কম্পিউটার

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

YouTube বিশ্বের বৃহত্তম পাবলিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম। যে কেউ একটি চ্যানেল শুরু করতে পারে (অনলাইন টেক টিপসের একটি ইউটিউব চ্যানেলও আছে!), বিষয়বস্তু তৈরি করতে এবং তারপরে বিশ্বের সাথে শেয়ার করতে পারে৷ YouTube অনেক লোকের জন্য একটি কার্যকর ব্যবসায়িক মডেল হয়ে উঠেছে, যা তাদের পছন্দের কিছু করার সময় তাদের যথেষ্ট পরিমাণ অর্থ উপার্জন করতে দেয়।

এই টাকা কোথা থেকে আসলো। বিজ্ঞাপনগুলি ! এটা ঠিক, প্রায় প্রতিটি ইউটিউব ভিডিও এক বা একাধিক বিজ্ঞাপন প্রদর্শন করে, যার আয় ক্রিয়েটর এবং ইউটিউব উভয়ের কাছেই যায়। এখন যাইহোক, ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন পরিষেবাটি সেই গতিশীলকে সম্পূর্ণরূপে পরিবর্তন করেছে।

কিন্তু ইউটিউব প্রিমিয়াম কি? আপনি এটি জন্য সাইন আপ করা উচিত?

YouTube প্রিমিয়াম কি?

ইউটিউব প্রিমিয়াম হল নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম ভিডিওর মতো একটি অর্থপ্রদানের সাবস্ক্রিপশন পরিষেবা। যাইহোক, অপছন্দ এই পরিষেবাগুলি আপনি বিনামূল্যে ইউটিউবে বেশিরভাগ ভিডিওতে অ্যাক্সেস পেতে পারেন৷ তাহলে আপনি এই স্যুপ-আপ ইউটিউব অভিজ্ঞতার জন্য জিজ্ঞাসার মূল্য পরিশোধ করলে আপনি ঠিক কী পাবেন?

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

এগুলি হল প্রধান বৈশিষ্ট্য:

  • কোন বিজ্ঞাপন নেই৷
  • ইউটিউব অরিজিনালস।
  • অ্যাপটিতে YouTube ডাউনলোড এবং ব্যাকগ্রাউন্ড প্লেব্যাক।
  • ইউটিউব মিউজিক প্রিমিয়ামে অ্যাক্সেস।
  • ডাউনলোড সহ বিজ্ঞাপন-মুক্ত YouTube Kids।

কেন এই বৈশিষ্ট্যগুলির মধ্যে কিছু অর্থের মূল্য হতে পারে তা অবিলম্বে স্পষ্ট নাও হতে পারে, তবে YouTube প্রিমিয়াম পাওয়ার জন্য কেন তারা একটি ভাল কারণ (বা নয়) তা দেখাতে আমরা প্রতিটিটিকে আনপ্যাক করব।

বিজ্ঞাপন-মুক্ত YouTube অভিজ্ঞতা

আমাদের মতে, এটি এখন পর্যন্ত YouTube প্রিমিয়াম গ্রাহক হওয়ার এক নম্বর কারণ। বিজ্ঞাপনের ক্রমাগত আক্রমণ ছাড়াই YouTube ব্যবহার করা একটি উদ্ঘাটন।

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

আপনি যদি মাঝে মাঝে ক্লিপ দেখেন তবে এটি এমন কিছু নাও হতে পারে যা আপনি সত্যিই লক্ষ্য করেন। যাইহোক, প্রযুক্তি ব্লগিং জগতে আমাদের বেশিরভাগই ইউটিউব ব্যবহারকারীদের খুব ভারী এবং একটি লংফর্ম ভিডিওতে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম বিজ্ঞাপন বিরতির পরে বেশিরভাগ লোকই তাদের দাঁত পিষবে! একবার আপনি কোনো বিজ্ঞাপন ছাড়াই YouTube-এর অভিজ্ঞতা লাভ করলে, ফিরে যাওয়া অবিশ্বাস্যভাবে কঠিন।

যদি ইউটিউব বিজ্ঞাপনগুলি সত্যিই আপনাকে বিরক্ত করে, তাহলে আরও পড়ার দরকার নেই। আপনার জন্য এই পরিষেবাটি ইতিমধ্যেই মূল্যবান৷

মূল সামগ্রী

মূল বিষয়বস্তুর ক্ষেত্রে ইউটিউবের অফার যা কম আকর্ষণীয়। এটি অবশ্যই মূলত ব্যক্তিগত রুচির বিষয়, কিন্তু আমরা "ইউটিউব অরিজিনালস" এর অধীনে দায়ের করা পাতলা বাছাইগুলির মধ্যে কোনও "অবশ্যই দেখা" সামগ্রী খুঁজে পাইনি৷

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

উইকিপিডিয়াতে YouTube অরিজিনালের একটি শ্রেণীবদ্ধ তালিকা আছে যদি আপনি দেখতে চান ঠিক কী অফারে আছে, কিন্তু এটি বিশেষভাবে দীর্ঘ নয়৷

YouTube অ্যাপের মাধ্যমে ভিডিও ডাউনলোড করা হচ্ছে

আপনি বিশ্বের কোথায় থাকেন তার উপর নির্ভর করে, আপনার কাছে ইতিমধ্যেই YouTube মোবাইল অ্যাপ ব্যবহার করে YouTube ভিডিও ডাউনলোড করার ক্ষমতা থাকতে পারে। YouTube এই বৈশিষ্ট্যটি কিছুক্ষণ আগে উন্নয়নশীল দেশগুলির জন্য বিনামূল্যে খুলে দিয়েছে, কিন্তু আপনি যদি এই মনোনীত দেশগুলির মধ্যে একটিতে না থাকেন তবে আপনাকে বিশেষাধিকারের জন্য অর্থ প্রদান করতে হবে৷

একজন YouTube প্রিমিয়াম সাবস্ক্রাইবার হিসেবে, আপনি এখন YouTube অ্যাপে একটি ভিডিওর নিচে একটি ডাউনলোড বোতাম দেখতে পাবেন। আপনি আপনার ফোন বা ট্যাবলেটের স্থানীয় স্টোরেজে ভিডিও ডাউনলোড করতে এই বোতামটি ব্যবহার করতে পারেন। এটি ওয়াইফাই থাকাকালীন ভিডিও ডাউনলোড করার জন্য এবং পরে আপনার মোবাইল প্ল্যান ডেটা সংরক্ষণ করার জন্য দরকারী৷ আপনি যদি প্লেনে বা পাতাল রেলে ভিডিও দেখতে চান তবে এটিও কার্যকর।

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

ডাউনলোড করা ভিডিওগুলিতে লাইসেন্স পুনর্নবীকরণ করতে আপনার শুধুমাত্র প্রতি 30 দিনে একটি সক্রিয় ইন্টারনেট সংযোগের প্রয়োজন, যাতে আপনি প্রান্তরে থাকা অবস্থায় বা অন্য কোনও পরিস্থিতিতে যেখানে আপনার দীর্ঘ সময়ের জন্য ইন্টারনেট থাকবে না এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন৷ এটি একটি ঝরঝরে বৈশিষ্ট্য, তবে এটিকে একটি পেওয়ালের পিছনে রাখতে YouTube-এর কিছুটা ছলনা বোধ করে৷

ভিডিওগুলিকে পটভূমিতে প্লে করতে দেওয়া

বেহায়াপনার কথা বললে, ইউটিউব প্রিমিয়ামের জন্য অর্থ প্রদান করলে আপনি অন্যান্য অ্যাপে স্যুইচ করার সময় ব্যাকগ্রাউন্ডে ইউটিউব ভিডিও শুনতে পারবেন। প্রায় যেন এটি একটি পডকাস্ট।

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

এটি অন্য একটি বৈশিষ্ট্য যেখানে YouTube-এর কাছে প্রিমিয়াম সুবিধার তালিকা বাল্ক আপ করা ছাড়া পেওয়ালের পিছনে এটি লুকানোর কোনও বাস্তব কারণ নেই৷ কেউ এই বৈশিষ্ট্যটি কতটা ব্যবহার করবে তাও নির্ভর করে আপনি কী ধরণের সামগ্রী দেখছেন তার উপর। বেশীরভাগ মানুষ তাদের ভিডিও পজ করতে পছন্দ করবে যদি তাদের তাদের মেল অ্যাপ বা ব্রাউজারে স্যুইচ করতে হয়।

YouTube মিউজিক প্রিমিয়াম একটি আশ্চর্যজনক চুক্তি

মিউজিক স্ট্রিমিং এখন সম্ভবত ভবিষ্যৎ এবং বেছে নেওয়ার জন্য প্রচুর প্রদানকারী রয়েছে। অ্যাপল মিউজিক, স্পটিফাই এবং প্যান্ডোরা মিউজিক স্ট্রিমিং গেমের তিনটি বড় নাম।

ইউটিউব মিউজিক প্রিমিয়াম তার নিজস্ব ডেডিকেটেড মোবাইল অ্যাপ অফার করে এবং Samsung TV YouTube অ্যাপে এর নিজস্ব বিভাগ রয়েছে যা আমরা এটির সাথে পরীক্ষা করেছি। ডেস্কটপ সিস্টেমে এই মুহুর্তে শুধুমাত্র একটি ওয়েব ইন্টারফেস উপলব্ধ, তাই সঙ্গীত ডাউনলোডগুলি মোবাইল ডিভাইসে সীমাবদ্ধ৷

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

অ্যাপল মিউজিকের মতো শিল্পের নেতাদের তুলনায়, আমাদের প্রথম ইমপ্রেশন হল যে YouTube মিউজিকে সামগ্রিকভাবে কিছু পোলিশের অভাব রয়েছে, তবে এটি একটি পুরোপুরি ভাল স্ট্রিমিং প্ল্যাটফর্ম এবং এটি YouTube প্রিমিয়ামের দামের মধ্যে অন্তর্ভুক্ত।

এটি মিউজিক প্রিমিয়ামের সাথে ইউটিউব প্রিমিয়াম পাওয়ার পক্ষে একটি বিদ্যমান মিউজিক-কেবল পরিষেবা বাতিল করতে প্রলুব্ধ করে। আপনি পারবেন ইউটিউব মিউজিক প্রিমিয়াম একটি স্বতন্ত্র পরিষেবা হিসাবে পান, তবে এটি আপনার মাত্র $2 সাশ্রয় করে।

YouTube Kids অন্তর্ভুক্ত করা হয়েছে

YouTube-এ শিশুদের বিষয়বস্তু (এবং নকল শিশুদের বিষয়বস্তু) নিয়ে প্রচুর বিতর্ক রয়েছে, যে কারণে YouTube Kids অ্যাপটি বিদ্যমান।

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

যদি আপনার সন্তান থাকে এবং তারা YouTube Kids দেখে, তাহলে আপনি জেনে খুশি হবেন যে তাদেরও বিজ্ঞাপন দেখতে হবে না। খেলনা বিজ্ঞাপনগুলি তারা দেখতে পাবে না, এটি আসলে আপনার আরও বেশি অর্থ সাশ্রয় করতে পারে৷

YouTube প্রিমিয়ামের খরচ কি?

YouTube প্রিমিয়ামের মূল্য এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে পরিবর্তিত হয়, তবে উত্তর আমেরিকায় আপনি একটি একক-ব্যবহারকারী সদস্যতার জন্য $11.99 এবং একটি পারিবারিক পরিকল্পনার জন্য $17.99 প্রদান করবেন যাতে আপনার পরিবারের পাঁচজন ব্যক্তি অন্তর্ভুক্ত থাকতে পারে। প্রতিটি ব্যক্তি তাদের নিজস্ব YouTube প্রিমিয়াম এবং সঙ্গীত সদস্যতা পায়, তাই এটি একটি বিশাল সঞ্চয়।

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?

যেমনটি একটু আগে উল্লেখ করা হয়েছে, সঙ্গীত-শুধুমাত্র বিকল্পটি হল $9.99, যা কার্যত সকলের জন্য একেবারেই কোন অর্থে হয় না শুধুমাত্র একজন ব্যক্তি ছাড়া যিনি সঙ্গীত চান, কিন্তু কখনও YouTube দেখেন না।

YouTube প্রিমিয়াম কার জন্য সঠিক?

সাধারণভাবে, আমরা মনে করি যে YouTube প্রিমিয়াম অর্থের জন্য চমৎকার মূল্য উপস্থাপন করে, বিশেষ করে যখন এটি পারিবারিক পরিকল্পনার ক্ষেত্রে আসে। এটি আপনার মূল্যবান কিনা টাকা একটি ভিন্ন প্রশ্ন। আপনি যদি এই ব্যবহারের ক্ষেত্রেগুলির মধ্যে একটির সাথে মানানসই হন তবে আপনি সম্ভবত YouTube প্রিমিয়ামকে গুরুত্ব সহকারে দেখতে চান:

YouTube প্রিমিয়াম কি এবং এটি কি মূল্যবান?
  • আপনি প্রতিদিন YouTube দেখেন।
  • আপনার কাছে প্রায়ই কোনো ইন্টারনেট বা ব্যয়বহুল মোবাইল ডেটা থাকে না।
  • আপনি এমন বিষয়বস্তু দেখেন যা পরিবর্তে শোনা যায়।
  • আপনি YouTube-এর বিশাল মিউজিক লাইব্রেরি বিজ্ঞাপন-মুক্ত শুনতে চান।

ইউটিউব প্রিমিয়ামে দামের ট্যাগটি মূল্যবান করার জন্য এই ব্যবহারের ক্ষেত্রে যেকোনও একটি যথেষ্ট ভাল। আসলে, এটি চেষ্টা করার জন্য আপনাকে অর্থও রাখতে হবে না। লেখার সময় ইউটিউব এক মাসের ট্রায়াল অফার করছে, যাতে আপনি নিজেই দেখতে পারেন যে এই উচ্চ-সম্পন্ন YouTube অভিজ্ঞতাটি এমন কিছু যা আপনি করতে চান কিনা।


  1. YouTube প্রিমিয়াম এবং YouTube সঙ্গীত সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. Google Analytics-এ একটি মেট্রিক এবং মাত্রা কী?

  3. Chrome Canary কি এবং এটি কি নিরাপদ?

  4. ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন