কম্পিউটার

'security-noreply-account@accountprotection.microsoft.com' থেকে ইমেলগুলি কি নিরাপদ?

ইদানীং অনেক ব্যবহারকারী “account-security-noreply@accountprotection.microsoft.com থেকে ইমেল পেয়ে প্রচুর কার্যকলাপ দেখা দিয়েছে ” ঠিকানা এবং ইমেইলের সত্যতা নিয়ে তারা বিভ্রান্ত। এই ঠিকানাটি যেটির থেকে বেশির ভাগ ব্যবহারকারী ইমেল গ্রহণ করতে অভ্যস্ত তার থেকে কিছুটা আলাদা বলে মনে হচ্ছে যা থেকে ব্যবহারকারীরা ইমেলের উপর আস্থা রাখতে পারে।

 security-noreply-account@accountprotection.microsoft.com  থেকে ইমেলগুলি কি নিরাপদ?

প্রেরকের ঠিকানা সম্পর্কে সন্দেহ

প্রথম সন্দেহ যা এই বিতর্কের জন্ম দিয়েছে একজন ব্যবহারকারীর কাছ থেকে এসেছে যিনি লক্ষ্য করেছেন যে এই প্রেরকের ঠিকানাটি যেটির থেকে ইমেল পেতে অভ্যস্ত তার থেকে কিছুটা আলাদা। সাধারণত যে ঠিকানাটি ব্যবহার করা হয় তা হল “account-security-noreply@accountprotection.microsoft.com " যখন এই ইমেলগুলি পাঠাতে ব্যবহৃত ঠিকানাটি হল "security-noreply-account@accountprotection.microsoft.com "।

দ্বিতীয় সন্দেহ এই যে এই ইমেলের বিষয়বস্তু থেকে বোঝা যায় যে ব্যবহারকারীর অ্যাকাউন্ট কিছু সন্দেহজনক জড়িত ছিল ক্রিয়াকলাপ অথবা এটি বলে যে আপনার অ্যাকাউন্টে কিছু অননুমোদিত লগইন হয়েছে যার কারণে আপনাকে হোমপেজে নেভিগেট করতে হবে, লগ আপনার অ্যাকাউন্টে এবং নতুন লগইন অনুমোদন করুন। এটি একটি সাধারণ কৌশল যা ফিশাররা ব্যবহার করে।

"security-noreply-account@accountprotection.microsoft.com" এর ইমেলগুলি কি নিরাপদ?

এই প্রশ্নের উত্তর নির্দিষ্ট করা যাবে না কারণ অ্যাকাউন্টের বিশ্বাসযোগ্যতা নিয়ে সন্দেহ আছে তবে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। অ্যাকাউন্টের বিশ্বাসযোগ্যতার উপর একটি উপসংহারে পৌঁছানোর জন্য ইমেলটি পরীক্ষা করা ভাল। নিরাপত্তার স্বার্থে এটি সুপারিশ করা হয়৷ আপনার অ্যাকাউন্টের, করবেন না ক্লিক করুন যেকোনো লিঙ্কে যেগুলি উপস্থাপন করা হয় এই ইমেল এবং ইমেইলের উত্তর দেওয়া থেকে বিরত থাকুন।

যদিও Microsoft এই ঠিকানাটিকে নিরাপদ হিসেবে তালিকাভুক্ত করে এবং অনুমোদন করে এটি, বিভিন্ন উত্স থেকে অনেকগুলি রিপোর্ট এসেছে যা পরামর্শ দেয় যে এটি একটি অত্যন্ত বিস্তৃত ফিশিং প্রচেষ্টা এবং ব্যবহারকারীদের ইমেলকে লক্ষ্য করে অ্যাকাউন্ট এবং লাভ অ্যাক্সেস সকল সম্পর্কিতকে ইমেইলে অ্যাপস/পরিষেবা। এই ঠিকানা সম্পর্কিত তথ্যের সাথে বিরোধের পরে, আমরা নিজেরাই তদন্ত করার সিদ্ধান্ত নিয়েছি।

বিশেষজ্ঞদের মতে, একটি ইমেলে দেখানো প্রেরকের ঠিকানা সহজেই হ্যাকিং দ্বারা ম্যানিপুলেট করা যেতে পারে। ব্যবহারকারীদের ইমেল UI এবং এটি এমনভাবে প্রোগ্রামিং করে যাতে এটি প্রেরক হিসাবে এই নির্দিষ্ট ইমেলটি দেখায়। এছাড়াও, আরও অনেক পদ্ধতি রয়েছে যার মাধ্যমে অপরাধী একটি নির্দিষ্ট দেখাতে পারে ইমেল প্রেরক হিসাবে এবং ব্যবহারকারীকে এটা বিশ্বাসযোগ্য ভেবে বোকা বানানো।

সমস্যার বিকল্প

যেহেতু আমরা পারব না ইমেল প্রেরকের সত্যতা সম্পর্কে শতভাগ নিশ্চিত হোন, এটি সুপারিশ করা হয় যে ইমেলের লিঙ্কগুলি অনুসরণ করার পরিবর্তে, আপনি সাইটটি খোলার পরে ম্যানুয়ালি আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং সেখানে অস্বাভাবিক কার্যকলাপের উল্লেখ আছে কিনা তা পরীক্ষা করুন। ইমেইল প্রস্তাবিত. যখনই আপনার অ্যাকাউন্ট সম্পর্কিত কোনও অস্বাভাবিক কার্যকলাপ থাকে, তখন এটি সাইটের লগ ইন পৃষ্ঠাতেও প্রদর্শিত হয়৷

যদি লগইন প্রতিরোধ করা হয়, এর মানে হল যে ইমেলটি অবশ্যই খাঁটি হতে হবে এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করার জন্য আপনাকে সত্যিই আপনার পরিচয় যাচাই করতে হবে। যদি লগইন স্বাভাবিক হয় এবং সবকিছু ঠিকঠাক মনে হয়, তাহলে এর মানে অবশ্যই যে ইমেলটি একজন ফিশারের কাছ থেকে এসেছে এবং তারা আপনার অ্যাকাউন্টে অ্যাক্সেস পেতে চেয়েছিল৷

আপনি কীভাবে আপনার অ্যাকাউন্টে অবাঞ্ছিত ইমেলগুলি ব্লক করবেন তাও দেখতে পারেন। আপনি যদি মনে করেন যে আপনার অ্যাকাউন্টটি সম্পূর্ণরূপে আপস করা হয়েছে, আপনি পরিবর্তে একটি নতুন ইমেল তৈরি করতে পারেন৷


  1. কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্ট থেকে আপনার Hotmail ইমেলগুলি অ্যাক্সেস করবেন?

  2. কিভাবে Microsoft Outlook 2016 এ ইমেল অ্যাকাউন্ট যোগ করবেন

  3. Account.live.com পাসওয়ার্ড রিসেট

  4. কিভাবে আপনার Microsoft অ্যাকাউন্ট Windows 11 থেকে সরিয়ে ফেলবেন