কম্পিউটার

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

আমাদের বিশ্ব বড় পর্দা এবং ছোট পর্দায় পূর্ণ, কিন্তু প্রশ্ন হল:আমরা কিভাবে ছোট পর্দার জন্য বার্তা অপ্টিমাইজ করব?

এত ছোট জানালার মধ্যে জিনিসপত্র রাখা, মাঝে মাঝে কঠিন মনে হয়। মোবাইল ইনবক্সের জন্য নিখুঁত ইমেল (বা পাঠ্য, বা ফেসবুক বার্তা, বা স্ন্যাপচ্যাট বার্তা, বা...) লিখতে আপনাকে সাহায্য করার জন্য নীচে MakeUseOf থেকে সাতটি টিপস রয়েছে৷

সংক্ষিপ্ত রাখুন

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

একটি বার্তা লেখার সময় সর্বদা আপনার পাঠকের ডিভাইস বিবেচনা করুন। বড় পর্দা? খেলার জন্য অনেক জায়গা। ছোট পর্দা? তারা সম্ভবত ড্রাইভিং করার সময় বার্তাটি পড়ছেন এবং দুর্ঘটনা না করে বা পুলিশের হাতে ধরা না পড়ে পয়েন্টে পৌঁছতে তাদের প্রায় দুই সেকেন্ড সময় আছে।

ঠিক আছে, প্রথমত, আমরা গাড়ি চালানোর সময় ফোন ব্যবহারকে ক্ষমা করি না, এবং দুই, এটি একটি অতি-হাইপারবোলিক বিবৃতি ছিল৷

কিন্তু সত্যিকারের জন্য, ফোনগুলি ছোট -- সেভ করুন সেইসব বিশাল ফ্যাবলেটগুলির জন্য৷ আপনার পাঠককে স্ক্রলিং এবং স্ক্রলিং এবং স্ক্রলিং এবং স্ক্রলিং চালিয়ে যেতে দেবেন না...

"টেক্সট-স্পিক" ব্যবহার করবেন না

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

টেক্সট-স্পিক আউট . সত্যি কথা বলতে, আমরা মনে করি না যে এটি কখনও ছিল! আজকাল, লোকেরা আসলে তাদের বার্তাগুলির সাথে (বিশেষত স্বয়ংক্রিয় সংশোধনের সাথে) কিছুটা প্রচেষ্টা করার প্রবণতা রাখে। তাতে বলা হয়েছে, যেহেতু প্রবণতা সঠিক ইংরেজির দিকে যাচ্ছে, তাই পাঠ্য-বলা - যেমন how r u, wutz up, g2g  - এটি কিছুটা প্রাচীন, পুরানো তাত্ক্ষণিক বার্তাবাহক এবং মোবাইল সংখ্যাসূচক কীপ্যাড থেকে আসছে৷

বাস্তবিকভাবে, কিছু টাইপ ভুলের সাথে মিশ্রিত একটি প্রচেষ্টা-পূর্ণ বার্তার চেয়ে লোকেরা সম্ভবত আপনার ভাঙা ইংরেজির পাঠোদ্ধার করতে আরও বেশি সময় নেবে।

চর্বি কাটুন

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

এটি চেষ্টা করা সহজ এবং ইমেলগুলিতে চতুর শব্দ। প্রতিটি  চেষ্টা করা এবং প্রেরণ করাও সহজ৷ আপনার বার্তার বিন্দুর একক দিক প্রসঙ্গ কিছু ফর্ম বোঝাতে। কিন্তু নিজের কাছে চিন্তা করুন:আপনার পাঠক সত্যিই  কি করে জানতে হবে?

মোবাইল বার্তাগুলির জন্য কৌতুকগুলি সংক্ষিপ্ত রাখুন (তবে সম্পূর্ণরূপে সেগুলি থেকে মুক্তি পাবেন না), এবং আপনার পাঠক একেবারেই করেন না  এমন কোনো অতিরিক্ত তথ্য সীমিত করার চেষ্টা করুন থাকতে হবে।

আসুন উদাহরণ হিসাবে একটি অনুমানমূলক পার্টি আমন্ত্রণ ব্যবহার করি:এই ইমেলের জন্য, পার্টির উদ্দেশ্য, সময়, তারিখ এবং অবস্থান প্রদান করুন। সেখানে যে খাবার থাকবে, আপনি যে ক্রিয়াকলাপগুলি করবেন বা আপনি অন্য কাকে আমন্ত্রণ জানিয়েছেন তা উল্লেখ করবেন না। ঠিক আছে, লোকেরা জিজ্ঞাসা করতে পারে এমন কোনও অতিরিক্ত প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সর্বদা অফার করুন৷

আপনার প্রসঙ্গ জানুন

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

মোবাইল বার্তাগুলি সংক্ষিপ্ত হতে বোঝানো হয়, তাই আপনি যা বলবেন তার সাথে সরাসরি থাকুন৷ এটি কোনোভাবেই অভদ্র নয় -- যদি কিছু হয়, এটি আরও সুবিধাজনক। ঠিক আছে, যেহেতু ইমেলগুলি ফোন এবং উভয়ের জন্য যোগাযোগের ফর্ম হিসাবে কাজ করে৷ কম্পিউটার, আপনি কিসের জন্য টাইপ করছেন তা জানা কঠিন৷

আপনি যদি কোনও ইমেলে প্রতিক্রিয়া জানাচ্ছেন, ইমেলে "আমার আইফোন থেকে পাঠানো" বা "আমার উইন্ডোজ ফোন থেকে পাঠানো" ট্যাগ আছে কিনা তা দেখার চেষ্টা করুন এবং মনোযোগ দিন৷ এটি কেবল একটি ব্র্যান্ডিং জিনিস নয় -- কীভাবে প্রতিক্রিয়া জানাতে হয় তা জানার জন্য এটি কার্যকর।

এছাড়াও আপনি সাধারণত বলতে পারেন যে প্রেরক একটি পঠন-বান্ধব ডিভাইসে আছে কিনা যদি বার্তাটি একটু বেশি আঁকা হয়, তবে এই ধরনের ইঙ্গিতগুলিতে মনোযোগ দেওয়া অবশ্যই দীর্ঘমেয়াদে সাহায্য করবে৷

বিষয়কে পয়েন্টে যেতে দিন

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

মোবাইল ইমেলের জন্য, চেষ্টা করুন এবং আপনার বিষয়কে সম্পূর্ণ মেসেজ হিসেবে পড়া যায়। আরো সুনির্দিষ্টভাবে, আসুন আমাদের দলের উদাহরণে ফিরে যাই। একটি ভাল বিষয় লাইন হবে: আমার জন্মদিনের পার্টি, রবিবার বিকেল ৫টা .

এর জন্য, পাঠক জানেন যে আপনি একটি জন্মদিনের পার্টি করছেন, এবং তাদের উচিত রবিবার বিকাল ৫টা থেকে তাদের সময় বন্ধ করা উচিত। সেখান থেকে, বার্তার মাংস ঠিকানা, কী আনতে হবে এবং পার্টি কতক্ষণ চলবে সে সম্পর্কে বিশদ বিবরণ দিতে পারে। আবার, চর্বি কাটুন, তবে প্রয়োজনীয় জিনিসগুলি সরবরাহ করতে ভয় পাবেন না।

সম্পূর্ণ যোগাযোগের তথ্য অন্তর্ভুক্ত করুন

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

এমন কিছু যা মোবাইল ইমেলগুলির সাথে সর্বদা বিরক্তিকর হয় -- লোকেরা ভাল স্বাক্ষর অন্তর্ভুক্ত করে না! এখানে আপনার সাধারণত আপনার ইমেল স্বাক্ষরে থাকা বিশদ বিবরণ রয়েছে: আপনার নাম যা আপনি যেতে চান, পছন্দের ইমেল ঠিকানা, মোবাইল ফোন নম্বর এবং একটি ব্যক্তিগত ওয়েবসাইট লিঙ্ক .

এখানেই শেষ. আর কিছু না. মানে, ব্যক্তিগত শিরোনাম ঠিক আছে। একটি কোম্পানির নামও ঠিক আছে। কিন্তু অন্য কিছু... অত্যধিক ধরনের. আপনার স্বাক্ষর তথ্যপূর্ণ এবং সংক্ষিপ্ত হওয়া উচিত। তাই কোন জীবন উদ্ধৃতি বা বিড়াল ছবি সংযুক্ত. দয়া করে।

কেন ইমেল ঠিকানা অন্তর্ভুক্ত? একটি নতুন বিষয় লাইনের সাথে প্রাপকের উত্তর দেওয়ার সম্ভাবনা সবসময় থাকে (যেমন, একটি গ্রুপ ইমেলে -- তাই সহজভাবে কপি এবং পেস্ট করা সহজ)।

ছবিগুলিকে একটু ছোট রাখুন

মোবাইল ইনবক্সের জন্য কীভাবে নিখুঁত ইমেল লিখবেন

আপনি যদি একটি রেফারেন্স হিসাবে একটি ছবি পাঠাচ্ছেন (প্রকল্পে সম্পাদনা করা বা ব্যবহার করা আবশ্যক নয়), জিনিসগুলিকে একটু সংকুচিত করার চেষ্টা করুন। উদাহরণস্বরূপ, আইফোন আপনাকে আকারের উপর ভিত্তি করে ফাইল বেছে নিতে দেয়: ছোট, মাঝারি, বড় এবং প্রকৃত।

বাস্তবিকভাবে, আপনি ছোট আকারের সাথে দূরে যেতে পারেন, কিন্তু মাধ্যমটি একটু ভাল হতে পারে -- লোকেরা করেন  যেমন জিনিসগুলি হওয়া উচিত তার চেয়ে একটু বড় হওয়া।

এটি ধীর ওয়্যারলেস গতি এবং খারাপ পাবলিক ওয়াইফাইতে সহায়তা করে যা মোবাইল ব্যবহারকারীর সম্মুখীন হতে পারে। এছাড়াও, যদি তারা এটিকে তাদের ফোনে সংরক্ষণ করতে বেছে নেয় , এটা স্টোরেজ সাইজ কমিয়ে দেয়!

তারপরে আবার, কিছু লোক ইমেলের জন্য ছবিগুলি বন্ধ করে দেয়, তাই আপনি যে ছবিটি পাঠাচ্ছেন সেটি দেখার জন্য একেবারে প্রয়োজনীয় হলে একটি নোট অন্তর্ভুক্ত করতে ভুলবেন না৷

মোবাইল ইনবক্সের জন্য নিখুঁত ইমেল লেখার জন্য আপনার কাছে আর কোন টিপস আছে? আপনি কি মনে করেন চর্বি কাটা একটি ভাল ধারণা?


  1. আউটলুকে একটি ইমেলের জন্য অগ্রাধিকার কিভাবে উচ্চে সেট করবেন

  2. ইমেল উপনাম - কীভাবে বিনামূল্যে একটি পেশাদার ইমেল সেট আপ করবেন

  3. কিভাবে বিনামূল্যে কম্পিউটার এবং মোবাইল থেকে বেনামী পাঠ্য বার্তা পাঠাবেন

  4. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন