কম্পিউটার

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

স্টিম গেমগুলি ত্রুটির কোড 80 দিয়ে শুরু হচ্ছে না Windows 10-এ সাধারণ, উদাহরণস্বরূপ, আপনি যখন ফলআউট 3 খুলতে প্রস্তুত হন, তখন এটি আপনাকে সতর্ক করে স্টিম – গেম লঞ্চ ব্যর্থ ত্রুটি এবং ফলআউট 3 শুরু হতে ব্যর্থ হয়েছে (ত্রুটি কোড 80)।

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

Skyrim এর মতো অন্যান্য গেমগুলিও এই গেমের উপর আঘাত করতে পারে স্টিমে ত্রুটি কোড 80 শুরু করতে ব্যর্থ হয়েছে। অথবা যদি আপনার মধ্যে কেউ অসাবধানতার সাথে গেমটি থেকে বেরিয়ে যায়, আপনি পরের বার এটি চালু করার সময় এটি শুরু করতে পারবেন না৷

কিভাবে স্টিম এরর কোড 80 ঠিক করবেন?

স্টিম এরর কোড 80 বিভিন্ন কারণে হতে পারে, যার মধ্যে, স্টিম ফাইলের অনুমতি সমস্যা, স্টিম অ্যাপের ত্রুটি, ডিভাইস ড্রাইভারের অসঙ্গতি , এবং তৃতীয় পক্ষের সফ্টওয়্যার প্রতিবন্ধকতা সবচেয়ে বেশি দায়ী। অন্যান্য স্টিম ত্রুটির জন্য, যেমন স্টিম ত্রুটি কোড 105 , 118, 310 এই দৃষ্টিকোণ থেকেও ঠিক করা যেতে পারে।

সমাধান:

1:স্টিম অ্যাপ এবং পিসি রিস্টার্ট করুন

2:স্টিম ফাইলের অনুমতি পরিবর্তন করুন (কেবল-পঠন)

3:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

4:গ্রাফিক্স এবং অডিও ড্রাইভার আপডেট করুন

5:স্টিমের জন্য ডেটা এক্সিকিউশন প্রতিরোধ সেটিংস পরিবর্তন করুন

6:ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করুন

7:উইন্ডোজ ডিফেন্ডার এবং তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি নিষ্ক্রিয় করুন

8:স্টিম ডেস্কটপ অ্যাপ্লিকেশন আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

9:ক্লিন বুট উইন্ডোজ 10

সমাধান 1:স্টিম এবং পিসি পুনরায় চালু করুন

যখন স্টিমে ত্রুটি কোড 80 আপনার সাথে ঘটে, আপনি প্রথমে যা করার চেষ্টা করতে পারেন তা হল স্টিম বন্ধ করা এবং তারপরে এটি আবার খুলুন। তারপরে ওয়ারফ্রেম, ফলআউট, স্কাইরিমের মতো একটি স্টিম গেম শুরু করুন যে গেমটি শুরু করতে ব্যর্থ হয়েছে কিনা তা দেখার জন্য ত্রুটি কোড 80 এই সময়ে পুনরায় প্রদর্শিত হবে।

অথবা আপনি Windows 10 পুনরায় চালু করতে এবং তারপর স্টিম পুনরায় চালু করতে বেছে নিতে পারেন। ভাগ্যবান হলে ত্রুটি কোড 80 বিনষ্ট হতে পারে।

সমাধান 2:স্টিম ফাইলের অনুমতি পরিবর্তন করুন (শুধু পঠনযোগ্য)

সাধারণত, স্টিম গেমগুলি চালাতে চাইলে স্টিমের নির্দিষ্ট ফাইলের প্রয়োজন হয়, অন্যথায়, স্টিম অনুপস্থিত ফাইলের সুবিধাগুলি পপ আপ হবে। কিছু ক্ষেত্রে, কিছু ফাইলের অনুমতির অভাবের কারণে স্টিম উইন্ডোজ 10-এ গেমগুলি শুরু করতে অক্ষম হতে পারে৷ উদাহরণস্বরূপ, ফাইলগুলির ক্ষেত্রে, সাধারণত, আপনি এটি লিখতে বা পড়তে পারেন৷ অতএব, আপনার জন্য স্টিম ফোল্ডারের জন্য শুধুমাত্র-পঠন বিকল্পটি টিক চিহ্ন মুক্ত করা প্রয়োজন যাতে ফলআউট স্টিম ত্রুটি কোড 80 দিয়ে শুরু করতে ব্যর্থ হয়েছে।

1. উইন্ডোজ টিপুন + ফাইল এক্সপ্লোরার খুলতে .

2. ফাইল এক্সপ্লোরারে, C:\Program Files Steam-এ যান .

এখানে যদি আপনার পিসি Windows 10 32-বিটে চলছে, তাহলে আপনাকে C:\Program Files-এ স্টিম ফোল্ডারটি সনাক্ত করতে হবে , যদি এটি Windows 10 64-বিটে থাকে, তাহলে আপনাকে C:\Program Files (x86)-এ নেভিগেট করতে হবে .

3. তারপর স্টিম ফোল্ডারে ডান ক্লিক করুন এটির সম্পত্তি খুলতে .

4. স্টিম প্রোপার্টি-এ , সাধারণ এর অধীনে ট্যাব, অ্যাট্রিবিউট সনাক্ত করুন এবং তারপর শুধু-পঠন-এর বাক্সটি আনচেক করুন .

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

5. প্রয়োগ করুন টিপুন এবং ঠিক আছে পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

স্টিম ফোল্ডার অ্যাট্রিবিউট কনফিগার করা হয়ে গেলে, স্টিম রিস্টার্ট করার এবং এতে গেম খেলার সময় এসেছে কারণ স্টিম এরর কোড 80 গেমটি শুরু করতে ব্যর্থ হয়েছে আপনার বেশিরভাগের জন্য ঠিক করা হয়েছে।

সমাধান 3:গেম ফাইলের অখণ্ডতা যাচাই করুন

এছাড়াও একটি উচ্চ সম্ভাবনা রয়েছে যে আপনাকে স্টিমে গেম ক্যাশের অখণ্ডতা যাচাই করতে হবে। এটি কিছু পরিমাণে স্টিম গেম লঞ্চ ব্যর্থ ত্রুটি কোড 80 সমাধান করতে পারে৷

1. স্টিম চালু করুন৷ অ্যাপ এবং তারপর লাইব্রেরি নির্বাচন করুন চারটি বিভাগ থেকে - স্টোর, লাইব্রেরি, কমিউনিটি এবং অ্যাকাউন্ট।

2. তারপরে গেমটির প্রপার্টি খুলতে স্টিম ডাউনলোড বা অনুপস্থিত ফাইলের সুবিধাগুলি আপডেট করার অভিজ্ঞতা অর্জনকারী গেমটি সনাক্ত করুন এবং ডান ক্লিক করুন .

3. এর পরে, স্থানীয় ফাইল-এ যান৷> গেম ক্যাশের অখণ্ডতা যাচাই করুন .

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

বেশ কয়েকটি ফাইল যাচাই করা না গেলে সহজে নিন, যা বোধগম্য। আপনি স্টিমে ত্রুটি কোড 80 ছাড়াই আপনার গেম শুরু করতে পারেন।

সমাধান 4:গ্রাফিক্স এবং অডিও ড্রাইভার আপডেট করুন

কিছু ব্যবহারকারীর কাছ থেকে, এটি Windows 10-এর ড্রাইভারগুলি আপডেট করা হয়েছে তা নিশ্চিত করতে কাজ করে, যেমন ডিসপ্লে ড্রাইভার, অডিও ড্রাইভার। সামঞ্জস্যপূর্ণ ডিভাইস ড্রাইভার গেমিং অভিজ্ঞতাকে আরও ভালভাবে মসৃণ করতে পারে এবং কিছু ক্ষেত্রে, দূষিত ড্রাইভারগুলি স্টিম কোড ত্রুটি 80 হতে পারে।

আপনি যদি বিভ্রান্ত হন যে কোন ড্রাইভারগুলি আপডেট করা হবে, তাহলে ড্রাইভার বুস্টার এর সুবিধা নেওয়া বুদ্ধিমানের কাজ। স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ড্রাইভার আপডেট করতে। ড্রাইভার বুস্টার আপনার পিসিতে সমস্ত অনুপস্থিত, পুরানো এবং ত্রুটিপূর্ণ ড্রাইভারের জন্য আপনার পিসি স্ক্যান করবে এবং তারপরে আপনার জন্য সেগুলি ইনস্টল করবে। সুতরাং ত্রুটি কোড 80 শুরু করতে ব্যর্থ গেমটি ঠিক করার জন্য এটি আপনার জন্য শীর্ষ এক টুল হতে পারে।

1. ডাউনলোড করুন৷ , আপনার পিসিতে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ ড্রাইভার বুস্টারকে Windows 10-এ ভুল ড্রাইভারের জন্য অনুসন্ধান শুরু করার অনুমতি দিতে।

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

3. স্ক্যানিং ফলাফলে, এখনই আপডেট করুন টিপুন৷ ড্রাইভার বুস্টার দ্বারা সমস্ত আপডেট করা ডিভাইস ড্রাইভার ডাউনলোড করতে।

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

অথবা আপনি আপডেট করতেও বেছে নিতে পারেন গ্রাফিক্স ড্রাইভার ডিসপ্লে অ্যাডাপ্টার এর অধীনে অথবা অডিও ড্রাইভার সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারের অধীনে .

ড্রাইভার বুস্টার আপনার পিসিতে ড্রাইভারগুলি ইনস্টল করার পরে, আপনি স্টিম অ্যাপটি পুনরায় চালু করতে পারেন এবং গেমটি খুলতে পারেন এবং আপনি লক্ষ্য করবেন যে ফলআউট, স্কাইরিম শুরু করতে ব্যর্থ হয়েছে উইন্ডোজ 7, ​​8, 10 এ কোথাও দেখা যায় না৷

সমাধান 5:স্টিমের জন্য ডেটা এক্সিকিউশন প্রতিরোধ নিষ্ক্রিয় করুন

কখনও কখনও, যদি কোনও ভাইরাস আপনার পিসির ক্ষতি করে, আপনি ডেটা এক্সিকিউশন প্রিভেনশন ফাংশন সক্ষম করতে পারেন। আপনি জানেন যে, ডেটা এক্সিকিউশন প্রিভেনশন, ডিইপি হিসাবে সংক্ষিপ্ত, হল নিরাপত্তা বৈশিষ্ট্য যা প্রোগ্রামগুলিকে আক্রমণ করা থেকে হুমকি বা ভাইরাস বন্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে।

কিন্তু এটাও সম্ভব যে ডিইপি আপনার পিসিকে রক্ষা করার জন্য কিছু প্রোগ্রাম চালানো বন্ধ করবে কারণ এটি অ্যাপ্লিকেশনটিকে ম্যালওয়্যার হিসাবে বিবেচনা করে। যাইহোক, আপনি বাষ্পের জন্য ডিইপি বন্ধ করা ভাল পছন্দ করবেন এটি স্টিম ত্রুটি কোড 80 উইন্ডোজ 10 এ গেম শুরু করতে ব্যর্থ হয়েছে কিনা তা ঠিক করতে পারে কিনা।

1. এই পিসিতে ডান ক্লিক করুন ডেস্কটপে এর সম্পত্তি খুলতে .

2. সিস্টেমে , উন্নত সিস্টেম সেটিংস টিপুন .

3. তারপর সিস্টেম বৈশিষ্ট্যে , উন্নত এর অধীনে ট্যাবে, সেটিংস-এ ক্লিক করুন . এর পরে, আপনাকে পারফরম্যান্স বিকল্প উইন্ডোতে নিয়ে যাওয়া হবে।

4. পারফরমেন্স অপশনে , ডেটা এক্সিকিউশন প্রিভেনশন এর অধীনে , আমার নির্বাচন করা ছাড়া সমস্ত প্রোগ্রাম এবং পরিষেবাগুলির জন্য DEP চালু করুন-এর বাক্সে টিক দিন এবং তারপরে যোগ করুন ক্লিক করুন এর অধীনে।

তারপর ফাইল এক্সপ্লোরার পপ আপ হবে, এবং আপনাকে C:\Program Files\Steam-এ যেতে হবে বর্জন তালিকায় বাষ্প যোগ করতে।

সম্ভবত, ডিইপি স্টিমকে গেমগুলি শুরু করতে বাধা না দিয়ে, আপনি স্পষ্টতই লক্ষ্য করতে পারেন যে স্কাইরিম লঞ্চে স্টিম ত্রুটি কোড 80 অদৃশ্য হয়ে গেছে৷

সমাধান 6:ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করুন

ব্যবহারকারীর প্রতিবেদন থেকে, এটি পাওয়া যায় যে যদি সময় সিঙ্ক করা না হয় , স্টিম আপনার পিসিকে সঠিকভাবে সনাক্ত করবে না। এইভাবে, ফলআউট শুরু করতে ব্যর্থ হয়েছে বা অন্য কোন স্টিম গেম আপডেট বন্ধ হয়ে যাবে। তাই, স্টিম আইপি অ্যাড্রেস ট্রেস করা যায় তা নিশ্চিত করতে আপনার পিসি সময়কে ইন্টারনেট সময়ের সাথে সিঙ্ক করার অনেক প্রয়োজন।

1. কন্ট্রোল প্যানেলে যান৷> ঘড়ি এবং অঞ্চল> তারিখ এবং সময় . এখানে আপনাকে বিভাগ অনুসারে দেখতে হবে .

2. তারিখ এবং সময়-এ , ইন্টারনেট সময় এর অধীনে , সেটিংস পরিবর্তন করুন টিপুন .

3. ইন্টারনেট সময় সেটিংসে , একটি ইন্টারনেট টাইম সার্ভারের সাথে সিঙ্ক্রোনাইজ করুন-এর বাক্সটি চেক করুন৷ এবং ঠিক আছে ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে৷

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

একবার সিঙ্ক হয়ে গেলে, স্টিম ডেস্কটপ অ্যাপটি পুনরায় চালু করার চেষ্টা করা এবং স্টিম গেমগুলি শুরু করতে ব্যর্থ হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য এটিতে একটি গেম বুট করার চেষ্টা করা মূল্যবান৷

সমাধান 7:উইন্ডোজ ডিফেন্ডার এবং তৃতীয় পক্ষের অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি নিষ্ক্রিয় করুন

কখনও কখনও, স্টিম অ্যাপে কোনও ত্রুটি নেই। এটি সবেমাত্র আপনার অ্যান্টিভাইরাস প্রোগ্রাম যেমন Windows 10 ইনবিল্ট উইন্ডোজ ডিফেন্ডার বা অনলাইনে ডাউনলোড করা অ্যাপ্লিকেশনগুলি দ্বারা ব্লক করা হয়েছে৷

আপনিও Windows Defender নিষ্ক্রিয় করতে পারেন৷ অথবা তৃতীয় পক্ষের প্রোগ্রাম এবং তারপরে স্টিমে স্টিম গেমগুলি পুনরায় খোলার চেষ্টা করুন।

সম্পর্কিত: কিভাবে Windows 10, 8, 7 এ Avast নিষ্ক্রিয় এবং আনইনস্টল করবেন

সমাধান 8:স্টিম ডেস্কটপ অ্যাপ্লিকেশন আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

এটা সম্ভব যে স্টিম অ্যাপ্লিকেশানটি ত্রুটির কারণে ঘটতে পারে যা স্টিম গেমগুলিকে Windows 10 এ শুরু করতে ব্যর্থ করে, সেই শর্তে, আপনি ভালভাবে চেষ্টা করবেন স্টিম অ্যাপ আনইনস্টল করার এবং তারপর এটি পুনরায় ইনস্টল করুন।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন চয়ন করুন৷ প্রোগ্রামের অধীনে . এখানে আপনাকে বিভাগ অনুসারে দেখতে হবে সহজে প্রোগ্রাম সনাক্ত করার জন্য.

3. তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , পিনপয়েন্ট স্টিম এবং আনইন্সটল করতে ডান ক্লিক করুন .

স্থির:স্টিম এরর কোড 80 (2022 আপডেট)

যে মুহূর্তে আপনি সমস্যাযুক্ত স্টিম থেকে মুক্তি পাবেন, Windows 10-এর জন্য একটি নতুন পেতে Steam-এর অফিসিয়াল সাইটে যান। তারপর আপনি স্টিম অ্যাপে শুরু হতে পারে কিনা তা দেখতে Warframe, Dota 2 এবং PUGB-এর মতো স্টিম গেম ডাউনলোড করতে পারেন। এখানে কীভাবে Windows 10 এ প্রোগ্রাম আনইনস্টল করবেন (প্রোগ্রাম আনইনস্টল করা হবে না) সম্পর্কে এখানে আরেকটি টিউটোরিয়াল রয়েছে .

সমাধান 9:ক্লিন বুট উইন্ডোজ 10

শেষ অবলম্বনে, আপনি Windows 10 এর জন্য একটি ক্লিন বুট করতে পারেন কোনো সফ্টওয়্যার বা প্রোগ্রাম দ্বন্দ্ব এড়াতে. আপনি যখন সমস্ত কাজ শেষ করবেন এবং টাস্ক ম্যানেজারে পুনরায় বুট করবেন , এটা আসলে প্রোগ্রাম রিফ্রেশ করা হয়. এটি কিছু অর্থে স্টিমকে আবার কাজ করতে দেয় এবং এটিতে গেমগুলিও শুরু হতে পারে।

সংক্ষেপে, স্টিম কোড ত্রুটি 80 গেমটি শুরু করতে ব্যর্থ হলে এই পোস্টে এক বা একাধিক উপায়ে মোকাবেলা করা যেতে পারে। এবং যদি আপনি অন্য কোন স্টিম এরর কোড দেখেন, যেমন ত্রুটি কোড 105, 2, 118, আপনি এখানে সমাধানগুলিও উল্লেখ করতে পারেন।


  1. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x80244018 ঠিক করুন

  2. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x800700c1 ঠিক করুন

  3. উইন্ডোজ আপডেট ত্রুটি কোড 0x8e5e0147

  4. ঠিক করুন:ত্রুটি কোড 0x80072af9