কম্পিউটার

ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন

আমরা যদি চারপাশে তাকাই তাহলে দেখতে পাব যে গোপনীয়তার ওপর অনেক জোর দেওয়া হয়েছে। এবং কেন না? প্রত্যেকেই তার নিজস্ব জায়গা পেতে চায়। সাম্প্রতিক রিলিজে, গুগল তার অ্যাপ ইউটিউবের জন্য ছদ্মবেশী মোড চালু করেছে। আমরা সবাই জানি যে YouTube হল অনলাইন বা অফলাইনে ভিডিও উপভোগ করার জন্য এক নম্বর অ্যাপ এখন কোনো চিহ্ন না রেখে ব্যক্তিগতভাবে দেখা যায়, YouTube অ্যাপের সর্বশেষ ছদ্মবেশী মোডকে ধন্যবাদ।

YouTube Android অ্যাপে ছদ্মবেশী মোড কি?

আমরা সকলেই ব্রাউজারগুলির ছদ্মবেশী মোড বা ব্রাউজারগুলিতে ব্যক্তিগত ব্রাউজিং মোডের সাথে পরিচিত যা ব্যক্তিগতভাবে সার্ফ করতে সহায়তা করে কারণ এটি কুকি এবং অনুসন্ধানগুলি সংরক্ষণ করে না। বেশিরভাগই, সমস্ত আধুনিক ব্রাউজার এই ছদ্মবেশী মোড সমর্থন করে। এছাড়াও, আপনি যদি বেনামে সার্ফ করার জন্য একটি নির্দিষ্ট ব্রাউজার ব্যবহার করেন তবে আপনি এটিকে ছদ্মবেশী মোডে স্বয়ংক্রিয়ভাবে শুরু করতে পারেন।

এখন ইউটিউব অ্যাপের জন্য একই ছদ্মবেশী মোড উপলব্ধ যা ব্যবহার করে ব্যবহারকারী গোপনে ভিডিও দেখতে পারেন। একবার একজন ব্যবহারকারী ছদ্মবেশী মোডে প্রবেশ করলে, কোনো অনুসন্ধানই সংরক্ষিত হয় না। এছাড়াও, তিনি ছদ্মবেশী মোড থেকে বেরিয়ে আসার পরে সমস্ত কুকি স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে। যাইহোক, মনে রাখবেন যে ব্রাউজারগুলির ছদ্মবেশী মোডের মতো, আপনার ব্রাউজিং সেশন সম্পূর্ণ বেনামী নয় এবং YouTube অ্যাপের ছদ্মবেশী মোডের ক্ষেত্রেও এটি একই। এই ব্যক্তিগত মোড ব্যবহার করা সত্ত্বেও আপনার কার্যকলাপ আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারী, নিয়োগকর্তা এবং স্কুল দ্বারা ট্র্যাক করা যেতে পারে৷

অ্যান্ড্রয়েডের জন্য YouTube ছদ্মবেশী মোড দিয়ে কীভাবে শুরু করবেন:

আপনার যদি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম সহ স্মার্টফোনটি ইনস্টল থাকে তবে আপনি YouTube অ্যাপে ছদ্মবেশী মোড ব্যবহার করতে পারবেন।

  1. শুরু করার জন্য, প্রথমে Google Play Store-এ যান এবং আপনার YouTube অ্যাপটিকে সর্বশেষ সংস্করণ 13.25.56-এ আপডেট করুন, যদি আপনি অ্যাপটির আপডেট করা সংস্করণ ব্যবহার না করেন। ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন
  2. আপডেট করার পরে, YouTube অ্যাপ চালু করুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে অবস্থিত আপনার প্রোফাইল ছবিতে আলতো চাপুন৷
    ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন
  3. ইউটিউব অ্যাপে ছদ্মবেশী মোড চালু করতে ব্যবহারকারীর অ্যাকাউন্ট উইন্ডোতে, ছদ্মবেশী চালু করুন বিকল্পে ট্যাপ করুন।
    ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন
  4. এখন একটি বার্তা উপস্থিত হবে যা আপনাকে জানিয়ে দেবে যে আপনি যখন ছদ্মবেশী মোড থেকে বেরিয়ে আসবেন, তখন আপনার সমস্ত কার্যকলাপ সাফ হয়ে যাবে৷ এছাড়াও, আপনার কার্যকলাপ এখনও ISP, নিয়োগকর্তা এবং স্কুল দ্বারা পর্যবেক্ষণ করা যেতে পারে।
    ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন
  5. একবার আপনি ছদ্মবেশী মোডে প্রবেশ করলে আপনি দেখতে পাবেন যে আপনার প্রোফাইল ছবি ছদ্মবেশী আইকন দ্বারা প্রতিস্থাপিত হয়েছে এবং স্ক্রীনের শেষে "আপনি ছদ্মবেশী" প্রদর্শন করে একটি বার্তা প্রদর্শিত হবে৷ ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন

এখন আপনি YouTube-এর ছদ্মবেশী মোডে ভিডিও দেখার জন্য প্রস্তুত৷

কীভাবে YouTube অ্যাপে ছদ্মবেশী মোড অক্ষম করবেন:
ছদ্মবেশী মোড বন্ধ করা এটি চালু করার মতোই সহজ। YouTube অ্যাপে ছদ্মবেশী মোড বন্ধ করতে স্ক্রিনের উপরের ডানদিকে কোণায় ছদ্মবেশী আইকনে ট্যাপ করুন।

এখন ট্যাপ করুন, ছদ্মবেশী মোড থেকে প্রস্থান করতে ছদ্মবেশী বন্ধ করুন।
ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন

YouTube ছদ্মবেশী মোডের সাথে মনে রাখার মতো বিষয়গুলি:

যদিও ইউটিউব ছদ্মবেশী মোড বেনামে ভিডিও দেখার অন্যতম সেরা উপায় কিন্তু তবুও এটি কিছু বিধিনিষেধের সাথে আসে। ছদ্মবেশী মোডে, আপনি সাবস্ক্রিপশন অ্যাক্সেস করতে পারবেন না, কারণ এটি একটি স্ক্রীন প্রদর্শন করবে যেখানে বলা হবে, "আপনার সদস্যতাগুলি লুকিয়ে আছে যখন আপনি ছদ্মবেশী থাকবেন" এবং আপনাকে ছদ্মবেশী মোড বন্ধ করতে বলবে।

একইভাবে, এই মোডে আপনি লাইব্রেরি এবং ইনবক্স অ্যাক্সেস করতে পারবেন না, এই মোডে আপনি আর আপনার অ্যাকাউন্টে সাইন ইন থাকবেন না। যাইহোক, আপনি আগের মতই ট্রেন্ডিং এবং অন্যান্য উপলব্ধ ভিডিও দেখতে পারেন।

সুতরাং, পাঠকদের এটিই YouTube ছদ্মবেশী মোড সম্পর্কে। দয়া করে মনে রাখবেন যে এই ছদ্মবেশী মোডটি শুধুমাত্র YouTube অ্যাপের Android সংস্করণের জন্য উপলব্ধ। আপনি যদি আইফোন ব্যবহারকারী হন তবে আপনাকে এখন অপেক্ষা করতে হবে।


  1. উইন্ডোজ গড মোড কি এবং উইন্ডোজ 10 এ কিভাবে এটি সক্ষম করবেন

  2. কিভাবে Google মানচিত্রের ইতিহাস মুছবেন এবং ছদ্মবেশী মোড সক্ষম করবেন?

  3. ওয়েক-অন-ল্যান কী, এবং কীভাবে এটি সক্ষম করবেন?

  4. উইন্ডোজ 11 গড মোড কী এবং আমি কীভাবে এটি ব্যবহার করব?