কম্পিউটার

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

হঠাৎ, আপনি যখন লাইভ স্ট্রিমিং ভিডিও দেখতে চান তখন টুইচ ক্রোমে একটি কালো স্ক্রিন বা কালো স্কোয়ার দেয়। ব্যবহারকারীদের জন্য, কখনও কখনও, শব্দ সহ Twitch-এ একটি কালো ভিডিও দেখা খুবই অদ্ভুত আপনি এটি ক্রোমে বা ফায়ারফক্স বা সাফারি বা ইন্টারনেট এক্সপ্লোরার বা মাইক্রোসফ্ট এজ-এ ব্যবহার করুন।

আপনি সকলেই জানেন, মূলত ভিডিও গেম স্ট্রিমিংয়ের জন্য, টুইচ এখন একটি শক্তিশালী প্ল্যাটফর্ম হয়ে উঠেছে যেখানে আপনি চাহিদা অনুযায়ী লাইভ ভিডিও এবং ভিডিও উভয়ই দেখতে পারবেন। সুতরাং আপনি যখন লক্ষ্য করেন যে টুইচটি কেবল একটি কালো স্ক্রীন বা এটি লোড হচ্ছে না, তখন আপনার জন্য ক্রোমে কালো টুইচ ঠিক করা জরুরি Windows 10 এ।

Chrome Windows 10-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন কীভাবে ঠিক করবেন?

গুগল ক্রোম, ফায়ারফক্স ইত্যাদি ব্রাউজারে উইন্ডোজ 10-এ টুইচ দেখার সময় আপনার কালো পর্দার কারণগুলিকে প্রধানত দুটি ভাগে ভাগ করা যেতে পারে৷

একটি হল ক্রোমে দুর্নীতি, যার মধ্যে রয়েছে ক্রোম ক্যাশে, এক্সটেনশন, অনুসন্ধানের ইতিহাস এবং নিজেই ব্রাউজার অ্যাপ। অন্যটি হল Windows 10-এ ইন্টারনেট সংযোগ। এটা বোধগম্য যে আপনার পিসিতে নেটওয়ার্ক ব্লক বা অনুপলব্ধ থাকলে টুইচ অন্ধকার হয়ে যাবে।

এখন যেহেতু আপনি টুইচ স্ট্রীম ব্ল্যাক স্ক্রীন OBS এর অপরাধীদের সম্পর্কে ভালভাবে অবহিত হয়েছেন (ওপেন ব্রডকাস্ট সফ্টওয়্যার), ভিডিও চালানোর সময় আপনি পিসিতে টুইচ ব্ল্যাক স্ক্রিন সমাধান করতে শুরু করার সময় এসেছে। এখানে আপনি যদি ফায়ারফক্স, মাইক্রোসফ্ট এজ-এর মতো অন্যান্য ব্রাউজারে টুইচ ব্ল্যাক স্কোয়ারে আঘাত করেন, তবে সাফারি, ফায়ারফক্স-এ টুইচ-এ কালো স্ক্রিন সমাধানের জন্য লক্ষ্যযুক্ত পদ্ধতিগুলি সত্য।

সমাধান:

  • 1:ব্রাউজিং ডেটা সাফ করুন
  • 2:Chrome এক্সটেনশন এবং অ্যাড-অন নিষ্ক্রিয় করুন
  • 3:Chrome এ ছদ্মবেশী যান
  • 4:Google Chrome আপডেট করুন
  • 5:Chrome এ হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন
  • 6:Flash Player এবং JavaScript সক্ষম করুন
  • 7:IP ঠিকানা প্রকাশ করুন

সমাধান 1:ব্রাউজিং ডেটা সাফ করুন

কিছু পরিমাণে, আপনি দীর্ঘ সময় ধরে ক্রোমে অনুসন্ধান করার পরে যে কুকিজ এবং ক্যাশে রেখে গেছেন তাও যদি আপনি স্ট্রিমিং ভিডিওগুলি দেখে থাকেন তবে টুইচ স্ট্রীমারগুলি কালো হয়ে যাবে। যেহেতু ব্রাউজিং ডেটাতে দুর্নীতি রয়েছে যা টুইচের কার্যকারিতাকে নেতিবাচকভাবে প্রভাবিত করতে পারে, তাই টুইচ স্ট্রীম কালো স্ক্রিন অপসারণ বা ইউটিউব কালো স্ক্রিন অপসারণ করতে এই ডেটাগুলি মুছে ফেলার প্রয়োজন রয়েছে৷ .

1. Google Chrome খুলুন৷ .

2. Chrome ইন্টারফেসের ডানদিকে, সেটিংস চিত্র ক্লিক করুন৷ এবং তারপর আরো টুলস নির্বাচন করুন তালিকা থেকে।

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

3. তারপর ব্রাউজিং ডেটা সাফ করুন টিপুন৷ . আপনি কম্বিনেশন কী Ctrlও ব্যবহার করতে পারেন + শিফট + ডেল ব্রাউজিং ডেটা সাফ করতে।

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

4. সাফ ব্রাউজিং ডেটা উইন্ডোতে, প্রথমে সময় পরিসীমা সেট করুন৷ সব সময় হিসেবে এবং তারপর ব্রাউজিং ইতিহাস-এর বাক্সে টিক দিন , ডাউনলোড ইতিহাস , কুকিজ, এবং অন্যান্য সাইট ডেটা , এবং ক্যাশ করা ছবি এবং ফাইল , ইত্যাদি।

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

5. ডেটা সাফ করুন ক্লিক করুন৷ বিকল্পগুলি নিশ্চিত করতে৷

তারপরে, Chrome ক্যাশে মুছে ফেলা হবে এবং আপনি একটি ভিডিও খুলতে multiTwitch.tv এ নেভিগেট করতে পারেন যে এটি এখনও কালো রঙে দেখাবে কিনা তা দেখতে৷

শুধু ক্রোমেই নয়, আপনি যদি ফায়ারফক্স, সাফারি, মাইক্রোসফ্ট এজ-এ টুইচ ব্ল্যাক স্ক্রিন লোড না করার সম্মুখীন হন, তবে আপনাকে ক্যাশে, পাসওয়ার্ড, ডাউনলোড এবং এই ব্রাউজারগুলিতেও অপসারণ করতে হবে।

সমাধান 2:Chrome এক্সটেনশন এবং অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করুন

একইভাবে, ব্রাউজারে থাকা ক্যাশেগুলির মতো, এক্সটেনশন এবং প্লাগ-ইনগুলিও টুইচের উপর কালো পর্দার জন্ম দিতে পারে। কালো রঙে লোড না হওয়া টুইচটি অদৃশ্য হয়ে যাবে এই আশায় আপনি সেগুলিও বন্ধ করতে পারেন৷

1. Google Chrome-এ, সেটিংস আইকনে ক্লিক করুন৷ এবং তারপর আরো টুলস টিপুন , যার অধীনে, এক্সটেনশন নির্বাচন করুন .

2. তারপর এক্সটেনশনে উইন্ডোতে, আপনি এক্সটেনশনগুলি দেখতে পাবেন, সক্ষম-এর বাক্সটি আনচেক করুন ক্রোম এক্সটেনশন নিষ্ক্রিয় করতে।

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

অথবা এখানে আপনি chrome://extensions ইনপুট করে সরাসরি Chrome এক্সটেনশনে যেতে পারেন Google Chrome অনুসন্ধান বারে৷

এরপর থেকে কালো পর্দার কারণে ঘড়ি কাজ করছে না তা ঠিক হয়ে যাবে। আপনি যদি ফায়ারফক্স, ইন্টারনেট এক্সপ্লোরার বা অন্য কোন ব্রাউজার ব্যবহার করার প্রবণ হন তবে তাদের জন্য সমস্ত প্লাগইন অক্ষম করুন৷

সমাধান 3:Chrome-এ ছদ্মবেশী যান

ক্রোমে, ব্রাউজিং ক্যাশের কারণে Twitch.tv কালো স্ক্রীন এড়াতে, ছদ্মবেশী মোডে চলে যাওয়াই বুদ্ধিমানের কাজ।

এইভাবে, আপনি শুধুমাত্র ব্যক্তিগতভাবে ব্রাউজ করতে পারবেন না কিন্তু Chrome এ কোনো কুকি, ক্যাশে ছাড়াই অনুসন্ধান করতে পারবেন। এবং আপনার পিসিতে আর কোন ক্যাশে দুর্নীতি থাকবে না যা টুইচ স্ট্রীম ব্ল্যাক স্ক্রীনে নিয়ে যায়।

1. Google Chrome-এ৷ , সেটিংসের তিনটি বিন্দুতে ক্লিক করুন উপরে ডানদিকে এবং তারপর নতুন ছদ্মবেশী উইন্ডো চয়ন করুন৷ . অথবা আপনি Ctrl টিপতে পারেন + শিফট + N একইসঙ্গে।

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

2. তারপর Chrome দেখাবে যে আপনি ছদ্মবেশী হয়ে গেছেন৷ .

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

এই ক্ষেত্রে, আপনি ব্যক্তিগতভাবে ব্রাউজ করতে পারেন, এবং Chrome আপনার ব্রাউজিং ইতিহাস, কুকিজ এবং সাইট ডেটা, ফর্মগুলিতে প্রবেশ করা তথ্য সংরক্ষণ করবে না৷

এখানে এটি লক্ষণীয় যে আপনি ছদ্মবেশী মোডে সংরক্ষিত ব্রাউজিং ডেটা না পেলেও ডাউনলোড এবং বুকমার্কগুলি সংরক্ষণ করা হবে৷ অতএব, আপনাকে নিশ্চিত করতে হবে যে ক্রোমে বেআইনি কিছুর ফলে টুইচ কালো হয়।

সমাধান 4:Google Chrome আপডেট করুন

ব্রাউজার ক্যাশে সমস্যাগুলি ঠিক করার পরে, এখন আপনার Chrome অ্যাপ্লিকেশনগুলি আপ-টু-ডেট এবং টুইচ প্লে ভিডিওগুলিকে সমর্থন করে তা নিশ্চিত করা আপনার জন্য প্রয়োজনীয়। অসামঞ্জস্যতার ক্ষেত্রে, আপনি উন্নত কর্মক্ষমতা এবং কার্যকারিতা সহ সাম্প্রতিকতম ক্রোম অ্যাপ্লিকেশনটি পেতে পারেন৷

1. Google Chrome-এ৷ , তিনটি বিন্দু আইকনে ক্লিক করুন৷ এবং তারপর সহায়তা সনাক্ত করুন সেটিংসের নীচে। এবং তারপর Google Chrome সম্পর্কে বেছে নিন .

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

2. তারপর আপনি ক্রোম সম্পর্কে কিছু দেখতে পাবেন, তা আপ টু ডেট হোক বা না হোক৷

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

এখানে আপনি Chrome এর সংস্করণ সম্পর্কে জানতে পারবেন।

এর পরে, এটি স্পষ্ট যে আপনাকে Chrome আপডেটগুলি পরীক্ষা করতে হবে কি না। অবশ্যই, যদি আপনি ক্রোম ইনস্টল করতে না পারেন প্রথমবারের মতো, আপনি আপনার পিসিতে ডাউনলোড এবং ইনস্টল করতে Google Chrome অফিসিয়াল সাইটে যেতে পারেন৷

Chrome আপডেট করার পরে, আপনি এটি পুনরায় চালু করতে পারেন এবং একটি স্ট্রিমিং ভিডিও দেখতে Twitch খুলতে পারেন। এবার Twitch-এর কালো স্ক্রীন Windows 10-এ আর দেখা যাবে না। Firefox, Internet Explorer, Safari ব্যবহারকারীদের জন্য, Twitch-এ স্ট্রিম করার জন্য ব্রাউজার আপডেট করা একটি ভালো উপায়।

সমাধান 5:Chrome এ হার্ডওয়্যার ত্বরণ নিষ্ক্রিয় করুন

এটা বিশ্বাস করা হয় যে ক্রোম, ফায়ারফক্স, সাফারির মতো ব্রাউজারগুলিতে হার্ডওয়্যার ত্বরণ কার্যক্ষমতা বাড়াতে সক্ষম, তাই অনেক ক্লায়েন্ট যখন আপনি লাইভ স্ট্রিমিং ভিডিওগুলি দেখছেন বা একাধিক চ্যানেলে ভিডিও দেখছেন তখন হার্ডওয়্যার ত্বরণ সক্ষম করার প্রবণতা রয়েছে৷

কিন্তু আপনি যেমন জানেন, কখনও কখনও, আপনি একবার হার্ডওয়্যার ত্বরণ সেটিংস চালু করলে, টুইচ স্ক্রীন কালো দেখায়। সেই উপলক্ষ্যে, কেন শুধু Chrome, Firefox এবং Microsoft edge-এ হার্ডওয়্যার ত্বরণ বন্ধ করবেন না ?

1. Chrome-এ, তিনটি বিন্দুতে আঘাত করুন এবং তারপরে সেটিংস চিহ্নিত করুন৷ .

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

2. নিচে স্ক্রোল করুন Chrome সেটিংস উইন্ডো, উন্নত ক্লিক করুন .

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

3. উন্নত এর অধীনে , সিস্টেম সনাক্ত করুন ট্যাব, এবং তারপর উপলব্ধ হলে হার্ডওয়্যার ত্বরণ ব্যবহার করুন এর বাক্সটি আনচেক করুন .

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

4. Windows 10 এ Chrome পুনরায় চালু করুন৷

আবার চালু হলে Google Chrome যথারীতি টুইচ ভিডিও খুলতে সক্ষম হবে।

আপনি দেখতে পাবেন যে Twitch কাজ করছে না কারণ কালো স্ক্রীন Firefox, Safari, ইত্যাদিতেও নষ্ট হয়ে যাবে যদি আপনি তাদের হার্ডওয়্যার ত্বরণ বন্ধ করার চেষ্টা করতে পারেন।

সমাধান 6:ফ্ল্যাশ প্লেয়ার এবং জাভাস্ক্রিপ্ট সক্ষম করুন

এটা সুপরিচিত যে ভিডিওগুলি multitwitch.tv এ সফলভাবে চালাতে হলে ফ্ল্যাশ প্লেয়ার এবং জাভাস্ক্রিপ্টের প্রয়োজন হয়৷ তাই, যদি আপনি Google Chrome-এর মতো ব্রাউজারে ফ্ল্যাশ প্লেয়ার এবং জাভাস্ক্রিপ্টের অনুমতি না দেন, তাহলে আপনার টুইচ ভিডিও কালো হবে এবং কাজ করবে না।

1. Google Chrome সেটিংসে৷ , উন্নত জানতে নিচে স্লাইড করুন .

2. উন্নত এর অধীনে , গোপনীয়তা এবং নিরাপত্তা সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন এবং তারপর সামগ্রী সেটিংস ক্লিক করুন এর নিচে।

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

3. সামগ্রী সেটিংস-এর অধীনে , জাভাস্ক্রিপ্ট খুঁজে বের করুন এবং ফ্ল্যাশ .

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

4. তারপর জাভাস্ক্রিপ্ট উভয় দিকে যান এবং ফ্ল্যাশ সেটিংস অনুমতি দিতে এগুলি Chrome-এ৷

স্থির:Windows 10-এ Chrome-এ টুইচ ব্ল্যাক স্ক্রীন

5. Google Chrome থেকে প্রস্থান করুন৷

আপনি যদি ফায়ারফক্স, সাফারি, বা ইন্টারনেট এক্সপ্লোরার ব্যবহার করেন, তাহলে ফ্ল্যাশ প্লেয়ার সক্রিয় করতে হবে এবং তাদের উপর জাভাস্ক্রিপ্ট।

তারপরে আপনি টুইচ স্ট্রিমিং ভিডিওগুলি দেখার চেষ্টা করতে পারেন এবং সেগুলি কালো স্ক্রিনে প্রদর্শিত হবে না। অথবা যদিও আপনাদের মধ্যে কেউ কেউ টুইচ সাদা স্ক্রিনে চলে যেতে পারে, সম্ভবত এটি ব্লক করা ফ্ল্যাশ প্লেয়ার এবং জাভাস্ক্রিপ্টের কারণেও হয়েছে।

সমাধান 7:IP ঠিকানা প্রকাশ করুন

আপনাকে যা বলা হয়েছে, ব্রাউজিং ক্যাশে এবং ইতিহাস ছাড়াও, উইন্ডোজ 10-এ নেটওয়ার্ক সংযোগটি টুইচ ফ্ল্যাশ হওয়ার আরেকটি কারণ হতে পারে এবং তারপরে ক্রোমে কালো হয়ে যায়। সেজন্য এখন আপনাকে Windows 10 নেটওয়ার্ক ত্রুটি ঠিক করতে হবে৷

প্রথমে, Chrome-এর জন্য নেটওয়ার্ক ভালোভাবে কাজ করে এবং টুইচ আপনাকে Windows 10-এ কালো স্ক্রীনের ভিডিও সমস্যা দেবে না তা নিশ্চিত করতে আপনাকে IP ঠিকানা প্রকাশ বা রিসেট করতে হবে।

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে ডান ক্লিক করুন৷ .

2. কমান্ড প্রম্পটে , ipconfig/release লিখুন এবং তারপর Enter টিপুন উইন্ডোজ 10 আইপি রিসেট করতে কীবোর্ড কী।

এখানে ipconfig/renew কমান্ডটি চালানোর মাধ্যমে কমান্ড প্রম্পটে IP ঠিকানা পুনর্নবীকরণ করার পরামর্শ দেওয়া হয়। .

অবিলম্বে যখন আপনি Windows 10 নেটওয়ার্ক আইপি ঠিকানাগুলি পুনরায় সেট করেন, তখন আপনি দেখতে পাবেন যে টুইচ কোনও নেটওয়ার্ক সমস্যা ছাড়াই ভিডিওগুলি মসৃণভাবে চালায়৷

দুর্ভাগ্যবশত, ক্রোমের টুইচ স্ক্রিন কালো থাকে Windows 10-এ। এইভাবে, আপনার জন্য Chrome এর উন্নত সেটিংসে রিসেট করা আবশ্যক।

সংক্ষেপে, এই পোস্টটি আপনাকে শেখানোর উপর ফোকাস করে কিভাবে Windows 10-এ ক্রোমে টুইচ ব্ল্যাক স্ক্রীন ঠিক করতে হয়, Google Chrome-এর জন্য অনেকগুলি পরিবর্তন সহ। তাদের একজন আপনাকে সাহায্য করতে পারে। এখানে যদি আপনার টুইচ ব্ল্যাক ভিডিও সমস্যা অন্যান্য ব্রাউজারে ঘটে, যেমন সাফারি, মাইক্রোসফ্ট এজ বা ফায়ারফক্স, আপনি টুইচের কালো ত্রুটি থেকে মুক্তি পেতে তাদের ক্ষেত্রেও একই কাজ করতে পারেন।


  1. [ফিক্সড] Windows 10- PCASTA

  2. Windows 10 এ ব্ল্যাক স্ক্রীন সমস্যা কিভাবে সমাধান করবেন

  3. উইন্ডোজ 10-এ মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন

  4. {সমাধান}:গুগল ক্রোমে টুইচ ব্ল্যাক স্ক্রীন ত্রুটি ঠিক করুন (2022)