কম্পিউটার

কীভাবে আপনার ইমেল স্বাক্ষরকে ডার্ক মোডেও সুন্দর দেখাবেন

ব্যক্তিগত ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রে ইমেল স্বাক্ষরগুলি সহজ জয়। তারা পেশাদারিত্ব দেখায়, তারা ব্র্যান্ডের স্বীকৃতি যোগ করে এবং তারা বিনামূল্যে বিপণন করে!

সমস্যাটি? আজকাল অনেক লোক ডার্ক মোডে ইমেল দেখছে, এমন একটি সুযোগ রয়েছে যে আপনার সাবধানে তৈরি ইমেল স্বাক্ষর কখনও কখনও ভালভাবে উপস্থাপন করা হয় না।

ডার্ক মোড ইমেল স্বাক্ষর ভাঙ্গার জন্য কুখ্যাত, কিন্তু আপনার প্রাপকরা যে মোডেই দেখুক না কেন আপনার স্বাক্ষর চমৎকার দেখাচ্ছে তা নিশ্চিত করার জন্য আপনি কিছু পদক্ষেপ নিতে পারেন।

ডার্ক মোড কি?

ডার্ক মোড হল ডিজিটাল স্ক্রিনে একটি ডিসপ্লে সেটিং যা হালকা ব্যাকগ্রাউন্ডে গাঢ় লেখার প্রথাগত উপস্থাপনাকে উল্টে দেয়।

পরিবর্তে, ব্যবহারকারীরা অন্ধকার পটভূমিতে হালকা পাঠ্য দেখতে পান৷

এটির ব্যবহার গত কয়েক বছরে জনপ্রিয়তায় বিস্ফোরিত হয়েছে, যার মানে আপনি যে ইমেলগুলি পাঠান তার অনেকগুলি আপনার প্রাপকদের দ্বারা অন্ধকার মোডে পড়া হবে। দুর্ভাগ্যবশত, ইমেল প্রেরক হিসাবে, আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না যে আপনার প্রাপকরা আপনার ইমেল হালকা বা অন্ধকার মোডে দেখবেন।

ইমেল স্বাক্ষর করতে ডার্ক মোড কি করে

যখন আপনার ডিভাইস ডার্ক মোডে থাকে, তখন আপনার মেল অ্যাপ আপনার ইমেল স্বাক্ষর সহ আপনার ইমেলের উপস্থাপনা পরিবর্তন করবে। ডার্ক মোড কী এবং এটি কীভাবে কাজ করে তা আমরা আগের নিবন্ধে ব্যাখ্যা করেছি।

Apple Mail, Gmail এবং Outlook এর মতো বিভিন্ন ইমেল অ্যাপ ডার্ক মোড পরিচালনা করে।

1. সম্পূর্ণ ডার্ক মোড

সম্পূর্ণ অন্ধকার মোডে, মেল অ্যাপটি প্রদর্শিত ইমেলের রঙ পরিবর্তন করে। ইমেল অ্যাপটি সাদা টেক্সটের সাথে আসল গাঢ় টেক্সট অদলবদল করে। অ্যাপটি এমনকি ইমেলের মধ্যে ইমেজের রং উল্টানোর চেষ্টা করতে পারে, যদিও এটি অনেক কম সাধারণ।

কীভাবে আপনার ইমেল স্বাক্ষরকে ডার্ক মোডেও সুন্দর দেখাবেন

তবে, এটি সাধারণত ইমেল স্বাক্ষরে কোড করা HTML রঙগুলিকে উল্টে দেবে৷

এই অনুবাদ প্রক্রিয়াটি চিন্তা করে ডিজাইন করা ইমেল স্বাক্ষরকে তাড়াহুড়ো করে পড়তে অসুবিধায় পড়তে পারে, এই কারণেই ডার্ক মোড মাথায় রেখে আপনার স্বাক্ষর ডিজাইন করা একটি ভাল ধারণা৷

Gmail হল একটি মেল অ্যাপের একটি উদাহরণ যা সম্পূর্ণ ডার্ক মোড ব্যবহার করে। উপরের উদাহরণটি দেখায় যে কীভাবে হালকা মোডে একটি ভাল-ডিজাইন করা ইমেল স্বাক্ষর Gmail অ্যাপের দ্বারা অন্ধকার মোডে খারাপভাবে অনুবাদ করা হয়।

2. সিউডো-ডার্ক মোড

সিউডো-ডার্ক মোড হল ডার্ক মোডে কিছুটা অলস প্রচেষ্টা, কারণ এটি পাঠকদের গাঢ় পটভূমিতে হালকা পাঠ্যের সাথে সম্পর্কিত সুবিধা দেয় না।

কীভাবে আপনার ইমেল স্বাক্ষরকে ডার্ক মোডেও সুন্দর দেখাবেন

এই পরিস্থিতিতে, মেল অ্যাপটি নিজেই ডার্ক মোডে থাকে, কিন্তু ইমেলের বিষয়বস্তুগুলিকে স্পর্শ না করা হয় এবং হালকা ব্যাকগ্রাউন্ডে প্রদর্শিত হয়৷

এই পরিস্থিতিতে আপনার চিন্তা করার একমাত্র জিনিস হল আপনার ইমেল স্বাক্ষরের চারপাশে প্যাডিং। আপনার স্বাক্ষরে কোনো প্যাডিং না থাকলে, স্বাক্ষরটি সরাসরি পটভূমিতে বাট করা হবে।

কীভাবে ইমেল স্বাক্ষর ডিজাইন করবেন যাতে হালকা এবং অন্ধকার উভয় মোডেই দুর্দান্ত দেখা যায় h2>

আপনার ইমেল স্বাক্ষরগুলি হালকা মোডের মতো অন্ধকার মোডেও ভাল দেখাতে সাহায্য করার জন্য আপনি পাঁচটি পদক্ষেপ নিতে পারেন৷

1. একটি ইমেল স্বাক্ষর জেনারেটর ব্যবহার করুন যা ডার্ক মোডের জন্য তৈরি করে

সেখানে অনেক ডেডিকেটেড ইমেল স্বাক্ষর জেনারেটর আছে। তবে তাদের সবগুলোই ডার্ক মোডকে মাথায় রেখে ডিজাইন করা হয়নি। কেউ কেউ সাদা ব্যাকগ্রাউন্ড সহ আইকন ব্যবহার করবে বা স্বাক্ষরটিকে একটি বড়, ক্লাঙ্কি ইমেজ ফাইলে পরিণত করবে৷

সবচেয়ে জনপ্রিয় বিনামূল্যের ইমেল স্বাক্ষর জেনারেটর থেকে বেছে নেওয়ার জন্য কয়েকটি ভিন্ন স্বাক্ষর লেআউট রয়েছে। এর মধ্যে কিছু ডার্ক মোডে ভাল কাজ করবে, অন্যরা করবে না। ডিজাইনের পূর্বরূপ দেখার সময়, আপনার ডিভাইসে হালকা এবং অন্ধকার উভয় মোডেই দেখুন।

আপনি যদি নিজের লোগো এবং ছবি আপলোড করে থাকেন, তাহলে স্বচ্ছতা এবং রূপরেখা সম্পর্কে নীচের নির্দেশিকা অনুসরণ করতে ভুলবেন না।

2. স্বচ্ছ ছবি ব্যবহার করুন

অনেক লোক তাদের ছবি একটি সাদা পটভূমিতে সংরক্ষণ করে, ধরে নেয় যে সেগুলি সর্বদা একটি সাদা পটভূমিতে প্রদর্শিত হবে। (বা বুঝতে পারছি না যে ব্যাকগ্রাউন্ডটিও সেভ করা হয়েছে।)

সাদা ব্যাকগ্রাউন্ডে ব্যক্তিগত ছবিগুলি অন্ধকার মোডে ক্লাঙ্কি এবং অপেশাদার দেখায়। আপনার ইমেল স্বাক্ষরে আপনি যে ছবিগুলি ব্যবহার করেন তাতে স্বচ্ছ ব্যাকগ্রাউন্ড আছে তা নিশ্চিত করা ভাল যদি না আপনি ইচ্ছাকৃতভাবে একটি পটভূমির রঙ যোগ করেন। সাধারণত, স্বচ্ছ ফাইলগুলি PNG বা GIF ফর্ম্যাট হওয়া উচিত, যেখানে PNG সবচেয়ে সাধারণ।

আপনি যদি আপনার ইমেজ ফাইলগুলিতে পটভূমির রঙ যোগ করেন, তবে নিশ্চিত করুন যে আপনি জানেন যে তারা উভয় মোডেই ভাল কাজ করে। উদাহরণস্বরূপ, উজ্জ্বল সবুজ, হলুদ এবং লালের মতো উজ্জ্বল রঙগুলি হালকা এবং অন্ধকার উভয় পটভূমিতে ভাল কাজ করে।

কীভাবে আপনার ইমেল স্বাক্ষরকে ডার্ক মোডেও সুন্দর দেখাবেন

3. সাদা রঙে আপনার গাঢ় গ্রাফিকাল উপাদানগুলিকে রূপরেখা করুন

আপনি যদি আপনার ইমেল স্বাক্ষর চিত্রে গাঢ় পাঠ্য বা গ্রাফিকাল উপাদান ব্যবহার করেন, তবে সেগুলিকে সাদা বা অন্তত একটি হালকা রঙে রূপরেখা করার চেষ্টা করুন৷

এটি একটি গ্রাফিকাল বা টেক্সট উপাদান সম্পূর্ণরূপে অদৃশ্য হয়ে যাওয়া এবং দুর্দান্ত দেখানোর মধ্যে পার্থক্য হতে পারে। যাইহোক, এটি শুধুমাত্র তখনই কাজ করে যদি আপনি একটি স্বচ্ছ ছবি ব্যবহার করেন। উদাহরণস্বরূপ, যদি আপনি এখনও একটি সাদা ব্যাকগ্রাউন্ড পেয়ে থাকেন তবে আপনার প্রাথমিক গ্রাফিককে সাদা রঙে রূপরেখা করা কোন পার্থক্য করবে না!

কীভাবে আপনার ইমেল স্বাক্ষরকে ডার্ক মোডেও সুন্দর দেখাবেন

4. আপনার স্বাক্ষরের চারপাশে প্যাডিং যোগ করুন

এই পদক্ষেপটি সিউডো-ডার্ক মোডে প্রদর্শিত স্বাক্ষরগুলির দিকে প্রস্তুত। আপনার স্বাক্ষরের প্রান্তের চারপাশে প্যাডিং যুক্ত করা এটিকে ভিড় দেখাতে বাধা দেবে যদি একটি ইমেল অ্যাপ আপনার সম্পূর্ণ স্বাক্ষর একটি সাদা পটভূমিতে ফেলে দেয়।

প্রযুক্তিগত দৃষ্টিকোণ থেকে প্যাডিং যোগ করা একটু কঠিন হতে পারে। এটা স্বীকার্যভাবে মিনিট বিশদ. যাইহোক, এটি এমন একটি পদক্ষেপ যা আপনি সম্ভবত শুধুমাত্র চিন্তা করবেন যদি আপনি চান যে আপনার ইমেল স্বাক্ষরটি সব পরিস্থিতিতে 100% নিখুঁত দেখাতে পারে। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন গ্রাফিক ডিজাইনার হন, তাহলে এটি সংশোধন করার জন্য আপনার সময় মূল্যের একটি বিশদ হতে পারে।

5. আপনার স্বাক্ষর পরীক্ষা করুন!

নিজেকে পরীক্ষামূলক ইমেল পাঠান এবং বিভিন্ন ডিভাইস এবং স্ক্রিনে সেই ইমেলগুলি খোলার চেষ্টা করুন। স্ট্যান্ডার্ড সেটিংস চেষ্টা করুন আপনি জানেন যে আপনার প্রাপকরা ব্যবহার করবেন। উদাহরণস্বরূপ, যদি আপনার বেশিরভাগ ক্লায়েন্ট আউটলুক ব্যবহার করে, নিশ্চিত করুন যে আপনি এটি Outlook-এ পরীক্ষা করুন৷

জনপ্রিয় অ্যান্ড্রয়েড অ্যাপে কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন বা আপনি যদি একজন iOS ব্যবহারকারী হন তবে আপনার আইফোন বা আইপ্যাডে কীভাবে ডার্ক মোড ব্যবহার করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন।

আপনি যদি একটি পেশাদার ইমেল স্বাক্ষর ডিজাইন করার জন্য প্রচেষ্টা চালান, তবে এটি নিশ্চিত করা মূল্যবান যে এটি সমস্ত মাধ্যম জুড়ে ভাল দেখায়৷

আপনি এটি পরীক্ষা না করা পর্যন্ত এটি দেখতে কেমন তা নিশ্চিত হতে পারবেন না৷

ডার্ক মোড এখানেই আছে, তাই মানিয়ে নেওয়ার সময় এসেছে

প্রতিদিনের ডিভাইস ব্যবহারকারী, UX / UI ডিজাইনার এবং ডিভাইস নির্মাতাদের কাছে ডার্ক মোড জনপ্রিয়তা বাড়ছে।

আপনি যদি আপনার ইমেল স্বাক্ষরকে পেশাগতভাবে ব্র্যান্ডিং করার জন্য প্রচেষ্টা চালান, তবে এটি অন্ধকার মোডের পাশাপাশি হালকা মোডেও ভাল দেখায় তা নিশ্চিত করা মূল্যবান৷


  1. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

  2. কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্টে স্বাক্ষর যোগ করবেন

  3. iOS 13 ডার্ক মোডের জন্য কীভাবে আপনার অ্যাপ সেট আপ করবেন

  4. কীভাবে আপনার ম্যাককে বিগ সুর এবং পুরানো ম্যাকোসে ডার্ক মোড তৈরি করবেন