কম্পিউটার

কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন

Reddit বিভিন্ন প্রশ্নের উত্তর খোঁজার জায়গা হিসেবে পরিচিত। এটিকে বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে বিভক্ত করা হয়েছে যাকে সাবরেডিট বলা হয়, যেখানে আপনি সূর্যের নীচে যা কিছু ভাবতে পারেন তা রাখে।

আজ অবধি, Reddit 2020 সালে প্রতিদিন 52 মিলিয়নেরও বেশি সক্রিয় ব্যবহারকারী লগ করেছে৷ দুর্ভাগ্যবশত, অন্যান্য সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের মতো, সাইটে ট্রল সাধারণ৷ কেউ কেউ স্প্যামি, অপমানজনক বিষয়বস্তু বা ভুল তথ্য দিয়ে একটি সাবরেডিট চালাতে পারে।

    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন

    আপনি যদি মনে করেন যে একটি subreddit বর্তমানে ভুল তথ্য শেয়ার করছে, আপনি সেই subreddit রিপোর্ট করতে পারেন। এই নিবন্ধে আলোচনা করা হবে কিভাবে একটি সাবরেডিট এবং অন্যান্য প্রয়োজনীয় বিশদ বিবরণ আপনার জানা দরকার।

    রেডিট হাউসের নিয়ম

    রেডডিটের নীতিগুলি অন্যান্য প্ল্যাটফর্মগুলির মতো কঠোর নয়, তবে এর বিষয়বস্তু নীতি দৃঢ়ভাবে বহাল রয়েছে। যাইহোক, মডারেটরদের জন্য সমস্ত অনুপযুক্ত সাবরেডিট চিহ্নিত করা এবং অপসারণ করা কঠিন, যা ব্যবহারকারীদের ফাউল প্লে রিপোর্ট করতে এবং সতর্ক থাকার জন্য আংশিকভাবে তাদের উপর নির্ভর করতে দেয়।

    নীচে বিষয়বস্তুর পরিপ্রেক্ষিতে Reddit এ কী নিষিদ্ধ তার একটি তালিকা রয়েছে৷ আপনি যে সাবরেডিট রিপোর্ট করতে চান সেটি কোনো নিয়ম লঙ্ঘন করছে কিনা তা পরীক্ষা করার জন্য আপনি এটিকে গাইড হিসেবে ব্যবহার করতে পারেন।

    • উৎপীড়ন, হয়রানি, বা হুমকি
    • লোকদের হয়রানি বা উত্পীড়ন করতে অন্যদের উৎসাহিত করা
    • অনিচ্ছাকৃত পর্নোগ্রাফি
    • হিংসা প্রচার ও উৎসাহিত করা
    • 18 বছরের কম বয়সী ব্যক্তিদের সাথে জড়িত পরামর্শমূলক এবং স্পষ্ট বিষয়বস্তু
    • কারো গোপনীয় এবং ব্যক্তিগত তথ্য শেয়ার করা এবং প্রকাশ করা
    • কারো ছদ্মবেশ ধারণ করে বা বিভ্রান্তিকর উপায়ে মানুষকে প্রতারিত করার চেষ্টা করা
    • স্প্যামিং
    • উপহার এবং পরিষেবা পেতে অর্থ চাওয়া বা Reddit ব্যবহার করে
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন

    দ্রষ্টব্য: প্ল্যাটফর্মে নগ্নতা, পর্নোগ্রাফি এবং অশ্লীলতা অনুমোদিত। যাইহোক, এই ধরনের পোস্ট NSFW হওয়া উচিত। পোস্টে সঠিকভাবে ট্যাগ না করলে ব্যবহারকারী শাস্তি পাবে। অন্যথায়, আপনি যখন এরকম কিছু দেখতে পান তখন আপনি একটি subreddit রিপোর্ট করতে পারেন।

    রেডডিটের সমস্যাযুক্ত ব্যবহারকারীদের সাথে মোকাবিলা করার বিভিন্ন উপায় রয়েছে। উদাহরণস্বরূপ, তারা কেবল ব্যবহারকারীকে পোস্টটি নামিয়ে নিতে বলতে পারে বা আরও খারাপভাবে তাদের সাবরেডিট বা অ্যাকাউন্ট থেকে নিষিদ্ধ করতে পারে।

    উপরন্তু, অনুপযুক্ত বিষয়বস্তু মুছে ফেলা হতে পারে, এবং যে ব্যবহারকারীরা এটি পোস্ট করেছেন তাদের বিশেষাধিকার কেড়ে নেওয়া, কোয়ারেন্টাইন করা, সাময়িকভাবে স্থগিত করা বা প্ল্যাটফর্ম থেকে সম্পূর্ণরূপে সরানো হতে পারে।

    আপনি একটি Subreddit রিপোর্ট করার আগে কি করবেন

    আপনি একটি সাবরেডিট রিপোর্ট করার আগে, আপনাকে আপনার কেস তৈরি করতে হবে যাতে রেডডিট জানতে পারে সম্প্রদায়ের জন্য সঠিকভাবে কী করতে হবে। রিপোর্ট করার আগে আপনাকে যা করতে হবে তা এখানে রয়েছে:

    • প্রথমে, সমস্যাটির একটি বিবরণ লিখুন এবং কেন আপনি সাবরেডিট রিপোর্ট করছেন।
    • দ্বিতীয়, সাবরেডিট, পোস্ট, মন্তব্য এবং সমস্যা সম্পর্কিত বার্তাগুলির লিঙ্কগুলি সংকলন করুন৷
    • অবশেষে, রেডডিট হাউসের নিয়ম লঙ্ঘন করে এমন বিষয়বস্তু প্রচারে জড়িত ব্যক্তিদের সমস্ত ব্যবহারকারীর নাম তালিকাভুক্ত করুন।

    মনে রাখবেন যে প্রতিবেদনটি পরীক্ষা করার সময় Reddit স্ক্রিনশটগুলি বিবেচনা করবে না কারণ সেগুলি সহজেই সম্পাদনা এবং ম্যানিপুলেট করা যেতে পারে। যদি রেডডিট আপনার রিপোর্ট গ্রহণ করে, তাহলে সাবরেডিট নিষিদ্ধ করা হবে।

    কীভাবে একটি Subreddit রিপোর্ট করবেন:3টি পদ্ধতি

    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন

    একটি subreddit রিপোর্ট করা তিনটি ভিন্ন পদ্ধতি ব্যবহার করে করা যেতে পারে, এবং পদক্ষেপগুলি অনুসরণ করা সহজ। আপনি কিভাবে বিভিন্ন ডিভাইস ব্যবহার করে একটি সাবরেডিট রিপোর্ট করতে পারেন তার কিছু নির্দেশনা নিচে দেওয়া হল:

    Reddit অ্যাকাউন্ট সহ একটি কম্পিউটার ব্যবহার করা

    1. আপনার ব্রাউজার খুলুন এবং Reddit এ যান। আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. একবার লগ ইন করা হলে, Reddit রিপোর্ট পৃষ্ঠায় যান।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. এই পৃষ্ঠায়, আপনি স্প্যাম, অপব্যবহার, বা অন্যান্য সমস্যার রিপোর্ট করতে বেছে নিতে পারেন।
    2. একবার আপনি কোন সমস্যাটি রিপোর্ট করতে চান তা বেছে নিলে, আপনার প্রতিবেদনের সাথে ঘনিষ্ঠভাবে সাদৃশ্যপূর্ণ তালিকাভুক্ত বিকল্পগুলির মধ্যে একটি বেছে নিয়ে আপনাকে প্রতিবেদনটি আরও নির্দিষ্ট করতে বলা হবে।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. বাছাই করার পরে, আপনাকে হয় লিঙ্ক, মন্তব্য, বার্তা লিখতে বা বিকল্পগুলির অন্য তালিকা থেকে নির্বাচন করতে বলা হবে। কিছু বিকল্প আপনাকে প্রতিবেদন সম্পর্কে আরও তথ্য যোগ করতে বলবে। অতিরিক্ত তথ্য, আপনি subreddit লিঙ্ক যোগ করতে পারেন.
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. একবার হয়ে গেলে, জমা দিন-এ ক্লিক করুন।

    এখন, রেডডিট আপনার প্রতিবেদন পর্যালোচনা করবে এবং তারা উপযুক্ত বলে মনে করবে এমন যেকোনো প্রয়োজনীয় পদক্ষেপ বাস্তবায়ন করবে।

    Reddit অ্যাকাউন্ট ছাড়াই একটি কম্পিউটার ব্যবহার করা

    একটি কম্পিউটার ব্যবহার করে একটি সাবরেডিট রিপোর্ট করার জন্য আপনার জন্য আরেকটি উপায় রয়েছে এবং এই পদ্ধতির জন্য আপনার Reddit-এর সাথে একটি অ্যাকাউন্ট থাকা প্রয়োজন হয় না। এখানে কিভাবে:

    1. আপনার ব্রাউজার খুলুন এবং Reddit এর সাহায্য অনুরোধ ফর্ম দেখুন।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. এই পৃষ্ঠায়, কন্টেন্ট নীতি লঙ্ঘনের প্রতিবেদন করুন বেছে নিন ড্রপডাউন তালিকা থেকে। আপনি এটি "কিসের সাথে সহায়তা প্রয়োজন?" এর অধীনে খুঁজে পেতে পারেন৷
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. উপরের বিকল্পটি বেছে নেওয়ার পর, Reddit আপনাকে একটি পৃষ্ঠায় নিয়ে যাবে। এখানে, আপনাকে সমস্ত প্রয়োজনীয় তথ্য যেমন আপনার ইমেল, প্রতিবেদনের বিষয়, অতিরিক্ত বিবরণ, লঙ্ঘনের প্রকৃতি এবং আপনার ক্ষেত্রে সমর্থন করবে এমন অন্য কোনো সংযুক্তি পূরণ করতে হবে। সবশেষে, ফর্মের তথ্য এবং আপনি যদি বিষয়বস্তু নীতিটি পড়ে থাকেন তবে দুটি বাক্সে চেক করতে ভুলবেন না।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. এরপর, জমা দিন নির্বাচন করুন।

    দ্রষ্টব্য: নিশ্চিত করুন যে আপনি আপনার কেসটি বিশদভাবে বর্ণনা করেছেন এবং তদন্তের বিশদ বিবরণে আপনি যে সাবরেডিট রিপোর্ট করতে চান তার প্রাসঙ্গিক লিঙ্কগুলি প্রদান করেছেন। যেমন আগে উল্লেখ করা হয়েছে, কোনও স্ক্রিনশট অন্তর্ভুক্ত করবেন না কারণ রেডডিট সেগুলি বিবেচনা করবে না কারণ যে কেউ সহজেই সেগুলি পরিচালনা করতে পারে।

    আরেকটি জিনিস, এই পদ্ধতিটি Reddit এ সঠিক চ্যানেলগুলি জুড়ে পেতে কিছু সময় নিতে পারে, তাই আপনাকে ধৈর্য ধরতে হবে। যাইহোক, যদি আপনার একটি Reddit অ্যাকাউন্ট থাকে, তাহলে লগ ইন করুন এবং এই পদ্ধতিটি ব্যবহার না করে subreddit রিপোর্ট করুন, কারণ এটি একটি দ্রুত প্রতিক্রিয়া পাবে।

    আপনার iOS বা Android ডিভাইসের ওয়েব ব্রাউজার ব্যবহার করা

    আপনার যদি কম্পিউটার না থাকে বা একটি সাবরেডিট রিপোর্ট করতে আপনার মোবাইল ফোন ব্যবহার করতে পছন্দ করেন, তাহলে আপনি পরিবর্তে আপনার ডিভাইসের ওয়েব ব্রাউজার ব্যবহার করতে পারেন। এখানে কিভাবে:

    1. আপনার Android ডিভাইসে, আপনার ব্রাউজার খুলুন এবং Reddit এ যান।
    2. Reddit সাইটে, যোগাযোগ পৃষ্ঠাটি সনাক্ত করুন। বিকল্পভাবে, আপনি https://reddit.com/contact টাইপ করতে পারেন ঠিকানা বারে।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. এই পৃষ্ঠায়, প্রশাসকদের বার্তা পাঠান নির্বাচন করুন বিকল্প
    2. এরপর, বেছে নিন, অন্য কিছু .
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. তারপর, কন্টেন্ট রেডডিটের নিয়ম ভাঙে বেছে নিন বিকল্প
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. এখানে আপনি সমস্ত লঙ্ঘনের একটি তালিকা দেখতে পাবেন; কোনটি আপনার প্রতিবেদনকে পুরোপুরি বর্ণনা করে তা বেছে নিন। তারপরে, আপনি যে পদক্ষেপগুলি নিতে পারেন তার তালিকা দেখতে পাবেন।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. প্রয়োজনীয় অতিরিক্ত তথ্য পূরণ করুন। আপনি যে সাবরেডিট রিপোর্ট করছেন তার লিঙ্ক সহ আপনার কেস সম্পর্কে সমস্ত গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করতে ভুলবেন না।
    কিভাবে একটি Subreddit রিপোর্ট করবেন
    1. শেষে, জমা দিন ক্লিক করুন

    Reddit-এ সন্দেহজনক সম্প্রদায়ের রিপোর্ট করুন

    ইন্টারনেটের সবচেয়ে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি হিসাবে, Reddit-এর প্রতিদিন লক্ষ লক্ষ সক্রিয় ব্যবহারকারী রয়েছে৷ দুর্ভাগ্যবশত, তাদের সকলেই সাইটের বিষয়বস্তু নীতি অনুসরণ করবে না এবং মডারেটররা এই অনুপযুক্ত সাবরেডিটগুলির মধ্যে কিছু মিস করবেন। যাইহোক, আপনি সন্দেহজনক সম্প্রদায় বা যারা বাড়ির নিয়ম লঙ্ঘন করছেন তাদের রিপোর্ট করে সাইট এবং মোডগুলিকে সাহায্য করতে পারেন৷ এটি আপনাকে ভালো বোধ করতে সাহায্য করতে পারে, যদিও আপনি এইভাবে Reddit কর্ম অর্জন করতে পারবেন না।


    1. এক্সেল এ এমআইএস রিপোর্ট কিভাবে প্রস্তুত করবেন (2টি উপযুক্ত উদাহরণ)

    2. কিভাবে উইন্ডোজ 10 এ একটি ব্যাটারি রিপোর্ট তৈরি করবেন

    3. কীভাবে জিমেইলে একটি ইমেল অনুবাদ এবং রিপোর্ট করবেন

    4. কীভাবে সামাজিক নিরাপত্তার কাছে পরিচয় চুরির প্রতিবেদন করবেন