কম্পিউটার

থান্ডারবার্ডে কীভাবে ই-মেইল আমদানি করবেন

Thunderbird হল একটি ওপেন সোর্স ইমেল অ্যাপ্লিকেশন যা Mozilla দ্বারা নির্মিত এবং বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ব্যবহারকারী দ্বারা সমর্থিত৷ বিপরীতে, আউটলুকের এটির অ্যাডঅন এবং প্লাগইন রয়েছে যা সম্প্রদায়ের সমর্থনকারী থেকে আসছে এবং এটিই থান্ডারবার্ডের সৌন্দর্য। বেছে নিতে হাজার হাজার অ্যাড-অন এবং প্লাগইন রয়েছে; থান্ডারবার্ডের সাথে আপনি যা করতে চান তা করা সম্ভব করে তোলে৷

আপনার কম্পিউটারে ইতিমধ্যেই ইনস্টল করা অন্যান্য ই-মেইল ক্লায়েন্টদের থেকে ই-মেইল আমদানি করা থান্ডারবার্ডের অন্যতম সেরা বৈশিষ্ট্য। এটি একটি ই-মেইল ক্লায়েন্ট থেকে অন্য একটি ইমেল ক্লায়েন্টে সম্পূর্ণ মাইগ্রেশন প্রক্রিয়াটিকে অত্যন্ত সহজ করে তোলে এবং এতে কোনো ভারী শুল্ক প্রযুক্তিগত বিষয় জড়িত নেই।

থান্ডারবার্ডে ইমেলগুলি কীভাবে আমদানি করবেন

প্রথমে, আপনার না থাকলে থান্ডারবার্ড ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করুন। আপনি এখান থেকে থান্ডারবার্ড ডাউনলোড করতে পারেন। এটি ডাউনলোড এবং ইনস্টল করার পরে। এটি খুলুন, এবং সরঞ্জাম-এ ক্লিক করুন স্ক্রীন ট্যাবের উপরে থেকে এবং আমদানি করুন নির্বাচন করুন৷ ড্রপ ডাউন বিকল্প থেকে।

থান্ডারবার্ডে কীভাবে ই-মেইল আমদানি করবেন

"ইমপোর্ট এভরিথিং" বেছে নেওয়া ভালো কারণ এটি আপনার অন্যান্য ই-মেইল ক্লায়েন্টদের থেকে সমস্ত ডেটা নিয়ে আসবে। পরবর্তীতে ক্লিক করুন, তারপর আপনার পূর্ববর্তী ই-মেইল অ্যাপ্লিকেশনটি বেছে নিন যেখান থেকে আমাদের ডেটা আমদানি করতে হবে।

থান্ডারবার্ডে কীভাবে ই-মেইল আমদানি করবেন

পরবর্তী ক্লিক করুন, আমদানি (সবুজ বার) শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন। স্ক্রীনে বর্ণিত আমদানি প্রক্রিয়াটি বন্ধ করার জন্য প্রম্পট দিয়ে চালিয়ে যান। আপনার এখন সমস্ত ডেটা থান্ডারবার্ডে আমদানি করা উচিত, বাম ফলকে চেক করুন। আপনি খুব সহজেই থান্ডারবার্ডে নতুন অ্যাকাউন্ট যোগ করতে পারেন।


  1. কিভাবে:থান্ডারবার্ডে এক্সচেঞ্জ অ্যাকাউন্ট কনফিগার করুন

  2. কিভাবে টেক্সট ফাইল থেকে এক্সেলে ডেটা আমদানি করবেন (3টি পদ্ধতি)

  3. এক্সেলের বিদ্যমান শীটে কীভাবে CSV আমদানি করবেন (5 পদ্ধতি)

  4. কিভাবে মাইক্রোসফ্ট এজ এ বুকমার্ক আমদানি করবেন