কম্পিউটার

Gmail একটি নতুন চেহারা পাচ্ছে:এখানে কি পরিবর্তন হচ্ছে

জিমেইল প্রায়শই তার চেহারা পুনর্নির্মাণের জন্য পরিচিত নয়। যাইহোক, যেহেতু 2020 সালে এর প্রধান ডিজাইন ওভারহল, Google একটি নতুন ইন্টিগ্রেটেড ভিউ প্রবর্তনের মাধ্যমে জিনিসগুলিকে আরও কিছুটা মশলাদার করতে প্রস্তুত। নতুন Gmail লুক 2020 সালের ডিজাইন ওভারহোলের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যা আপনার ইমেল, Google Chat, Meet এবং Spaces-এর মধ্যে পাল্টানো সহজ করে তোলে।

এখানে Gmail এর নতুন চেহারা সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার, তা সহ, কী পরিবর্তন হচ্ছে, কখন পরিবর্তনগুলি লাইভ হবে এবং এই পরিবর্তনগুলি কাকে প্রভাবিত করে৷

Gmail একটি নতুন চেহারা উপস্থাপন করছে

Gmail একটি নতুন চেহারা পাচ্ছে, যা, Google এর মতে, ব্যবহারকারীদের জন্য Gmail, Chat, Meet এবং Spaces সহ মূল যোগাযোগের অ্যাপ্লিকেশনগুলির মধ্যে স্যুইচ করা সহজ করা উচিত৷ নতুন ইন্টিগ্রেটেড ভিউ সহ, Google-এর অন্যান্য মেসেজিং অ্যাপগুলি Gmail-এর বাম দিকে তাদের নিজস্ব জায়গা পায়৷ পূর্বে, সেগুলি আপনার ইনবক্সের পাশে ভাসমান ন্যূনতম উইন্ডো ছিল৷

ভবিষ্যতে, কোম্পানি ব্যবহারকারীদের চ্যাট ট্যাবটি ডানদিকে স্যুইচ করার অনুমতি দেবে না। নতুন UI দেখতে কেমন তা এখানে:

Gmail একটি নতুন চেহারা পাচ্ছে:এখানে কি পরিবর্তন হচ্ছে

গুগলের মতে, আপনি একটি নতুন উইন্ডো না খুলে বা ট্যাবগুলির মধ্যে স্যুইচ না করে সরাসরি Gmail-এ অ্যাপগুলি স্যুইচ করবেন। এটি বর্তমান UI-তে এটিকে আরও সুবিধাজনক করে তোলে, বিশেষ করে যদি আপনি কেন্দ্রীয় অবস্থানে সবকিছু অ্যাক্সেস করতে পছন্দ করেন।

কখন Gmail এর নতুন ইন্টিগ্রেটেড ভিউ চালু হবে?

Google পর্যায়ক্রমে নতুন লেআউটটি চালু করবে। প্রথমে, লেআউটটি ফেব্রুয়ারী 8, 2022 থেকে চেষ্টা করার জন্য উপলব্ধ হবে। এপ্রিল 2022 এ, আপনাকে ডিফল্টরূপে নতুন লেআউটটি ব্যবহার করতে বাধ্য করা হবে, তবে আপনি এখনও সেটিংসের মাধ্যমে ক্লাসিক Gmail UI-তে ফিরে যেতে পারেন।

যাইহোক, ক্লাসিক UI-তে স্যুইচ করার বিকল্পটি শুধুমাত্র Q2, 2022-এর শেষ পর্যন্ত অ্যাক্সেসযোগ্য হবে, যখন কোম্পানি আনুষ্ঠানিকভাবে বৈশিষ্ট্যটি চালু করার পরিকল্পনা করছে। ফিচারটি আনুষ্ঠানিকভাবে চালু হয়ে গেলে, পুরনো UI-তে ফিরে যাওয়ার কোনো উপায় থাকবে না।

কার কাছে Gmail এর নতুন লেআউটে অ্যাক্সেস থাকবে?

Gmail এর নতুন চেহারা শুধুমাত্র নির্বাচিত ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে। নিম্নলিখিত প্ল্যানগুলির যে কোনও একটিতে এটি সমস্ত গ্রাহকদের জন্য একচেটিয়াভাবে উপলব্ধ হবে:Google Workspace Business Starter, Business Standard, Business Plus, Enterprise Essentials, Enterprise Standard, Enterprise Plus, Education Fundamentals, Education Plus, Frontline, Nonprofits, G Suite Basic এবং ব্যবসা।

দুর্ভাগ্যবশত, Google Workspace Essentials ব্যবহারকারীদের জন্য লেআউটটি উপলভ্য হবে না।


  1. গুড ওল্ড জিমেইলে নতুন কি? 5টি বৈশিষ্ট্য আপনার চেক করা উচিত

  2. জিমেইলের জন্য গুগল নোটিফায়ার সহ আপনার সিস্টেম ট্রেতে নতুন জিমেইল বার্তা দেখুন

  3. কীভাবে আপনার জিমেইল কাজ করবেন এবং গুগল ইনবক্সের মতো দেখতে পাবেন

  4. মাইক্রোসফট এজ কি গুগল ক্রোমের সাথে প্রতিযোগিতা করার জন্য নতুন পিডিএফ ফিচার পাচ্ছে