কম্পিউটার

Windows 10

এ 'স্পটিফাই র্যান্ডমলি লোয়ারিং সাউন্ড' কীভাবে ঠিক করবেন

অনেক ব্যবহারকারী স্পটিফাই শোনার সময় তাদের ভলিউম স্বয়ংক্রিয়ভাবে কমে যায় তা লক্ষ্য করার পরে সহায়তার জন্য আমাদের কাছে পৌঁছেছেন। এই সমস্যাটি সম্পর্কে আমরা যে ব্যবহারকারীর প্রতিবেদনগুলি চিহ্নিত করেছি তার বেশিরভাগই Windows 10-এ ঘটছে৷ কিছু ব্যবহারকারী আবিষ্কার করেছেন যে যদি তারা কোনও শব্দ না করে স্থির হয়ে দাঁড়িয়ে থাকে, তবে কয়েক মুহূর্ত পরে ভলিউম স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে৷

Windows 10

স্পটিফাইকে এলোমেলোভাবে শব্দ কম করার কারণ কী?

আমরা বিভিন্ন ব্যবহারকারীর প্রতিবেদন এবং এই বিশেষ সমস্যাটি সমাধান করার জন্য সাধারণত ব্যবহৃত মেরামতের কৌশলগুলি দেখে এই বিশেষ সমস্যাটি তদন্ত করেছি৷ এটি দেখা যাচ্ছে, এই বিশেষ সমস্যাটির কারণ হিসাবে পরিচিত বেশ কয়েকটি সম্ভাব্য ভিন্ন অপরাধী রয়েছে:

  • ভলিউম স্বাভাবিককরণ চালু আছে – Spotify-এর ডেস্কটপ সংস্করণে একটি বৈশিষ্ট্য রয়েছে যার অর্থ প্রতিটি গান একই ভলিউমে চালানোর জন্য। কিন্তু এটি দেখা যাচ্ছে, বৈশিষ্ট্যটি সবসময় উদ্দেশ্য অনুযায়ী কাজ করে না, কারণ গানটি বাজানো শুরু হওয়ার পরে মাঝে মাঝে সমন্বয় করা হয়। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, তাহলে আপনি Spotify-এর সেটিংস মেনু থেকে ভলিউম স্বাভাবিককরণ অক্ষম করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • Windows যোগাযোগের সময় ভলিউম সামঞ্জস্য করছে - Windows 10 এবং পুরানো সংস্করণগুলিতে একই রকম একটি বিকল্প রয়েছে যা অডিওটি পাস করার সময় স্বয়ংক্রিয়ভাবে ভলিউম কমিয়ে দেবে। Spotify অ্যাপ (বিশেষ করে UWP) সংস্করণটি এই বৈশিষ্ট্য দ্বারা প্রভাবিত বলে পরিচিত। এই ক্ষেত্রে, আপনি যোগাযোগ ট্যাব থেকে স্বয়ংক্রিয় ভলিউম সমন্বয় অক্ষম করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • দূষিত বা আপডেট করা হেডসেট ড্রাইভার - যদি আপনি একটি হেডসেট নিয়ে সমস্যার সম্মুখীন হন, তাহলে সম্ভবত আপনি ড্রাইভারের সমস্যার সম্মুখীন হচ্ছেন। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা নিজেদেরকে একই পরিস্থিতিতে খুঁজে পেয়ে রিপোর্ট করেছেন যে তারা হেডসেট ড্রাইভার আপডেট বা ইনস্টল করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে৷
  • সাউন্ড বর্ধিতকরণ সক্ষম করা হয়েছে - বিল্ট-ইন উইন্ডোজ সাউন্ড এনহান্সমেন্ট বা 3য় পক্ষের সমতুল্যগুলিও এই বিশেষ সমস্যাটির দিকে নিয়ে যেতে পারে। কিছু অডিও বর্ধিতকরণ Spotify-এর UWP সংস্করণের সাথে বিরোধের জন্য পরিচিত, যার ফলে স্বয়ংক্রিয় শব্দ সমন্বয় এলোমেলোভাবে ঘটতে পারে। যদি এই দৃশ্যটি প্রযোজ্য হয়, আপনি সম্পূর্ণরূপে শব্দ বর্ধিতকরণ অক্ষম করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন৷
  • Firefox-এর সাথে 'কম্প্রেসার ওয়েভিনেস' সমস্যা – মজিলা ফায়ারফক্সে একটি অদ্ভুত বাগ আছে বলে মনে হচ্ছে যেখানে স্পটিফাই ওয়েব সংস্করণ থেকে বাজানোর সময় শব্দটি উপরে এবং নিচে যেতে পারে। এই ক্ষেত্রে, আপনি ফায়ারফক্সকে উপলব্ধ সর্বশেষ সংস্করণে আপডেট করে বা সম্পূর্ণভাবে একটি ভিন্ন ব্রাউজারে যাওয়ার মাধ্যমে সমস্যার সমাধান করতে সক্ষম হবেন৷
  • ডিজিটাল অডিও সীমাবদ্ধতা - আরেকটি স্বতন্ত্র সম্ভাবনা হল একটি অডিও সীমাবদ্ধতা যা আপনি ব্যবহার করছেন এমন ডিজিটাল অডিও চ্যানেলের কারণে। আপনার সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে সমস্ত অডিও উত্সের জন্য ভলিউম কমিয়ে দিতে পারে যখন সম্মিলিত লাউডনেস সর্বোচ্চ মান অতিক্রম করে। এই ক্ষেত্রে, আপনি Spotify এর ভলিউম কমিয়ে এবং সিস্টেম ভলিউম থেকে ক্ষতিপূরণ দিয়ে এই স্বয়ংক্রিয় সমন্বয়গুলি বন্ধ করতে সক্ষম হবেন৷

আপনি যদি বর্তমানে এই সমস্যাটি সমাধান করার উপায় খুঁজছেন, তাহলে এই নিবন্ধটি আপনাকে বিভিন্ন সমস্যা সমাধানের ধারণা দেবে। নীচে, আপনি বেশ কয়েকটি সম্ভাব্য সমাধান পাবেন যা অন্যান্য প্রভাবিত ব্যবহারকারীরা সফলভাবে সমস্যা সমাধানের জন্য ব্যবহার করেছেন। নীচের বৈশিষ্ট্যযুক্ত প্রতিটি পদ্ধতি অন্তত একজন প্রভাবিত ব্যবহারকারীর দ্বারা কার্যকর হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে৷

সর্বোত্তম ফলাফলের জন্য, আমরা আপনাকে ক্রমানুসারে সমস্যা সমাধানের নির্দেশিকাগুলি অনুসরণ করার পরামর্শ দিই (এগুলি দক্ষতা এবং অসুবিধা দ্বারা আদেশ করা হয়) এবং যেগুলি আপনার পরিস্থিতিতে প্রযোজ্য নয় সেগুলি বাতিল করুন৷ অবশেষে, একটি পদ্ধতিই সমস্যাটির সমাধান করতে বাধ্য, অপরাধী যাই হোক না কেন সমস্যাটি সৃষ্টি করে।

শুরু করা যাক!

পদ্ধতি 1:ভলিউম স্বাভাবিককরণ নিষ্ক্রিয় করা

কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তাদের ভলিউম স্বয়ংক্রিয়ভাবে কমানোর কারণ হল ভলিউম নরমালাইজেশন নামে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য। এই বৈশিষ্ট্যটি প্রতিটি গানকে একই ভলিউমে প্লে করার কথা বলেছে, কিন্তু কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে গান শুরু হওয়ার কয়েক সেকেন্ড পরে সমন্বয় ঘটে, যা কিছু ব্যবহারকারীকে বিরক্ত করে।

আপনি যদি ভলিউম স্বাভাবিককরণের বিষয়ে চিন্তা না করেন তবে আপনি Spotify এর সেটিংস মেনু থেকে বৈশিষ্ট্যটি নিষ্ক্রিয় করে সমস্যাটি সমাধান করতে সক্ষম হবেন। আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. Spotify UWP খুলুন অ্যাপ এবং স্ক্রিনের উপরের-বাম অংশে অ্যাকশন বোতামে (তিন-বিন্দু আইকন) ক্লিক করুন।
  2. নতুন উপস্থিত প্রসঙ্গ মেনু থেকে, সম্পাদনা এ যান৷ এবং Preferences-এ ক্লিক করুন (প্রসঙ্গ মেনুর নীচে)।
  3. একবার আপনি সেটিংস এ পৌঁছান Spotify-এর মেনু, মিউজিক কোয়ালিটি-এ স্ক্রোল করুন ট্যাব এবং ভলিউম স্বাভাবিক করুন - সমস্ত গানের জন্য একই ভলিউম স্তর সেট করুন এর সাথে যুক্ত টগলটি আনচেক করুন .
  4. আপনার Spotify অ্যাপ রিস্টার্ট করুন এবং দেখুন সমস্যাটির সমাধান হয়েছে কিনা।
Windows 10

যদি এই পদ্ধতিটি আপনাকে Spotify অ্যাপের সাথে স্বয়ংক্রিয় ভলিউম সামঞ্জস্য সমস্যার সমাধান করার অনুমতি না দেয়, তাহলে নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 2:যোগাযোগের সময় ভলিউম সামঞ্জস্য নিষ্ক্রিয় করা

কিছু প্রভাবিত ব্যবহারকারীরা আবিষ্কার করেছেন যে, Windows 10 (এবং পুরানো সংস্করণ) একটি বিকল্প অন্তর্ভুক্ত করে যা অডিও রেকর্ড করার সময় স্বয়ংক্রিয়ভাবে ভলিউম কমিয়ে দেবে। সাধারণত এই ফাংশনটি শুধুমাত্র কমিউনিকেশন অ্যাপের মাধ্যমেই ব্যবহার করা হয়, তবে অন্যান্য অ্যাপ্লিকেশানগুলির (Spotify সহ) এই Windows সেটিংসটিও ব্যবহার করা অস্বাভাবিক নয়৷

এই সেটিংটি কন্ট্রোল প্যানেলের সাউন্ড ট্যাবের ভিতরে পাওয়া যাবে। ডিফল্টরূপে, এটি অন্যান্য সমস্ত শব্দের ভলিউম (যোগাযোগের কাজ বাদে) 80% কমাতে সেট করা হয়েছে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে স্পটিফাই ডিফল্ট আচরণ পরিবর্তন করার পরে স্বয়ংক্রিয়ভাবে ভলিউম সামঞ্জস্য করা বন্ধ করে দিয়েছে।

ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস থেকে কীভাবে স্বয়ংক্রিয় ভলিউম সামঞ্জস্য অক্ষম করা যায় সে সম্পর্কে এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, "নিয়ন্ত্রণ" টাইপ করুন রান বক্সের ভিতরে এবং ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস খুলতে এন্টার টিপুন।
  2. আপনি একবার কন্ট্রোল প্যানেলের ভিতরে গেলে, "শব্দ" অনুসন্ধান করতে ডানদিকে অনুসন্ধান ফাংশনটি ব্যবহার করুন এবং Enter টিপুন ফলাফল পুনরুদ্ধার করতে। তারপর, সাউন্ড-এ ক্লিক করুন ফলাফল থেকে।
  3. সাউন্ড উইন্ডোর ভিতরে, যোগাযোগ নির্বাচন করুন উপরের অনুভূমিক মেনু থেকে ট্যাব।
  4. যোগাযোগ ট্যাবের ভিতরে, "যখন Windows যোগাযোগের কার্যকলাপ সনাক্ত করে এর জন্য ডিফল্ট আচরণ পরিবর্তন করুন কিছু ​​না করতে .
  5. প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপর আপনার কম্পিউটার পুনরায় চালু করুন। পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে, Spotify অ্যাপটি খুলুন এবং দেখুন স্বয়ংক্রিয় ভলিউম সমন্বয় বন্ধ হয়ে গেছে।
Windows 10

যদি একই সমস্যা এখনও ঘটে থাকে (Spotify ভলিউম স্বয়ংক্রিয়ভাবে কমে যায়), নিচের পরবর্তী পদ্ধতিতে যান।

পদ্ধতি 3:হেডসেট ড্রাইভার আপডেট / পুনরায় ইনস্টল করা (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি হেডসেট ব্যবহার করার সময় এই সমস্যাটি ঘটতে দেখেন, তাহলে সম্ভবত আপনি ড্রাইভারের সমস্যা নিয়ে কাজ করছেন। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা তাদের হেডসেট ড্রাইভার আপডেট বা পুনরায় ইনস্টল করে এবং তাদের কম্পিউটার রিবুট করে সমস্যার সমাধান করতে পেরেছেন৷

এই দৃশ্যটি আপনার ক্ষেত্রে প্রযোজ্য হলে, আপনার হেডসেট ড্রাইভার আপডেট/পুনঃইনস্টল করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন এবং দেখুন এটি আপনার সমস্যার সমাধান করতে পারে কিনা:

  1. Windows কী + R টিপুন একটি রান খুলতে সংলাপ বাক্স. তারপর, “devmgmt.msc” টাইপ করুন এবং Enter টিপুন ডিভাইস ম্যানেজার খুলতে।
  2. আপনি একবার ডিভাইস ম্যানেজারের ভিতরে গেলে, ডিভাইসগুলির তালিকার মধ্য দিয়ে স্ক্রোল করুন এবং সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারের সাথে যুক্ত ড্রপ-ডাউন মেনুটি প্রসারিত করুন৷
  3. সাউন্ড ডিভাইসের তালিকা থেকে আপনার হেডসেটে ডাবল-ক্লিক করুন।
    দ্রষ্টব্য: আপনি যদি একটি ব্লুটুথ হেডসেট ব্যবহার করেন, তাহলে আপনার কাছে দুটি ভিন্ন তালিকা থাকবে - একটি স্টেরিও এবং একটি কর যোগাযোগের জন্য। এই পদ্ধতিটি কার্যকর তা নিশ্চিত করতে, আপনাকে উভয়ের সাথে নীচের পদক্ষেপগুলি পুনরাবৃত্তি করতে হবে।
  4. বৈশিষ্ট্যের ভিতরে আপনার হেডসেটের পর্দায়, ড্রাইভার নির্বাচন করুন স্ক্রিনের শীর্ষে থাকা মেনু থেকে ট্যাব। তারপর, আপডেট ড্রাইভার এ ক্লিক করে শুরু করুন .
  5. পরবর্তী স্ক্রীন থেকে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন-এ ক্লিক করুন . প্রক্রিয়াটি সম্পূর্ণ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন, তারপরে একটি ভিন্ন বিল্ড পাওয়া গেলে নতুন সংস্করণ ইনস্টল করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন
  6. আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা দেখুন।
  7. যদি একই সমস্যা এখনও ঘটতে থাকে, তাহলে বৈশিষ্ট্যে ফিরে যেতে আবার 1 থেকে 4 ধাপ অনুসরণ করুন আপনার হেডসেট ড্রাইভারের মেনু .
  8. একবার আপনি সেখানে ফিরে গেলে, ডিভাইস আনইনস্টল করুন-এ ক্লিক করুন এবং আনইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন প্রম্পট অনুসরণ করুন। প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে, পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্সের সময় অনুপস্থিত ড্রাইভারটিকে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় ইনস্টল করার জন্য Windows আপডেটকে অনুমতি দিতে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।
  9. আবার একবার Spotify অ্যাপ খুলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন।
Windows 10

একই সমস্যা এখনও ঘটতে থাকলে, নীচের পরবর্তী পদ্ধতিতে যান৷

পদ্ধতি 4:সাউন্ড বর্ধিতকরণ নিষ্ক্রিয় করা

দেখা যাচ্ছে, আপনার উইন্ডোজ সাউন্ড সেটিংস থেকে সাউন্ড এনহান্সমেন্ট চালু থাকলে এই বিশেষ সমস্যাটিও ঘটতে পারে। বেশ কিছু প্রভাবিত ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা সমস্ত অডিও বর্ধিতকরণ অক্ষম করার পরে সমস্যাটি সমাধান করা হয়েছে৷

এই অডিও বর্ধিতকরণগুলি Spotify-এর UWP সংস্করণে সমস্যা সৃষ্টি করে বলে জানা যায়। আপনি যদি নিশ্চিত করতে চান যে আপনি এই অডিও বর্ধিতকরণ প্যাকেজগুলির কারণে যেকোন ধরণের দ্বন্দ্ব এড়ান, সেগুলি সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

দ্রষ্টব্য: আপনি যদি একটি ডেডিকেটেড অডিও কার্ড ব্যবহার করেন, তাহলে সম্ভবত এটির নিজস্ব অডিও বর্ধিতকরণ বিকল্পের সাথে আসে। যদি এমন হয়, তাহলে আপনার ডেডিকেটেড ইউটিলিটি থেকে সেগুলিকে নিষ্ক্রিয় করা উচিত কারণ Windows সমতুল্যগুলি নিষ্ক্রিয় করলে সমস্যাটি সমাধান হবে না৷

আপডেট: আপনি যদি SRS প্রিমিয়াম সাউন্ড বা SRS প্রিমিয়াম সাউন্ড ব্যবহার করেন, তাহলে অডিও বর্ধিতকরণ এর সাথে যুক্ত বক্সটি আনচেক করুন সমস্যার সমাধান করতে।

  1. Windows কী + R টিপুন একটি রান ডায়ালগ বক্স খুলতে। তারপর, "নিয়ন্ত্রণ" টাইপ করুন রান বক্সের ভিতরে এবং এন্টার টিপুন ক্লাসিক কন্ট্রোল প্যানেল ইন্টারফেস খুলতে।
  2. আপনি একবার কন্ট্রোল প্যানেলের ভিতরে গেলে, সাউন্ড অনুসন্ধান করতে অনুসন্ধান ফাংশন (উপর-ডান কোণে) ব্যবহার করুন। তারপর, সাউন্ড-এ ক্লিক করুন ফলাফল থেকে।
  3. যখন আপনি সাউন্ড এর ভিতরে থাকবেন স্ক্রীন, নিশ্চিত করুন যে প্লেব্যাক ট্যাব নির্বাচন করা হয়েছে, তারপর প্লেব্যাক ডিভাইসটিতে ডান-ক্লিক করুন যেটিতে আপনি সমস্যার সম্মুখীন হচ্ছেন এবং বৈশিষ্ট্যগুলি বেছে নিন প্রসঙ্গ মেনু থেকে।
  4. আপনার প্লেব্যাক ডিভাইসের বৈশিষ্ট্য পর্দার ভিতরে, বর্ধিতকরণ নির্বাচন করুন ট্যাব (অনুভূমিক মেনু থেকে) এবং সমস্ত বর্ধিতকরণ নিষ্ক্রিয় করুন এর সাথে যুক্ত বাক্সটি চেক করুন .
  5. প্রয়োগ করুন এ ক্লিক করুন পরিবর্তনগুলি সংরক্ষণ করতে, তারপরে আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং পরবর্তী স্টার্টআপ সিকোয়েন্স সম্পূর্ণ হলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা দেখুন৷
Windows 10

পদ্ধতি 5:ফায়ারফক্স আপডেট করা বা এটি থেকে দূরে সরে যাওয়া (যদি প্রযোজ্য হয়)

আপনি যদি স্পটিফাই ওয়েব প্লেয়ারের সাথে এই সমস্যার সম্মুখীন হন এবং আপনি ফায়ারফক্স ব্যবহার করেন তবে আপনি একটি পুনরাবৃত্ত সমস্যা মোকাবেলা করতে পারেন যা সাধারণত  'কম্প্রেসার ওয়েভিনেস' হিসাবে উল্লেখ করা হয় . বেশ কিছু স্পটিফাই ব্যবহারকারী এই সমস্যাটি সম্পর্কে রিপোর্ট করেছেন, কারণ এটি শুধুমাত্র মোজিলা ফায়ারফক্সের সাথেই ঘটে বলে মনে হচ্ছে৷

বেশিরভাগ প্রভাবিত ব্যবহারকারীরা যারা এই সমস্যার সম্মুখীন হয়েছেন তারা রিপোর্ট করেছেন যে Chrome-এ চলে যাওয়া স্বয়ংক্রিয় ভলিউম সামঞ্জস্য আর ঘটতে বন্ধ করে দিয়েছে। আপনি যদি ফায়ারফক্স পছন্দ না করেন তবে ক্রোমের সর্বশেষ সংস্করণ ডাউনলোড করার চেষ্টা করুন (এখানে ) এবং দেখুন আপনার সমস্যার সমাধান হয় কিনা৷

আপনি যদি ফায়ারফক্সকে ছেড়ে দিতে না চান তবে নিশ্চিত করুন যে আপনি উপলব্ধ সর্বশেষ বিল্ডে আছেন - সমস্যাটি এখন হটফিক্সের মাধ্যমে সমাধান করা যেতে পারে। এটি করার জন্য এখানে একটি দ্রুত নির্দেশিকা রয়েছে:

  1. Firefox খুলুন এবং স্ক্রিনের উপরের ডানদিকে অ্যাকশন বোতামে (তিন বিন্দু আইকন) ক্লিক করুন।
  2. এইমাত্র খোলা প্রসঙ্গ মেনু থেকে, সহায়তা প্রসারিত করুন বিভাগে এবং ফায়ারফক্স সম্পর্কে ক্লিক করুন .
  3. মোজিলা ফায়ারফক্স সম্পর্কে ভিতরে মেনুতে, Firefox আপডেট করতে রিস্টার্ট করুন ক্লিক করুন বোতাম।
  4. আপডেট সম্পূর্ণ হওয়ার পরে এবং আপনার ব্রাউজার পুনরায় চালু হওয়ার পরে, Spotify-এর ওয়েব সংস্করণটি আবার খুলে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা যাচাই করুন৷
Windows 10

পদ্ধতি 6:একটি ডিজিটাল অডিও সীমাবদ্ধতা নিয়ে কাজ করা

যদি উপরের কোনো পদ্ধতিই আপনাকে সমস্যা সমাধানের অনুমতি না দেয়, তাহলে আপনি যে ডিজিটাল অডিও চ্যানেল ব্যবহার করছেন তার সীমাবদ্ধতার কারণে সমস্যাটি হওয়ার সম্ভাবনা রয়েছে। মনে রাখবেন যে একটি PCM স্ট্রীম (অডিও ডেটা স্ট্রীম) এর সর্বোচ্চ লাউডনেস মান থাকে যা সবসময় উইন্ডোজ মাস্টার ভলিউম সেটিং দ্বারা নির্ধারিত হয়।

যদি সমস্ত প্রোগ্রামের সম্মিলিত লাউডনেস সেই সর্বোচ্চ মানকে অতিক্রম করার কাছাকাছি হয়, তাহলে সেই ভলিউমটি আঘাত করার জন্য সিস্টেমটি স্বয়ংক্রিয়ভাবে সমস্ত অডিও উত্সের ভলিউম কমাতে তারযুক্ত হয়। যদি এই দৃশ্যটি আপনার বর্তমান পরিস্থিতিতে প্রযোজ্য হয়, তাহলে আপনি Spotify-এর ভলিউম কমিয়ে সমস্যার সমাধান করতে পারবেন এবং সিস্টেম ভলিউম বৃদ্ধি ক্ষতিপূরণ দিতে।


  1. উইন্ডোজ 10 এ নেটফ্লিক্স ত্রুটি কোড T1 কীভাবে ঠিক করবেন

  2. উইন্ডোজে স্পটিফাই ইনস্টলেশন ত্রুটি কোড 53 কীভাবে ঠিক করবেন?

  3. Windows 11 এ কোন লগইন স্ক্রীন সমস্যা কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 PC এ PUBG সাউন্ড সমস্যার সমাধান করুন