কম্পিউটার

আউটলুক 2016:ম্যানুয়াল সেটআপ এক্সচেঞ্জ অ্যাকাউন্ট

Outlook 2016 এক্সচেঞ্জ অ্যাকাউন্টের জন্য ম্যানুয়াল সেটআপ সমর্থন করে না। এই সংস্করণটি দিয়ে শুরু করে, Microsoft বিকাশকারীরা এক্সচেঞ্জ অ্যাকাউন্ট সেটিংস ম্যানুয়ালি কনফিগার করার ক্ষমতা সম্পূর্ণরূপে সরিয়ে দিয়েছে এবং এক্সচেঞ্জ অ্যাকাউন্ট সেটআপ উইজার্ডটি অনুপস্থিত। এটা অনুমিত হয় যে Outlook 2016 স্বয়ংক্রিয়ভাবে অটোডিসকভার প্রক্রিয়া ব্যবহার করে সমস্ত সংযোগ তথ্য পাবে।

যাইহোক, কিছু ক্ষেত্রে অটোডিসকভারি করা যায় না (ভুল অটোডিসকভার কনফিগারেশন, Autodiscover.xml ফাইলে অ্যাক্সেসের সমস্যা, ইত্যাদি), এবং ব্যবহারকারীকে অবশ্যই Outlook 2016-এ এক্সচেঞ্জ সার্ভারের সাথে সংযোগটি ম্যানুয়ালি কনফিগার করতে হবে। আসুন দেখি কিভাবে এটি করতে হয়। .

টিপ অবশ্যই, সবার আগে আপনাকে এক্সচেঞ্জ অ্যাডমিনিস্ট্রেটরদের বাহ্যিক এবং অভ্যন্তরীণ উভয় ক্লায়েন্টের জন্য সঠিক অটোডিসকভার সেট আপ করতে বাধ্য করা উচিত। অনুমান করুন যে কিছু কারণে এটি অসম্ভব।

পদ্ধতি 1. স্থানীয় XML পুনঃনির্দেশ

  • আপনি যদি OWA-এর মাধ্যমে আপনার এক্সচেঞ্জ অ্যাক্সেস করার URLটি জানেন, তাহলে নিম্নলিখিত URL ঠিকানাটি উপলব্ধ কিনা তা পরীক্ষা করুন:https://mail.woshub.com/autodiscover/autodiscover.xml ( XML ফাইল অ্যাক্সেস করতে আপনাকে অবশ্যই প্রমাণীকরণ করতে হবে)। ফাইলটি উপলব্ধ থাকলে, পরবর্তী ধাপে যান। যদি এটি না হয়, দ্বিতীয় সেটআপ পদ্ধতিতে যান। আউটলুক 2016:ম্যানুয়াল সেটআপ এক্সচেঞ্জ অ্যাকাউন্ট
  • আপনার কম্পিউটারের স্থানীয় ডিস্কে একটি কাস্টম XML ফাইল তৈরি করুন যা autodiscover.xml ফাইলের মাধ্যমে Outlook-কে এই URL-এ পুনঃনির্দেশিত করবে। autodiscover.xml একটি পাঠ্য ফাইল তৈরি করুন নিম্নলিখিত পাঠ্য ধারণ করুন এবং আপনার কম্পিউটারের স্থানীয় ডিরেক্টরিতে এটি সংরক্ষণ করুন (যেমন, C:\Autodiscover\autodiscover.xml)




    ইমেল
    redirectUrl
    https:// mail.woshub.com/autodiscover/autodiscover.xml



    দ্রষ্টব্য আপনাকে আপনার URL দিয়ে mail.woshub.com প্রতিস্থাপন করতে হবে।
  • রেজিস্ট্রি এডিটর খুলুন এবং কী এ যান HKEY_CURRENT_USER\SOFTWARE\Microsoft\Office\16.0\Outlook\AutoDiscover . একটি নতুন REG_SZ তৈরি করুন৷ আপনার ডোমেনের নামের সাথে কী এবং আগের ধাপে আপনার তৈরি করা স্থানীয় XML ফাইলের পাথ ধারণকারী মান।
    উদাহরণস্বরূপ:

    1. প্যারামিটারের নাম :wushub.com
    2. মান :C:\Autodiscover\autodiscover.xml আউটলুক 2016:ম্যানুয়াল সেটআপ এক্সচেঞ্জ অ্যাকাউন্ট
  • শুধু আউটলুক শুরু করুন এবং অ্যাড অ্যাকাউন্ট উইজার্ড চালান, যেখানে আপনাকে অবশ্যই আপনার নাম, ইমেল ঠিকানা এবং পাসওয়ার্ড উল্লেখ করতে হবে। আপনি যদি সবকিছু সঠিকভাবে করেন তবে Outlook 2016 স্বয়ংক্রিয়ভাবে এক্সচেঞ্জ সংযোগ সেট আপ করবে। আউটলুক 2016:ম্যানুয়াল সেটআপ এক্সচেঞ্জ অ্যাকাউন্ট

পদ্ধতি 2. এক্সচেঞ্জ সংযোগ সেটিংস সহ স্থানীয় XML ফাইল

যদি autodiscover.xml সহ URL আপনার ডিভাইস থেকে উপলব্ধ না হয়, তাহলে আপনাকে এক্সচেঞ্জ সার্ভারের সাথে সংযোগ করার জন্য সম্পূর্ণ ব্যবহারকারী সেটিংস সহ একটি স্থানীয় XML ফাইল তৈরি করতে হবে৷ আপনি যেকোনো কনফিগার করা Outlook ক্লায়েন্ট থেকে এই ফাইলের জন্য নমুনা প্যারামিটার পেতে পারেন। এটি করতে, ফোল্ডারে যান C:\Users\%username%\AppData\Local\Microsoft\Outlook , যেখানে আপনি [longGUID]-Autodiscover.xml নামের ফাইলটি পাবেন . আউটলুক 2016:ম্যানুয়াল সেটআপ এক্সচেঞ্জ অ্যাকাউন্ট

এই ফাইলটি অনুলিপি করুন, প্রয়োজনে অ্যাকাউন্ট সেটিংস পরিবর্তন করুন এবং এটি C:\Autodiscover\autodiscover.xml এ সংরক্ষণ করুন . তারপর প্রথম পদ্ধতি থেকে 3 এবং 4 ধাপে যান।

আপনি যদি এই ফাইলটি পেতে না পারেন তবে আপনি এটি নিজে তৈরি করতে পারেন। ফাইলটিতে অবশ্যই নিম্নলিখিত বিন্যাস থাকতে হবে৷

যদি আপনি ব্যবহার করেন আউটলুক এনিহোয়ার (RPC/HTTP)





[SMTP_ADDRESS]
[USER_LEGACYDN]


ইমেল
সেটিংস

EXCH
[SERVER_NAME]
[SERVER_DN]
[RPC_AUTH_PACKAGE]


EXPR
[OUTLOOK_ANYWHERE_SERVER]
চালু
[HTTP_AUTH_PACKAGE]
চালু
[ CERTIFICATE_PRINCIPAL_NAME]
বন্ধ



যদি আপনি Outlook এনিহোয়ার ছাড়া সংযোগ করেন:





[SMTP_ADDRESS]
[USER_LEGACYDN]


ইমেল
সেটিংস

EXCH
[SERVER_NAME]
[SERVER_DN]
[RPC_AUTH_PACKAGE]



এই XML ফাইলগুলিতে আপনার ডোমেনের সাথে সম্পর্কিত তথ্য (আপনি আপনার এক্সচেঞ্জ বা AD অ্যাডমিনিস্ট্রেটর থেকে এটি পেতে পারেন) বর্গাকার বন্ধনীতে ডেটা পরিবর্তন করুন৷

টিপ অনুগ্রহ করে মনে রাখবেন যে Outlook 2016 এক্সচেঞ্জ 2007 বা তার আগের কোনো মেলবক্সের সাথে সংযোগ করতে সক্ষম হবে না।


  1. সমাধান:Word 2013/2016

  2. কিভাবে স্বয়ংক্রিয়ভাবে আউটলুক 2016, 2013 বা 2010 PST ডেটা ফাইলের ব্যাকআপ নেওয়া যায়৷

  3. আউটলুক 2016/2019 এ কিভাবে ম্যানুয়াল সেটআপ এক্সচেঞ্জ করবেন।

  4. ডেস্কটপ অ্যাপের জন্য Outlook-এ 2-পদক্ষেপ যাচাইকরণ সহ Outlook.com কিভাবে সেটআপ করবেন।