কম্পিউটার

নুমি কীভাবে ব্যবহার করবেন:ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ

নুমি নিজেকে "ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ" হিসাবে পরিচয় করিয়ে দেয় এবং আমরা কে তর্ক করব? কিন্তু এই বিনামূল্যের অ্যাপটি তার চেহারার চেয়ে অনেক বেশি টেবিলে নিয়ে আসে। Numi অন্তর্নির্মিত রূপান্তর, তারিখ এবং সময় পরিচালনা এবং আলফ্রেডের সাথে একীকরণ অফার করে৷

এই অ্যাপটির মূল প্রস্তাব সম্ভবত এটির সবচেয়ে বড় বিক্রির পয়েন্ট। Numi অংশ ক্যালকুলেটর, অংশ নোটপ্যাড. এটির প্রাকৃতিক-ভাষা প্রক্রিয়াকরণের ব্যবহার এটিকে ডিফল্ট macOS ক্যালকুলেটরের একটি আসল, অ্যাক্সেসযোগ্য বিকল্প করে তোলে৷

গণনার জন্য নুমি পদ্ধতি

প্রতিটি কম্পিউটারে একটি ক্যালকুলেটর অ্যাপ বিল্ট ইন আছে; কম্পিউটার হল, শেষ পর্যন্ত, খুব অভিনব ক্যালকুলেটর! ডিফল্ট macOS ক্যালকুলেটর ঠিক আছে, কিন্তু এটি একটি শারীরিক ক্যালকুলেটরের অভিজ্ঞতা পুনরায় তৈরি করার চেষ্টা করে। এটি পরিচিত, তবুও এটি মাধ্যমের সম্পূর্ণ সুবিধা নিতে ব্যর্থ হয়। অনেক বোতামের জন্য মাউস ব্যবহার করাও অসুবিধাজনক হতে পারে।

নুমি কীভাবে ব্যবহার করবেন:ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ

নুমি বেশ ভিন্ন পন্থা নেয়।

এক সময়ে একটি কীপ্রেস কাজ করার পরিবর্তে, এটি একটি মৌলিক পাঠ্য সম্পাদকের মতো একটি ইন্টারফেস প্রদান করে। আপনি যেকোন সময় যা করছেন তা সহজেই পরিবর্তন করতে পারেন এবং একবারে একাধিক গণনা চলছে। অনেক উপায়ে, এটি একটি সাধারণ ক্যালকুলেটর এবং একটি স্প্রেডশীট অ্যাপের মধ্যে একটি অর্ধেক আপস৷

ডাউনলোড করুন: Numi (ফ্রি, প্রিমিয়াম সংস্করণ উপলব্ধ)

নুমির সাথে মৌলিক গণিত

একটি সাধারণ গণনা লিখুন এবং Numi আপনার টাইপ করার সাথে সাথে আপডেট করা ডানদিকের কলামে ফলাফল প্রদর্শন করে। নীচের লাইনে অন্য একটি লিখুন এবং আপনি একেবারে নীচে একটি গ্র্যান্ড মোট সহ ফলাফলের একটি ডান-সারিবদ্ধ কলাম পাবেন৷

নুমি কীভাবে ব্যবহার করবেন:ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ

নুমি আপনার প্রত্যাশিত সমস্ত আদর্শ চিহ্ন সমর্থন করে, অগ্রাধিকারের জন্য বন্ধনী সহ, ^ ক্ষমতার জন্য, এবং তাই। অ্যাপটি বুদ্ধিমানের সাথে বিভিন্ন চিহ্ন পরিচালনা করে। এটি * উভয়েরই আচরণ করে এবং x গুণন অপারেটর হিসাবে এবং এমনকি অফিসিয়াল ইউনিকোড গুণ চিহ্নকে সমর্থন করে, × .

Numi জটিল ফাংশন সমর্থন করে

Nume-এ আরও জটিল গণিতের জন্য প্রায় 20টি বিল্ট-ইন ফাংশন রয়েছে, যেমন sqrt() বর্গমূলের জন্য, abs() পরম মান পেতে, অথবা tan() স্পর্শক পেতে।

Numi কিছু সুবিধাজনক ধ্রুবক সমর্থন করে:Pi এবং E .

নুমি কীভাবে ব্যবহার করবেন:ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ

নুমিতে মুদ্রা এবং সময় রূপান্তর

Numi মুদ্রা এবং সময় রূপান্তর একটি চমৎকার কাজ করে. এতটাই, যে আপনি হয়তো Google-এ যাওয়া বন্ধ করতে পারবেন। সময় অঞ্চলের মধ্যে রূপান্তর করা নিউ ইয়র্ক সময় টাইপ করার মতো সুবিধাজনক হতে পারে একটি লোকেলের বর্তমান সময় পেতে। এছাড়াও আপনি এখন এর রেফারেন্স ব্যবহার করে সময়মত গণনা করতে পারেন অথবা আগামী বুধবার , উদাহরণস্বরূপ।

$10 থেকে £-এর মতো বাক্যাংশগুলি পরিচালনা করে মুদ্রা রূপান্তর একইভাবে কাজ করে এবং অনুরূপ। এছাড়াও আপনি মুদ্রার চিহ্ন এবং ইউনিটগুলি পরিবর্তন করতে পারেন যাতে 10$ এবং $10 উভয় কাজ, যা খুব সহজ.

নুমি কীভাবে ব্যবহার করবেন:ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ

নিয়মিত গণনা সহজ করার জন্য ভেরিয়েবল ব্যবহার করা

আপনি পুনরাবৃত্তি গণনার জন্য এবং আপনি যা কাজ করছেন তার পাঠযোগ্যতা উন্নত করতে সহজ ভেরিয়েবল ব্যবহার করতে পারেন। শুধু সমান সাইন দিয়ে বরাদ্দ করুন যেমন ইন:

hours=8

এবং আপনি সেই ভেরিয়েবলটিকে পরবর্তী ক্রিয়াকলাপগুলিতে ব্যবহার করতে পারেন যেমন:

hours * 20$
নুমি কীভাবে ব্যবহার করবেন:ম্যাকের জন্য সুন্দর ক্যালকুলেটর অ্যাপ

নুমির প্রাকৃতিক-ভাষা প্রক্রিয়াকরণ

ভাষা পরিচালনার ক্ষেত্রে নুমি সত্যিই উজ্জ্বল হয়। আপনি শব্দের পাশাপাশি প্রতীক ব্যবহার করে বেশিরভাগ অপারেটর লিখতে পারেন, তাই প্লাস , বার , শতাংশ , এবং বিয়োগ করুন আপনি যেমন আশা করেন সব কাজ। অ্যাপটি কিছু চতুর পার্থক্যও তৈরি করে যেমন:

20% of $10

যা $2 উৎপন্ন করে, যখন:

20% on $10

কম স্পষ্ট মানে $10 থেকে $10 এর 20% যোগ করুন . $12 আসছে. এমনকি আপনি লিখতে পারেন:

20% of what is 30cm

তাই আপনি এটা এড়াতে পারেন যে আপনি সত্যিই 30 × 0.2 চান সব বরাবর।

দুঃখজনকভাবে, এটি শব্দ হিসাবে লেখা সংখ্যার মধ্যে প্রসারিত হয় না। দশ প্লাস ওয়ান আপনাকে ফলাফল দেবে না।

নুমি পথের বাইরে চলে যাচ্ছে

এটিকে খুব অ্যাক্সেসযোগ্য করার জন্য নুমির কাছে কয়েকটি বিকল্প রয়েছে, তাই আপনার যখন এটির প্রয়োজন হয় তখন এটি সর্বদা হাতে দেওয়া হয়। আপনি, অবশ্যই, নুমির উইন্ডোটি চলার সময় সামনের দিকে সরানোর জন্য একটি কীবোর্ড শর্টকাট বরাদ্দ করতে পারেন৷

মেনু বারে দেখান সেটিংস এটিকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যায়।

এটি গ্লোবাল মেনু বারে একটি আইকন যুক্ত করে, যা আপনি যখন এটিতে ক্লিক করেন তখন অ্যাপ উইন্ডোটি টগল করে। তবে এটি নুমিকে নির্দিষ্ট প্রসঙ্গে একটি সম্পূর্ণ অ্যাপ হিসাবে উপস্থিত হতে বাধা দেয়:উদাহরণস্বরূপ, অ্যাপ সুইচার বা ডকে। এর মানে অ্যাপটি স্থায়ীভাবে চালু থাকা সত্ত্বেও আপনার পথে আসবে না।

Numi দিয়ে আপনার গণনার পুনর্বিবেচনা করুন

নুমি বিশ্ব দখল করতে চলেছেন না, তবে এটি যা করে তা খুব ভাল করে, ন্যূনতম ঝগড়ার সাথে। প্রথাগত ক্যালকুলেটর দৃষ্টান্তের একটি পরিবর্তন হিসাবে, এটি একটি আকর্ষণীয় পদ্ধতি।

প্রতিদিনের ব্যবহারের জন্য, নুমি অ্যাক্সেসযোগ্য এবং সুবিধাজনক। এর কিছু বৈশিষ্ট্য কিছুটা শেখার প্রয়োজন হতে পারে, তবে নুমি মানক ম্যাক অ্যাপগুলির সেটে একটি দুর্দান্ত সংযোজন যা আমরা সবাই জানি এবং ভালোবাসি৷


  1. ম্যাকে সঙ্গীত অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

  2. কীভাবে ম্যাকে সিরি ব্যবহার করবেন

  3. ম্যাকের জন্য টাইম মেশিন ব্যাকআপ শিডিউলটি কীভাবে পরিবর্তন করবেন

  4. ম্যাকের জন্য WeChat:অ্যাপটি কীভাবে খুলবেন এবং আনইনস্টল করবেন