কম্পিউটার

Fortnite সিস্টেমের প্রয়োজনীয়তার জন্য একটি সম্পূর্ণ গাইড

Fortnite আজকাল অনেক জনপ্রিয়তা অর্জন করেছে। কিন্তু সম্প্রতি অনেকেই প্রশ্ন তুলেছেন “আমি কি এটা আমার পিসিতে চালাতে পারি ” এবং “যদি আমার পিসি এই ব্যাটল রয়্যাল গেমটি চালানোর জন্য যথেষ্ট সামঞ্জস্যপূর্ণ হয় ” সাধারণত, অন্যান্য সাধারণ প্রোগ্রামের সাথে তুলনা করে, গেমগুলির RAM, প্রসেসর, ভিডিও কার্ড, DirectX এর জন্য উচ্চতর প্রয়োজনীয়তা রয়েছে , ইত্যাদি।

সামগ্রী:

ফর্টনাইট মিনিমাল স্পেক্স কি?

ফর্টনাইটের জন্য প্রস্তাবিত পিসি প্রয়োজনীয়তাগুলি কী কী?

ম্যাকে ফোর্টনাইট সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি কী কী?

বোনাস টিপস:Fortnite বুস্ট করতে সমস্ত গেম ড্রাইভার এবং উপাদান আপডেট করুন

ফর্টনাইট মিনিমাল স্পেক্স কি?

শুধুমাত্র যখন আপনার পিসি Fortnite-এর জন্য ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করে তখনই গেমটি আপনার কম্পিউটারে চলতে পারে। তাই প্রথমে আপনি আরও ভালভাবে পরীক্ষা করে দেখবেন যে আপনার ডিভাইসটি Windows 10, 8, 7 বা যেটিই Fornite চালানোর মৌলিক বৈশিষ্ট্যগুলিকে সন্তুষ্ট করে কিনা৷

অপারেটিং সিস্টেম Windows 10, 8, 7 64-বিট বা Mac OSX Sierra
প্রসেসর কোর i3 2.4 GHz
RAM 4GB সিস্টেম
ভিডিও কার্ড Intel 4000
DirectX সংস্করণ 11.0

উপরে ফোর্টনাইটের জন্য সিস্টেমের প্রয়োজনীয়তার ন্যূনতম সেট রয়েছে। অর্থাৎ, যদি আপনার পিসি উইন্ডোজ 10, 8, 7 32-বিট-এ থাকে তবে আপনি দেখতে পাবেন যে আপনার পিসি ফোর্টনাইট চালাতে পারে না। অথবা যদি আপনার প্রসেসর Core i3 2.4 এর থেকে কম হয়, RAM 4GB এর থেকে ছোট হয়, Fortnite ভিডিও ড্রাইভার ক্র্যাশ হয় আপনার পিসিতে৷

ফর্টনাইটের জন্য প্রস্তাবিত পিসি প্রয়োজনীয়তাগুলি কী কী?

কিছু পরিস্থিতিতে, Fortnite-এ আরও ভাল গেমিং অভিজ্ঞতার জন্য, ন্যূনতম Fortnite স্পেসগুলি গেমটিকে কাজ করতে এতটা সক্ষম নয়। অন্য কথায়, আপনি সম্ভবত Windows 10-এ বিভিন্ন Fortnite ক্র্যাশের শিকার হবেন। অতএব, Fortnite-এর জন্য সেরা সিস্টেম স্পেক্স উল্লেখ করা প্রয়োজন।

OS উইন্ডোজ 10, 8, 7 64-বিট
CPU কোর i5 2.8 GHz
RAM 8GB
HDD 20 GB
ভিডিও কার্ড Nvidia GTX 660 বা AMD Radeon HD 7870 সমতুল্য DX11 GPU
DirectX সংস্করণ 11.0

আপনি যদি সেরা পারফরম্যান্সের সাথে Fortnite উপভোগ করতে চান তবে আপনি আপনার পিসিকে উপরে উল্লিখিত হার্ডওয়্যার দিয়ে সজ্জিত করার চেষ্টা করতে পারেন।

দ্রষ্টব্য:কীভাবে সিস্টেমের তথ্য পরীক্ষা করবেন?

এখন যেহেতু আপনি Fortnite ন্যূনতম এবং সর্বোত্তম সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি আয়ত্ত করেছেন, এখন সময় এসেছে সিস্টেম তথ্য পরীক্ষা করার আপনার পিসির জন্য। এর পরে, আপনি জানতে পারবেন আপনার পিসি এই গেমটি চালাতে পারে কিনা।

ম্যাকে ফোর্টনাইট সিস্টেমের প্রয়োজনীয়তাগুলি কী কী?

বিশেষত ম্যাক ব্যবহারকারীদের জন্য, Fortnite আপনার ম্যাকে চলতে পারে কিনা তা পরীক্ষা করার জন্য, অন্তত, আপনাকে নিশ্চিত করতে হবে যে এটি নিম্নলিখিত সিস্টেমের বৈশিষ্ট্যগুলি পূরণ করে৷

OS Mac OSX সিয়েরা
প্রসেসর কোর i3 2.4 GHz
ভিডিও কার্ড Intel HD 4000
RAM 4GB

এখন আপনি দেখতে পাচ্ছেন যে আপনি এই গেমটি Windows 7, 8, 10 বা Mac এ ডাউনলোড করে খেলতে পারেন কিনা৷

বোনাস টিপস:Fortnite বুস্ট করতে সমস্ত গেম ড্রাইভার এবং উপাদান আপডেট করুন

গেমাররা সবাই জানেন যে একটি গেমের জন্য কেবল সিস্টেমের প্রয়োজনীয়তাই প্রয়োজন হয় না, যা ভিত্তি। এছাড়াও, কিছু ডিভাইস ড্রাইভার যেমন গ্রাফিক্স ড্রাইভার, সাউন্ড কার্ড ড্রাইভার এবং মাদারবোর্ড ড্রাইভার গেমটির পারফরম্যান্সের সাথে ঘনিষ্ঠভাবে জড়িত। সেই উপলক্ষ্যে, আপনি যদি Fortnite এর সিস্টেমের বৈশিষ্ট্যগুলিকে সন্তুষ্ট করার পাশাপাশি সর্বোত্তম পারফরম্যান্সের সাথে উপভোগ করতে চান তবে গেমের জন্য ড্রাইভার এবং সম্পর্কিত উপাদানগুলি আপডেট করা অত্যন্ত প্রয়োজনীয়৷

এখানে ড্রাইভার বুস্টার এটি শুধুমাত্র ডিসপ্লে কার্ড ড্রাইভার, মাদারবোর্ড ড্রাইভার ইত্যাদি স্বয়ংক্রিয়ভাবে আপডেট করবে না। এটি আপনার গেমটিকে পূর্ণ গতিতে চালানোর জন্যও উৎসাহিত করবে।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান ক্লিক করুন৷ বোতাম তারপর ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসিতে সমস্যাযুক্ত ড্রাইভারগুলি অনুসন্ধান করবে। কখনও কখনও, আপনার গ্রাফিক্স কার্ড ড্রাইভার অনুপস্থিত বা পুরানো হলে, Fortnite ভালভাবে চলা বন্ধ করবে।

Fortnite সিস্টেমের প্রয়োজনীয়তার জন্য একটি সম্পূর্ণ গাইড

3. আপডেট করতে গ্রাফিক্স ড্রাইভারের মতো গেম ড্রাইভার খুঁজে বের করুন এটা অথবা এখনই আপডেট করুন টিপুন ড্রাইভার বুস্টারকে এক স্টপে সব ড্রাইভার আপডেট করার অনুমতি দিতে।

Fortnite সিস্টেমের প্রয়োজনীয়তার জন্য একটি সম্পূর্ণ গাইড

আরও ভাল গেমিং অভিজ্ঞতার জন্য, ড্রাইভার বুস্টার ব্যবহার করে আপনার গেমটিকে আরও উন্নত করার জন্য এটি একটি শট মূল্যবান৷

ড্রাইভার বুস্টারের বাম দিকে, বুস্ট টিপুন এবং তারপর গেম বুস্ট চালু করুন .

Fortnite সিস্টেমের প্রয়োজনীয়তার জন্য একটি সম্পূর্ণ গাইড

তারপরে ড্রাইভার বুস্টার গেমটি অপ্টিমাইজ করা শুরু করবে, উদাহরণস্বরূপ, এটি Fortnite-এ আরও সংস্থান বরাদ্দ করার জন্য কিছু অপ্রয়োজনীয় কাজ বন্ধ করবে৷

এই মুহুর্তে, আপনার পিসি ফোর্টনাইট চালাতে পারে কিনা এবং এটি ক্র্যাশ হলে বা আটকে গেলে আপনি কীভাবে গেমটিকে বুস্ট করতে পারেন সে সম্পর্কে আপনি ভালভাবে অবগত আছেন।


  1. Microsoft 365 সিস্টেমের প্রয়োজনীয়তা

  2. Todoist ফিল্টার সম্পূর্ণ গাইড

  3. রুবিতে কার্যকরী প্রোগ্রামিং (সম্পূর্ণ নির্দেশিকা)

  4. একটি সম্পূর্ণ নির্দেশিকা:Fitbit Pay