কম্পিউটার

আপনি যদি সেগুলিকে ট্র্যাশ করতে না চান তবে নিউজলেটারগুলির জন্য 4টি ডিক্লাটারিং টিপস

আপনার কতগুলো ই-মেইল সাবস্ক্রিপশন আছে? 50? 100? 200? আপনি যদি আমার মত হন, আপনার একেবারে কোন ধারণা নেই, কিন্তু আপনি জানেন যে এটি অনেক। আপনার ইনবক্স বন্ধ করার স্বার্থে, এটি পদক্ষেপ নেওয়ার সময়।

কিন্তু সদস্যতা ত্যাগ করা সর্বদা উত্তর নয়-কিছু নিউজলেটার অবশ্যই পড়ার যোগ্য! (উদাহরণস্বরূপ, আপনার যদি কিছু মজার ফ্যাশন পরামর্শের প্রয়োজন হয়।) তাহলে নিউজলেটারে পূর্ণ একটি ইনবক্স বন্ধ করতে আপনি কী করতে পারেন?

একটি দৈনিক ডাইজেস্ট পান

কল্পনা করুন যে, প্রতিদিন সকালে কয়েক ডজন ই-মেইল পাওয়ার পরিবর্তে, আপনি শুধুমাত্র একটি ই-মেইল পেতে পারেন। আমরা আপনাকে দেখিয়েছি কিভাবে Unroll.me আপনাকে প্রচুর পরিমাণে অবাঞ্ছিত নিউজলেটারগুলি থেকে সদস্যতা ত্যাগ করতে সাহায্য করতে পারে এবং এটি সত্যিই দরকারী, কিন্তু আপনি যদি আপনার সমস্ত নিউজলেটার ট্র্যাশ করতে না চান তবে এটি আপনাকে সেগুলি পরিচালনা করতেও সহায়তা করতে পারে৷ আপনার ই-মেইল অ্যাকাউন্টে Unroll.me অ্যাক্সেস দেওয়ার পরে, আপনি ড্যাশবোর্ডে আপনার সমস্ত সদস্যতা দেখতে পাবেন এবং আপনি প্রতিটির জন্য তিনটি বিকল্পের একটি নিতে পারেন:আনসাবস্ক্রাইব , রোল আপ , অথবা ইনবক্সে ছেড়ে দিন .

আপনি যদি সেগুলিকে ট্র্যাশ করতে না চান তবে নিউজলেটারগুলির জন্য 4টি ডিক্লাটারিং টিপস

আপনি যদি "রোল আপ" বেছে নেন, তাহলে সেই সাবস্ক্রিপশনটি আপনার দৈনিক ডাইজেস্ট ই-মেইলে যোগ করা হবে, যা প্রতিদিন সকালে বিতরণ করা হয়। এটি আপনার ইনবক্স থেকে যে পরিমাণ বিশৃঙ্খলতা দূর করে তা আশ্চর্যজনক — আপনি শুধুমাত্র আপনার সমস্ত নিউজলেটার একটি ই-মেইলে রোল আপ করতে পারবেন না, তবে আপনি সামাজিক নেটওয়ার্ক বিজ্ঞপ্তি এবং অন্যান্য স্বয়ংক্রিয় ই-মেইলও অন্তর্ভুক্ত করতে পারেন। আপনি যদি আপনার রোল-আপে কোনো আইটেমের সম্পূর্ণ পাঠ্য দেখতে চান, তাহলে শুধু এটিতে ক্লিক করুন এবং আপনাকে আপনার ব্রাউজারে সম্পূর্ণ সংস্করণে নিয়ে আসা হবে। এবং ই-মেলগুলির একটিও মুছে ফেলা হয় না — সেগুলি কেবল সংরক্ষণাগারভুক্ত করা হয়েছে যাতে আপনি পরে আপনার ই-মেইল অ্যাকাউন্টের মাধ্যমে সেগুলি অ্যাক্সেস করতে পারেন৷

আপনি যদি সেগুলিকে ট্র্যাশ করতে না চান তবে নিউজলেটারগুলির জন্য 4টি ডিক্লাটারিং টিপস

ফলোলেটার নামে একটি নতুন পরিষেবাও রয়েছে যা অনুরূপ কার্যকারিতা অফার করে বলে মনে হচ্ছে। দুর্ভাগ্যবশত, এই মুহুর্তে এটি শুধুমাত্র আমন্ত্রণ বিটাতে রয়েছে। আমি একটি আমন্ত্রণ অনুরোধ করেছি, কিন্তু এখনও একটি পাইনি. যদি আমি করি, আমি এটির উপর আবার রিপোর্ট করব! (এবং যদি সেখানে কেউ এটি চেষ্টা করে থাকে তবে দয়া করে একটি মন্তব্য করুন এবং এটি কীভাবে কাজ করে তা আমাদের জানান!)

আপনার নিউজলেটার সংরক্ষণ করুন

আপনি যদি আপনার ইনবক্স থেকে আপনার নিউজলেটারগুলিকে সম্পূর্ণরূপে সরাতে চান যাতে আপনি সেগুলি অন্য কোথাও পড়তে পারেন, আপনার কাছে কয়েকটি বিকল্প রয়েছে৷ অবশ্যই, আপনি সর্বদা Gmail, Hotmail, Yahoo, বা অন্য কোনো মেল প্রদানকারীতে ফিল্টার সেট আপ করতে পারেন আপনার নিউজলেটারগুলিকে একটি নির্দিষ্ট ফোল্ডারে পাঠাতে এবং সেগুলিকে পঠিত (বা না) হিসাবে চিহ্নিত করতে পারেন, যাতে আপনি যেখানে করতে পারেন সেগুলি সর্বদা সংরক্ষণাগারভুক্ত থাকবে৷ পরে তাদের খুঁজুন। কিন্তু কিছু ভালো বিকল্প আছে।

আপনি যদি If This, then That (IFTTT) এর সাথে পরিচিত না হন তবে এখন শেখার একটি দুর্দান্ত সময়! (আলটিমেট আইএফটিটিটি গাইড:একটি প্রো এর মত ওয়েবের সবচেয়ে শক্তিশালী টুল ব্যবহার করুন আইএফটিটিটি কী করে এবং এটি কীভাবে কাজ করে তার একটি দুর্দান্ত বিনামূল্যের ভূমিকা।) নির্দিষ্ট ট্রিগারগুলির প্রতিক্রিয়া হিসাবে অ্যাপ্লিকেশানের কার্য সম্পাদন করার ক্ষমতার সুবিধা গ্রহণ করে, আপনি আপনার সংরক্ষণাগারগুলি সংরক্ষণ করতে পারেন বিভিন্ন স্থানে নিউজলেটার।

আপনি যদি সেগুলিকে ট্র্যাশ করতে না চান তবে নিউজলেটারগুলির জন্য 4টি ডিক্লাটারিং টিপস

উদাহরণস্বরূপ, আপনি পকেটে ই-মেইল ফরওয়ার্ড করার জন্য ফরওয়ার্ড করার নিয়ম এবং উপরের রেসিপি একত্রিত করতে পারেন। Evernote এ "Evernote" লেবেলযুক্ত ই-মেইল পাঠানোর জন্য একটি সত্যিই দুর্দান্ত রেসিপি রয়েছে। আপনার ই-মেলগুলিকে "Evernote" দিয়ে লেবেল করার জন্য একটি Gmail ফিল্টার সেট আপ করুন এবং সেগুলিকে পঠিত হিসাবে চিহ্নিত করুন এবং আপনি সেট হয়ে যাবেন৷ (পকেটে লেবেলযুক্ত ই-মেইল পাঠানোর জন্য একটি অনুরূপ রেসিপি রয়েছে।) IFTTT-এর একটি ই-মেইল ডাইজেস্ট চ্যানেলও রয়েছে যা আপনি Unroll.me-এর দৈনিক রোল-আপের নিজস্ব সংস্করণ তৈরি করতে Gmail-এর অন্তর্নির্মিত ফিল্টারিংয়ের সাথে একত্রিত করতে সক্ষম হতে পারেন। .

Marcello Scacchetti একটি সত্যিই দুর্দান্ত স্ক্রিপ্ট তৈরি করেছে যা আপনাকে আপনার Gmail অ্যাকাউন্ট থেকে Google ড্রাইভ ফোল্ডারগুলিতে PDF হিসাবে ব্যাকআপ ই-মেইল করার অনুমতি দেবে, আপনাকে একটি নিউজলেটার সংগ্রহস্থল তৈরি করার একটি উপায় দেবে যা আপনি আপনার অবসর সময়ে ব্রাউজ করতে পারেন। স্ক্রিপ্ট সেট আপ করা এবং এটি চালানো একটি সহজ প্রক্রিয়া — আপনি যে সমস্ত ই-মেলগুলিকে সংরক্ষণাগারভুক্ত করতে চান তার একটি লেবেল প্রয়োগ করুন, তারপর স্প্রেডশীটে "Gmail মেসেজ আর্কাইভ করুন" টিপুন এবং সেগুলি আপনার ড্রাইভে কপি করা হবে৷ তারপরে আপনি একটি Gmail লেবেলে সেই সমস্ত ই-মেল সংরক্ষণ করতে পারেন বা মুছে ফেলতে পারেন৷ যখন আমি স্ক্রিপ্টটি চালাই, তখন ইমেজ-ভারী ই-মেলগুলি ছবি ছাড়াই প্রদর্শিত হয়েছিল, যা এটিকে পাঠ্য-ভারী নিউজলেটারগুলির জন্য সবচেয়ে উপযুক্ত করে তোলে৷

আপনি যদি সেগুলিকে ট্র্যাশ করতে না চান তবে নিউজলেটারগুলির জন্য 4টি ডিক্লাটারিং টিপস

নিউজলেটারগুলিকে আপনার ইনবক্সে আলাদা রাখুন

ট্যাবযুক্ত Gmail ইনবক্সের সাম্প্রতিক ভূমিকা এটির সাথে নিয়ে এসেছে প্রচার আপনার ইনবক্সে ট্যাব করুন, যেখানে বেশ কয়েকটি নিউজলেটার স্বয়ংক্রিয়ভাবে শ্রেণীবদ্ধ করা হবে। অবশ্যই, স্বয়ংক্রিয় হচ্ছে, এটি সময়ে সময়ে জিনিসগুলি ভুল হবে। সৌভাগ্যবশত, যাইহোক, আপনি Gmail কে কোন ইমেলগুলিকে প্রচারমূলক হিসাবে শ্রেণীবদ্ধ করা উচিত এবং কোনটি প্রাথমিক ইনবক্সে যেতে হবে তা শিখতে সাহায্য করতে পারেন৷ যখন আপনি আপনার প্রাথমিক বাক্সে একটি নিউজলেটার পান, তখন এটিকে প্রচার ট্যাবে টেনে আনুন (আপনি এমন আইটেমগুলির সাথেও এটি করতে পারেন যা আপনি প্রচারমূলক একটির পরিবর্তে আপনার প্রাথমিক ইনবক্সে রাখতে চান)।

আপনি যদি সেগুলিকে ট্র্যাশ করতে না চান তবে নিউজলেটারগুলির জন্য 4টি ডিক্লাটারিং টিপস

আপনি আপনার নিউজলেটারগুলিকে প্রচারমূলক আইটেম হিসাবে কার্যকরভাবে শ্রেণীবদ্ধ করতে Gmail-কে শেখানোর পরে, আপনি আপনার প্রাথমিক ইনবক্সে আপনার বেশিরভাগ সময় ব্যয় করতে পারেন এবং যখনই আপনি আপনার সদস্যতা পেতে চান তখন প্রচার ট্যাবে যেতে পারেন৷

একটি ভিন্ন অ্যাকাউন্ট তৈরি করুন

অনেক লোক বিভিন্ন উদ্দেশ্যে একাধিক ই-মেইল অ্যাকাউন্ট বজায় রাখে এবং এই কৌশলটি আপনার নিউজলেটারগুলিকে আপনার ইনবক্সে বিশৃঙ্খল থেকে বাঁচাতে ব্যবহার করা যেতে পারে। একটি বিনামূল্যে প্রদানকারীর সাথে একটি দ্বিতীয় অ্যাকাউন্ট তৈরি করুন এবং ই-মেইল নিউজলেটারগুলিতে সদস্যতা নিতে সেই অ্যাকাউন্টটি ব্যবহার করুন। তারপরে আপনি যখন সাম্প্রতিক Groupon ডিল পেতে চান বা MakeUseOf নিউজলেটার পড়তে চান তখন শুধুমাত্র সেই অ্যাকাউন্টে যান (আপনি করেন MakeUseOf নিউজলেটার পান, তাই না?)।

আপনি যদি ইতিমধ্যেই আপনার প্রাথমিক ই-মেইল ঠিকানা দিয়ে একগুচ্ছ নিউজলেটারের জন্য সাইন আপ করে থাকেন এবং আপনি এই কৌশলটি ব্যবহার করতে চান, তাহলে আপনি আপনার প্রাথমিক অ্যাকাউন্ট থেকে আপনার মাধ্যমিক অ্যাকাউন্টে আপনার নিউজলেটার ফরোয়ার্ড করার জন্য একটি নিয়ম বা ফিল্টার সেট আপ করতে পারেন। এবং তারপর তাদের মুছে ফেলুন। যদিও এটি একটি কম মার্জিত কৌশল, এটি আপনার প্রতিটি সদস্যতা সম্পাদনা করার সময় বাঁচাবে৷

আপনি কিভাবে নিউজলেটার পরিচালনা করবেন?

আমি এই বিভিন্ন পদ্ধতির একটি সংখ্যা ব্যবহার করেছি, এবং আমি Unroll.me এর দৈনিক রোল-আপকে আমার জন্য সেরা পদ্ধতি বলে মনে করি। আমি পছন্দ করি যে এটি আপনাকে কিছু নিউজলেটার রোল আপ করতে এবং অন্যদের আপনার ইনবক্সে যাওয়ার অনুমতি দেয় যাতে আপনি সেগুলি মিস করবেন না তা নিশ্চিত করুন৷ আমি এমন অনেক লোককে চিনি যারা আলাদা ই-মেইল অ্যাকাউন্ট ব্যবহার করে অনেক সাফল্যের সাথেও। যদিও এই কৌশলগুলির যেকোনও কাজ করবে, এবং আপনি দেখতে পাবেন যে তাদের একটি সংমিশ্রণ - বা সম্পূর্ণ ভিন্ন কিছু - আপনার জন্য সেরা। এবং, যদি আপনার ইনবক্স সম্পূর্ণরূপে রিডেম্পশনের বাইরে থাকে, আপনি সর্বদা বাল্ক নিউজলেটারগুলি থেকে সদস্যতা ত্যাগ করতে পারেন৷

কোন নিউজলেটার-ব্যবস্থাপনা কৌশলগুলি আপনি সবচেয়ে কার্যকর বলে মনে করেন? নিচের মন্তব্যে যেকোনো সৃজনশীল টিপস শেয়ার করুন!


  1. Android M টিপস এবং ট্রিকস আপনার জন্য আজ ব্যবহার করার জন্য

  2. CPU ওভারক্লক করতে চান? আপনার জানা আবশ্যক সেরা টিপস

  3. গেমিং মাউস বনাম সাধারণ মাউস এবং আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস

  4. গেমিং কীবোর্ড বনাম একটি নিয়মিত কীবোর্ড – আপনার জন্য সঠিকটি বেছে নেওয়ার টিপস