কম্পিউটার

কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন

কি জানতে হবে

  • সেটআপ:YouTube প্রিমিয়াম ফ্যামিলি মেম্বারশিপ-এ যান সাইট এবং একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন৷
  • ইমেলের মাধ্যমে একটি আমন্ত্রণ পাঠাতে আপনার পারিবারিক গোষ্ঠীর জন্য ব্যবহারকারীদের নির্বাচন করুন, যা তাদের অবশ্যই গ্রুপের অংশ হতে গ্রহণ করতে হবে।
  • পরিচালনা করুন:আপনার প্রোফাইল আলতো চাপুন> প্রদেয় সদস্যপদ> সদস্যতা পরিচালনা করুন> সম্পাদনা করুন . গ্রুপ থেকে সদস্যদের যোগ করুন বা সরিয়ে দিন।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে একটি YouTube প্রিমিয়াম ফ্যামিলি অ্যাকাউন্ট তৈরি করতে হয় এবং আপনি একটি ফ্যামিলি গ্রুপ তৈরি করার পরে কীভাবে পরিবারের সদস্যদের পরিচালনা করবেন। এই তথ্যটি একটি ওয়েব ব্রাউজারে বা iOS বা Android ডিভাইসে YouTube প্রিমিয়াম পরিবারের জন্য প্রযোজ্য হয়

একটি YouTube প্রিমিয়াম ফ্যামিলি প্ল্যান দিয়ে শুরু করুন

ইউটিউব প্রিমিয়ামের দুর্দান্ত সুবিধা রয়েছে, তাই শেয়ার করবেন না কেন? ইউটিউব প্রিমিয়াম ফ্যামিলি আপনাকে আপনার পরিবারের অন্য পাঁচ জনের সাথে আপনার YouTube সাবস্ক্রিপশনের সুবিধা শেয়ার করতে দেয়। YouTube Premium-এর সাথে একটি YouTube TV ফ্যামিলি গ্রুপ তৈরি করার বিপরীতে, আপনি এমন একটি প্ল্যানে সদস্যতা নেন যা বিশেষভাবে পরিবারের জন্য ডিজাইন করা হয়েছে। YouTube প্রিমিয়াম অন্যান্য পরিষেবাগুলির মধ্যে YouTube মিউজিক প্রিমিয়াম অন্তর্ভুক্ত করে৷

কীভাবে একটি YouTube মিউজিক প্রিমিয়াম ফ্যামিলি প্ল্যান সেট আপ করবেন

কীভাবে একটি YouTube প্রিমিয়াম ফ্যামিলি অ্যাকাউন্ট তৈরি করবেন তা এখানে।

  1. YouTube প্রিমিয়াম ফ্যামিলি মেম্বারশিপ সাইটে যান এবং একটি অ্যাকাউন্টের জন্য সাইন আপ করুন।

    আপনি যদি ইতিমধ্যেই YouTube TV বা অন্য কোনো Google পরিষেবার মাধ্যমে একটি ফ্যামিলি গ্রুপ তৈরি করে থাকেন, তাহলে আপনার পরিবারের সদস্যরা স্বয়ংক্রিয়ভাবে YouTube প্রিমিয়াম ব্যবহার করে যোগদানের আমন্ত্রণ পাবেন।

  2. একবার আপনি নিবন্ধন প্রক্রিয়া সম্পূর্ণ করলে, আপনাকে আপনার পরিবারে ব্যবহারকারীদের যোগ করার জন্য অনুরোধ করা হবে। প্রদত্ত পরিচিতিগুলির তালিকা থেকে ব্যবহারকারীদের নির্বাচন করুন বা ইমেল ঠিকানার মাধ্যমে তাদের যুক্ত করুন৷

    আপনি এই প্রক্রিয়াটি এড়িয়ে যেতে পারেন এবং পরে এটিতে ফিরে আসতে পারেন যদি আপনি চয়ন করেন৷

    কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন
  3. ব্যবহারকারীরা YouTube প্রিমিয়ামে আপনার ফ্যামিলি গ্রুপে যোগ দেওয়ার জন্য একটি ইমেল আমন্ত্রণ পাবেন। আপনার ফ্যামিলি গ্রুপে যোগ দিতে এবং YouTube প্রিমিয়ামের সুবিধাগুলি অ্যাক্সেস করতে তাদের ইমেলের মাধ্যমে ক্লিক করা উচিত।

    আপনার ফ্যামিলি গ্রুপে থাকার জন্য আপনি যাকে আমন্ত্রণ জানাবেন তারা স্বয়ংক্রিয়ভাবে আপনার Google ফ্যামিলি গ্রুপের সাথে সংযুক্ত হবে। এর মানে এমন কিছু অন্যান্য অ্যাপ্লিকেশন এবং পরিষেবা রয়েছে যা এই পরিবারের সদস্যরা যেকোনো সময় অ্যাক্সেস করতে পারবে কারণ তারা আপনার পরিবারের অংশ।

  4. একবার ব্যবহারকারীরা আমন্ত্রণ গ্রহণ করলে, তারা YouTube প্রিমিয়াম ব্যবহার করা শুরু করতে পারে।

এই নিবন্ধটি অনুমান করে আপনি ইতিমধ্যেই একটি YouTube প্রিমিয়াম ফ্যামিলি প্ল্যানে সদস্যতা নিয়েছেন। যদি আপনার কাছে না থাকে, তাহলে আপনি YouTube প্রিমিয়াম ফ্যামিলি প্ল্যানের বিনামূল্যের ট্রায়ালে সদস্যতা নিতে পারেন, তবে সচেতন থাকুন যে আপনার ফাইলে রাখা কার্ডটি সাবস্ক্রিপশনের মূল্যের জন্য চার্জ করার আগে এটি শুধুমাত্র 30 দিনের জন্য ভাল।

পরিবারের সদস্যদের সাথে ইউটিউব প্রিমিয়াম শেয়ারিং কিভাবে পরিচালনা করবেন

যদিও আপনি প্রথমবার YouTube প্রিমিয়ামে আপনার ফ্যামিলি শেয়ারিং গ্রুপ সেট আপ করার সময় আপনাকে পরিবারের সদস্যদের যোগ করার জন্য অনুরোধ করা হয়, আপনি যে কোনো সময় পরিবারের সদস্যদের যোগ করতে এবং সরাতে পারেন।

যদিও আপনার YouTube প্রিমিয়াম পরিবারের সদস্যদের পরিবর্তন করা সম্ভব, আপনি বছরে একবার (পরিবারের সদস্যদের প্রতি) এটি করতে পারেন, তাই আপনি যদি সিদ্ধান্ত নেন যে আপনি লোকেদের অদলবদল করতে চান তবে সেই সীমাবদ্ধতাগুলি মাথায় রাখুন।

  1. আপনার YouTube প্রিমিয়াম অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং তারপরে আপনার প্রোফাইল আলতো চাপুন৷ উপরের ডান কোণায় আইকন।

    কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন
  2. প্রদর্শিত মেনুতে, প্রদেয় সদস্যতা নির্বাচন করুন .

    বিকল্পভাবে, আপনি আপনার Google অ্যাকাউন্টে সাইন ইন করতে পারেন এবং তারপর একটি ওয়েব ব্রাউজারে youtube.com/paid_memberships-এ যেতে পারেন।

    কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন
  3. সদস্যতা পৃষ্ঠাতে , সদস্যতা পরিচালনা করুন নির্বাচন করুন .

    কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন
  4. প্রদর্শিত মেনুতে, সম্পাদনা নির্বাচন করুন৷ ফ্যামিলি শেয়ারিং সেটিংস এর পাশে .

    কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন
  5. সদস্যরা পৃষ্ঠা প্রদর্শিত হয়। + নির্বাচন করুন একটি নতুন পরিবারের সদস্য যোগ করার জন্য আইকন৷

    কিভাবে একটি YouTube প্রিমিয়াম পরিবার সেট আপ করবেন

    বিকল্পভাবে, আপনি আপনার ফ্যামিলি গ্রুপ থেকে সেই ব্যক্তিকে সরিয়ে দেওয়ার জন্য একটি বিদ্যমান পরিবারের সদস্যের নাম নির্বাচন করতে পারেন।


  1. কিভাবে আইপ্যাড, আইফোন এবং ম্যাকে ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

  2. কীভাবে অ্যাপল ডিভাইসে ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন

  3. রাস্পবেরি পাইতে কীভাবে রাস্পবেরি পাই ওএস সেট আপ করবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন