কম্পিউটার

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

আমার স্ত্রী আমাকে সবসময় বলে যে আমাদের একটি আরামদায়ক ট্রিপে যেতে হবে -- স্মার্টফোন, আইপ্যাড এবং ল্যাপটপ ছাড়াই -- এবং আমি সবসময় তাকে দেখে হাসতাম।

এটি কেবল ফোন বন্ধ করার, একটি ব্যাগ প্যাক করা এবং আপনি আপনার বালতি এবং কোদাল নিয়ে সমুদ্রতীরে চলে যাওয়ার ঘটনা নয়। আপনি যদি অনলাইনে কাজ করেন, এবং আপনার কানে ইমেল, টুইট, Facebook বার্তা এবং স্কাইপ ভয়েসমেল আসছে, তাহলে আপনাকে মাস আগে থেকে প্রস্তুত করতে হবে। , যদি আপনি একটি বুদ্ধিমান কাজের পরিবেশে ফিরে যেতে চান। অন্যথায় সতেজ ছুটির অনুভূতি এমনকি আপনার প্রথম দিনে দুপুরের খাবারের সময় পর্যন্ত স্থায়ী হবে না।

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

সুতরাং আমরা যখন ফিরে আসব তখন কীভাবে আমরা নিজেরাই জিনিসগুলি সহজ করতে পারি? সরল আপনি "প্রক্রিয়া" অনুসরণ করুন।

প্রক্রিয়া

তুমি চলে যাবার আগে...

আমি 3-6 মাস আগে থেকে আমার ছুটির সময়সূচী করা সবচেয়ে ভালো মনে করি (যদিও 2015 সালের ফেব্রুয়ারিতে আমার পরবর্তী ছুটি এক বছর আগে নির্ধারণ করা হয়েছিল, তাই এটি কিছু ক্ষেত্রে পরিবর্তিত হতে পারে। কিন্তু তথ্য জানানোর জন্য সাধারণত 3-6 মাসই যথেষ্ট। সবাই যে তুমি দূরে থাকবে।

আপনি ফিরে আসার সময় অনলাইন বিচক্ষণতার চাবিকাঠি হল নিশ্চিত করা যে আপনার সহকর্মী, পরিবার, ঘনিষ্ঠ পরিচিতজন ইত্যাদি সবাই জানে যে আপনি একটি নির্দিষ্ট সময়ের মধ্যে দূরে আছেন। এটি আশা করা যায় যে আপনি যখন স্থানীয়দের সাথে সূর্যের আলোতে বেড়াচ্ছেন এবং সামান্য ছাতা দিয়ে রাম পাঞ্চ পান করছেন তখন তারা ইমেল পাঠাবে না৷

কিন্তু মানুষ মানুষ বলে ভুলে যাবে। সুতরাং আপনি যাওয়ার 6 মাস আগে তাদের বলা উচিত নয় এবং তাদের মনে রাখার আশা করা উচিত নয়। কিছু পরিশ্রমী তাদের ক্যালেন্ডারে এটি চিহ্নিত করতে পারে, তবে আপনার এখনও ধরে নেওয়া উচিত যে এটি আপনার ইমেল করা প্রত্যেকের এবং যারা আপনাকে ইমেল করে তাদের প্রত্যেকের সুইস চিজ মন দিয়ে যাবে।

তাই আপনি যখন রোদে আপনার নোংরা ছুটির দিন বুক করবেন, তখনই গুরুত্বপূর্ণ কাজের সাথে সম্পর্কিত লোকেদের ইমেল করুন এবং তাদের আপনি দূরে থাকার তারিখ দিন৷

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

এই মুহুর্তে, আপনাকে আপনার কাজের সময়সূচী পরিকল্পনা শুরু করতে হবে তারপর থেকে আপনি যাওয়ার আগের দিন পর্যন্ত। আপনি কি নতুন কাজের প্রস্তাব প্রত্যাখ্যান করেন? আপনি কি সব অসামান্য অ্যাসাইনমেন্ট সময়মতো শেষ করতে পারবেন? ক্যালেন্ডারটি বের করুন এবং প্রস্থানের দিন পর্যন্ত আপনার সময়সূচী তৈরি করুন। প্লেন উড্ডয়নের আগে আপনার সমস্ত অসামান্য প্রতিশ্রুতি যত্ন নেওয়া হয়েছে তা নিশ্চিত করুন, যাতে আপনি একটি পরিষ্কার স্লেট নিয়ে যাত্রা করতে পারেন।

তারপর মাসে একবার, প্রতি মাসে, মানুষকে আবার স্মরণ করিয়ে দিন। শুধু একটি অনুস্মারক. চেষ্টা করুন এবং এটি তাদের মাথার খুলিতে ড্রিল করুন যে আপনি যাচ্ছেন।

তুমি চলে যাওয়ার ৪ সপ্তাহ আগে

এই ছুটির স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া চালু করার সময়। এটি সমস্ত আগত মেইলের উত্তর দেবে এবং এটি দেখতে এরকম কিছু হওয়া উচিত৷

পরিবার, বন্ধু, সহকর্মী, পরিচিতজন, আমি শীঘ্রই DATE থেকে DATE পর্যন্ত একটি অত্যন্ত প্রয়োজনীয় ছুটির জন্য প্রস্থান করব৷ এই সময়ের মধ্যে, আমি অফলাইন এবং সম্পূর্ণরূপে অনুপলব্ধ থাকব . তাই উপরে উল্লিখিত সময়ের মধ্যে, দয়া করে আমাকে কোনো বিষয়ে কোনো ইমেল পাঠাবেন না। যদি আপনি করেন, আপনার ইমেলের উত্তর দেওয়া হবে না কারণ আমি কম্পিউটার থেকে দূরে থাকব এবং ইমেল চেক করব না।

সেই বার্তাটি আপনার ছুটির দিন পর্যন্ত এবং চলাকালীন রাখুন। আপনার যদি কোনো সহকর্মী থাকে যারা কিছু ইমেলের যত্ন নিতে পারে, তাদের নাম, ইমেল এবং সম্ভবত ফোন নম্বর মেসেজে যোগ করুন। অন্যথায়, "আমি আমার ফেরার সময় সমস্ত ইমেলের উত্তর দেব দিয়ে শেষ করুন৷ "।

আপনার ত্যাগ করার 24 ঘন্টা আগে...

ইনবক্স থেকে সমস্ত মেলকে একটি লেবেলে ডাইভার্ট করতে একটি ফিল্টার সেট আপ করুন (কিছু লোক সমস্ত মেল ট্র্যাশ করার পরামর্শ দেয়, তবে আমার কাছে এটি কিছুটা চরম)। শুধু এটিকে একটি লেবেলে অপঠিত পুনরায় রুট করুন৷

আপনি কিভাবে সবকিছু সরিয়ে দেন একটি লেবেল? সহজ, এমন একটি শব্দের কথা ভাবুন যা আপনার কোনো ইমেলে কখনই প্রদর্শিত হবে না, তারপর "ফিল্টার এ যান " আপনার সেটিংসে, স্ক্রিনের নীচে ড্রপ করুন এবং "একটি নতুন ফিল্টার তৈরি করুন চয়ন করুন " (ধরে নিচ্ছি আপনি Gmail ব্যবহার করেন। অন্যান্য ইমেল প্রদানকারীদেরও একই রকম কিছু থাকবে)।

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

তাই আমার উদাহরণে, আমি সিদ্ধান্ত নিয়েছি যে "পিজাফেস " আমার ইমেলে কখনই আসবে না (সংকেত, আমার সহকর্মীদের কাছ থেকে প্রচুর পিজাফেস ইমেল)। তাই আপনার যাদু শব্দটি ক্ষেত্রটিতে রাখুন "এটি নেই "। সমস্ত আগত ইমেলের জন্য একটি ফোল্ডার চয়ন করুন (যা আশা করি বেশি হওয়া উচিত নয়), এবং ফিল্টার তৈরি করুন। খুব ভাল আমার তরুণ জেডি। আপনি শক্তি অনুভব করছেন।

এখন ইনবক্স জিরো অর্জনের চেষ্টা করতে আপনার শেষ 24 ঘন্টা, প্যাকিং এবং অ্যাসাইনমেন্ট শেষ করার মধ্যে ব্যবহার করুন। হ্যাঁ, সেই পৌরাণিক অবস্থা। ব্যতীত এটি সত্যিই একটি পৌরাণিক কাহিনী নয় কারণ আপনি যদি ইনবক্সের প্রতিটি ইমেলের উপর ফোকাস করেন এবং এটি সম্পর্কে সিদ্ধান্ত নেন তবে এটি সত্যিই সম্ভব। বুমেরাং (যা আমি প্রতিদিন ব্যবহার করি -- বুমেরাং-এ আমাদের পর্যালোচনা পড়ুন) ইমেলগুলি অদৃশ্য হয়ে যাওয়ার এবং ভবিষ্যতের তারিখে ফিরে আসার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম৷ আপনি যদি এটি ব্যবহার করেন, তাহলে দুই দিন ফিরে আসার জন্য সবকিছু নির্ধারণ করুন পরে তুমি ফিরে আসো. বিভ্রান্ত? আমি পরে ব্যাখ্যা করব।

আপনি এখন আপনার ছুটিতে চলে যাচ্ছেন। সানটান লোশন পেয়েছেন? চেক করুন। সত্যিই জোরে এবং বিব্রতকর হাওয়াই শার্ট? চেক করুন। বাড়িতে স্মার্টফোন, ট্যাবলেট, ল্যাপটপ এবং ইন্টারনেট স্টিক রেখে গেছেন? ভাল চেষ্টা. এটা আবার রাখুন. আর পিসিও। এটি আপনার সাথে আসার দরকার নেই৷

2 সপ্তাহের মধ্যে দেখা হবে।

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

2 সপ্তাহ পরে...

তুমি ফিরেছ! এটা কেমন ছিল? কি, সারাদিন, প্রতিদিনই বৃষ্টি? ঠিক আছে, যখন আপনি স্কটল্যান্ডে একটি প্যাকেজ ডিল হলিডে কিনবেন তখন সেটাই হয়।

আপনি বাড়িতে ফিরে না আসা পর্যন্ত আমি ছুটিতে আরও একটি দিন কম্পিউটার থেকে দূরে কাটানোর পরামর্শ দিচ্ছি। আপনার আনপ্যাকিং সম্পন্ন করুন, আপনার ওয়াশিং করুন, ইত্যাদি। ইন্টারনেট আর একটি দিন অপেক্ষা করতে পারে।

24 ঘন্টা পরে - D-Day

সুতরাং, নভোচারীদের মতো যারা পৃথিবীতে বিধ্বস্ত হয়, আসুন আপনাকে ইমেল, টুইট এবং ফেসবুক বার্তাগুলির পাগলাটে অস্থির জগতে পুনরায় প্রবেশ করিয়ে দিই৷ আপনাকে এটি সাবধানে করতে হবে যদিও অন্যথায় আপনি "এগ্রেসিয়াম কম্পিউটারাম-এর একটি গুরুতর অবস্থায় প্রবেশ করবেন "।

টুইটার

টুইটারে পুনরায় প্রবেশ করা সহজ। সাম্প্রতিক বার্তা থেকে শুরু করুন এবং ব্যাকলগ পড়ার চেষ্টাও করবেন না। অন্যথায়, আপনি আপনার পরবর্তী ছুটি পর্যন্ত সেখানে থাকবেন।

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

আর নোটিফিকেশনের পাশে ওই নম্বরটি দেখুন? আপনি যদি এমন কেউ হন যিনি টুইটারে অনেক বেশি উল্লেখ করেন (আমি করি, কুল ওয়েবসাইট এবং টুলস এর কারণে ), তাহলে সেই "বিজ্ঞপ্তি" নম্বরটি বেশ বেশি হবে যদি আপনি কিছুক্ষণের মধ্যে চেক না করে থাকেন৷ শুধু নম্বর মুছে ফেলুন এবং এগিয়ে যান। যদি কেউ সত্যিই আপনার সাথে কথা বলতে চায়, তারা আবার বার্তা পাঠাতে পারে।

ফেসবুক

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

আবার, ফেসবুকের সাথে, গত 2 সপ্তাহে সবার স্ট্যাটাস বার্তা পড়তে বিরক্ত করবেন না। বয়স লাগবে। শুধু আপনার Facebook মেসেঞ্জার বার্তাগুলির উত্তর দেওয়ার উপর ফোকাস করুন৷

এখানে সব ঠিক আছে, এগিয়ে চলুন।

ইমেল

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

এখন আমরা বড় কথায় আসি। মনে আছে কিভাবে আমি আপনাকে সমস্ত ইমেল একটি লেবেলে ডাইভার্ট করতে এবং আপনার ইমেলগুলি 2 দিন পরে ফিরে আসার জন্য নির্ধারিত করতে বলেছিলাম? ঠিক আছে, এর ওপরে যাওয়া যাক।

আপনি ফিরে আসার 2 দিন পরে ফিরে আসার জন্য ইমেলটির সময়সূচী করা, নিশ্চিত করে যে আপনি আপনার মুড়ি ধোয়ার জন্য একটি অতিরিক্ত দিন ছুটি পাবেন এবং ধীরে ধীরে ফিরে আসার জন্য একটি দুর্দান্ত জাদুকরী ইনবক্স জিরো সহ কম্পিউটারের সামনে আরেকটি দিন। আপনার অবসর সময়ে যাওয়ার জন্য সমস্ত ইমেল অন্য ফোল্ডারে থাকবে। তাই এগিয়ে যান এবং সেই ফিল্টারটি মুছুন যাতে ভবিষ্যতের সমস্ত নতুন মেল ইনবক্সে ফিরে আসে। এবং ছুটির স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া বন্ধ করুন।

এক ক্লিকে স্প্যাম ফোল্ডারের বিষয়বস্তু মুছে ফেলার পরে, আসুন এখন ফোল্ডারে যাই (যেখানে ইমেলটি ডাম্প করা হয়েছিল)। আশা করি আপনার পরিবার এবং সহকর্মীরা আপনার অনুরোধে মনোযোগ দেবেন এবং ইমেল করবেন না। এটি নিউজলেটার, বিল এবং চালান এবং স্প্যাম ফিল্টারের খপ্পর থেকে রক্ষা পাওয়া যে কোনও স্প্যাম ছেড়ে দেওয়া উচিত৷ এবং যেকোন মূর্খ ব্যক্তি যে বার্তাগুলি উপেক্ষা করেছে এবং যেভাবেই হোক আপনাকে ইমেল করেছে৷

আপনি যা চান তা করতে আপনি স্পষ্টতই স্বাধীন, কিন্তু আমি যদি হতাম, তাহলে আমি স্প্যাম এবং নিউজলেটারগুলি মুছে দিতাম এবং "বৈধ মেইল"-এ ফোকাস করতাম।

এক সপ্তাহ পরে.....

আমি খুব চাপে আছি!! আমার একটি ছুটির দিন দরকার!!!

কিছু সময় অবসর নেওয়ার সঠিক উপায়.... এবং পুনঃপ্রবেশের সময় পুড়ে যাবেন না

আর তাই এটা চলতেই থাকে....

ছুটিতে যাওয়ার জন্য আপনি কীভাবে আপনার ডিজিটাল জীবন প্রস্তুত করবেন? অথবা আপনি কি আশাহতভাবে নেট 24/7 প্লাগ ইন করেছেন?


  1. কীভাবে আরও ভাল ইমেল লিখবেন

  2. 7 ইমেল দক্ষতা টিপস আরো ইমেল সম্পন্ন, দ্রুত পেতে

  3. iPGMail:iOS এ ইমেল এনক্রিপ্ট করার সেরা উপায়

  4. ঠিক করুন:আউটলুক ইমেল পাঠাচ্ছে না '2007, 2010, 2013, 2016'