কম্পিউটার

Microsoft Windows 11-এ আরও দুটি অ্যাপ যোগ করছে, আপনি সেগুলি চান বা না চান

আপনি যদি সম্প্রতি একটি পিসিতে Windows 11 ইন্সটল করে থাকেন, তাহলে আপনি লক্ষ্য করবেন যে অপারেটিং সিস্টেমে কিছু অ্যাপ আগে থেকে ইনস্টল করা আছে। দুর্ভাগ্যবশত, আপনি যদি তাদের একজন বড় ভক্ত না হন, তাহলে Microsoft আপনার জন্য কিছু খারাপ খবর আছে কারণ এটি Windows 11-এ আরও দুটি যোগ করার পরিকল্পনা করছে।

​Windows 11-এ দুটি নতুন প্রি-ইনস্টল করা অ্যাপ

Microsoft Windows 11 Insider Preview Build 22572-এর অংশ হিসেবে Windows Blogs-এ অ্যাপগুলি ঘোষণা করেছে৷ এতে অনেক আকর্ষণীয় সংযোজন রয়েছে, যেমন একটি উন্নত সার্চ বার যা আপনার প্রতিষ্ঠানের ফাইলগুলির মাধ্যমে যেতে পারে৷

যাইহোক, যারা প্রি-ইনস্টল করা অ্যাপগুলিকে ঘৃণা করেন তাদের জন্য এটি সব ভাল খবর নয়। সফ্টওয়্যার জায়ান্ট মাইক্রোসফ্ট ফ্যামিলি এবং ক্লিপচ্যাম্পকে উইন্ডোজ 11-এর প্রধান উপাদান হিসাবে ঘোষণা করেছে এবং এখন অপারেটিং সিস্টেমের সাথে আগে থেকে ইনস্টল করা হবে।

মাইক্রোসফ্ট এই অ্যাপগুলিকে "ইনবক্স অ্যাপস" বলে, কারণ এগুলি উইন্ডোজ 11-এর সাথে "বক্সের মধ্যে" আসে৷ ব্যবহারকারীরা এই অ্যাপগুলি আনইনস্টল করতে পারেন কিনা ঘোষণাটি প্রকাশ করে না, তাই এটি কতটা স্থায়ী হয় তা দেখার জন্য আমাদের এটি প্রকাশ করা পর্যন্ত অপেক্ষা করতে হবে এই অ্যাপ্লিকেশন হয়.

Microsoft Family হল একটি অভিভাবকীয় নিয়ন্ত্রণ অ্যাপ যা আপনাকে আপনার বাচ্চাদের ইন্টারনেটের বিপদ থেকে রক্ষা করতে দেয়। এটি আপনাকে আপনার বাচ্চারা "Windows, Xbox এবং Android" এ কতটা সময় ব্যয় করে তা নিরীক্ষণ করার অনুমতি দেয় যাতে তারা স্ক্রিনের সামনে খুব বেশি সময় ব্যয় না করে।

এদিকে, ক্লিপচ্যাম্প মাইক্রোসফ্টের নতুন ভিডিও সম্পাদক। এটি পুরানো উইন্ডোজ মুভি মেকারের তুলনায় অনেক বেশি উন্নত এবং দ্রুত, আড়ম্বরপূর্ণ ভিডিও তৈরির জন্য আরও পেশাদার চেহারার সরঞ্জাম এবং ট্রানজিশনের বৈশিষ্ট্য রয়েছে৷

মুখে একটি উপহারের ঘোড়া খুঁজছেন?

আরও ইনবক্স অ্যাপ যোগ করার জন্য মাইক্রোসফটের যুক্তি স্পষ্ট। কোম্পানির কাছে এই অ্যাপগুলি রয়েছে যেগুলি এটি তার ব্যবহারকারীদের ব্যবহার করতে চায়, তাই এটি তাদের মূল Windows 11 অভিজ্ঞতার অংশ হিসাবে যুক্ত করে। এইভাবে, সেটআপের পরে লোকেদের কিছু অনুসন্ধান বা ডাউনলোড করার দরকার নেই; তারা যা চায় এবং প্রয়োজনীয় সমস্ত অ্যাপ তাদের জন্য ইতিমধ্যেই রয়েছে।

প্রশ্ন হল, এটা কি মাইক্রোসফটের জন্য সঠিক কৌশল? উইন্ডোজ ব্যবহারকারীরা ইতিমধ্যেই মাইক্রোসফটের সাথে অভ্যস্ত হয়ে গেছে যা তাদের জন্য সবচেয়ে ভাল সিদ্ধান্ত নেয় এবং তারা প্রথমবার পিসি বুট হওয়ার সাথে সাথে তৃতীয় পক্ষের টুল ডাউনলোড এবং ব্যবহারে সমানভাবে অভিজ্ঞ হয়।

মাইক্রোসফ্ট যদি সত্যিই ব্যবহারকারীদের তার সফ্টওয়্যার ব্যবহার করতে চায়, তবে এটি নিশ্চিত করতে হবে যে এটি প্রতিটি অ্যাপের বাজারে প্রতিযোগিতাকে হারাতে পারে। যত তাড়াতাড়ি একজন প্রতিযোগী তার থেকে ভাল কাজ করে, লোকেরা এই প্রিইন্সটল করা এই অ্যাপগুলিকে ব্লোটওয়্যার ছাড়া আর কিছুই বলে মনে করবে না এবং দ্রুত সেগুলি সরিয়ে ফেলবে, এমনকি যদি Microsoft এটিকে যতটা সম্ভব কঠিন করার চেষ্টা করে।

একটি সহজ সংযোজন, নাকি উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য আরও তুষ?

Windows 11 পিসিতে আরও দুটি ইনবক্স অ্যাপ আসার সাথে সাথে, ব্যবহারকারীরা সেগুলি গ্রহণ করে বা যত তাড়াতাড়ি সম্ভব সরিয়ে দেয় কিনা তা আমাদের দেখতে হবে। যাইহোক, অতীতে মাইক্রোসফটের ইনবক্স অ্যাপগুলিতে লোকেরা কীভাবে প্রতিক্রিয়া দেখিয়েছিল, এই নতুন সংযোজনগুলির জন্য ভবিষ্যত কিছুটা অন্ধকার বলে মনে হচ্ছে৷


  1. Windows 11 এ অ্যান্ড্রয়েড অ্যাপস:আপনার যা জানা দরকার

  2. Android অ্যাপগুলি কীভাবে Windows 11 এ কাজ করবে সে সম্পর্কে মাইক্রোসফ্ট আরও বিশদ শেয়ার করে

  3. মাইক্রোসফ্ট এজ উইন্ডোজ 11 আপডেটের পরে কাজ করছে না

  4. Windows 11-এ Microsoft Store কাজ করছে না তা ঠিক করার 11 উপায়