কম্পিউটার

বিনামূল্যের জন্য Windows 11 চান? এখানে আপনি কি প্রয়োজন

প্রথম ইনসাইডার প্রিভিউ বিল্ড প্রকাশিত হওয়ার সাথে সাথে, মাইক্রোসফ্ট এই শরত্কালে উইন্ডোজ 11-এর সম্পূর্ণ সংস্করণ প্রকাশ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। কিন্তু অপারেটিং সিস্টেমগুলি কীভাবে সস্তায় আসে না তা বিবেচনা করে, প্রশ্ন থেকে যায়:আপনি কি বিনামূল্যে Windows 11 পেতে সক্ষম হবেন?

সংক্ষিপ্ত উত্তর:হ্যাঁ, আপনি বিনামূল্যে Windows 11 এ আপগ্রেড করতে সক্ষম হবেন। দীর্ঘ একটি:এটি আপনি যে কম্পিউটার চালাচ্ছেন তার উপর নির্ভর করে। যেমন, এই শরত্কালে বিনামূল্যে Windows 11 পেতে আপনার যে জিনিসগুলি দরকার তা দেখে নেওয়া যাক৷

1. একটি পিসি যা Windows 11 এর হার্ডওয়্যার প্রয়োজনীয়তা পূরণ করে

Windows 11-এ Windows 10-এর তুলনায় অনেক বেশি প্রবেশের বাধা রয়েছে৷ উদাহরণস্বরূপ, আপনার একটি Intel 8 th প্রয়োজন হবে৷ gen এবং আপ বা একটি AMD Zen 2 বা উচ্চতর CPU চালানোর জন্য। এমনকি 2021-এর জন্য, এই প্রয়োজনীয়তাগুলি বেশিরভাগ লোকের প্রত্যাশার চেয়ে অনেক বেশি।

সিপিইউ প্রয়োজনীয়তা ছাড়াও, উইন্ডোজ 11 সম্পর্কে সবচেয়ে অদ্ভুত জিনিসটি অতিরিক্ত নিরাপত্তার জন্য TPM 2.0 মডিউলের উপর নির্ভরশীল। যদিও আরো নিরাপত্তা সবসময় ভালো, TPM 2.0 প্রয়োজনীয়তা অনেক লোককে Windows 11 এ আপগ্রেড করার পথ ছাড়াই ছেড়ে দেবে।

এমনকি যাদের DIY কম্পিউটার আছে তারা হার্ডওয়্যারের প্রয়োজনীয়তা অতিক্রম করে কিন্তু TPM মডিউলের অভাব তাদের ওএস আপডেট করতে পারে না।

সংক্ষেপে, আপনি যদি আপনার উইন্ডোজ বিনামূল্যে আপগ্রেড করতে চান তবে নিশ্চিত করুন যে আপনার পিসি Windows 11 হার্ডওয়্যার প্রয়োজনীয়তা পূরণ করে। যারা একটি নতুন কম্পিউটার কেনার প্রক্রিয়ার মধ্যে রয়েছে তাদের ক্ষেত্রেও একই কথা।

2. Windows 10 এর একটি বৈধ অনুলিপি

হার্ডওয়্যার প্রয়োজনীয়তা নিচে পেয়েছেন? চমৎকার এখন নিশ্চিত করুন যে আপনি Windows 10 এর একটি বৈধ অনুলিপি চালাচ্ছেন, কারণ প্রতিটি যোগ্য Windows 10 ব্যবহারকারী বিনামূল্যে Windows 11 আপডেট পাবেন৷

আপনার Windows এর অনুলিপি বৈধ কিনা তা পরীক্ষা করতে, আপনাকে এটির সক্রিয়করণের স্থিতি পরীক্ষা করতে হবে। যদি এটি সক্রিয় করা হয়, তাহলে আপনি একটি জেনুইন কপি চালাচ্ছেন। অন্যথায়, আপনাকে Microsoft থেকে একটি নতুন লাইসেন্স কিনতে হবে।

সুতরাং, সেটিংস এ যান৷ , তারপর আপডেট এবং নিরাপত্তা , এবং অ্যাক্টিভেশন-এ ক্লিক করুন . এখানে, আপনি Windows 10 এর একটি বৈধ অনুলিপি চালাচ্ছেন কিনা তা দেখতে পাবেন।

বিনামূল্যের জন্য Windows 11 চান? এখানে আপনি কি প্রয়োজন

হার্ডওয়্যারটি পেয়েছেন? লাইসেন্সকৃত উইন্ডোজ 10? আপনি Windows 11

এর জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত৷

উইন্ডোজ 11 বিনামূল্যে পেতে, আপনার সঠিক হার্ডওয়্যার এবং উইন্ডোজ 10 এর একটি লাইসেন্সকৃত কপি থাকতে হবে। যাইহোক, যদি আপনার কাছে এই দুটি জিনিস থাকে তবে আপনি একটি ট্রিট পাবেন কারণ উইন্ডোজ 11 উইন্ডোজ 10-এর আধুনিক সংস্করণের মতো দেখায় আমরা সবসময় প্রয়োজন।


  1. Windows 10X কি? তোমার যা যা জানা উচিত

  2. উইন্ডোজ রেজিস্ট্রি কি:আপনার যা কিছু জানা দরকার

  3. কিভাবে উইন্ডোজ 10 এ বিনামূল্যে আপগ্রেড করবেন

  4. Windows 10 এ Windows আপডেট সম্পর্কে আপনার যা জানা দরকার