কম্পিউটার

কিভাবে জিমেইলে সাবলেবেল তৈরি করবেন (এবং কেন আপনার উচিত)

ইমেইল সংস্থা অফিস জীবনের ক্ষতিকর. একটি বড় দলে কাজ করার সময়, প্রতিদিন কয়েক ডজন ইমেল পাওয়া সাধারণ ব্যাপার -- এবং আপনার যদি কোনো ধরনের জন-মুখী ইমেল ঠিকানা থাকে, আপনি শত শত পেতে পারেন। এই সমস্ত ইমেলের নীচে ডুবে যাওয়া সহজ৷

এবং দুঃখের বিষয় হল যে আমাদের বেশিরভাগই শুধুমাত্র দুটি ইমেল বিভাগ ব্যবহার করে:ইনবক্স এবং ট্র্যাশ। একাধিক ইমেল অ্যাকাউন্টের জাগলিং এ নিক্ষেপ করুন এবং আপনি বিশৃঙ্খলার জন্য একটি রেসিপি পেয়েছেন। যদি আপনি আপনার ইনবক্স খুলতে ভয় পান, তাহলে আপনি Gmail সাবলেবেল ব্যবহার করে উপকৃত হতে পারেন।

কিভাবে জিমেইলে সাবলেবেল তৈরি করবেন (এবং কেন আপনার উচিত)

উদাহরণস্বরূপ, আপনি "কাজ" এর জন্য একটি লেবেল তৈরি করতে পারেন এবং তারপরে বিভিন্ন প্রকল্পের জন্য সাবলেবেল, পরিশোধযোগ্য রসিদের জন্য একটি সাবলেবেল, আপনার এবং আপনার বসের মধ্যে থ্রেডের জন্য একটি সাবলেবেল ইত্যাদি।

  1. মেনু খুলতে সাইডবারে তীরটিতে ক্লিক করুন এবং নীচের দিকে নতুন লেবেল তৈরি করুন-এ ক্লিক করুন .
  2. লেবেলটিকে একটি নাম দিন, আপনি যা চান।
  3. নতুন লেবেল তৈরি করুন ক্লিক করুন আবার
  4. এইবার, লেবেলটিকে একটি নাম দিন, নেস্ট লেবেল এর অধীনে সক্ষম করুন , এবং আপনি প্যারেন্ট লেবেল হিসাবে ব্যবহার করতে চান এমন লেবেল নির্বাচন করুন৷

অন্যান্য উপায়েও আপনার Gmail কার্যকারিতা বাড়াতে ভুলবেন না, যেমন অতিরিক্ত সংস্থার জন্য ফিল্টার ব্যবহার করা, স্বয়ংক্রিয় সহায়তার জন্য ফরওয়ার্ডিং ব্যবহার করা এবং স্প্যাম কমাতে উপনাম ব্যবহার করা।

আপনি কিভাবে Gmail এ লেবেল ব্যবহার করবেন? আমাদের জন্য অন্য কোন জিমেইল টিপস পেয়েছেন? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন!


  1. কেন আপনার ইমেলগুলি সংরক্ষণ করা উচিত এবং আপনি কীভাবে তা করতে পারেন

  2. কিভাবে জিমেইলে নিয়ম তৈরি করবেন

  3. আপনার আইফোনের নাম কীভাবে পরিবর্তন করবেন (এবং কেন আপনার উচিত)

  4. আউটলুকে কীভাবে একটি ইমেল গ্রুপ তৈরি করবেন এবং কেন আপনি