কম্পিউটার

4টি জনপ্রিয় উত্পাদনশীলতা টিপস যা উপেক্ষা করা উচিত

এন্ট্রি-লেভেল উত্পাদনশীলতা কৌশল, কৌশল, সরঞ্জাম এবং (কিছু ক্ষেত্রে) আধ্যাত্মিক উউ উউ নির্ধারণ করে সুদর্শন জীবিকা নির্বাহ করে এমন লোকের সংখ্যা বিস্ময়কর। দুর্ভাগ্যবশত, এই "গুরুদের" অনেকের দ্বারা বিক্রিত কিছু উৎপাদনশীলতা ধারণা কখনও কখনও ভিত্তিহীন এবং প্রায়ই ভুল হয়৷

তারপরে কিছুটা মজা হিসাবে, আমরা এই কিছু উত্পাদনশীলতার পৌরাণিক কাহিনীগুলিকে উচ্ছেদ করার সিদ্ধান্ত নিয়েছি যে এই নিয়মগুলির সম্পূর্ণ বিপরীতটি সম্ভবত সত্য হতে পারে, বা তাদের নিজস্বভাবে, সেগুলি সম্পূর্ণরূপে অসম্পূর্ণ।

এটা ঠিক যে, এই কৌশলগুলো হয়তো উৎপাদনশীলতা গুরুদের জন্য কাজ করেছে। এমনকি তারা তাদের উৎপাদনশীলতা-আবিষ্ট পাঠকদের জন্যও কাজ করেছে। কিন্তু সমাধান-সমস্ত, সকলের জন্য প্রযোজ্য, বা প্রমাণিত সত্য হিসাবে সেগুলি বিক্রি করা একটি ভুল নাম৷

মিথ #1:আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি প্রথমে কাজ করুন

4টি জনপ্রিয় উত্পাদনশীলতা টিপস যা উপেক্ষা করা উচিত

এখন সকাল ৯টা। আপনি আপনার ডেস্ক চেয়ারে পড়ে যান এবং আপনার অবশ্যই পাঁচটি জিনিসের তালিকাটি পড়ে নিন দিনের শেষে করুন। আপনি biggie দেখুন. এই উৎপাদনশীলতার গুরুরা আপনাকে প্রথমেই ঝাঁপিয়ে পড়তে বলেন, একটি কাজ। "বিনিয়োগ উপস্থাপনা শেষ করুন৷ "। এটি একটি বড় কাজ যা দিনের বেশিরভাগ সময় নিতে পারে, এবং সেই ডাবল এসপ্রেসো থেকে ক্যাফিন এখনও আঘাত করেনি৷

এরকম সময়ে এইসব উৎপাদনশীলতার পরামর্শ যেমন যে মুখে একটা ঘুষির মত। বন্ধু আপনার যা দরকার, তা হল কয়েকটি ছোট জয়ের মনস্তাত্ত্বিক উন্নতি একটি কাজের সেই বেহেমথ মোকাবেলা করার আগে।

তাই যে বড় টাস্ক percolate যাক. পরিবর্তে, ইনবক্স-জিরোতে নেমে যান অপরাধমুক্ত। সেই প্রতিবেদনটি প্রিন্ট করুন। হেল, সেই রয়্যালটি মুক্ত ছবিগুলি ডাউনলোড করুন যেগুলি আপনার সাইটের পুনরায় ডিজাইনের জন্য প্রয়োজন৷ পৃথিবী তোমার ঝিনুক।

হার্ভার্ড বিজনেস রিভিউ কন্ট্রিবিউটর তেরেসা অ্যামাবিলে ব্যাখ্যা করেছেন:

"[কর্মচারীরা] একটি বড় বৈজ্ঞানিক রহস্য সমাধান করার চেষ্টা করছে বা কেবল একটি উচ্চ-মানের পণ্য বা পরিষেবা তৈরি করার চেষ্টা করছে কিনা, দৈনন্দিন অগ্রগতি-এমনকি একটি ছোট জয়ও-তারা কেমন অনুভব করে এবং পারফর্ম করতে পারে তার সমস্ত পার্থক্য তৈরি করতে পারে।"

তার বই অভ্যাসের শক্তিতে চার্লস ডুহিগ এই ছোট জয়গুলি সম্পর্কে কথা বলেছেন যা একটি ইতিবাচক চেইন প্রতিক্রিয়া সেট করতে সক্ষম হয়, যা ডোপামিন দ্বারা চালিত হয়, যা আপনার অনুপ্রাণিত অনুভূতি নিশ্চিত করার জন্য একটি মূল রাসায়নিক। প্রয়োজন হলে, আপনি এমনকি মাইক্রো-অভ্যাস গড়ে তুলতে পারেন। এগুলো আপনাকে নিশ্চিত করতে পারে যে আপনি আপনার দিনের প্রথম ঘন্টার মধ্যে কিছু অর্জন করেছেন (যতই ছোট হোক না কেন)।

Coach.me একটি সম্প্রদায়ের সাহায্যে শুরু করার জন্য একটি দুর্দান্ত জায়গা। এটি তাদের অভ্যাস উন্নত করার চেষ্টা করা লোকেদের জন্য এবং পেশাদার জীবন কোচ যারা তাদের এটি করতে সাহায্য করতে পারে তাদের জন্য একটি মিলিত স্থান। সবচেয়ে সহজে, এটি একটি অভ্যাস ট্র্যাকিং টুল।

সেখানে আপনি এটি আছে. একবার আপনি কর্মক্ষেত্রে পৌঁছে গেলে, সেই সব-গুরুত্বপূর্ণ কাজটি নেওয়ার আগে আপনার বেল্টের নীচে কয়েকটি ছোট জয় পান। আপনার গর্ব, আত্ম-সম্মান, অনুপ্রেরণা এবং কর্মক্ষমতা ততটা প্রয়োজনীয় বুস্ট পাবে, যাতে আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি সমান হয়।

মিথ #2:যত দ্রুত সম্ভব আপনার ইনবক্সের মাধ্যমে কাজ করুন

4টি জনপ্রিয় উত্পাদনশীলতা টিপস যা উপেক্ষা করা উচিত

ইনবক্স ম্যানেজমেন্টের উপর চিন্তাধারার সম্পূর্ণ স্কুল রয়েছে, যার মধ্যে সবচেয়ে জনপ্রিয় হল ইনবক্স জিরো . এখানে লক্ষ্য হল আপনার ইমেলগুলি দ্রুত বাছাই করা। এখন উত্তর দিতে যেকোন কিছুতে যা এক মিনিটেরও কম সময় নেবে এবং বাকিগুলিকে পরে ব্যাচ প্রক্রিয়াকরণের জন্য ফোল্ডারে সাজাতে। এমনকি আপনি আপনার ইনবক্স খালি করাকে একটি গেমে পরিণত করতে পারেন। কিছু পয়েন্ট অর্জন করুন এবং যত তাড়াতাড়ি সম্ভব সেই ইমেল ব্যাকলগটি সাফ করুন (যদি এটি আপনার অভিনব সুড়সুড়ি দেয় তবে emailga.me [ব্রোকেন ইউআরএল রিমুভড] দেখুন)।

সমস্যা --- আপনার ইনবক্সে তাড়াহুড়ো করে আপনি প্রায়শই আরো খরচ করেন ইমেইলে সময়।

একটি সাম্প্রতিক নিবন্ধে, ক্যাল নিউপোর্ট এটিকে "ইন্ট্যার্যাকশন অদক্ষতা বলেছে "। নিজেকে আরও ভালভাবে ব্যাখ্যা করার পরিবর্তে, আপনি সংক্ষিপ্ততার জন্য লক্ষ্য করেন। আপনি আপনার উত্তরগুলিকে 5টির বেশি বাক্যের মধ্যে সীমাবদ্ধ করতে পারেন, যার ফলে আপনি দরকারী তথ্য বাদ দিতে পারেন। অন্য কথায়, এই পিছনের বার্তাগুলি অকার্যকর। নিউপোর্ট প্রসারিত হয়:

"যখন বেশিরভাগ লোক (নিজেকে অন্তর্ভুক্ত করে) ই-মেইল চেক করে, তখন আমরা প্রায়শই ভুল মেট্রিকটি অপ্টিমাইজ করি:আপনি যে গতির সাথে বার্তাগুলি পরিষ্কার করেন৷ এই মেট্রিকটি বুস্ট করা মুহুর্তে ভাল লাগে - যেন আপনি সত্যিই কিছু সম্পাদন করছেন - কিন্তু পার্শ্ব প্রতিক্রিয়া অস্পষ্ট এবং একটি ন্যূনতম দরকারী বার্তা যার ফলে থ্রেডগুলি প্রয়োজনের তুলনায় অনেক বেশি সময় ধরে থাকে।"

একটি সমাধান হিসাবে, যতটা সম্ভব দক্ষতার সাথে সেই থ্রেডের লক্ষ্যে পৌঁছানোর অভিপ্রায়ে আমাদের ইমেলের উত্তর দেওয়া উচিত। এটি তাদের মধ্য দিয়ে বিপর্যস্ত গতিতে চাষ করার চেয়ে আলাদা।

আপনি যদি টাইম-জোন জুড়ে একটি কনফারেন্স কলের আয়োজন করে থাকেন, তাহলে Doodle-এ একটি সুবিধাজনক সময় বেছে নেওয়ার জন্য লোকেদের আমন্ত্রণ জানাতে অতিরিক্ত কয়েক মিনিট ব্যয় করুন (আমাদের পর্যালোচনা পড়ুন)। এটি 10 ​​জনের মধ্যে 15টি সামনে এবং পিছনে বার্তার চেয়ে ভাল হবে৷

তাই আপনার ইনবক্সকে একটি গেম শোতে দ্রুত-ফায়ার রাউন্ড হিসাবে বিবেচনা করার পরামর্শ উপেক্ষা করার কথা বিবেচনা করুন। পরিবর্তে, এমনভাবে বার্তাগুলির উত্তর দিন যা ভবিষ্যতের প্রশ্ন বা সমস্যার উত্তর দেবে এখন৷ যাতে আপনি পরে তাদের সাথে বোমাবাজি করবেন না। এটি আপনার ইনবক্সে ইমেলের অবতরণ সংখ্যা হ্রাস করে। এটি এমনকি আপনার মনকে পরিষ্কার করে, যেমন আপনি জানেন যে আপনি প্রতিটি কথোপকথনের সাথে মোকাবিলা করেছেন।

মিথ #3:একটি মাস্টার করণীয় তালিকা লিখুন

4টি জনপ্রিয় উত্পাদনশীলতা টিপস যা উপেক্ষা করা উচিত

আমি একবার এই কাজ. আমি বসলাম এবং আমার মনকে মালচড পেপারের উপর খালি করলাম যে প্রিন্টার সিদ্ধান্ত নিয়েছে যে এটি অভিনব নয়। আমি আমার জীবনের অসামান্য কাজগুলিকে একটি তালিকায় মন-ডাম্প করার বিষয়ে পড়তাম যাতে আমার মনকে "শ্বাস নেওয়ার জায়গা" দেওয়া যায়। এর মধ্যে আমার যা করতে হবে, করতে চাই, এবং পুনরাবৃত্তিমূলক কাজগুলি অন্তর্ভুক্ত রয়েছে যা প্রায় আসতেই থাকবে৷

বিশ মিনিট পরে, জিনিসগুলি এলোমেলো হয়ে গেল। আতঙ্ক আমার শরীরকে দখল করে নেওয়ার জন্য আমি কাছের কাগজের ব্যাগটি প্যান্ট করার জন্য ছুটলাম। আপনার মাস্টার করণীয় তালিকায় 342টি জিনিস দেখা আপনার মতো জিনিসগুলি করে৷

"একটি কলম এবং কাগজ ধরুন এবং আপনার যা করতে হবে তা লিখুন"

এই পরামর্শ আমাকে খিঁচুনি করে তোলে। এটি অতি-সরলীকৃত এবং, যদি নির্দেশিত হিসাবে অনুসরণ করা হয়, তবে আপনার রক্তচাপ বাড়ানো ছাড়া আর কিছুই করবে না। আপনার এমন কোনো তালিকার প্রয়োজন নেই যা আপনাকে বলে যে আপনি আপনার কাজগুলো কতটা ব্যাকলগ করেছেন। আপনার একটি তালিকা প্রয়োজন যা আপনাকে ঠিক বলে এরপর কি করতে হবে।

এই কারণেই পরামর্শ যেমন "লিস্ট করতে একটি মাস্টার লিখুন" অবশ্যই সেই তালিকার সাথে কী করতে হবে সে সম্পর্কে সতর্কতা এবং আরও তথ্য অন্তর্ভুক্ত করুন।

আপনি কীভাবে এটি সাজান, গ্রুপ টাস্ক, এবং ভবিষ্যতের কাজগুলি সংগ্রহ করবেন?

এটির জন্য আজ পর্যন্ত সেরা সিস্টেম আছে৷ ডেভিড অ্যালেনের গ্যাটিং থিংস ডন। এটি এমন একটি সিস্টেম যা একটি সম্পূর্ণ কৌশল অফার করে, নিশ্চিত করে যে আপনার মনের ডাম্পকে সে "জলের মতো মন" বলে অভিহিত করে। আশ্চর্যজনক তালিকা ব্যবস্থাপনা অ্যাপ Any.do-এর পাশাপাশি আমি অ্যালেনের মতো একটি সিস্টেম ব্যবহার করি।

সংক্ষেপে, নিশ্চিত করুন যে আপনি জানেন কি করতে হবে৷ সেই লম্বা তালিকাটি আপনার মনকে ডাম্প করার আগে, অন্যথায় আপনি কাগজের ব্যাগের জন্যও ফুসফুস করতে পারেন।

মিথ #4:ফাঙ্কের মাধ্যমে পাওয়ার

4টি জনপ্রিয় উত্পাদনশীলতা টিপস যা উপেক্ষা করা উচিত

উইনস্টন চার্চিল এই বাক্যটি তৈরি করেছিলেন "যদি আপনি নরকের মধ্য দিয়ে যাচ্ছেন, চালিয়ে যান ". হায়, উপদেশ এতটা খারাপ ছিল না (অবশ্যই, তিনি এটিকে অন্য প্রসঙ্গে বোঝাতে চেয়েছিলেন)। প্রায়শই যখন আপনি আপনার কাজের মন্দার শিকার হন যা স্বাভাবিকের চেয়ে বেশি সময় ধরে থাকে, তখন আপনি যা সম্মুখীন হন তা বার্নআউটের সূত্রপাত হতে পারে। যে ক্ষেত্রে, একই পথে চলতে থাকা আপনার সবচেয়ে খারাপ কাজ হতে পারে।

আপনি যদি সবসময় ক্লান্ত হয়ে পড়েন, বন্ধ করতে না পারেন, অস্বাস্থ্যকর জীবনধারা পছন্দ করেন এবং জীবন উপভোগ করা কঠিন মনে করেন, তাহলে আপনি হয়ত পুড়ে যাচ্ছেন। আপনি বার্নআউট সহ একজন প্রোগ্রামার বা বার্নআউট সহ একজন লেখক হোন না কেন, পাওয়ার থ্রু করলে শুধুমাত্র উপসর্গগুলি আরও খারাপ হবে এবং পুনরুদ্ধারের সময় আরও বেশি হবে।

লাইফহ্যাকারের জেরেমি হাচিংস অনুসারে; যদি আপনি একটি শেষ-শেষ চাকরিতে থাকেন,

"যেখানে আপনি নিজেকে এবং আপনার জীবনের জিনিসগুলিকে এমন একটি সংস্থার জন্য উৎসর্গ করছেন যা স্পষ্টতই আপনাকে চিন্তা করে না...অনুগ্রহ ফিরিয়ে দিন এবং শুধু থামুন এবং নিজের যত্ন নিন এবং তাদের উপেক্ষা করুন"।

যদি পরিস্থিতি খুব খারাপ হয়ে যায় "তাত্ক্ষণিকভাবে চলে যান, গুরুত্ব সহকারে বেরিয়ে আসুন।"

এর কারণ হল বার্নআউট মোকাবেলা করার সর্বোত্তম উপায় হল সমস্যা সৃষ্টিকারী চাপগুলিকে চিনতে . তারপরে আপনাকে অবশ্যই এগুলিকে নির্মূল (বা অন্তত ছোট করার) জন্য কাজ করতে হবে। অবশ্যই, স্বাস্থ্যকর খাওয়া, ভাল ঘুম পাওয়া এবং ব্যায়াম, সবকিছুই বার্নআউট থেকে পুনরুদ্ধারে অবদান রাখে।

কিন্তু দীর্ঘমেয়াদে, শুধুমাত্র সেই স্ট্রেসগুলোকে কমিয়ে এবং সেই চাপের পরিস্থিতি থেকে নিজেকে দূরে রাখার মাধ্যমেই আপনি নিজেকে ফাঙ্ক থেকে বের করে আনবেন। ফাঙ্কের মাধ্যমে পাওয়ার করলে সমস্যাটি আরও বাড়তে পারে।

উৎপাদনশীলতার পরামর্শ যা আপনি বিশ্বাস করতে পারেন

এই নিবন্ধটি সেখানে উৎপাদনশীলতা গুরুদের সংশোধন করার চেষ্টা নয়। সব পরে, আমি কোন পরিমাপ দ্বারা একটি উত্পাদনশীলতা প্রো নই. এটি দেখানোর জন্য যে পরামর্শ "সকলের জন্য প্রযোজ্য" হিসাবে বিক্রি করা হচ্ছে তা আপনার জন্য সঠিক পরামর্শ নাও হতে পারে৷

উপরের উত্পাদনশীলতার পৌরাণিক কাহিনীগুলি আমাকে কিছু সময়ের জন্য বিরক্ত করেছে কারণ (যেমন দেখানো হয়েছে) তারা কোনওভাবেই নির্দিষ্ট কিছু করার একমাত্র, বা সেরা উপায় নয়। সর্বোপরি, উত্পাদনশীলতার পরামর্শ নিয়ে খেলুন এবং দেখুন কী খাপ খায়, কিন্তু অনুগ্রহ করে, যা নেই তা বাদ দিন। এই চিন্তার ফাঁদে পড়বেন না যে "আরো অর্জন" বা "আপনার উত্পাদনশীলতা বৃদ্ধি" করার একমাত্র সেরা উপায় আছে, কারণ সেখানে নেই৷

কোনও অন্যান্য উৎপাদনশীলতার পৌরাণিক কাহিনী আছে যা আপনি সমাধান-সমস্ত হিসাবে বিক্রি হতে দেখেছেন? কোন বিকল্পগুলি ঠিক wর মতো কাজ করতে পারে৷ eহবে?


  1. 8 Windows 10 টাস্ক ম্যানেজার টিপস

  2. কর্মক্ষেত্রে আরো উৎপাদনশীল হতে? কাজের উৎপাদনশীলতা বাড়াতে ৫টি কার্যকরী টিপস!

  3. Windows 10 টাস্কবার ব্যবহার করে উৎপাদনশীলতা বাড়ানোর ৭ টিপস

  4. বিগ ডেটা চ্যালেঞ্জ যা জয় করা উচিত