসকর্ড করবেন?
  • ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আপনি যখন স্ক্রীন ভাগ করার চেষ্টা করছেন তখন কি ডিসকর্ড কালো পর্দা? সম্প্রতি, কিছু ব্যবহারকারী রিপোর্ট করছেন যে ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না Windows 10, 8, 7, বা Mac-এ। আপনি আপনার ডিসকর্ডের অডিও এবং ভিডিও সম্পর্কে আপনার বন্ধুদের সাথে ডিসকর্ড স্ক্রিন ভাগ করতে পারবেন না। অথবা কিছু লোক বিরোধের কারণে Netflix/Hulu স্ক্রীন শেয়ার করতে পারে না .

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

গেমারদের জন্য, এটা নিঃসন্দেহে যে ডিসকর্ড স্ক্রিন শেয়ার আপনাকে গেমপ্লেতে অনেক সুবিধা এনে দেয়। তাই যখন ডিসকর্ড শেয়ার স্ক্রিন কাজ করে না, তখন আপনার বন্ধুদের সাথে স্ক্রিন শেয়ার করা আপনার পক্ষে কঠিন।

উদাহরণস্বরূপ, আপনি ভিডিওটি দেখতে এবং অডিও শুনতে পারেন, কিন্তু আপনি বিবাদে স্ক্রিন ভাগ করতে পারবেন না। তাই, আপনাকে আপনার বিরোধ এবং সিস্টেমের সমস্যা সমাধান করতে হবে এবং তারপরে এই বিরোধ কালো পর্দার সমস্যাটি সমাধান করতে নীচের সংশ্লিষ্ট সমাধানগুলি গ্রহণ করতে হবে৷

স্ক্রিন শেয়ার করার সময় কেন কালো স্ক্রীন ডিসকর্ড করবেন?

যেহেতু একটি ডিসকর্ড স্ক্রিন শেয়ার কালো স্ক্রীন রয়েছে, তাই ডিসকর্ড অ্যাপ বা পিসি যেখানে ডিসকর্ড চলছে সেখানে অবশ্যই কিছু ভুল আছে। বিশেষ করে, গ্রাফিক্স ড্রাইভার, ডিসকর্ড সেটিংস এবং সিস্টেমের ত্রুটিগুলির সাথে যেকোন সমস্যাগুলির কারণে ডিসকর্ড শেয়ার কাজ না করে কালো স্ক্রিনে হওয়ার সম্ভাবনা বেশি।

উদাহরণস্বরূপ, একবার আপনার গ্রাফিক্স ড্রাইভার পুরানো হয়ে গেলে, সম্ভবত, ডিসকর্ড স্ক্রিন শেয়ার কালো হয়ে যাবে। একইভাবে, যদি ডিসকর্ড দ্বন্দ্বে সেটিংস, ডিসকর্ড শেয়ারও ব্যর্থ হতে পারে এবং আপনি কালো পর্দায় হোঁচট খেতে পারেন। কিছু ক্ষেত্রে, ডিসকর্ড স্ক্রিন শেয়ার ফ্লিকারিং বিরোধ কালো পর্দা বরাবর আসে. অর্থাৎ, ডিসকর্ড স্ক্রিন শেয়ার এক সেকেন্ডের জন্য কাজ করে কিন্তু তারপর কালো হয়ে যায় .

ডিসকর্ড স্ক্রীন শেয়ার ব্ল্যাক স্ক্রীন ত্রুটি কীভাবে ঠিক করবেন?

তদনুসারে, উপরোক্ত কারণগুলির উপর ভিত্তি করে, অন্যদের সাথে শেয়ার করার সময় কালো স্ক্রীনের বিরোধের দিকে নিয়ে যাওয়ার জন্য আপনাকে কিছু পদ্ধতি পরীক্ষা করে দেখতে হবে। অথবা কেউ কেউ এটিকে “খালি স্ক্রিন ডিসকর্ড করুন হিসেবে বর্ণনা করে ” বা “ধূসর স্ক্রিন বিচ্ছিন্ন করুন আপনার কম্পিউটারে চিরকালের জন্য ডিসকর্ড স্ক্রিন শেয়ার লোড হচ্ছে।

সমাধান:

  • 1:গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 2:হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন এবং ফুলস্ক্রিন মোড অক্ষম করুন
  • 3:"আপনার স্ক্রীন ক্যাপচার করতে আমাদের সর্বশেষ প্রযুক্তি ব্যবহার করে" অক্ষম করুন৷
  • 4:Discord অ্যাপ আপডেট করুন
  • 5:অপ্রয়োজনীয় প্রোগ্রাম নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন
  • 6:ডিসকর্ড ক্যাশে ফোল্ডার পরিষ্কার করুন
  • 7:Windows 10 আপডেট করুন

সমাধান 1:গ্রাফিক ড্রাইভার আপডেট করুন

ডিসকর্ড স্ক্রিন শেয়ার কালো স্ক্রিন ঘটলে, গ্রাফিক্স ড্রাইভার অনেকাংশে সমস্যায় পড়তে পারে। তাই প্রথমে আপনাকে আপনার ডিসপ্লে ড্রাইভারের অবস্থা পরীক্ষা করতে হবে এবং তারপরে এটিকে উন্নত কর্মক্ষমতার জন্য আপডেট করতে হবে যাতে আপনি গেম খেলতে পারেন এবং আপনার ইচ্ছামতো ডিসকর্ড স্ক্রিন শেয়ার করতে পারেন।

এখানে, আপনি ড্রাইভার বুস্টারও চেষ্টা করতে পারেন স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসিতে গ্রাফিক্স ড্রাইভার স্ক্যান এবং ইনস্টল করতে। এটি একটি শীর্ষস্থানীয় ড্রাইভার টুল যা নিরাপদ এবং দক্ষ, তাই আপনি ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না এমন ত্রুটি ঠিক করতে এটির উপর নির্ভর করতে পারেন৷

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ পুরানো, অনুপস্থিত বা এমনকি ক্ষতিগ্রস্ত ড্রাইভার শনাক্ত করতে আপনার পিসিতে ড্রাইভার বুস্টার স্ক্যান করতে দেয়।

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

3. ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজুন এবং তারপর আপডেট করুন ডিসপ্লে ড্রাইভার। এখানে, আপনার গ্রাফিক্স ড্রাইভার হতে পারে AMD, NVIDIA, অথবা অন্য কোন ডিসপ্লে ড্রাইভার।

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

4. এছাড়াও আপনি সব আপডেট করতে পারেন৷ সমস্ত ড্রাইভার আপডেট পেতে।

এটিও সুপারিশ করা হয় যে আপনি ড্রাইভার বুস্টারকে ক্যামেরা বা নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করার অনুমতি দিন যদি ডিসকর্ড ক্যামেরা কাজ না করে বা নেটওয়ার্ক ব্যর্থতার কারণে অসীম আপডেট পপ আপ হয়।

এর পরে, স্ক্রিন শেয়ার করার সময় ডিসকর্ড ব্ল্যাক স্ক্রীন আবার দেখা যায় কিনা তা দেখতে আপনি আপনার বন্ধুদের সাথে মতভেদ করে স্ক্রীন শেয়ার করার চেষ্টা করতে পারেন।

সমাধান 2:ডিসকর্ড হার্ডওয়্যার অ্যাক্সিলারেশন এবং ফুলস্ক্রিন মোড অক্ষম করুন

বোধগম্যভাবে, ব্যবহারকারীরা আরও ভাল পারফরম্যান্স পাওয়ার জন্য ডিসকর্ডে হার্ডওয়্যার ত্বরণ সক্ষম করার প্রবণতা রাখে, তবে ডিসকর্ড রানের সময় CPU-তে আরও সংস্থান বরাদ্দ করার এই বিকল্পের ফলে স্ক্রিন শেয়ার বিরোধে কাজ করবে না। তাই বিবাদের ফুলস্ক্রিন মোড করে।

এই অংশের জন্য, উইন্ডোজ 10-এ কাজ করছে না এমন ডিসকর্ড স্ক্রিন শেয়ারের সমাধান করতে সাহায্য করবে কিনা তা দেখার জন্য এই দুটি সেটিংস বন্ধ করার চেষ্টা করা সার্থক৷

1. ডিসকর্ড-এ , সেটিংস টিপুন আইকন।

2. চেহারা এর অধীনে , ডান দিকে, হার্ডওয়্যার ত্বরণ বন্ধ করুন .

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

3. ঠিক আছে ক্লিক করুন৷ হার্ডওয়্যার ত্বরণ পরিবর্তন করুন .

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

তারপরে আপনি স্ক্রিন শেয়ারিংয়ে বিরোধ কালো হয়ে যাবে তা পরীক্ষা করতে পারেন। ব্যবহারকারীর রিপোর্ট অনুসারে, ফুলস্ক্রিন আটকে যাওয়ার কারণে ডিসকর্ড শেয়ার স্ক্রিন কালো স্ক্রিন দেখা দিলে ডিসকর্ড ফুল স্ক্রিন নিষ্ক্রিয় করাও সহায়ক। এটি করতে, ফুলস্ক্রিন মডেল থেকে শুধুমাত্র উইন্ডো মোডে পরিবর্তন করুন।

সমাধান 3:"আপনার স্ক্রীন ক্যাপচার করতে আমাদের সর্বশেষ প্রযুক্তি ব্যবহার করা" অক্ষম করুন

ডিসকর্ড দ্বারা অফার করা "সর্বশেষ প্রযুক্তির ব্যবহার" বিকল্পটি ডিসকর্ড অডিও এবং ভিডিওর সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। এবং ব্যবহারকারীদের মতে, যখন এই বিকল্পটি নিষ্ক্রিয় করা হয়, তখন তারা ডিসকর্ড স্ক্রিন শেয়ার কালো বা ফ্লিকারিং স্ক্রিন পূরণ করবে না। অতএব, আপনি Windows 10-এ এই ডিসকর্ড স্ক্রিন ক্যাপচারিং এবং শেয়ারিং বিকল্পটি বন্ধ করার চেষ্টা করতে পারেন।

ডিসকর্ড সেটিংসে , ভয়েস এবং ভিডিও বেছে নিন , এবং তারপর "আপনার স্ক্রীন ক্যাপচার করতে আমাদের সর্বশেষ প্রযুক্তি ব্যবহার করুন বিকল্পটি বন্ধ করুন৷ ”।

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

আপনি পরিবর্তনগুলি সংরক্ষণ করার পরে, আপনি একটি গেম বা এমনকি Netflix এর স্ক্রিন ভাগ করতে পারেন৷ একবার আপনি লক্ষ্য করেছেন যে পরের বার যখন আপনি একটি স্ক্রিন ওভার ডিসকর্ড শেয়ার করবেন তখন কালো রঙে সেই শেয়ার স্ক্রিন ডিসকর্ডটি অদৃশ্য হয়ে যাবে।

সমাধান 4:ডিসকর্ড অ্যাপ আপডেট করুন

সম্ভাবনা হল আপনার ডিসকর্ড পুরানো হয়ে গেছে এবং আগের মত ডিসকর্ড স্ক্রিন শেয়ারিং এর কর্মক্ষমতা নিশ্চিত করতে ব্যর্থ হয়েছে। এই অর্থে, এই অ্যাপ্লিকেশনটির উন্নত কার্যকারিতা অর্জনের জন্য বিরোধকে আপ-টু-ডেট রাখা প্রয়োজন।

Discord এর অফিসিয়াল ওয়েবসাইটে যান, এবং আপনি আপনার ইচ্ছামত সর্বশেষ ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি খুঁজে পেতে এবং ডাউনলোড করতে পারেন। আপনি নতুন ডাউনলোড করা ডিসকর্ড সফ্টওয়্যারটি চালানোর পরে, সম্ভবত এটি স্ক্রিন শেয়ারিংয়ে ভাল কাজ করে৷

সম্পর্কিত: Windows এবং Mac-এ ব্যর্থ ডিসকর্ড আপডেট কিভাবে ঠিক করবেন

সমাধান 5:অপ্রয়োজনীয় প্রোগ্রাম নিষ্ক্রিয় বা আনইনস্টল করুন

কখনও কখনও, যদি উইন্ডোজ বা ম্যাকের সামনে এবং পটভূমিতে অনেকগুলি প্রোগ্রাম চলে, তবে কিছু অ্যাপ্লিকেশন ত্রুটি দেখা দিতে পারে। উদাহরণস্বরূপ, যখন অ্যাপগুলি বিরোধের সাথে বিরোধপূর্ণ হয়, তখন দ্বন্দ্বের কারণে ক্র্যাশগুলি ঘটবে৷ অর্থাৎ, অ্যাপ্লিকেশন দ্বন্দ্ব বাদ দিতে, আপনি কিছু প্রোগ্রাম বন্ধ করার চেষ্টা করতে পারেন বা আপনার ডিভাইসে কিছু বিরোধপূর্ণ অ্যাপ্লিকেশন সরাসরি সরাতে পারেন।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. প্রোগ্রাম এ যান৷> একটি প্রোগ্রাম আনইনস্টল করুন . আপনিও বিভাগ দ্বারা দেখতে পারেন এই ট্যাবগুলি আরও সহজে অ্যাক্সেস করতে৷

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , প্রোগ্রামটি খুঁজে বের করতে নিচে স্ক্রোল করুন এবং আনইনস্টল করতে এটি বা তাদের ডান ক্লিক করুন .

নিঃসন্দেহে, কিছু ম্যালওয়্যার বা ভাইরাস আপনার পিসিতে সমস্যা সৃষ্টি করবে। এই ক্ষেত্রে, আপনি যখন এই অ্যাপের মাধ্যমে স্ক্রিন শেয়ার করার চেষ্টা করছেন তখন তারা বিরোধকে ব্যাহত করতে পারে।

সম্পর্কিত: কিভাবে Windows 10-এ প্রোগ্রাম আনইনস্টল করবেন (আনইনস্টল হবে না সহ)

সমাধান 6:ডিসকর্ড ক্যাশে ফোল্ডার পরিষ্কার করুন

গেম বা ভিডিওর জন্য স্ক্রিন শেয়ারিংয়ে এই ক্যাশেগুলি কালো স্ক্রিনকে বিবাদের দিকে নিয়ে যাবে না তা নিশ্চিত করতে আপনার ক্যাশেগুলি পরিষ্কার করারও অনেক প্রয়োজন রয়েছে৷ আপনি এটি ব্যবহার করার সময় ব্যাকগ্রাউন্ডে থাকা সমস্ত বিরোধের ক্যাশেগুলি মুছে ফেলার জন্য নীচের পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

1. অনুসন্ধান করুন ফাইল এক্সপ্লোরার ৷ অনুসন্ধান বাক্সে এবং তারপরে “এন্টার ক্লিক করুন৷ "এতে প্রবেশ করতে৷

2. ফাইল এক্সপ্লোরারে, "ডিসকর্ড টাইপ করুন৷ " উপরের ডান কোণায় এবং তারপরে "এন্টার টিপুন৷ ” এই অ্যাপ্লিকেশনের সমস্ত ক্যাশে করা ফোল্ডারগুলি খুঁজে পেতে৷

3. ডিসকর্ড ডান ক্লিক করুন ফোল্ডার মুছুন এটা বা তাদের।

4. আবার ডিসকর্ড পুনরায় চালু করুন এবং আপনার বন্ধুদের সাথে আপনার গেমের স্ক্রিন শেয়ার করার চেষ্টা করুন৷

এইবার, শেয়ার স্ক্রীন কালো হয়ে যাবে না, অথবা ডিসকর্ড স্ক্রীন শেয়ার ফ্লিকারিং আর দেখা যাবে না।

সমাধান 7:উইন্ডোজ 10 আপডেট করুন

সিস্টেম ক্র্যাশ কখনও কখনও প্রোগ্রাম অস্থিরতা বা অন্যান্য ত্রুটি হতে পারে যে বিবেচনার ভিত্তিতে এই সমাধান সুপারিশ করা হয়. অথবা কখনও কখনও, সফ্টওয়্যারটি সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, যার ফলে স্ক্রিন কালো হয়ে যায়৷

1. শুরু এ যান৷ সেটিংস৷> আপডেট এবং নিরাপত্তা .

2. আপডেট এর অধীনে , আপডেট চেক করার চেষ্টা করুন .

স্থির:ডিসকর্ড স্ক্রিন শেয়ার ব্ল্যাক স্ক্রীন

বর্তমান সিস্টেম আপডেট চেক না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য আপডেটগুলি ইনস্টল করুন। একবার হয়ে গেলে, আপনি ডিসকর্ড ওভার স্ক্রীন শেয়ার করার চেষ্টা করার সময় স্ক্রীন কালো হয়ে যায় কিনা তা পরীক্ষা করতে পারেন।

এক কথায়, উইন্ডোজ 10, 8, 7, এমনকি Mac-এও ব্ল্যাক স্ক্রিন শেয়ারিং ডিসকর্ড ঠিক করতে সাহায্য করার জন্য উপরে সবচেয়ে শক্তিশালী এবং কার্যকর সমাধান রয়েছে।


  1. উইন্ডোজ 10-এ মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন

  2. উইন্ডোজ 10-এ ডিসকর্ড স্ক্রিন শেয়ার কাজ করছে না তা ঠিক করুন

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে স্ক্রীন মিররিং পিসিতে শেয়ার করবেন

  4. স্ক্রিন শেয়ার করার সময় ডিসকর্ড ব্ল্যাক স্ক্রিন কীভাবে সমাধান করবেন