কম্পিউটার

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

উইন্ডোজ ফোন মারা গেছে। মাইক্রোসফ্টের মোবাইল প্ল্যাটফর্মে “Android বা iOS সিন্ড্রোম নয়।-এর মারাত্মক ত্রুটি নিয়ে জন্ম নেওয়ার জন্য এটি অনেক দিন হয়ে গেছে। উইন্ডোজ ফোনের কিছু মহৎ উচ্চাকাঙ্ক্ষা ছিল, উইন্ডোজের পিসি সংস্করণের সাথে নিজেকে নির্বিঘ্নে ফিউজ করার চেষ্টা করেছিল, কিন্তু শেষ পর্যন্ত এটি যথেষ্ট সমর্থন পায়নি। যাইহোক, Windows Phone থেকে কিছু জিনিস আছে যেগুলো রাখা মূল্যবান, এবং সৌভাগ্যবশত সেগুলির অনেকগুলি Android-এ এক বা অন্য আকারে পাওয়া যায়।

এখানে সেই টুলস এবং অ্যাপ রয়েছে যা সেই উইন্ডোজ ফোন ম্যাজিকের একটি অংশকে বাঁচিয়ে রাখবে, এটি আকাশে দুর্দান্ত মোবাইল বাজারে চলে যাওয়ার অনেক পরে৷

লঞ্চার 8 WP স্টাইল

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

এই অ্যাপটির নাম সর্বত্রই থাকতে পারে, কিন্তু আপনি যদি একটি বিশ্বাসযোগ্য টাইল-ভিত্তিক ইন্টারফেস খুঁজছেন, যা উইন্ডোজ 8-এর "গৌরব" দিনগুলিতে ফিরে আসছে। সত্যিই ডেস্কটপে কাজ করা যায় না, এটি টাচস্ক্রিনে খুব সুন্দরভাবে কাজ করে এবং আপনি পরিবর্তনযোগ্য টাইলের আকার, উইন্ডোজ থিমিং এবং লাইভ টাইলসের সমস্ত আনন্দ পান, যেগুলি গতিশীলভাবে উল্টে আপনাকে জানাতে পারে যখন কেউ আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করছে বা যখন আপনি একটি ইমেল পেয়েছেন।

স্কোয়ারহোম 2

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

বিকল্পভাবে, আপনি যদি একটু বেশি সমসাময়িক যেতে চান, আপনি SquareHome 2 ব্যবহার করে দেখতে পারেন, যা সম্ভবত Launcher 8-এর থেকে একটু বেশি মার্জিত। টাইলসের অ্যানিমেশনগুলি সুন্দর, এবং অ্যাপ আইকনগুলি প্রতিস্থাপনের পরিবর্তে টাইল ইন্টারফেসে একত্রিত করা হয়েছে। আরও জেনেরিক আইকন সহ। আপনি যদি টাইলগুলিকে একটু জমকালো মনে করেন, তাহলে আপনি ব্যাকগ্রাউন্ড যোগ করতে পারেন এবং টাইলগুলিতে স্বচ্ছতা প্রভাব যোগ করতে পারেন, এটি একটি সুন্দর চটকদার চেহারা দেয়। টাইলগুলি লাইভ, এবং এটির নিজস্ব স্মার্ট অ্যাপ ড্রয়ারও রয়েছে যা আপনার সর্বাধিক ব্যবহৃত অ্যাপগুলিকে অগ্রাধিকার দেয়৷

কর্টানা

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

আপনি যদি ভয়েস অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করেন, তাহলে আপনি সচেতন থাকবেন যে তারা আপনার মোবাইলের অভিজ্ঞতাকে মূলত সংজ্ঞায়িত করে। গুগল নাও (অথবা গুগল অ্যাসিস্ট্যান্ট হিসাবে এটি পরিচিত হয়েছে) পুরোটাই অ্যান্ড্রয়েড, এবং আপনি যদি সত্যিই সেই উইন্ডোজ ফোন অভিজ্ঞতা পেতে চান (অবশ্যই অ্যান্ড্রয়েডের কাস্টমাইজযোগ্যতা এবং প্লে স্টোরের সুবিধা সহ), আপনাকে মাইক্রোসফ্টের ডিজিটাল পেতে হবে সহকারী, কর্টানা। এটিতে গুগল অ্যাসিস্ট্যান্টের মতো একই কার্যকারিতা রয়েছে, নিয়মিত আপডেট করা হয় এবং উইন্ডোজের সাথেও সুন্দরভাবে সিঙ্ক করা হয়।

Android-এ Cortana-এর সাথে Google Now প্রতিস্থাপন করার জন্য এখানে আমাদের নির্দেশিকা রয়েছে৷

A.I. কীবোর্ড টাইপ করুন

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

এ.আই. টাইপ কীবোর্ডটি বিশেষভাবে উইন্ডোজ ফোনের অনুভূতি পুনরায় তৈরি করার জন্য ডিজাইন করা হয়নি, তবে এতে অনেকগুলি কাস্টমাইজেশন বিকল্প রয়েছে যে আপনি এটি করতে পারেন। এই অ্যাপের কয়েকটি বিনামূল্যের থিম হল "উইন্ডোজ 8 ট্যাবলেট থিম" বা "উইন্ডোজ ফোন 7 থিম," যা সঠিকভাবে উইন্ডোজ ফোন ডিভাইসে পাওয়া কীবোর্ডগুলির অন্ধকার চেহারাকে অনুকরণ করে। আপনি যদি নিজেকে কিছুটা ডিজাইনার হিসাবে পছন্দ করেন, তাহলে আপনি এমনকি বিদ্যমান থিমটিকে আপনার পছন্দ অনুযায়ী কাস্টমাইজ করতে পারেন!

Microsoft Office

কীভাবে আপনার অ্যান্ড্রয়েড ফোনটিকে উইন্ডোজ ফোনের মতো দেখাবেন

মাইক্রোসফ্ট অফিস অ্যাপগুলির ট্রাইফেক্টা - ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট - কয়েক বছর আগে অ্যান্ড্রয়েডে এসেছিল, এবং এটি বলা নিরাপদ যে তারা একটি দুর্দান্ত সাফল্য। এই অ্যাপ্লিকেশানগুলির মসৃণ চেহারা এবং অনুভূতিগুলি এগুলিকে আপনি Android-এ পেতে পারেন এমন সেরা করে তোলে এবং স্পষ্টভাবে বলতে গেলে তাদের বৈশিষ্ট্যগুলি Android-এর নেটিভ অফিস স্যুট - ডক্স, শীট এবং স্লাইডগুলি -কে লজ্জা দেয়৷ অ্যাপ ডিজাইনের একটি আসল মাস্টারক্লাস, এই স্যুটটি দেখায় যে যদিও Microsoft Android এ হার্ডওয়্যার গেম থেকে সরে এসেছে, সফ্টওয়্যার ফ্রন্টে এর উজ্জ্বল ভবিষ্যত রয়েছে৷

উপসংহার

এই লটের মাধ্যমে, আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহার করে উইন্ডোজ ফোনে উপযুক্ত শ্রদ্ধা জানাতে সক্ষম হবেন। উইন্ডোজ ফোনের জন্য অনেক কিছু বলার ছিল, কিন্তু অ্যাপস বিভাগে এটি সত্যিই কাটেনি, তাই এখানে আপনি উভয় জগতের সেরা পাবেন। এমনকি আপনি যদি উইন্ডোজ ফোনে তা নাও হন (অতএব আপনি অ্যান্ড্রয়েডে আছেন), জিনিসগুলি পরিবর্তন করা মজাদার, তাই না? তাই এটি একটি যেতে দিন.


  1. Windows 10 বা Windows 11 এ আপনার Android বিজ্ঞপ্তিগুলি কিভাবে চেক করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 দেখাবেন এবং উইন্ডোজ 7 এর মতো কাজ করবেন

  3. অ্যান্ড্রয়েডকে উইন্ডোজ ফোনের মতো দেখান - 2019 পরীক্ষা

  4. Android কে উইন্ডোজ ফোনের মত দেখান