কম্পিউটার

4 প্রভাবশালী ব্যক্তি যারা ইমেল ব্যবহার করেন না (এবং কেন)

ইমেল ছাড়া জীবন কল্পনা করা কঠিন, কিন্তু কিছু লোক এটি সম্পূর্ণরূপে ব্যবহার করা বন্ধ করতে বেছে নিচ্ছে। ফিল্ম ডিরেক্টর ক্রিস্টোফার নোলান এবং বিলিয়নিয়ার জন পল ডেজোরিয়ার মতো লোকেরা ইমেল ব্যবহার করেন না এবং এটি নিয়ে খুশি হতে পারেন না৷

আপনি যখন ইমেল ওভারলোড এড়াতে কৌশলগুলি নিযুক্ত করতে পারেন, কোনও না কোনও সময়ে, আপনি সম্ভবত আপনার ইনবক্সে ভয়ঙ্কর সংখ্যক বার্তাগুলির মুখোমুখি হবেন। এবং সোশ্যাল নেটওয়ার্ক, ইনস্ট্যান্ট মেসেঞ্জার এবং টিম-ভিত্তিক চ্যাটরুমের মতো নতুন যোগাযোগ ব্যবস্থার সাথে, ইমেল একবার এবং সর্বদা ডাম্প করার জন্য একটি কেস তৈরি করা দরকার৷

জীবনের অনেক কিছুর মতো, সফল ব্যক্তিদের কথা শোনা যারা ইতিমধ্যেই এটি সম্পন্ন করেছে তা আপনার জন্য ভাল হবে কি না সে সম্পর্কে কিছু অন্তর্দৃষ্টি দিতে পারে।

ক্রিস্টোফার নোলান

4 প্রভাবশালী ব্যক্তি যারা ইমেল ব্যবহার করেন না (এবং কেন)

ব্যাটম্যান ট্রিলজি এবং ইনসেপশনের পিছনে বিখ্যাত চলচ্চিত্র নির্মাতা একটি সাধারণ কারণে ইমেল ব্যবহার করেন না।

নোলান হলিউড রিপোর্টারকে বলেন, "আমি কখনই ইমেল ব্যবহার করিনি কারণ আমি মনে করি না যে এটি আমার কিছু করতে সাহায্য করবে। আমি এটা নিয়ে মাথা ঘামাতে পারিনি।"

নোলান আরও বলেন যে তিনি মোবাইল ফোন ব্যবহার করেন না, কারণ সেগুলি একটি বিভ্রান্তি। এটা সত্য:আপনি আপনার স্মার্টফোনে আসক্ত হতে পারেন। নোলান একটি ভাল পয়েন্ট উত্থাপন করে যখন তিনি বলেন যে একটি ফোন থাকা চিন্তা করা বন্ধ করে খাওয়া শুরু করার প্রলোভন। এর থেকে নিজেকে মুক্ত করে, অবসর সময় কাটে চিন্তা ভাবনায়।

এবং যদি তাকে কখনও কল করার প্রয়োজন হয়, সে বলে, ফোন নিয়ে আশেপাশে সবসময় কেউ থাকে।

লিন্ডসে গ্রাহাম

4 প্রভাবশালী ব্যক্তি যারা ইমেল ব্যবহার করেন না (এবং কেন)

লিন্ডসে গ্রাহাম সম্প্রতি অদ্ভুত কারণে ভাইরাল হয়েছিলেন। না, মার্কিন প্রেসিডেন্ট পদে লড়তে তার ঘোষণা নয়। জনপ্রিয় রাজনৈতিক টক শোতে মিট দ্য প্রেস , গ্রাহাম এইটা বলতে চেয়েছিলেন:

"আমি ইমেল করি না, না। আমার পাঠানো প্রতিটি ইমেল আপনার কাছে থাকতে পারে। আমি কখনও পাঠাইনি।"

গ্রাহাম এর কারণগুলি সহজ:তিনি তার কথার ওজন করেন। তিনি এই বিষয়ে সতর্ক যে ইমেল হল একটি যোগাযোগ প্রযুক্তি যেখানে আপনি অবিলম্বে এমন শব্দগুলির সাথে প্রতিক্রিয়া জানাতে পারেন যা আপনি রেকর্ডে চান না৷ পরিবর্তে, সে ব্যক্তিকে কল করে প্রতিটি ইমেলের উত্তর দেয়।

ব্লুমবার্গকে তিনি বলেন, "আমি এমন একটি ব্যবস্থা না রাখার চেষ্টা করেছি যেখানে আমি আমার মনে আসা প্রথম বোকা জিনিসটি বলতে পারি। আমি সবসময় উদ্বিগ্ন ছিলাম।" "আমি টেক্সট পেতে পারি, এবং আমি যদি চাই, আমি আপনাকে কল করতে পারি। আমি একটি টেক্সট পেয়েছি, এবং আমি আপনাকে একটি টেক্সট পাঠিয়ে সাড়া দিচ্ছি না, কিন্তু যদি আমি মনে করি যে আপনি যা জিজ্ঞাসা করেছেন তা আমার জন্য আপনাকে কল করার জন্য যথেষ্ট উপযুক্ত বলে মনে করি। আমি অহংকারী নই, তবে আমি সমস্যাগুলির মধ্যে চিন্তা করতে এবং সারাদিন আড্ডায় জড়িত না হওয়ার ক্ষেত্রে ঈর্ষার সাথে নিজেকে রক্ষা করার চেষ্টা করছি৷ আমার নিজের জন্য কিছু সময় কাটানোর সুযোগ ছিল প্রতিটিতে সাড়া না দেওয়ার জন্য 15-সেকেন্ডের সংকট।"

এটা অবশ্যই একটি ভালো কৌশল। প্রাক্তন রাষ্ট্রপতি মনোনীত জন ম্যাককেইনও এমন কিছু বলার ভয়ে ইমেল ব্যবহার করেন না যা তার উচিত নয়। এমনকি 140টি অক্ষর একটি PR বিপর্যয় হতে পারে, তাই আপনি সেখানে আপনার নামের সাথে যা সংযুক্ত করছেন তা রক্ষা করা বোধগম্য। যদিও ইমেল ভুল এড়াতে সরঞ্জাম রয়েছে, গ্রাহাম কেবল "দুঃখিত হওয়ার চেয়ে ভাল নিরাপদ" পদ্ধতি অবলম্বন করছেন৷

রিপাবলিকান স্ট্র্যাটেজিস্ট জন ফিহেরি এটিকে সর্বোত্তমভাবে বলেছেন:"রাজনীতিবিদদের শেখানো হত 'যদি বলতে পারেন লিখবেন না, যদি সম্মতি দিতে পারেন তবে এটি বলবেন না'। 'এটি ইমেল করবেন না' আপডেট সংস্করণ, এবং একটি বিব্রত এবং সম্ভবত জেল এড়াতে খুব স্মার্ট উপায়।"

জুলিয়ান অ্যাসাঞ্জ

4 প্রভাবশালী ব্যক্তি যারা ইমেল ব্যবহার করেন না (এবং কেন)

এটা কি আশ্চর্যের বিষয় যে যে ব্যক্তি বিশ্বের গোপনীয় ইমেল এবং গোপনীয়তা ফাঁস করেছে সে নিজেই ইমেল ব্যবহার করে না? জুলিয়ান অ্যাসাঞ্জ, বিশ্বের অন্যতম বিখ্যাত হোয়াইট হ্যাট হ্যাকার এবং উইকিলিকসের প্রতিষ্ঠাতা, গুগলের চেয়ারম্যান এরিক স্মিডটকে বলেছিলেন যে তিনি ইমেল ব্যবহার করেন না।

কারণ, আপনি সম্ভবত অনুমান করেছেন, নিরাপত্তা।

"(ইমেল) খুব বিপজ্জনক," অ্যাসাঞ্জ বলেছেন, কম্পিউটার ওয়ার্ল্ড অনুসারে। "এবং এনক্রিপ্ট করা ইমেল সম্ভবত আরও খারাপ, কারণ এটি শেষ পয়েন্ট আক্রমণের জন্য এমন একটি পতাকা... কিন্তু আমাদের কাছে এনক্রিপ্ট করার ফোন আছে। দুর্ভাগ্যবশত সেগুলি সব দেশে কাজ করে না, কিন্তু এসএমএসগুলি সব দেশে কাজ করে।"

বিস্তৃত অর্থে, অ্যাসাঞ্জ একেবারে সঠিক। হ্যাঁ, এমন নিরাপদ এবং এনক্রিপ্ট করা ইমেল প্রদানকারী রয়েছে যারা আপনার বার্তাগুলিকে জিমেইল বা আউটলুকের চেয়ে বেশি উদ্যোগীভাবে রক্ষা করে। যাইহোক, তারা এখনও 100% নিরাপত্তার নিশ্চয়তা দিতে সজ্জিত নয়। প্রকৃতপক্ষে, যেমনটি আমরা ইতিমধ্যেই যুক্তি দিয়েছি, ইমেলকে সরকারী নজরদারি থেকে রক্ষা করা যাবে না সেই প্রভাবে কঠোর আইন ছাড়া৷

জন পল দেজোরিয়া

আপনি যদি বিশ্বের বৃহত্তম টাকিলা ব্র্যান্ডগুলির একটি পরিচালনা করেন, বিশ্বের বৃহত্তম চুলের যত্ন এবং স্টাইলিং সংস্থাগুলির মধ্যে একটি, এবং একজন প্রখ্যাত সমাজসেবী হন, আপনার অবশ্যই ইমেল দরকার, তাই না? ভুল। জন পল ডেজোরিয়া একটি ইমেল-মুক্ত জীবন পছন্দ করেন।

"যদি আমার ইমেল থাকত, আমি ডুবে যেতাম। আমি কম্পিউটার ব্যবহার না করা বেছে নিই," ডেজোরিয়া ইনক ম্যাগাজিনকে বলে। "আমি বরং আপনাকে একটি ফোন কল করতে চাই বা আপনাকে একটি চিঠি লিখতে চাই, এবং আপনি যেভাবে যোগাযোগ করার যোগ্য সেইভাবে আপনার সাথে যোগাযোগ করতে চাই।"

ইমেলের প্রতি তার সম্পূর্ণ দৃষ্টিভঙ্গি একটি সাধারণ সূত্রে নেমে আসে, যা বাস্তবায়ন করা আমরা সবাই ভালো করব:

"গুরুত্বপূর্ণ কিছুর প্রতি মনোযোগ দিন, তুচ্ছ অনেককে উপেক্ষা করুন।"

উপরের সাক্ষাত্কারে, তিনি ব্যাখ্যা করেছেন যে কীভাবে তিনি প্রতিনিধিদলের একটি সিস্টেম সেট আপ করেন যার মাধ্যমে তিনি এমনভাবে ইমেল কাটাতে সক্ষম হন যেখানে এখন তার যোগাযোগ সম্পূর্ণরূপে ফোন বা চিঠিতে হয়। আপনি যদি নির্বাহী স্তরে না থাকেন তবে এটি অনুকরণ করা সহজ হবে না, তবে সেখানে কিছু ভাল পয়েন্ট রয়েছে৷

ইমেল কি অপ্রচলিত নাকি পুরানো?

4 প্রভাবশালী ব্যক্তি যারা ইমেল ব্যবহার করেন না (এবং কেন)

আসুন এটির মুখোমুখি হই, আমাদের বেশিরভাগের জন্য, ইমেল এখনও কোথাও যাচ্ছে না। এটি এখনও ডিজিটাল যোগাযোগের একটি অবিচ্ছেদ্য অংশ রয়ে গেছে, তাই এটি অবশ্যই অপ্রচলিত নয়। যাইহোক, এটি নির্দিষ্ট কিছু উপায়ে পুরানো।

কোম্পানি এবং দলের জন্য, ইমেল আর যোগাযোগের আদর্শ ফর্ম নয়। IBM ধীরে ধীরে এটি বন্ধ করে দিয়েছে, এতটাই যে এর কিছু কর্মচারী এখন সম্পূর্ণ ইমেল-মুক্ত।

ইমেলের সময়-সীমাবদ্ধ বিধিনিষেধও রয়েছে যা গুরুত্বপূর্ণ বার্তাগুলির জন্য একটি দ্বিতীয় স্টোরেজ বা বুলেটিন বোর্ড তৈরি করতে প্রয়োজনীয় করে তোলে। প্রাক্তন ওয়ার্ডপ্রেস এক্সিকিউটিভ স্কট বার্কুন ফাস্ট কোম্পানিতে লিখেছেন, "ইমেল সময়ের সাথে সাথে ক্ষয়প্রাপ্ত হয়। যদি কেউ একটি দুর্দান্ত ই-মেইল লেখে, তবে একজন কর্মচারীকে এটি সংরক্ষণ করার জন্য কিছু করতে হবে। অন্যথায় এটি একটি ইনবক্সে বসে, নতুন কর্মচারীদের থেকে লুকানো। সময়ের সাথে সাথে, যে সাংগঠনিক জ্ঞান ম্লান হয়ে যায়।"

এবং অবশ্যই, ইমেলের সর্বাধিক প্রচলিত সমালোচনা হল যে এটি খুব নৈর্ব্যক্তিক। দ্য রোড আইল্যান্ড ক্যাথলিকের বিশপ টোবিন লিখেছেন, "আমি অফিসে ইমেল এড়িয়ে যাই কারণ আমি নিশ্চিত যে এটি প্রায়শই ব্যবহার করা হয়, পরিহাসমূলকভাবে, বাস্তব কথোপকথন এবং কথোপকথন এড়াতে। ইমেলগুলি জীবাণুমুক্ত, সেগুলি দূরত্বের, এবং সেগুলি বন্ধ- রাখা। কিছু লোক ইমেলে এমন কিছু লেখে যা তারা কখনোই পরিবারের কোনো সদস্য বা সহকর্মীর সাথে সামনাসামনি বলতে পারে না। এবং ইমেল সবসময় ততটা কার্যকরী হয় না যতটা অ্যাডভোকেটরা বলে থাকে।"

ইমেল কাটার থেকে শেখার পাঠ

4 প্রভাবশালী ব্যক্তি যারা ইমেল ব্যবহার করেন না (এবং কেন)

যদিও ইমেল সম্পূর্ণভাবে কেটে ফেলা একটি চরম পদক্ষেপ, তবুও এই ব্যক্তিদের দ্বারা উত্থাপিত কিছু ভাল পয়েন্ট রয়েছে যা আপনি সহজেই আপনার ইমেল-ভরা জীবনে প্রয়োগ করতে পারেন যাতে এটি আরও পরিপূর্ণ অভিজ্ঞতা হয়৷

  1. ক্রমাগত ইমেল চেক করা বন্ধ করুন। নিজের জন্য সময় করুন।
  2. সাথে সাথে সাড়া দেবেন না। আপনি যখন একটি ইমেল পাবেন তখন আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না, আপনি যখন এটির উত্তর দেন তখন আপনি নিয়ন্ত্রণ করেন৷ নিজেকে চিন্তা করার জন্য সময় দিন। জিজ্ঞাসা করা প্রথম প্রশ্ন হল, "যদি এটি একটি ইমেল না হয়, আমি কি এখনও এটির উত্তর দিতাম?"
  3. গুরুত্বপূর্ণ কয়েকটির প্রতি মনোযোগ দিন, তুচ্ছ অনেককে উপেক্ষা করুন
  4. যেখানে সম্ভব, যোগাযোগের আরও ব্যক্তিগত ফর্ম ব্যবহার করুন। আপনি যদি সেই ব্যক্তির সাথে দেখা করতে পারেন বা ফোনে তাদের সাথে কথা বলতে পারেন তবে তা করুন।

আপনি কি ইমেল ডিচ করতে চান?

আপনি কি ভালোর জন্য ইমেল ডিচিং সম্পর্কে চিন্তা করেছেন, বা বাস্তবে এটি করেছেন? ইমেল-মুক্ত যেতে বাধা কি? আসুন মন্তব্যে কথা বলি!

এবং আমরা ইমেলের চ্যাম্পিয়নদের কাছ থেকেও শুনতে চাই, যারা এটিকে তাদের দৈনন্দিন জীবনের জন্য গুরুত্বপূর্ণ বলে মনে করে। আপনি কেন যোগাযোগের অন্যান্য ফর্মের চেয়ে ইমেল পছন্দ করেন?

ইমেজ ক্রেডিট:mtkang / Shutterstock.com, charlieanders2 / Flickr, Gage Skidmore / Flickr, HebiPics / Pixabay, kropekk_pl / Pixabay


  1. কেন এবং কীভাবে সাফারিতে ব্যক্তিগত ব্রাউজিং ব্যবহার করবেন

  2. একটি ব্যক্তিগত অনুস্মারক অ্যাপ কীভাবে ব্যবহার করবেন এবং কেন

  3. ওয়ান ড্রাইভ পার্সোনাল ভল্ট:কিভাবে এবং কেন ব্যবহার করবেন?

  4. কীভাবে Gmail-এ ইমেল টেমপ্লেটগুলি সক্রিয় এবং ব্যবহার করবেন