কম্পিউটার

কিভাবে কাউকে ডিসকর্ডে রিপোর্ট করবেন

ডিসকর্ড প্রায় কয়েক বছর ধরে, এটি গেমিংয়ের জন্য সবচেয়ে জনপ্রিয় পাঠ্য এবং ভয়েস চ্যাট সরঞ্জামগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। এবং সেখানে লক্ষ লক্ষ ব্যবহারকারী এবং সার্ভারের সাথে, আপনি কীভাবে ডিসকর্ডের রিপোর্ট ফাংশন ব্যবহার করবেন তা জানতে চাইবেন৷

ভাগ্যক্রমে, ডিসকর্ডে আপনার কাছে কয়েকটি ভিন্ন প্রতিবেদনের বিকল্প রয়েছে। আপনি ডিসকর্ড ওয়েবসাইটের মাধ্যমে ডিসকর্ড মোবাইল অ্যাপ বা ডেস্কটপ অ্যাপে ব্যবহারকারী বা সার্ভারের বিষয়ে রিপোর্ট করতে পারেন।

সৌভাগ্যবশত, ডিসকর্ডের ট্রাস্ট অ্যান্ড সেফটি টিমের কাছে বার্তা এবং ব্যবহারকারীদের রিপোর্ট করা সত্যিই সহজ, যারা পরিষেবাটিকে তুলনামূলকভাবে লেমার-মুক্ত রাখার জন্য একটি দুর্দান্ত কাজ করে।

কিভাবে সার্ভার বা ব্যবহারকারীদের ডিসকর্ডে রিপোর্ট করবেন

ট্রাস্ট অ্যান্ড সেফটি টিম অবাঞ্ছিত বার্তাগুলি দেখতে এবং তারা সংশোধনমূলক পদক্ষেপের নিশ্চয়তা দেয় কিনা তা দেখার আগে, আপনাকে কয়েকটি জিনিস করতে হবে৷

আপনি যদি হয়রানির অভিযোগ করেন, এমন একজন ব্যবহারকারী যিনি নিজের ক্ষতির কথা বিবেচনা করছেন বা এমনকি অস্বাস্থ্যকর অক্ষরের সম্পূর্ণ ডিসকর্ড সার্ভারের কথা ভাবছেন তাহলে প্রক্রিয়াটি একই।

নিশ্চিত করুন যে আপনি যা প্রতিবেদন করছেন তা Discord-এর সম্প্রদায় নির্দেশিকা লঙ্ঘন করছে

আপনি কিছু বা এমন কাউকে রিপোর্ট করার ভুল করতে চান না যে আসলে এখনও সম্প্রদায় নির্দেশিকাগুলির মধ্যে রয়েছে৷

এটি কেবল খারাপ ফর্মেই নয়, এটি এক ধরনের হয়রানিও বটে এবং সম্ভবত আপনার শাস্তি পেতে পারে৷

ডিসকর্ডের মডারেটররা সহ্য করবে না এমন কার্যকলাপ এবং বার্তাগুলির প্রকারগুলি অন্তর্ভুক্ত:

  • হয়রানি
  • স্প্যাম বার্তা
  • আইপি অধিকার লঙ্ঘন
  • আত্মহত্যা বা আত্ম-ক্ষতিকে মহিমান্বিত করা বা প্রচার করা
  • শিশু পর্নোগ্রাফি শেয়ার করা
  • ভাইরাস বিতরণ করা
  • অন্য ব্যবহারকারীকে হুমকি দেওয়া
  • গোর বা পশুর নিষ্ঠুরতার ছবি শেয়ার করা

আপনি যদি এমন একটি বার্তা পান যেটির সাথে আপনি একমত নন কিন্তু এই তালিকায় অন্তর্ভুক্ত নয়, তাহলে আপনি যে সার্ভারে আছেন তার মডারেটরদের সাথে কথা বলা ভাল৷

এইভাবে, ব্যবহারকারীর সাথে কথা বলা, লাথি মারা বা সার্ভার থেকে সরাসরি নিষিদ্ধ করা যাই হোক না কেন, তারা ব্যবস্থা নিতে পারে।

আপনি মানসিক চাপ সৃষ্টিকারী ব্যক্তিকে নিঃশব্দ বা ব্লক করতে পারেন, তাই আপনি তাদের বার্তাগুলি আর দেখতে পাবেন না।

আপনি যদি বার্তাটি রিপোর্ট করার সিদ্ধান্ত নেন তবে এটি মুছে ফেলার আগে তা করুন, কারণ আপনাকে প্রথমে এটি থেকে কিছু তথ্য সংগ্রহ করতে হবে৷

আমরা জানি, আপনার কাছে যা কিছু আপত্তিকর জিনিস পাঠানো হয়েছে তা আপনি পড়তে/দেখতে চান না, তবে আপনাকে শুধুমাত্র আইডিগুলি ধরতে সংক্ষিপ্তভাবে দেখতে হবে। একবার নিরাপদে রিপোর্ট করা হলে, আপনি বার্তা মুছে ফেলতে পারেন৷

ডিসকর্ড মোবাইল অ্যাপে রিপোর্ট করা হল সবচেয়ে সহজ পদ্ধতি

ডিসকর্ডের একটি ডেস্কটপ এবং একটি মোবাইল অ্যাপ উভয়ই রয়েছে, উভয়ই নিয়ম ভঙ্গকারী ব্যবহারকারী বা সার্ভারের প্রতিবেদন করার ক্ষমতা দিয়ে সজ্জিত।

কিন্তু অ্যাপটির মোবাইল সংস্করণ হল একটি সার্ভার বা ব্যক্তি সম্পর্কে রিপোর্ট করার সবচেয়ে সহজ উপায়। ডেস্কটপ অ্যাপে একটি সমন্বিত রিপোর্ট বোতাম নেই এবং এর পরিবর্তে আপনাকে রিপোর্ট করতে Discord-এর সহায়তা পৃষ্ঠায় যেতে হবে।

তবুও, উভয় প্ল্যাটফর্ম থেকে একটি প্রতিবেদন পাঠানো সম্ভব। ডিসকর্ড মোবাইল অ্যাপে এটি কীভাবে কাজ করে আমরা তা দেখে শুরু করব।

মোবাইলে একটি সম্পূর্ণ ডিসকর্ড সার্ভারের প্রতিবেদন কীভাবে করা যায়

ডিসকর্ড মোবাইল অ্যাপে সার্ভার রিপোর্ট করা তুলনামূলকভাবে সহজ। আপনি যদি এমন একটি সার্ভার খুঁজে পান যেটি নিয়মিতভাবে Discord-এর ব্যবহারের শর্তাবলীর বিরুদ্ধে ক্রিয়াকলাপে অংশগ্রহণ করে, আপনি একবারে সমগ্র সার্ভারের রিপোর্ট করতে পারেন।

  1. হ্যামবার্গার মেনু আলতো চাপুন আপনার সার্ভার তালিকা খুলতে উপরের বাম দিকে

  2. সার্ভার চয়ন করুন৷ আপনি বাম দিকের তালিকা থেকে রিপোর্ট করতে চান

  3. তিন-বিন্দু মেনু আলতো চাপুন সার্ভার নামের পাশে

  4. নিচের দিকে সোয়াইপ করুন এবং রিপোর্ট সার্ভার খুঁজুন বিকল্প

  5. প্রতিবেদন করার জন্য আপনার কারণ চয়ন করুন এবং প্রতিবেদন জমা দিন নির্বাচন করুন৷

যে সব আপনি করতে হবে. আপনি সার্ভার রিপোর্ট করার জন্য আপনার কারণ নির্বাচন করার পরে, আপনি একটি দ্রুত রিপোর্ট সারাংশ দেখতে পাবেন . প্রতিবেদন জমা দিন আলতো চাপার মাধ্যমে , আপনার প্রতিবেদন পর্যালোচনার জন্য Discord-এ জমা দেওয়া হবে।

ডিসকর্ড মোবাইল অ্যাপে কীভাবে কাউকে রিপোর্ট করবেন

এছাড়াও আপনি ডিসকর্ড-এ বার্তা পাঠান এমন যেকোনো ব্যক্তিকে রিপোর্ট করতে পারেন। আপনি ব্যক্তিগত ডিএম থেকে বা ডিসকর্ড সার্ভারের ভিতরে থাকা সাধারণ চ্যাট রুম থেকে ব্যবহারকারীদের রিপোর্ট করতে পারেন। আপনি যা করতে চান তা এখানে:

  1. বার্তাটিতে নেভিগেট করুন৷ যে আপনি রিপোর্ট করতে চান
  1. টিপুন এবং ধরে রাখুন মেনু না আসা পর্যন্ত বার্তার উপর নিচে (আপনি ব্যক্তিগত বার্তা বা একটি পাবলিক সার্ভার চ্যানেলে বার্তা থেকে এটি করতে পারেন)
  1. প্রতিবেদন নির্বাচন করুন নীচে বিকল্প
  1. প্রতিবেদনের জন্য আপনার কারণ চয়ন করুন এবং প্রতিবেদন জমা দিন নির্বাচন করুন৷

আবার, একবার আপনি যে প্রতিবেদন জমা দিন আলতো চাপুন বোতাম, আপনার প্রতিবেদন পর্যালোচনার জন্য ডিসকর্ডের পথে চলে যাবে। তাই নিশ্চিত করুন যে বার্তাটি সত্যই রিপোর্ট করার যোগ্য কারণ কেউই এমন ব্যক্তি হতে চায় না যে বিনা কারণে লোকেদের রিপোর্ট করে৷

ডেস্কটপে ডিসকর্ড রিপোর্ট ফাংশন কীভাবে ব্যবহার করবেন

ডেস্কটপে রিপোর্ট ফাংশন মোবাইল ডিভাইসের জন্য ডিসকর্ডের চেয়ে ভিন্নভাবে কাজ করে। প্রকৃতপক্ষে, এটি একটু বেশি জটিল, এবং আপনি যদি পারেন রিপোর্ট করার জন্য আমরা সততার সাথে ডিসকর্ড মোবাইল অ্যাপ ব্যবহার করার পরামর্শ দিই।

যাইহোক, আপনি যদি ডিসকর্ডে একটি সার্ভার বা ব্যক্তিকে রিপোর্ট করতে পছন্দ করেন তবে এটি এখনও সম্ভব। আর মাত্র কয়েকটি ধাপ আছে। এবং এটি ডেভেলপার মোড চালু করার সাথে শুরু হয় .

  1. সেটিংস হুইলে ক্লিক করুন নীচে বাম দিকে আপনার নামের পাশে
  1. নীচে স্ক্রোল করুন এবং উন্নত বেছে নিন বাম দিকের জানালা থেকে
  1. ডেভেলপার মোড টগল করুন বিকল্প চালু (সবুজ মানে চালু)

ডেভেলপার মোড সহ অন, আপনার কাছে যেকোনো সার্ভার বা ব্যক্তির আইডি কপি করার ক্ষমতা আছে যা আপনি আপনার প্রতিবেদনে শেয়ার করতে পারেন। আপনি রিপোর্ট করতে চান এমন ব্যবহারকারী বা সার্ভার সনাক্ত করার জন্য এটি প্রয়োজনীয়।

ডিসকর্ড ডেস্কটপ অ্যাপে একটি সম্পূর্ণ সার্ভারের রিপোর্ট কীভাবে করবেন

ডেভেলপার মোড সহ অন, আপনার কাছে এখন ডিসকর্ড ট্রাস্ট অ্যান্ড সেফটি -এ সার্ভার সনাক্ত করার এবং রিপোর্ট করার ক্ষমতা রয়েছে টীম. ডিসকর্ড অ্যাপ থেকেই সার্ভার রিপোর্ট করার কোনো বিকল্প নেই। পরিবর্তে, আপনাকে ডিসকর্ড ওয়েবসাইটে যেতে হবে।

  1. ডিসকর্ড অ্যাপে শুরু করুন এবং রাইট ক্লিক করুন আপনি যে সার্ভারটি রিপোর্ট করতে চান
  1. আইডি কপি করুন নির্বাচন করুন নিচ থেকে (এটি সেই অংশ যার প্রয়োজন ডেভেলপার মোড)
  1. ডিসকর্ড একটি অনুরোধ জমা দিন -এ যান পৃষ্ঠা এবং বিশ্বাস ও নিরাপত্তা নির্বাচন করুন উপরের ড্রপ-ডাউন মেনুতে
  1. আপনি যত ভাল তথ্য দিতে পারেন অনুরোধ ফর্মটি পূরণ করুন (এখানে আপনি সার্ভার আইডি পেস্ট করতে পারেন সনাক্তকরণের জন্য)
  1. জমা দিন নির্বাচন করুন নীচে

একবার আপনি এই অনুরোধ ফর্মটি জমা দিলে, আপনার অনুরোধটি Discord-এর Trust &Safety -এ চলে যাবে পর্যালোচনার জন্য দল।

ডিসকর্ড ডেস্কটপ অ্যাপে একজন ব্যক্তিকে কীভাবে রিপোর্ট করবেন

ডেস্কটপ অ্যাপে একজন ব্যক্তিকে রিপোর্ট করতে, আপনি উপরের মত অনুরূপ নির্দেশাবলী অনুসরণ করুন। আবার, ডিসকর্ড অ্যাপ থেকে রিপোর্ট করার কোনো উপায় নেই।

  1. আপনি যে বার্তাটি রিপোর্ট করতে চান সেটি খুঁজুন এবং ডান ক্লিক করুন এটি (আপনি ব্যক্তিগত বার্তা বা সার্ভারের মধ্যে অন্য কোনো বার্তা থেকে এটি করতে পারেন)
  1. কপি বার্তা লিঙ্ক চয়ন করুন৷ সেই তালিকা থেকে বিকল্প
  1. ডিসকর্ড একটি অনুরোধ জমা দিন -এ যান পৃষ্ঠা এবং বিশ্বাস ও নিরাপত্তা নির্বাচন করুন উপরের ড্রপ-ডাউন মেনুতে
  1. আপনি যতটা পারেন বিস্তারিতভাবে অনুরোধ ফর্মটি পূরণ করুন (এখানে আপনি মেসেজ লিঙ্ক পেস্ট করতে পারেন সনাক্তকরণের জন্য)
  1. জমা দিন নির্বাচন করুন নীচে

এটি প্রক্রিয়ার শেষ। একবার আপনি সাবমিট এ ক্লিক করলে, আপনার অনুরোধ ডিসকর্ডের ট্রাস্ট অ্যান্ড সেফটি-এর পথে চলে যাবে পর্যালোচনার জন্য দল।

যদি আপনি আপনার প্রতিবেদন প্রত্যাহার করতে চান

আপনি যদি সিদ্ধান্ত নেন যে বার্তাটি লাইনের উপরে ছিল না, বা আপনি যদি ভুলবশত একটি রিপোর্টকে মোটা করে ফেলেন, তাহলে এটি প্রত্যাহার করা মোটামুটি সহজ। ডিসকর্ডের টুইটার পৃষ্ঠায় যান, তাদের ডিএম করুন এবং পরিস্থিতি ব্যাখ্যা করুন।

তাদের আপনার ডিসকর্ড অ্যাকাউন্টের সাথে যুক্ত ইমেলের প্রয়োজন হবে, যা বন্ধুত্বপূর্ণ সমর্থন সদস্যকে সারিতে যেতে এবং আপনার প্রতিবেদন মুছে ফেলতে দেবে।

এটা মনে রাখা দরকার যে Discord-এ মিথ্যা রিপোর্ট পাঠানো তার পরিষেবার শর্তাবলীর বিরুদ্ধে, তাই আপনি যদি জানেন যে আপনি ভুলবশত একটি পাঠিয়েছেন, তাহলে শীঘ্রই তাদের সহায়তার সাথে কথা বলুন। তারা সাধারণত কয়েক মিনিটের মধ্যে প্রতিক্রিয়া জানায়, তাই বেশি সময় লাগবে না।

আপনাকে কি কখনো ডিসকর্ডে কাউকে রিপোর্ট করতে হয়েছে? এটা কি কিছুর ফলাফল? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের টুইটার বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে সুইচ অন ডিসকর্ড স্ট্রিম করবেন
  • কিভাবে আপনার ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন
  • আমি Discord-এ যে গেম খেলছি তা কি লুকিয়ে রাখতে পারি?
  • কীভাবে অ্যাপ স্টোরে একটি স্ক্যাম অ্যাপের বিষয়ে রিপোর্ট করবেন

  1. কীভাবে ডিসকর্ড আপডেট করবেন

  2. কিভাবে ডিসকর্ড মুছবেন

  3. ডিসকর্ডে কাউকে কীভাবে উদ্ধৃত করবেন

  4. কীভাবে ডিসকর্ড ওভারলে অক্ষম করবেন