কম্পিউটার

কিভাবে TikTok এ লাইভ যাবেন

এখন পর্যন্ত, প্রায় সবাই TikTok এর সাথে পরিচিত। অ্যাপটি সাম্প্রতিক বছরগুলিতে তার এককালের-অনন্য সংক্ষিপ্ত ফর্মের ভিডিওগুলির সাথে প্রস্ফুটিত হয়েছে যা ব্যবহারকারীদের তাদের স্ক্রিনে আটকে রাখে। কিন্তু আপনি কি জানেন যে আপনি আসলে TikTok-এ লাইভ যেতে পারেন?

TikTok-এর মূল ফোকাস হল ছোট ভিডিও যা নির্মাতারা আশা করি, TikTok অ্যালগরিদমে তাদের পথ খুঁজে পান, অনেক মানুষ এমনকি জানেন না যে অ্যাপটিতে একটি "লাইভ" বৈশিষ্ট্য রয়েছে।

কিন্তু কিছু নির্মাতাদের আসলে TikTok-এ লাইভ যাওয়ার এবং রিয়েল-টাইমে তাদের অনুগামীদের কাছে সামগ্রী স্ট্রিম করার কার্যকারিতা রয়েছে। বৈশিষ্ট্যটি সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে।

টিকটক লাইভ কি?

আরো পড়ুন:কীভাবে আপনার TikTok অ্যাকাউন্টকে ব্যক্তিগত করবেন

TikTok লাইভ বৈশিষ্ট্যটি আপনি যেমনটি আশা করেন ঠিক তেমনই। ক্রিয়েটররা তাদের ফলোয়ারদের সাথে শেয়ার করার জন্য রিয়েল-টাইম কন্টেন্ট তৈরি করতে "লাইভ যান" বোতামে চাপ দিতে পারেন।

যদিও TikTok এই মুহুর্তে কয়েক বছর ধরে রয়েছে, এটি এখনও সামাজিক প্ল্যাটফর্মের ক্ষেত্রে এক ধরণের "ওয়াইল্ড ওয়েস্ট"। এবং নির্মাতারা বিভিন্ন কারণে অ্যাপে লাইভ বৈশিষ্ট্যটি ব্যবহার করেন।

কিছু নির্মাতা অ্যাপের প্রধান বৈশিষ্ট্য হিসাবে TikTok Live ব্যবহার করেন যখন অন্যরা একটি শ্রোতা তৈরি করেন এবং তাদের অনুসরণকারীদের সাথে আরও ব্যক্তিগত মিথস্ক্রিয়া করার জন্য লাইভ বৈশিষ্ট্যটি ব্যবহার করেন। কিছু ব্যবহারকারী এমনকি তাদের ব্র্যান্ড স্ট্রিমিং ভিডিও গেম তৈরি করতে TikTok লাইভে গিয়েছিলেন।

প্ল্যাটফর্মে লাইভ হওয়ার কারণ যাই হোক না কেন, প্রক্রিয়াটি বেশ সহজ। অবশ্যই, কিছু সীমাবদ্ধতা আছে।

কেউ কি লাইভে যেতে পারে?

আরও পড়ুন:কীভাবে TikTok অবতার তৈরি এবং ব্যবহার করবেন

সবাই TikTok এ লাইভ যেতে পারে না। বৈশিষ্ট্যটি আরো প্রতিষ্ঠিত অ্যাকাউন্টের জন্য সংরক্ষিত এবং ব্যবহারকারীদের চেষ্টা ও সুরক্ষার জন্য কিছু বয়সের সীমাবদ্ধতা রয়েছে৷

আপনাকে প্রথমে কিছু জিনিস স্থাপন করতে হবে, যেমন TikTok-এ লাইভ যেতে আপনার কতজন অনুসারীর প্রয়োজন তার প্রয়োজনীয়তা পূরণ করা। TikTok-এ লাইভ হওয়ার জন্য আপনার ন্যূনতম 1,000 ফলোয়ার থাকতে হবে।

উপরন্তু, প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিম করতে আপনার বয়স 16 বছর হতে হবে। আপনি প্রথমবার আপনার অ্যাকাউন্ট তৈরি করার সময় আপনার প্রবেশ করা বয়সের দ্বারা এটি নির্ধারিত হয়৷

যতক্ষণ না আপনি এই দুটি মানদণ্ড পূরণ করেন, আপনি যখনই চান TikTok-এ লাইভে যেতে পারবেন। তবে, প্ল্যাটফর্মে লাইভ থাকাকালীন ব্যবহারকারীদের অর্থ উপার্জন করার ক্ষমতার সাথে আরও একটি সীমাবদ্ধতা রয়েছে৷

আপনি যখন TikTok-এ লাইভ যান, দর্শকরা আপনাকে উপহারের পয়েন্ট পাঠাতে পারে যা আপনি প্ল্যাটফর্ম থেকে আসল অর্থ প্রদানে পরিণত করতে পারেন। যাইহোক, এই পদ্ধতিতে অর্থ উপার্জন করতে আপনার বয়স হতে হবে ১৮ বছর।

কিভাবে TikTok এ লাইভ যাবেন

তাই এখন যেহেতু সমস্ত লজিস্টিকস রাস্তার বাইরে, আমরা টিকটক-এ কীভাবে লাইভ যেতে পারি তা দেখে নিতে পারি।

আপনি হয়তো অনুমান করেছেন, এর জন্য প্রথমে আপনাকে আপনার iOS বা Android ডিভাইসে TikTok অ্যাপ ডাউনলোড করতে হবে এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

  1. প্লাস চিহ্ন আলতো চাপুন অ্যাপের নীচে
  1. রেকর্ডের নিচে ডানদিকে সোয়াইপ করুন লাইভ খুঁজতে বোতাম বিকল্প
  1. একটি শিরোনাম, কভার ছবি, ফিল্টার যোগ করুন এবং লাইভ যান আলতো চাপুন

এবং এটা সব আছে. একবার আপনি ট্যাপ করলে লাইভ যান ৷ বোতাম, আপনার সম্প্রচার শুরু হওয়ার আগে প্রস্তুত হওয়ার জন্য আপনার কাছে একটি তিন-সেকেন্ডের কাউন্টডাউন টাইমার থাকবে৷

আপনি সেই বোতামটি আঘাত করার আগে আপনি প্রস্তুত তা নিশ্চিত করা সম্ভবত একটি ভাল ধারণা। আপনি যখন প্রস্তুত হওয়ার জন্য তাড়াহুড়ো করার চেষ্টা করছেন তখন তিন সেকেন্ড খুব দ্রুত চলে যায়।

TikTok Live হল জনপ্রিয় প্ল্যাটফর্মে আপনার অনুসারীদের কাছে পৌঁছানোর একটি ভিন্ন উপায়

TikTok নতুন নির্মাতাদের ফ্যানবেস এবং ব্র্যান্ড গড়ে তোলার জন্য একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম হয়ে উঠেছে। কিন্তু অনেকেই হয়তো জানেন না যে প্ল্যাটফর্মটিতে একটি লাইভ বৈশিষ্ট্য রয়েছে৷

প্ল্যাটফর্মের অন্যান্য নির্মাতাদের থেকে নিজেকে আলাদা করার জন্য TikTok-এ লাইভ হওয়া একটি দুর্দান্ত উপায় হতে পারে। অ্যাপটি নিজেই ব্যবহারকারীদের ভিডিও থেকে ভিডিওতে, স্রষ্টা থেকে স্রষ্টার দিকে যাওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷

কিন্তু TikTok Live এর মাধ্যমে, আপনি আপনার অনুসারীদের সাথে আরও ব্যক্তিগত অভিজ্ঞতা তৈরি করতে পারেন এবং আপনার ব্র্যান্ডকে অন্যান্য প্ল্যাটফর্মে প্রসারিত করার চেষ্টা করতে পারেন।

আপনি লাইভ সেশন করতে পারেন যেখানে অনুগামীরা আপনাকে প্রশ্ন জিজ্ঞাসা করে। অথবা বেশিরভাগ TikTok ভিডিওতে পাওয়া উচ্চ-উত্পাদিত সামগ্রী এবং প্রভাবগুলি ছাড়াই আপনার জীবনের একটি দিনকে আরও স্পষ্টভাবে দেখুন৷

যতক্ষণ না আপনার বয়স কমপক্ষে 16 বছর এবং আপনার 1,000 এর বেশি ফলোয়ার আছে, আপনি TikTok-এ লাইভ যেতে পারবেন। এবং যদি আপনার বয়স 18 হয়, তাহলে আপনি জীবিত থাকাকালীন বিভিন্ন ধরণের অনুদানের মাধ্যমে সামান্য অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন।

আপনি যদি একজন TikTok ক্রিয়েটর হয়ে প্ল্যাটফর্মে বড় হওয়ার চেষ্টা করেন, তাহলে লাইভ ফিচার আপনাকে প্রতিযোগিতায় এগিয়ে যেতে সাহায্য করতে পারে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • ইন্সটাগ্রাম সত্যিই চায় আপনি রিল হিসাবে TikTok শেয়ার করা বন্ধ করুন
  • এই iPhone কৌশলটি আপনার Instagram গল্পগুলিকে পরবর্তী স্তরে নিয়ে যায়
  • কিভাবে টুইটারে ছবিতে অল্ট টেক্সট যোগ করবেন
  • আপনি এখন Facebook-এ মন্তব্যে মিউজিক ক্লিপ যোগ করতে পারেন

  1. কিভাবে TikTok এ একটি ডুয়েট তৈরি করবেন?

  2. অ্যাপটির 2019 সংস্করণে TikTok-এ কীভাবে লাইভ যাবেন?

  3. কিভাবে TikTok অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছবেন

  4. কিভাবে ইনস্টাগ্রামে লাইভ ফটো পোস্ট করবেন