কম্পিউটার

অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?

আপনি যদি একজন ম্যাক ব্যবহারকারী হন, তাহলে আপনি ইতিমধ্যেই OLM ফাইলগুলির সাথে পরিচিত হতে পারেন৷ মূলত, এটি একটি ফাইল এক্সটেনশন যা শুধুমাত্র ম্যাকের আউটলুক দ্বারা ইমেল, পরিচিতি, বার্তা এবং আরও অনেকের মতো ডেটা সংরক্ষণ করতে ব্যবহৃত হয়। অনেক ব্যবহারকারী ডেটা, বিশেষ করে ইমেলগুলি সংরক্ষণ এবং পরিচালনা করতে ম্যাকের আউটলুক ব্যবহার করতেন। যাইহোক, সাম্প্রতিক বছরগুলিতে, লোকেরা অ্যাপল মেইলে স্থানান্তরিত হতে শুরু করেছে যা ম্যাক ওএসের ডিফল্ট মেল অ্যাপ। উভয়ই তাদের নিজস্ব অনন্য বৈশিষ্ট্য সরবরাহ করে তবে Apple মেল আরও অপ্টিমাইজ করা এবং ব্যবহার করা সহজ বলে মনে হচ্ছে৷

অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?

এটি প্রশ্ন জাগছে, কিভাবে ম্যাকের আউটলুক থেকে অ্যাপল মেলে OLM ফাইলগুলি রপ্তানি করা যায় যা MBOX নামক সম্পূর্ণ ভিন্ন ফাইল ফর্ম্যাটকে সমর্থন করে। এখন, ম্যাকের আউটলুক ব্যবহারকারীদের OLM-এ সঞ্চিত ডেটা রপ্তানি করার অনুমতি দেয়। যাইহোক, সমস্যা দেখা দেয় যখন আপনাকে সেই '.olm' ডেটাকে '.mbox'-এর মতো অন্যান্য ফাইল ফরম্যাটে রূপান্তর করতে হবে কারণ কোনও আনুষ্ঠানিকভাবে সমর্থিত উপায় নেই৷ এই নিবন্ধে, আমরা কিছু সম্ভাব্য সমাধান দেখব যা আপনাকে Apple Mail-এ আপনার olm ডেটা আমদানি করতে দেবে৷

পদ্ধতি 1:একটি তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করা

যেহেতু এই সমস্যাটি ইতিমধ্যেই অনেক ব্যবহারকারীর সম্মুখীন হয়েছে, কোম্পানিগুলি এই সমস্যাটি মোকাবেলা করার জন্য বিশেষ সফ্টওয়্যার তৈরি করতে শুরু করেছে৷ আমরা তাদের কিছু সুপারিশ করতে চাই।

ডটস্টেলা – OLM Apple টু মেল কনভার্টার

ডটস্টেলা একটি জনপ্রিয় টুল যা অ্যাপল মেইলে OLM ফাইল আমদানি করার উদ্দেশ্যে সঠিকভাবে ব্যবহার করা হয়। টুলটি কার্যকরভাবে প্রচুর ডেটার জন্য কাজ করে এবং এটি আমদানি করার আগে ডেটার পূর্বরূপ দেখতে একটি স্বজ্ঞাত ইন্টারফেস প্রদান করে। সফ্টওয়্যারটির সমস্ত বৈশিষ্ট্য সম্পূর্ণরূপে আনলক করতে আপনাকে এটির সদস্যতা কিনতে হবে৷ ফ্রি/ডেমো সংস্করণ ব্যবহার করে সমস্যার সমাধান করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. এই সফ্টওয়্যারটি চালানোর জন্য আপনার Windows OS এর প্রয়োজন হবে, তাই প্রথমে, shift আপনার OLM ফাইলগুলি একটি উইন্ডোজ মেশিনে।
  2. পরবর্তী, ডাউনলোড করুন সফটওয়্যার এখান থেকে। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  3. ইনস্টল করুন৷ সফ্টওয়্যার, তারপর খোলা OLM ফরেনসিক উইজার্ড।
  4. খোলা বেছে নিন উপরের বার থেকে। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  5. তারপর, বিকল্পে ক্লিক করুন একটি ফোল্ডার থেকে চয়ন করুন .
  6. এখন আপনাকে সেই ডিরেক্টরিতে যেতে হবে যেখানে আপনার OLM ফাইল সংরক্ষণ করা হয়েছে। এবং নির্বাচন করুন OLM ফাইলটি আপনি Apple Mail-এ আমদানি করতে চান৷
  7. যখন ফাইলটি খুলবে, এটি আপনাকে ফাইলের গঠন এইভাবে দেখাবে:অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  8. আপনি প্রিভিউ করতে যে কোনো ফোল্ডারে ক্লিক করতে পারেন ডেটা।
  9. পরে, হয় রপ্তানি বেছে নিন ট্যাব বার বা এক্সট্রাক্ট থেকে বিকল্প বিকল্প এক্সট্র্যাক্ট বিকল্প আপনাকে ইমেল ঠিকানা, সংযুক্তি বা ফোন নম্বর বের করার অনুমতি দেবে। রপ্তানি বিকল্পটি আপনাকে MBOX এর মত একটি নির্দিষ্ট বিন্যাসে ফাইলগুলিকে রপ্তানি/রূপান্তর করার অনুমতি দেবে।
  10. অ্যাপল মেলের জন্য, MBOX নির্বাচন করুন এক্সপোর্ট থেকে বিকল্প। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  11. এখন, আপনি রূপান্তর করতে চান এমন ফোল্ডারগুলি নির্বাচন/অনির্বাচন করুন। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  12. এরপর, একটি গন্তব্য নির্বাচন করুন পথ রূপান্তরিত ফাইল সংরক্ষণ করতে। আপনি পথ ব্রাউজ করতে পারেন. অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  13. এছাড়াও বেছে নেওয়ার জন্য একাধিক বিকল্প রয়েছে যেগুলি থেকে আপনাকে ফলস্বরূপ ফাইলগুলি ফিল্টার করতে সাহায্য করতে পারে৷ অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  14. ক্লিক করুন সংরক্ষণ করুন উপরের ডান কোণে। ফাইলগুলি রূপান্তর করতে কিছু সময় লাগবে৷
  15. আপনি যদি একটি পপ-আপ দেখেন যে সব ফাইল রপ্তানি করা হয়নি, তাহলে এর মানে হল আপনাকে সব ফাইল রপ্তানি করতে সাবস্ক্রিপশন কিনতে হবে। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  16. শেষে, MBOX ফাইল ধারণকারী ফোল্ডারটি খুলুন। আপনি এখন সরাসরি আপনার অ্যাপল মেইলে এই ফাইলটি আমদানি এবং ব্যবহার করতে পারেন৷

OLM Converter Pro – অ্যাপ এড

OLM এক্সট্র্যাক্টর প্রো হল আরেকটি টুল যা OLM ফাইলগুলিকে MBOX বা অন্য কোনও ফর্ম্যাটে রূপান্তর করতে ব্যবহৃত হয়। আপনি উপরে উল্লিখিত টুলের বিপরীতে আপনার ম্যাকে সরাসরি ডাউনলোড এবং ব্যবহার করতে পারেন। এই টুলটিও বিনামূল্যে নয় তবে আপনি এটি বিনামূল্যে ট্রায়ালে পেতে পারেন৷

  1. প্রথমে, ডাউনলোড করুন ম্যাক অ্যাপ স্টোর থেকে সফ্টওয়্যার। লিঙ্ক এখানে দেওয়া আছে. আপনি এটি ক্রয় করতে হবে. অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  2. ইনস্টল করুন৷ সফটওয়্যার. ধাপগুলি আগের সফ্টওয়্যারগুলির মতোই। প্রথমে, আপনি খোলেন OLM ফাইল।
  3. নির্বাচন করুন৷ আপনি রূপান্তর করতে চান ফোল্ডার. অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  4. বিকল্পটি বেছে নিন 'অ্যাপল মেল সংরক্ষণাগারে রূপান্তর করুন.. ' অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  5. শুরু এ ক্লিক করুন . এটি একটি রূপান্তর কিছু সময় লাগবে. অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  6. সম্পূর্ণ হলে এটি আপনাকে সেই ফোল্ডারটি দেখাবে যেখানে এটি ফাইলগুলি সংরক্ষণ করেছে। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  7. আপনি এখন সরাসরি আপনার অ্যাপল মেলে এই ফাইলটি আমদানি এবং ব্যবহার করতে পারেন৷

OLM Extractor Pro হল আরেকটি সফ্টওয়্যার যা আপনি OLM ফাইলগুলিকে MBOX-এ রূপান্তর করতে চেক আউট করতে পারেন৷ আপনি এখান থেকে এটি ডাউনলোড করতে পারেন।

পদ্ধতি 2:একটি ওয়েবমেইল অ্যাপ্লিকেশন ব্যবহার করা

আপনি যদি কোন টুল কিনতে না চান তাহলে এই পদ্ধতিটি ব্যবহার করে দেখতে পারেন। যাইহোক, মনে রাখবেন যে এটি পছন্দের উপায় নয় কারণ আপনি প্রক্রিয়া চলাকালীন ফোল্ডার শ্রেণিবিন্যাস হারাবেন এবং অন্যান্য সমস্যায় পড়তে পারেন। এটি একটি জটিল প্রক্রিয়াতে পরিণত হতে পারে তাই আমরা বরং OLM ফাইলগুলিকে MBOX-এ রূপান্তর করতে বিশেষায়িত সফ্টওয়্যার ব্যবহার করার সুপারিশ করব৷ নিচের ধাপগুলো অনুসরণ করুন:

  1. প্রথমত, খোলা আপনার ম্যাকের জন্য আউটলুক অ্যাপ।
  2. এরপর, আপনাকে আমদানি করতে হবে OLM ফাইল। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  3. পরে, আপনাকে কনফিগার করতে হবে IMAP সহ Gmail এর মতো একটি ওয়েবমেইল অ্যাকাউন্ট ব্যবহার করে আউটলুক। আপনি যদি আউটলুকে একটি ইমেল যোগ করতে না জানেন তবে আপনি এই লিঙ্কটি দেখতে পারেন বা অন্য কোনও নিবন্ধ অনুসরণ করতে পারেন। মনে রাখবেন আপনি IMAP ব্যবহার করে আপনার ইমেল সেট আপ করেছেন।
  4. পরবর্তী ধাপ হবে স্থানান্তর Outlook থেকে Gmail এর একটি ফোল্ডারে OLM ডেটা।
  5. আপনি ডেটা স্থানান্তর করার পরে, খুলুন আপনার অ্যাপল মেল অ্যাপ।
  6. এখন অ্যাপে, আপনাকে কনফিগার করতে হবে একই Gmail অ্যাকাউন্ট যেখানে আপনি IMAP এর মাধ্যমে ডেটা স্থানান্তর করেছেন। অ্যাপল মেইলে কীভাবে ওএলএম ফাইল আমদানি করবেন?
  7. শেষ ধাপটি হবে শুধু কপি করা জিমেইল ফোল্ডার থেকে অ্যাপল মেইলে OLM ডেটা।

  1. অনলাইনে বড় ফাইল পাঠাতে অ্যাপল মেল ড্রপ কীভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে একটি অ্যাপল আইডি মুছবেন

  3. কিভাবে Gmail এ “.PST” ফাইল ইম্পোর্ট করবেন

  4. থান্ডারবার্ডে কীভাবে ই-মেইল আমদানি করবেন