কম্পিউটার

WikiLeaks Rains On Clintons Parade:আপনার বিশদ বিবরণ কি ফাঁস হওয়া ইমেলগুলিতে ছিল?

হিলারি ক্লিনটন এবং ইমেলের সাথে এটি কী? যে সপ্তাহে তিনি একটি প্রধান মার্কিন রাজনৈতিক দলের প্রথম মহিলা প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে মনোনীত হন, সেটি সবার জন্য (বার্নি স্যান্ডার্সের সমর্থক সহ) তাদের অতীতকে পেছনে ফেলার এবং ডোনাল্ড "কঙ্কাল" ট্রাম্পকে পরাজিত করার জন্য একসাথে কাজ করার সুযোগ হওয়া উচিত। , এবং তার নতুন BFF, মাইক পেন্স।

WikiLeaks Rains On Clintons Parade:আপনার বিশদ বিবরণ কি ফাঁস হওয়া ইমেলগুলিতে ছিল?

কিন্তু উইকিলিকস হঠাৎ করে 20,000 ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির (DNC) ইমেল অনলাইনে সবার দেখার জন্য ডাম্প করে সেই ইচ্ছাপূর্ন চিন্তাধারা বন্ধ করে দেয়।

এটি অনেক লোককে খুব ভাল আলোতে আঁকতে পারেনি, এবং এটি একটি কারচুপির প্রক্রিয়ার স্যান্ডার্সের অভিযোগকে প্রমাণ করেছে। হ্যাকটি ইতিমধ্যে একজন বিশিষ্ট ডেমোক্র্যাট -- ডেবি ওয়াসারম্যান-শুল্টজ ---এর মাথার ত্বক দাবি করেছে, যিনি ডেমোক্র্যাটিক পার্টির চেয়ারপারসন ছিলেন। দলটি এখন আনুষ্ঠানিকভাবে সিনেটর স্যান্ডার্সের কাছে ক্ষমা চেয়েছে। এই সব কিছুর উপরে, জনসাধারণের যে কোনো সদস্য যারা এই নির্বাচনী চক্রে ডেমোক্র্যাটদের অর্থ প্রদান করেছেন সম্ভবত এখন উইকিলিকসেও তাদের বিবরণ রয়েছে।

আর এই সবই সম্মেলন শুরু হওয়ার আগেই। ট্রাম্প সম্ভবত এই মুহূর্তে ক্যাসেল ট্রাম্পস্কুলে আছেন, আনন্দে বাতাসে মুঠি নাড়ছেন।

অপেক্ষা করুন, একটু ব্যাক আপ করুন... WikiLeaks আরও ইমেল ফাঁস করেছে?

হ্যাঁ, অ্যাসাঞ্জ আবারও এসেছেন। যতটা সম্ভব মনোযোগ পেতে তার অনুসন্ধানে, WikiLeaks 20,000 ইমেল আপলোড করেছে যা জানুয়ারি 2015 থেকে মে 2016 এর মধ্যে পাঠানো হয়েছিল, ক্লিনটন এবং স্যান্ডার্সের মধ্যে বিতর্কিত প্রাথমিক মরসুমে ডেমোক্র্যাট কর্মকর্তাদের মধ্যে। তারা পক্ষপাতিত্ব এবং দুর্নীতি প্রমাণ করে, যেগুলো ঠিক নতুন প্রকাশ নয়, কিন্তু শেষ পর্যন্ত প্রমাণিত হয়েছে।

স্যান্ডার্স আর সেই রাগান্বিত বৃদ্ধ নন যে বাচ্চাদের তার লন থেকে নামতে বলছে।

WikiLeaks Rains On Clintons Parade:আপনার বিশদ বিবরণ কি ফাঁস হওয়া ইমেলগুলিতে ছিল?

কিন্তু এখানে এটি খুব আকর্ষণীয় হয়ে ওঠে, কারণ অনেক মিডিয়া আউটলেট রিপোর্ট করছে যে ইমেল হ্যাক দুটি রাশিয়ান হ্যাকিং গ্রুপ দ্বারা করা হয়েছে, APT-28 এবং APT-29, উভয় রাশিয়ান ফরেন ইন্টেলিজেন্স সার্ভিস (FSB) এর সাথে সম্ভাব্য সরাসরি লিঙ্ক সহ। এবং রাশিয়ান মিলিটারি ইন্টেলিজেন্স (GRU), যথাক্রমে। তার মানে ভ্লাদ "ম্যাড" পুতিনের আঙুলের ছাপ সম্ভবত ক্লিনটনকে বঞ্চিত করার এই ভ্রান্ত পরিকল্পনায় এবং সহকর্মী মাচো ম্যান মার্কিন সুপ্রিম শাসক ট্রাম্পকে ক্ষমতায় আনতে সাহায্য করে৷ যদি সত্য হয়, এটি হবে প্রথমবারের মতো মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী কোনো বিদেশী শক্তি দ্বারা প্রভাবিত হচ্ছেন (যা আমরা জানি)। এটা কি শুধু আমিই নাকি এটা আপনাকে The Manchurian Candidate এর কথা মনে করিয়ে দেয় ?

জটিল বিষয় হল যে কেউ রোমানিয়াতে নিজেকে একা হ্যাকার বলে দাবি করছে, অনলাইন স্ক্রিন নাম Guccifer 2.0, জোর দিয়ে বলছে যে তারা একা হ্যাকের জন্য দায়ী। কিন্তু তার প্রতিবাদ সত্ত্বেও, সমস্ত রাস্তাই রাশিয়ার দিকে ফিরে যায়৷

মাদারবোর্ডে একটি বিস্তৃত এবং চমৎকার লেখা উদ্ধৃত করতে:

"রোমানিয়ান ভাষায় তার হ্যাক ব্যাখ্যা করতে বলা হলে, তিনি কথোপকথন এবং ত্রুটি ছাড়াই প্রতিক্রিয়া জানাতে অক্ষম ছিলেন। Guccifer 2.0-এর ইংরেজিও প্রাথমিকভাবে দুর্বল ছিল, কিন্তু পরবর্তী পোস্টগুলিতে গুণমানটি তীব্রভাবে উন্নত হয়েছে, যদিও শুধুমাত্র রাজনৈতিক বিষয়গুলিতে, প্রযুক্তিগত বিষয়ে নয়— পর্দার আড়ালে কাজ করা অপারেটরদের একটি দলের ইঙ্গিত।"

পুরো মাদারবোর্ড নিবন্ধটি পড়ার যোগ্য।

এটি গণতান্ত্রিক কনভেনশনে কী প্রভাব ফেলবে?

রাজনৈতিক দলগুলো তাদের সম্মেলন সুষ্ঠুভাবে করতে পছন্দ করে। এই সমাবেশগুলিতে বিবাদ, বিভেদ এবং ঝগড়া-বিবাদ কঠোরভাবে ব্যবহৃত হয়। রাগ অন্য দিকে পরিচালিত হওয়ার কথা, তাদের নিজের দিকে নয়। এটা যেন যুদ্ধক্ষেত্রে সৈন্যরা শত্রুর বদলে নিজেদের কমরেডদের ওপর বন্দুক ঘুরিয়ে দেয়। ফলস্বরূপ মেঝেতে রক্ত ​​থাকবে।

WikiLeaks Rains On Clintons Parade:আপনার বিশদ বিবরণ কি ফাঁস হওয়া ইমেলগুলিতে ছিল?

তাই সংক্ষেপে, এটি সামগ্রিক পরিবেশকে সাহায্য করবে না। অন্তত বলতে গেলে বিষয়গুলো উত্তেজনাপূর্ণ হবে। এবং ক্লিনটন আগের চেয়ে আরও কলঙ্কিত চেহারা থেকে বেরিয়ে আসবেন। একটি প্রধান মার্কিন দলের প্রথম মহিলা মনোনীত প্রার্থী হিসাবে ইতিহাস তৈরি করা সত্ত্বেও, তিনি চিরকাল মনোনয়ন চুরি বা কেনার জন্য অভিযুক্ত হবেন। এবং এটি অবশেষে ট্রাম্পের জন্য গর্বিত এবং খড় তৈরির জন্য চর হবে। সমস্ত ধন্যবাদ রাশিয়ান সরকার এবং উইকিলিকসকে।

হঠাৎ করে জিল স্টেইন বা গ্যারি জনসনের জন্য ভোট দেওয়া সত্যিই একটি ভাল ধারণা বলে মনে হচ্ছে...

আমি অবদান রেখেছি: আমার বিবরণ কি এখন অনলাইনে আছে?

যদিও অনেক ইমেল স্যান্ডার্সের প্রতি নির্লজ্জ বৈষম্য প্রদর্শন করে ডিএনসি-র একটি ধিক্কারজনক ছবি আঁকেন, অন্যরা অনেকেই ডেমোক্র্যাট দাতাদের ঠিকই এতে বাদ দেন। এই ইমেলগুলির জন্য পার্টি সদস্যদের কাছ থেকে অনুদানের উল্লেখ করে শুধুমাত্র নিশ্চিতকরণ ইমেল৷

এবং যেমন, উইকিলিকসের ট্রভটিতে অসংশোধিত ইমেল রয়েছে নাম, ঠিকানা, ফোন নম্বর, পাসপোর্ট এবং সামাজিক নিরাপত্তা নম্বর এবং কার্ড নম্বর সহ ক্রেডিট কার্ডের অর্থপ্রদানের বিবরণ। সংক্ষেপে, একজন পরিচয় চোরের চূড়ান্ত ভেজা স্বপ্ন।

WikiLeaks Rains On Clintons Parade:আপনার বিশদ বিবরণ কি ফাঁস হওয়া ইমেলগুলিতে ছিল?

আপনি সেখানে আছেন কিনা তা দেখতে, WikiLeaks DNC ইমেল সাইটে যান এবং আপনার নাম লিখুন, সেইসাথে সম্ভবত "অবদান" শব্দটি লিখুন। আপনি যদি সেখানে নিজেকে খুঁজে পান, আমি আপনার বিশদটি সরানোর বিষয়ে খুব বেশি আশাবাদী হব না। পরিবর্তে, আপনার ক্রেডিট কার্ড নম্বর এবং সম্ভবত আপনার ফোন নম্বর পরিবর্তন করার উপর ফোকাস করুন। আপনার সোশ্যাল সিকিউরিটি নম্বর পরিবর্তন করা সম্ভব কিন্তু ইমেল হ্যাকের কারণে আপনি আপনার পাসপোর্ট নম্বর পরিবর্তন করতে পারবেন কি না তা সবচেয়ে অস্পষ্ট। আপনার নাম এবং ঠিকানা পরিবর্তন করা সম্ভবত বরং চরম।

ভবিষ্যতে, আপনি যদি রাজনৈতিক অবদানগুলি চালিয়ে যেতে চান এবং একই সাথে এইরকম আরেকটি হ্যাক এড়াতে চান, তাহলে আপনার প্রকৃত আবাসিক ঠিকানার পরিবর্তে অস্থায়ী ইমেল ঠিকানা, স্কাইপ নম্বর (বা একটি ফেলে দেওয়া সেলফোন নম্বর), একটি পোস্টবক্স ঠিকানা বিবেচনা করুন। আপনার কোম্পানির নামে অবদান (যদি আপনি নিজের বস হন), এবং যতদূর অর্থপ্রদান যায়, নিষ্পত্তিযোগ্য ক্রেডিট কার্ড নম্বরগুলি সম্পর্কে চিন্তা করুন৷

রাণী হিলারির রাজ্যাভিষেক পেস্কি ইমেল দ্বারা নষ্ট হয়েছে?

ইতিহাস তৈরি হয়েছিল যখন হিলারি ক্লিনটন মনোনয়ন জিতেছিলেন, যার ফলে বিল ফার্স্ট লেডি হওয়ার কথা ভাবছিলেন।

WikiLeaks Rains On Clintons Parade:আপনার বিশদ বিবরণ কি ফাঁস হওয়া ইমেলগুলিতে ছিল?

কিন্তু তার দীর্ঘ-পরিকল্পিত গৌরব এবং চূড়ান্ত ক্ষমতার আরোহণ কি আরও ইমেল দ্বারা ধ্বংস হয়ে যাবে, অনন্তকালের জন্য রাষ্ট্রপতি পুতিন এবং মার্কিন সুপ্রিম শাসক ট্রাম্প?আপনি কি দাতাদের তালিকায় ছিলেন? যদি তাই হয়, আপনি কি আপনার নাম পরিবর্তন করে আত্মগোপনে ব্যস্ত আছেন?


  1. আপনার ইমেল পাঠানো উদ্বেগ শেষ করার জন্য 5 টিপস

  2. কিভাবে আপনার আউটলুক ইমেলগুলিতে একটি SVG স্বাক্ষর ফাইল যুক্ত করবেন?

  3. কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্ট থেকে আপনার Hotmail ইমেলগুলি অ্যাক্সেস করবেন?

  4. আপনার Node.js সার্ভার থেকে ইমেল পাঠাতে Nodemailer কিভাবে ব্যবহার করবেন