কম্পিউটার

উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

ত্রুটির কোড 0X87E10BC6 এটি 3টি প্রধান পরিস্থিতিতে উপস্থিত হতে পরিচিত:Xbox অ্যাপের মাধ্যমে একটি গেম চালু করার সময়, একটি Windows লাইসেন্স সক্রিয় করার চেষ্টা করার সময় বা Windows DVD প্লেয়ার ব্যবহার করার চেষ্টা করার সময়৷ সাধারণত, এই ত্রুটি কোডটি XBOX লাইভ কোর পরিষেবা বা একটি DRM পরিচালনার সমস্যাগুলির সাথে একটি সমস্যাকে সংকেত দিচ্ছে৷ দেখা যাচ্ছে, এই সমস্যাটি Windows 10-এ একচেটিয়া বলে মনে হচ্ছে৷

উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

এখানে সম্ভাব্য অপরাধীদের একটি তালিকা রয়েছে যা 0X87E10BC6-এর প্রকাশে অবদান রাখতে পারে ত্রুটি কোড:

  • সার্ভার সমস্যা - যদি আপনি Xbox অ্যাপের মাধ্যমে একটি গেম লঞ্চ করার চেষ্টা করার সময় এই ত্রুটি কোডের সম্মুখীন হন, তাহলে সম্ভবত মাইক্রোসফ্ট বর্তমানে একটি সার্ভারের সমস্যা মোকাবেলা করছে যা ব্যবহারকারীদের তাদের অ্যাকাউন্টগুলি যাচাই করতে বাধা দিচ্ছে। এই ক্ষেত্রে, সার্ভারের সমস্যা নিশ্চিত করা এবং সার্ভার-সাইড সমস্যার সমাধান করার জন্য মাইক্রোসফ্টের অপেক্ষা করা ছাড়া আপনার অন্য কোনও পদক্ষেপ নেই৷
  • লাইসেন্সিং বিবরণের অব্যবস্থাপনা - যদি আপনি এই নির্দিষ্ট অ্যাক্টিভেশন ত্রুটির সাথে মোকাবিলা করছেন, তাহলে অ্যাক্টিভেশন ট্রাবলশুটারটি চালিয়ে এবং স্বয়ংক্রিয়ভাবে প্রস্তাবিত ফিক্স প্রয়োগ করে আপনি এই লাইসেন্সিং বিবরণের অব্যবস্থাপনাটি ঠিক করতে সক্ষম হবেন। যদি এটি কাজ না করে, তাহলে আপনাকে মাইক্রোসফ্ট লাইভ এজেন্টের সাথে যোগাযোগ করতে হবে এবং তাদের লাইসেন্স কীটি দূর থেকে সক্রিয় করতে বলতে হবে।
  • উইন্ডোজ ডিভিডি মিডিয়া প্লেয়ার সমস্যা - নির্দিষ্ট পরিস্থিতিতে, আপনি কিছু পরিবর্তনগুলি পরিচালনা করতে পারেন যা আপনার সিস্টেমের ঐতিহ্যগত DVD সামগ্রী চালানোর ক্ষমতাকে প্রভাবিত করবে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে সমস্যাটি সমাধান করার দ্রুততম উপায় হল আপনার মেশিনকে সুস্থ অবস্থায় রিসেট করতে সিস্টেম রিস্টোর ব্যবহার করা৷
  • লাইসেন্স ডেটা পুরানো OS সংস্করণ থেকে অবশিষ্ট আছে৷ - এটি দেখা যাচ্ছে, আপনি যদি পূর্বে একটি Windows 7 বা Windows 8 ইনস্টলেশন হোস্ট করা একটি মেশিনে Windows 10 হোম বা Windows 10 হোম সক্রিয় করার চেষ্টা করেন তবে আপনি এই সমস্যার সম্মুখীন হতে পারেন। এই দৃশ্যটি প্রযোজ্য হলে, আপনি SLMGR ব্যবহার করে ম্যানুয়াল অ্যাক্টিভেশন চেষ্টা করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • সেকেলে Windows সংস্করণ – যেহেতু দেখা যাচ্ছে, এই ত্রুটি কোডটি ঘটতে পারে যদি আপনি 1809-এর চেয়ে পুরানো বিল্ড সহ একটি মেশিনে একটি Windows 10 লাইসেন্স কী সক্রিয় করার চেষ্টা করেন। প্রথমে লেটেস্ট বিল্ড করুন।
  • তৃতীয় পক্ষের ফায়ারওয়াল হস্তক্ষেপ - যদি আপনি একটি 3য় পক্ষের ফায়ারওয়াল ব্যবহার করেন, তাহলে এটা সম্ভব যে এটি Microsoft অ্যাক্টিভেশন সার্ভারটিকে সন্দেহজনক সংযোগ হিসেবে ভুল করেছে এবং এটি থেকে এবং এর সাথে যোগাযোগগুলিকে অবরুদ্ধ করেছে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনার কম্পিউটারকে MS সার্ভারের সাথে যোগাযোগ পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার জন্য আপনাকে অতিরিক্ত সুরক্ষামূলক ফায়ারওয়াল আনইনস্টল করতে হবে৷

পদ্ধতি 1:সার্ভার সমস্যার জন্য যাচাই করা (যদি প্রযোজ্য হয়)

যদি আপনি অনুসন্ধান সমর্থন ত্রুটির সম্মুখীন হন 0x87E10BC6 XBOX অ্যাপের মাধ্যমে আপনার পিসিতে একটি গেম চালু করার চেষ্টা করার সময়, সমস্যাটি আসলে আপনার নিয়ন্ত্রণের বাইরে সার্ভার সমস্যার কারণে না হয়েছে কিনা তা তদন্ত করা উচিত৷

কোন জটিল Xbox LIVE সার্ভার বর্তমানে সমস্যার সম্মুখীন হচ্ছে কিনা তা দেখতে মাইক্রোসফ্ট সার্ভারের স্থিতি পৃষ্ঠায় শুরু করার আদর্শ জায়গা। এটি করতে, এই লিঙ্কে যান (এখানে ) এবং দেখুন যে কোনো পরিষেবায় বর্তমানে সমস্যা হচ্ছে কিনা৷

উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য: মনে রাখবেন যে যদি এই পৃষ্ঠাটি Xbox কনসোল ব্যবহারকারীদের উপর ফোকাস করে বলে মনে হয়, তবে এই পরিকাঠামোর অধিকাংশই PC তে ভাগ করা হয়েছে। তাই বেশির ভাগ ক্ষেত্রেই, যদি Xbox Live-এ কোনো সার্ভারের সমস্যা হয়, তাহলে তা PC ব্যবহারকারীদের জন্যও ঘটবে।

আপনি যখন সার্ভারের সমস্যার জন্য সমস্যা সমাধান করছেন, তখন আপনার ডেডিকেটেড গেম সার্ভারটিও তদন্ত করা উচিত। যদি উপরের তদন্তে Xbox LIVE-এর সাথে সার্ভারের কোনও সমস্যা দেখা না যায়, তাহলে একই XBOX অ্যাপের মাধ্যমে একটি ভিন্ন গেম চালু করার চেষ্টা করুন এবং দেখুন আপনি এখনও 0x87E10BC6  পান কিনা ত্রুটি কোড।

যদি এই ত্রুটি কোডটি শুধুমাত্র এই একটি গেমের সাথে প্রদর্শিত হয়, মনে রাখবেন যে এই সমস্যাটি XBOX Live এর সাথে সম্পর্কিত নাও হতে পারে - এটি Microsoft এর ইকোসিস্টেমের বাইরে ঘটতে পারে। এই বিশেষ পরিস্থিতির তদন্ত করতে, Downdetector এর মতো পরিষেবাগুলি ব্যবহার করুন৷ অথবা IsItDownRightNow৷

উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

যদি আপনি উপরে যে তদন্তটি করেছেন তাতে গেমের সাথে সার্ভারের সমস্যা প্রকাশ না করলে বা আপনি 0x87E10BC6  এর সম্মুখীন হচ্ছেন একটি ভিন্ন পরিস্থিতিতে ত্রুটি কোড, নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:সিস্টেম রিস্টোর ব্যবহার করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি 0x87E10BC6  এর সম্মুখীন হন উইন্ডোজ ডিভিডি মিডিয়া প্লেয়ার ব্যবহার করার চেষ্টা করার সময় ত্রুটি, আপনার সিস্টেম কিছু সাম্প্রতিক পরিবর্তনগুলি পরিচালনা করেছে যা এই ফাংশনটিকে প্রভাবিত করেছে৷

কিছু ব্যবহারকারী যারা তাদের Windows 10 কম্পিউটারে এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা নিশ্চিত করেছেন যে তারা তাদের কম্পিউটারকে সুস্থ অবস্থায় ফিরিয়ে আনতে সিস্টেম রিস্টোর ব্যবহার করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে।

যেহেতু অনেকগুলি বিভিন্ন পরিস্থিতি রয়েছে যা শেষ পর্যন্ত এই সমস্যার কারণ হতে পারে, তাই সর্বোত্তম পদক্ষেপ হল সিস্টেম পুনরুদ্ধার ইউটিলিটি ব্যবহার করা এবং আপনার কম্পিউটারকে এমন অবস্থায় ফিরিয়ে আনা যেখানে এই সমস্যাটি ঘটছে না এবং আপনি ব্যবহার করতে সক্ষম হয়েছেন। সমস্যা ছাড়াই উইন্ডোজ ডিভিডি মিডিয়া প্লেয়ার।

উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

দ্রষ্টব্য: মনে রাখবেন যে আপনি যদি সিস্টেম পুনরুদ্ধারের ডিফল্ট আচরণ পরিবর্তন না করে থাকেন তবে আপনার থেকে বেছে নেওয়ার জন্য প্রচুর স্ন্যাপশট থাকা উচিত।

আপনি সিস্টেম পুনরুদ্ধার ব্যবহার করার সিদ্ধান্ত নিলে, নির্দেশাবলী অনুসরণ করুন (এখানে ) 0x87E10BC6  থেকে পরিত্রাণ পেতে Windows DVD Media Player খোলার সময় ত্রুটি .

এই পদ্ধতিটি প্রযোজ্য না হলে, নিচের সম্ভাব্য সমাধানে নিচে যান।

পদ্ধতি 3:অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালানো

যদি আপনি 0x87E10BC6  এর সম্মুখীন হন একটি ব্যর্থ লাইসেন্স সক্রিয়করণ প্রচেষ্টার পরে ত্রুটি, আপনার উইন্ডোজ কম্পিউটার স্বয়ংক্রিয়ভাবে সমস্যাটি সমাধান করতে সক্ষম হতে পারে। দেখা যাচ্ছে, কিছু ব্যবহারকারী যে আমরা Windows 10 এ এই সমস্যার সম্মুখীন হচ্ছি তারা Windows অ্যাক্টিভেশন চালিয়ে এটি ঠিক করতে পেরেছে সমস্যা সমাধানকারী।

যদি আপনার সমস্যার মূল লাইসেন্সিং বিবরণের অব্যবস্থাপনার মধ্যে থাকে, তাহলে উইন্ডোজ অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালানো আপনাকে সমস্যাটি সমাধান করতে এবং লাইসেন্সটি সক্রিয় করার অনুমতি দেবে (যতক্ষণ এটি বৈধ)।

0x87E10BC6  ঠিক করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে৷ Windows 10:

-এ অ্যাক্টিভেশন ট্রাবলশুটার চালানোর মাধ্যমে ত্রুটি
  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'ms-settings:activation'  টাইপ করুন৷ এবং Enter টিপুন অ্যাক্টিভেশন খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি অ্যাক্টিভেশন এর ভিতরে প্রবেশ করতে পরিচালনা করেন ট্যাব, ডান বিভাগে যান এবং এখনই উইন্ডোজ সক্রিয় করুন-এ স্ক্রোল করুন বিভাগ (স্ক্রীনের নীচে) এবং সমস্যা সমাধান এ ক্লিক করুন৷ উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: মনে রাখবেন যে এই বোতামটি কেবল তখনই দৃশ্যমান হবে যখন আপনার উইন্ডোজ লাইসেন্স ইতিমধ্যে সক্রিয় না থাকে৷

  3. ইউটিলিটি সফলভাবে খোলা না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপর প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। যদি একটি পরিচিত দৃশ্য আবিষ্কৃত হয় এবং ইউটিলিটি মনে করে যে এটি কীভাবে ঠিক করতে হয় তা জানে, আপনাকে একটি নতুন উইন্ডো উপস্থাপন করা হবে যেখানে আপনি এই সংশোধনটি প্রয়োগ করুন এ ক্লিক করতে পারেন। সমস্যার সমাধান পেতে। উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  4. সফলভাবে সমাধান করার পরে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন, পরবর্তী বুটিং ক্রমটি সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপর দেখুন সমস্যাটি এখন সমাধান হয়েছে কিনা৷

যদি এটি আপনার জন্য কাজ না করে, তাহলে নীচের পরবর্তী সমাধানটি চেষ্টা করুন৷

পদ্ধতি 4:SLMGR ব্যবহার করে সক্রিয় করা

যদি আপনি আপনার Windows 10 ইনস্টলেশন (হোম বা PRO) সক্রিয় করার চেষ্টা করার সময় এই ত্রুটি কোডটি দেখতে পান এবং আপনি নিশ্চিত যে আপনি যে লাইসেন্স কী সক্রিয় করার চেষ্টা করছেন সেটি বৈধ, আপনি <ব্যবহার করে ম্যানুয়ালি অ্যাক্টিভেশন করার চেষ্টা করতে চাইতে পারেন SLMGR (সফ্টওয়্যার লাইসেন্সিং ম্যানেজমেন্ট টুল) .

অনেক ব্যবহারকারী নিশ্চিত করেছেন যে এই অপারেশনটিই একমাত্র জিনিস যা তাদেরকে 0x87E10BC6 এর সম্মুখীন না হয়েই তাদের Windows 10 হোম বা PRO সক্রিয় করতে দেয়।

এটি সাধারণত সেইসব ক্ষেত্রে কার্যকর বলে পরিচিত যেখানে এই Windows 10 লাইসেন্সটি Windows 7 থেকে আপগ্রেড করার ফলে হয়েছে৷

এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য হলে, একটি উন্নত কমান্ড প্রম্পটের মাধ্যমে SLMR টুল ব্যবহার করে সমস্যাটি সমাধান করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপরে, 'cmd' টাইপ করুন রানের টেক্সট বক্সের ভিতরে এবং Ctrl + Shift + Enter টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. যখন আপনি UAC (ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ) দেখতে পান , হ্যাঁ ক্লিক করুন প্রশাসনিক সুবিধা প্রদান করতে। উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  2. আপনি একবার এলিভেটেড কমান্ড প্রম্পটে প্রবেশ করতে পরিচালনা করলে, নিম্নলিখিত কমান্ড টাইপ করুন এবং এন্টার টিপুন প্রতিটি কমান্ডের পরে:
    slmgr /ipk *License Key*
    slmgr /ato

    দ্রষ্টব্য: *লাইসেন্স কী* এই উদাহরণে শুধুমাত্র একটি স্থানধারক – আপনাকে এটিকে লাইসেন্স কী দিয়ে প্রতিস্থাপন করতে হবে যা আপনি আপনার Windows 10 কম্পিউটারে সক্রিয় করতে চান৷

  3. দুটি কমান্ড সফলভাবে প্রক্রিয়া করার পরে এবং আপনি সফলতার বার্তাটি দেখতে পান, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সক্রিয়করণ সফল হয়েছে কিনা তা দেখার জন্য পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হওয়ার জন্য অপেক্ষা করুন। উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

    যদি সমস্যাটি এখনও সমাধান না হয় বা এই দৃশ্যটি প্রযোজ্য না হয়, নীচের সম্ভাব্য সমাধানে নিচে যান৷

পদ্ধতি 5:উপলব্ধ সর্বশেষ সংস্করণে Windows 10 আপডেট করুন

যেহেতু দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটি উইন্ডোজ 10-এর প্রয়োজনীয়তা যাচাইয়ের কারণেও ঘটতে পারে যা অ্যাক্টিভেশন প্রক্রিয়াটিকে বাতিল করে দেয় এই কারণে যে বিল্ড সংস্করণটি লাইসেন্স অ্যাক্টিভেশনের সুবিধার্থে খুব বেশি আপডেট করা হয়েছে - বেশিরভাগ ক্ষেত্রে, এই সমস্যাটি ঘটে Windows 10 ব্যবহারকারী যারা 1809-এর থেকে পুরানো বিল্ডে তাদের লাইসেন্স সক্রিয় করার চেষ্টা করে।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি সর্বশেষ Windows 10 বিল্ড উপলব্ধ না হওয়া পর্যন্ত আপনার মেশিনকে প্রতিটি মুলতুবি থাকা Windows আপডেট ইনস্টল করতে বাধ্য করে এই সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷

এটি করার জন্য, নীচের নির্দেশাবলী অনুসরণ করুন এবং WU (উইন্ডোজ আপডেট) উপাদানের মাধ্যমে প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করুন:

  1. একটি রান খুলুন Windows কী + R টিপে ডায়ালগ বক্স এরপর, 'ms-settings:windowsupdate'  টাইপ করুন৷ এবং Enter টিপুন উইন্ডোজ আপডেট খুলতে সেটিংস-এর ট্যাব অ্যাপ উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  2. উইন্ডোজ আপডেট স্ক্রীন থেকে, ডানদিকের ফলকে যান এবং আপডেটগুলির জন্য চেক করুন এ ক্লিক করুন . এরপরে, প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করতে অন-স্ক্রীন প্রম্পটগুলি অনুসরণ করুন। উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  3. প্রাথমিক স্ক্যান সম্পূর্ণ হওয়ার পরে, ডাউনলোড-এ ক্লিক করে ইউটিলিটিকে প্রতিটি মুলতুবি আপডেট (ব্যর্থ হওয়া বাদ দিয়ে) ইনস্টল করার অনুমতি দিন। বোতাম এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন যখন আপনাকে এটি করতে বলা হয়। উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

    দ্রষ্টব্য: ইনস্টল হওয়ার অপেক্ষায় থাকা মুলতুবি আপডেটের সংখ্যার উপর নির্ভর করে, প্রতিটি মুলতুবি আপডেট ইনস্টল করার সুযোগ পাওয়ার আগে আপনাকে পুনরায় চালু করতে বাধ্য করা হতে পারে। যদি এটি ঘটে থাকে, নির্দেশ অনুসারে পুনরায় চালু করুন, তবে পরবর্তী কম্পিউটার স্টার্টআপে বাকি আপডেটগুলির ইনস্টলেশন সম্পূর্ণ করতে একই উইন্ডোজ আপডেট স্ক্রিনে ফিরে যাওয়ার বিষয়টি নিশ্চিত করুন৷

  4. প্রতিটি মুলতুবি থাকা উইন্ডোজ আপডেট ইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখনও ঘটছে কিনা তা দেখার জন্য পুনরায় সক্রিয়করণ করার চেষ্টা করুন৷

যদি এই পদ্ধতিটি প্রযোজ্য না হয় বা আপনার কম্পিউটারটি ইতিমধ্যেই সর্বশেষ Windows 10 বিল্ডে ছিল, নীচের পরবর্তী সমাধানটি চেষ্টা করুন৷

পদ্ধতি 6:তৃতীয় পক্ষের ফায়ারওয়াল আনইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

এটি দেখা যাচ্ছে, একটি অতিরিক্ত সুরক্ষামূলক ফায়ারওয়ালও পরোক্ষভাবে 0x87E10BC6  এর জন্য দায়ী হতে পারে ভুল সংকেত. এটি ঘটে কারণ কিছু 3য় পক্ষের ফায়ারওয়াল একটি বৈধ মাইক্রোসফট সার্ভারকে নিরাপত্তা হুমকি হিসাবে ভুল করে এবং এর সাথে যেকোনো সংযোগ ব্লক করতে পারে – যদি সেই সার্ভারটি অ্যাক্টিভেশন সার্ভার হয়ে থাকে, তাহলে আপনি এরর কোডটি পাবেন।

যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি রিয়েল-টাইম সুরক্ষা নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করতে পারবেন না কারণ এই ধরণের ব্লকগুলি সাধারণত একটি নেটওয়ার্ক স্তরে প্রয়োগ করা হয় - ফায়ারওয়াল নিষ্ক্রিয় করা এখনও পূর্বে প্রয়োগ করা সুরক্ষা নিয়মগুলি বজায় রাখবে৷

সুতরাং এই ক্ষেত্রে একমাত্র কার্যকর সমাধান হল, শুধুমাত্র তৃতীয় পক্ষের ফায়ারওয়াল আনইনস্টল করা এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. এরপর, 'appwix.cpl' টাইপ করুন এবং Enter টিপুন প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য খুলতে জানলা. উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  2. একবার আপনি প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য এর ভিতরে চলে গেলে স্ক্রীন, ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির তালিকার মধ্য দিয়ে নীচে স্ক্রোল করুন এবং আপনি সক্রিয়ভাবে ব্যবহার করছেন এমন 3য় পক্ষের নিরাপত্তা ফায়ারওয়ালটি সনাক্ত করুন। যখন আপনি এটি দেখতে পান, সঠিক তালিকায় ডান-ক্লিক করুন এবং আনইনস্টল / পরিবর্তন চয়ন করুন নতুন প্রদর্শিত প্রসঙ্গ মেনু থেকে। উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?
  3. আপনি একবার আনইনস্টলেশন উইন্ডোর ভিতরে গেলে, প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী কম্পিউটার স্টার্টআপে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন।

একই ক্ষেত্রে আপনি এখনও একই 0x87E10BC6  সম্মুখীন হচ্ছেন আপনার উইন্ডোজ কম্পিউটার সক্রিয় করার চেষ্টা করার সময়, নীচের চূড়ান্ত পদ্ধতিতে যান৷

পদ্ধতি 7:Microsoft-এর সহায়তার সাথে যোগাযোগ করুন

আপনি যদি 0x87E10BC6  পান উইন্ডোজ 10 সক্রিয় করার চেষ্টা করার সময় ত্রুটি কোড এবং উপরের সম্ভাব্য সংশোধনগুলির কোনটিই আপনার জন্য কাজ করেনি (এবং আপনি নিশ্চিত যে আপনি যে লাইসেন্স কীটি সক্রিয় করার চেষ্টা করছেন তা বৈধ – আপনি এটি একজন অনুমোদিত বিক্রেতার কাছ থেকে পেয়েছেন) আপনার কাছে এটি করা ছাড়া খুব কম বিকল্প নেই Microsoft সমর্থনের সাথে যোগাযোগ করুন।

সৌভাগ্যবশত, যতক্ষণ না আপনার বিশদ বিবরণ চেক আউট হয়, ততক্ষণ পর্যন্ত Microsoft Live এজেন্টরা আপনার কম্পিউটারে দূরবর্তীভাবে লাইসেন্স কী সক্রিয় করতে সক্ষম।

মনে রাখবেন যে এটি করার একাধিক উপায় রয়েছে, তবে অনেকেই নিশ্চিত করেছেন যে, আপনাকে সহায়তা করার জন্য একটি লাইভ এজেন্ট পাওয়ার দ্রুততম উপায় হল আপনি যে অঞ্চলে অবস্থান করছেন তার নির্দিষ্ট টোল-ফ্রি নম্বরে কল করা।

এটি (এখানে দেখুন ) দেশ-নির্দিষ্ট ফোন নম্বরগুলির সম্পূর্ণ তালিকা দেখতে যা আপনাকে Microsoft লাইভ এজেন্টের সাথে যোগাযোগ করতে পারে।

উইন্ডোজ 10 এরর কোড 0X87E10BC6 কিভাবে ঠিক করবেন?

গুরুত্বপূর্ণ: আপনার অঞ্চল এবং আপনি যে ঘন্টা কল করছেন তার উপর নির্ভর করে, লাইভ এজেন্ট আপনার কাছে ফিরে না আসা পর্যন্ত আপনাকে কয়েক ঘন্টা অপেক্ষা করতে হতে পারে।

আপনি যোগাযোগ স্থাপন করার সাথে সাথে, আপনার পরিচয় এবং আপনি যে লাইসেন্সের মালিক তা নিশ্চিত করতে আপনাকে কয়েকটি নিরাপত্তা প্রশ্ন জিজ্ঞাসা করা হবে। কিন্তু যত তাড়াতাড়ি আপনি যাচাইকরণের ধাপগুলি অতিক্রম করবেন, তারা লাইসেন্স কীটি দূরবর্তীভাবে সক্রিয় করবে৷


  1. উইন্ডোজ 10 এ 0xc00d36cb ত্রুটি কিভাবে ঠিক করবেন?

  2. উইন্ডোজে ত্রুটি কোড "0xc000012f" কীভাবে ঠিক করবেন?

  3. উইন্ডোজে কীভাবে "ত্রুটি কোড:0x0 0x0" ঠিক করবেন?

  4. উইন্ডোজ 10 এ ত্রুটি কোড 0X800701B1 কীভাবে ঠিক করবেন