কম্পিউটার

উইন্ডোজে ডলবি অ্যাটমস নো সাউন্ড কীভাবে ঠিক করবেন?

Dolby's Atmos surround sound technology হোম সিনেমার অন্যতম চিত্তাকর্ষক উদ্ভাবন হয়ে উঠেছে। এবং এটি সম্পর্কে সবচেয়ে ভাল জিনিস হল যে এটি ইতিমধ্যেই ভিডিও স্ট্রিমিং ডিভাইস, AV রিসিভার থেকে টেলিভিশন পর্যন্ত প্রায় সমস্ত হার্ডওয়্যার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ। কিন্তু ডলবি অ্যাটমোস আসলে কী এবং এটি কীভাবে কাজ করে?

ডলবি অ্যাটমোস কি?

ডলবির মতে, অ্যাটমস হল সাউন্ড-সাউন্ডের পরে সিনেমার অডিওতে সবচেয়ে উল্লেখযোগ্য বিকাশ। 2012 সালে বিকশিত, এই প্রযুক্তিটি ওভারহেড থেকে আসা চারপাশের চ্যানেলগুলির সাথে চারপাশের-সাউন্ড সেটআপকে উন্নত করেছে। এর সিস্টেমটি আলাদাভাবে কেনা যায় এবং তারপরে অন্যান্য ডিভাইসের সাথে সংযুক্ত করা যেতে পারে।

যা এই উদ্ভাবনটিকে বিশেষ করে তোলে তা হল যে এতে স্পিকার রয়েছে যা দেয়াল বরাবর এবং পর্দার পিছনে স্থাপন করা হয়। স্পিকারগুলি সিলিংয়েও ইনস্টল করা যেতে পারে, বিশেষ করে এমন জায়গাগুলিতে যেগুলি প্রচুর ভিড় পূরণ করে, কারণ সেগুলি শব্দের বিস্তৃত গম্বুজে শ্রোতাদের আবদ্ধ করার জন্য ডিজাইন করা হয়েছে৷

ডলবি অ্যাটমস ব্যবহার করে এমন সিনেমাগুলিতে, 400টি পর্যন্ত স্পিকার ব্যবহার করা যেতে পারে। যাইহোক, একটি ঘরোয়া সেটআপে, এটি অর্জন করা অসম্ভব কারণ এত বিশাল সিস্টেম রাখার জন্য পর্যাপ্ত জায়গা নেই।

প্রো টিপ:ভুল সেটিংস, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তার হুমকি থেকে মুক্তি পেতে একটি ডেডিকেটেড পিসি অপ্টিমাইজেশন টুল চালান যা সিস্টেমের সমস্যা বা কর্মক্ষমতা ধীর হতে পারে।

পিসি ইস্যু 3.145.873 ডাউনলোডের জন্য বিনামূল্যে স্ক্যান:উইন্ডোজ 10/11, উইন্ডোজ 7, ​​উইন্ডোজ 8 এর সাথে সামঞ্জস্যপূর্ণ

যখন Dolby Atmos ইনস্টল করা হয়, একটি রুম অবিলম্বে একটি মোট ক্রমাঙ্কন গ্রহণ করে। এইভাবে, সাউন্ড মিক্সারগুলিকে সাউন্ড ফিল্ডের সঠিক পয়েন্টে সুনির্দিষ্টভাবে স্থাপন করা যেতে পারে।

হোম সিনেমা এবং থিয়েটার ছাড়াও, ডলবি অ্যাটমোস ব্যবহারকারীদের ভিডিও এবং গেমিং অভিজ্ঞতা উন্নত করে কারণ এটি বিভিন্ন অডিও বর্ধনের সাথে আসে৷

সংক্ষেপে, এখানে ডলবি অ্যাটমোস সম্পর্কে কিছু সেরা জিনিস রয়েছে:

  • এর উচ্চতা চ্যানেলগুলি আরও নিমগ্ন শব্দ প্রভাব তৈরি করার জন্য ডিজাইন করা হয়েছে৷
  • এর মাল্টিস্পিকার সেটআপ সর্বোত্তম সম্ভাব্য শব্দের জন্য অনুমতি দেয়।
  • এটি সিলিং স্পিকার ছাড়াই ব্যবহার করা যেতে পারে।

কিভাবে উইন্ডোজ 10/11 ডিভাইসে ডলবি অ্যাটমোস সক্ষম করবেন

আপনি যদি আপনার Windows 10/11 ডিভাইসে Dolby Atmos ইনস্টল করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনাকে Microsoft Store থেকে অ্যাপটি ডাউনলোড করতে হবে। কিন্তু আপনি এগিয়ে যাওয়ার আগে, আপনাকে হেডফোনের জন্য Dolby Atmos সক্ষম করতে হবে। এবং তারপরে, ডলবি অ্যাক্সেস অ্যাপ ডাউনলোড করে এগিয়ে যান।

আপনি Microsoft স্টোর চালু করে অথবা নোটিফিকেশন ট্রে-তে অডিও আইকনে ডান-ক্লিক করে এবং Spatial Sound> Dolby Atmos for Headphones-এ নেভিগেট করে সহজেই Dolby Access ডাউনলোড ও ইনস্টল করতে পারেন। একবার আপনি ডাউনলোড পৃষ্ঠায় পৌঁছে গেলে, পান টিপুন৷ ডলবি অ্যাক্সেস ডাউনলোড করার বোতাম। ডাউনলোড সম্পূর্ণ হলে, Dolby Atmos সেট আপ এবং সক্ষম করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন:

  1. ডলবি অ্যাক্সেস চালু করুন৷ অ্যাপ এবং আমার হোম থিয়েটারের সাথে টিপুন বোতাম।
  2. ক্লিক করুন চালিয়ে যান এগিয়ে যেতে।
  3. আপনার হোম থিয়েটার থেকে আপনার Windows ডিভাইসে HDMI তারের সংযোগ করুন।
  4. নিশ্চিত করুন যে আপনি Atmos-সক্ষম সিস্টেম সেট করেছেন৷ আপনার ডিফল্ট ডিভাইস হিসাবে। আপনি অডিও আইকনে ডান-ক্লিক করে এবং প্লেব্যাক ডিভাইসগুলি নির্বাচন করে তা করতে পারেন .
  5. এছাড়া, Atmos HDMI প্লেব্যাক ডিভাইস কিনা তা পরীক্ষা করুন ডিফল্ট হিসাবে সেট করা হয়। অন্যথায়, এটি নির্বাচন করুন এবং ডিফল্ট হিসাবে সেট করুন টিপুন৷ বোতাম।
  6. ডলবি অ্যাক্সেস-এ ফিরে যান অ্যাপ এবং PC সেটিংস কনফিগার করুন ক্লিক করুন বোতাম।
  7. স্থানীয় শব্দ বিন্যাসে নেভিগেট করুন বিভাগ এবং হোম থিয়েটারের জন্য ডলবি অ্যাটমস বেছে নিন .
  8. প্রয়োগ করুন এ ক্লিক করুন নিশ্চিত করতে।
  9. ডলবি অ্যাক্সেস অ্যাপটি আবার খুলুন। একবার আপনি সফলভাবে পূর্ববর্তী পদক্ষেপগুলি অনুসরণ করলে, ডলবি অ্যাক্সেস আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমকে ক্যালিব্রেট করতে বলবে৷

যদিও ডলবি অ্যাটমস একটি প্রতিশ্রুতিশীল প্রযুক্তি বলে মনে হচ্ছে, দুর্ভাগ্যবশত, এটি সমস্যা এবং ত্রুটির জন্যও অপরিচিত নয়। প্রকৃতপক্ষে, অনেক ব্যবহারকারী সম্প্রতি অভিযোগ করছেন যে কেন তারা তাদের উইন্ডোজ ডিভাইসের মাধ্যমে ডলবি অ্যাটমস হোম থিয়েটার মোড সংযোগ করতে পারে না। তাদের মতে, যখন এই সমস্যা দেখা দেয়, তখন তারা কোনো শব্দ শুনতে পায় না। অন্যরা বলেছেন যে তারা "Windows-এ Dolby Atmos-এর কোন শব্দ নেই" ত্রুটি বার্তা পেয়েছেন৷

Windows 10/11-এ Dolby Atmos-এর সাউন্ড নেই কেন?

তাহলে, ডলবি অ্যাটমস কেন উইন্ডোজে কাজ করছে না? প্রযুক্তিটি তাদের ডিভাইসের সাথে সংযুক্ত থাকা অবস্থায় কেন Windows ব্যবহারকারীরা কোনো শব্দ শুনতে পান না?

ওয়েল, এই সমস্যা হতে পারে যে অনেক সম্ভাব্য পরিস্থিতি আছে. উদাহরণস্বরূপ, যদি অপারেটিং সিস্টেমে কিছু ভুল থাকে এবং সিস্টেম ফাইলগুলি দূষিত হয়ে যায়, বা আপনি যদি একটি সমস্যাযুক্ত উইন্ডোজ আপডেট ইনস্টল করেন, তবে এটি সম্ভব যে ব্যবহারকারীদের নতুন ড্রাইভার এবং উপাদানগুলি ইনস্টল করতে অসুবিধা হতে পারে। এটি ম্যালওয়্যার সংস্থাগুলির গুরুত্বপূর্ণ সিস্টেম প্রক্রিয়াগুলিকে বাধা দেওয়ার ক্ষেত্রেও হতে পারে, যার ফলে কোনও শব্দ শোনার সমস্যা হয় না৷

যাইহোক, বেশিরভাগ ক্ষেত্রে, সমস্যাটি কনফিগারেশন প্রক্রিয়া এবং ডিভাইসে ইনস্টল করা পুরানো ডিভাইস ড্রাইভারগুলির সাথে সম্পর্কিত।

এখন, আপনি যদি আপনার উইন্ডোজ ডিভাইসে ডলবি অ্যাটমসের কোন সাউন্ড সমস্যার সম্মুখীন হন, তাহলে চিন্তা করবেন না। আমাদের কাছে নিখুঁত সমাধান রয়েছে যা আপনি আশাকরি সমস্যার সমাধান করার চেষ্টা করতে পারেন।

Windows এ Dolby Atmos-এর কোন শব্দ না থাকলে কি করবেন

নিচে কিছু সহজ সমাধান দেওয়া হল যা ব্যবহারকারীদের জন্য কাজ করেছে যারা আশ্চর্যজনক ডলবি অ্যাটমোস প্রযুক্তির সাথে কোন অডিও সমস্যা অনুভব করেননি:

ফিক্স #1:ডলবি অ্যাটমস আপনার হোম থিয়েটারের ডিফল্ট আউটপুট উত্স কিনা তা পরীক্ষা করুন

আপনার যা করা উচিত তা হল ডলবি অ্যাটমোস আপনার শব্দের ডিফল্ট আউটপুট উৎস কিনা তা পরীক্ষা করা এবং সেট করা। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. স্ক্রীনের নীচে-ডানদিকে স্পিকার আইকনে ক্লিক করুন।
  2. আপনি এখন আপনার সাউন্ড ডিভাইসের পাশে একটি তীর বোতাম দেখতে পাবেন। আইকনে ক্লিক করুন৷
  3. ডিফল্ট আউটপুট সোর্স ডলবি অ্যাটমোসে সেট করা নিশ্চিত করুন।

ফিক্স #2:টেস্ট ফাংশন ব্যবহার করুন

এখানে আরেকটি সহজ সমাধান যা কিছু ব্যবহারকারী উপেক্ষা করে:আপনার সাউন্ড সেটিংসের মাধ্যমে আমাদের কম্পিউটারের শব্দ পরীক্ষা করুন। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. স্ক্রীনের নীচে-ডান অংশে স্পিকার আইকনে ডান-ক্লিক করুন।
  2. ধ্বনি এ ক্লিক করুন .
  3. প্লেব্যাকে নেভিগেট করুন ট্যাবে ডান-ক্লিক করুন এবং পরীক্ষা বেছে নিন .
  4. ডলবি অ্যাটমোসের সাথে আপনার সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ফিক্স #3:অডিও ট্রাবলশুটার ব্যবহার করুন

আপনার Windows ডিভাইসে এই অন্তর্নির্মিত কার্যকারিতা রয়েছে যা আপনাকে আপনার Windows ডিভাইসের শব্দগুলির সাথে সমস্যাগুলি সমাধান করতে দেয়৷ এটাকে Windows অডিও ট্রাবলশুটার বলা হয়

এটি ব্যবহার করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করুন মেনু।
  2. সেটিংস নির্বাচন করুন .
  3. আপডেট এবং নিরাপত্তা-এ নেভিগেট করুন বিভাগ।
  4. ক্লিক করুন সমস্যা সমাধান .
  5. অতিরিক্ত সমস্যা সমাধানকারী এ যান .
  6. অডিও চালান বেছে নিন .
  7. সমস্যা সমাধানকারী চালান ক্লিক করুন বোতাম।
  8. সমস্যাগুলির জন্য আপনার ডিভাইসটি স্ক্যান করার সমস্যা সমাধানকারীটি একবার হয়ে গেলে, আপনার ডিভাইসটি পুনরায় চালু করুন৷ ডলবি অ্যাটমস সমস্যাটি সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

ফিক্স #4:আপনার অডিও ড্রাইভারকে রোল ব্যাক করুন

কখনও কখনও, সমস্যাযুক্ত অডিও ড্রাইভার উইন্ডোজ ডিভাইসে শব্দ সমস্যা ট্রিগার করে। সুতরাং, যদি আপনি সন্দেহ করেন যে আপনার অডিও ড্রাইভার সমস্যার পিছনে অপরাধী, তাহলে এটিকে পূর্বে কাজ করা অবস্থায় ফিরিয়ে আনার চেষ্টা করুন।driver

আপনার অডিও ড্রাইভারকে কীভাবে একটি অবস্থায় ফিরিয়ে আনবেন তা এখানে রয়েছে যখন এটি এখনও ভাল কাজ করছে:

  1. স্টার্ট-এ ডান-ক্লিক করুন মেনু।
  2. নির্বাচন করুন ডিভাইস ম্যানেজার .
  3. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারে যান অধ্যায়. এটি প্রসারিত করুন৷
  4. আপনার অডিও ড্রাইভারে ডান ক্লিক করুন।
  5. বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ .
  6. ড্রাইভারে নেভিগেট করুন ট্যাব।
  7. রোল ব্যাক ড্রাইভার টিপুন বোতাম।
  8. আপনার ড্রাইভারকে ফিরিয়ে আনার জন্য সবচেয়ে উপযুক্ত কারণটি নির্বাচন করুন৷
  9. হ্যাঁ ক্লিক করে আপনার কর্ম নিশ্চিত করুন৷ .
  10. আপনার সিস্টেম আপনার ড্রাইভারকে রোলব্যাক করা শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
  11. একবার হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স #5:আপনার অডিও ড্রাইভার পুনরায় ইনস্টল করুন

এমন দৃষ্টান্ত রয়েছে যখন ডলবি অ্যাটমোস কোনও শব্দ সমস্যা অসঙ্গত ড্রাইভার দ্বারা ট্রিগার হয় না। যদি এটি হয়, আপনার অডিও ড্রাইভার পুনরায় ইনস্টল করা বিস্ময়কর কাজ করতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. ডিভাইস ম্যানেজার খুলুন .
  2. সাউন্ড, ভিডিও এবং গেম কন্ট্রোলারে যান অধ্যায়. প্রসারিত করতে এটিতে ক্লিক করুন৷
  3. আপনার অডিও ড্রাইভারে ডান-ক্লিক করুন এবং ডিভাইস আনইনস্টল করুন নির্বাচন করুন বিকল্প।
  4. আনইন্সটল প্রক্রিয়ার সাথে এগিয়ে যান।
  5. অডিও ড্রাইভারটি আনইনস্টল হয়ে গেলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং সমস্যাটি চলে গেছে কিনা তা পরীক্ষা করুন।

এই মুহুর্তে, আপনাকে একটি নতুন অডিও ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। আপনি ডিভাইস ম্যানেজার অ্যাক্সেস করে এটি করতে পারেন। যাইহোক, আমরা ম্যানুয়ালি এটি করার পরামর্শ দিই না। কারণ প্রক্রিয়াটি দীর্ঘ এবং বেশ ঝুঁকিপূর্ণ। প্রক্রিয়াটিতে, আপনাকে প্রস্তুতকারকের ওয়েবসাইটে ম্যানুয়ালি ডিভাইস ড্রাইভারগুলি খুঁজে বের করতে হবে এবং আপনার ডিভাইসের সাথে সামঞ্জস্যপূর্ণ ডাউনলোড করতে হবে। আপনি যদি ভুল অডিও ড্রাইভার ডাউনলোড করেন তবে এটি গুরুতর সমস্যা সৃষ্টি করতে পারে যা সাধারণ উইন্ডোজ ব্যবহারকারীদের দ্বারা ঠিক করা যায় না৷

সুতরাং, আমরা আউটবাইট ড্রাইভার আপডেটার এর মত তৃতীয় পক্ষের ড্রাইভার আপডেটার টুল ব্যবহার করার পরামর্শ দিই . এই টুলের সাহায্যে, আপনাকে ভুল ডিভাইস ড্রাইভারগুলি ডাউনলোড করার বিষয়ে চিন্তা করতে হবে না যা অসঙ্গতি সমস্যা সৃষ্টি করতে পারে। মাত্র কয়েকটি ক্লিকে, আপনি ইতিমধ্যেই আপনার Windows ডিভাইসে ইনস্টল করা যেকোনো সমস্যাযুক্ত বা পুরানো ডিভাইস ড্রাইভার আপডেট করতে পারবেন।

ফিক্স #6:ডলবি অ্যাক্সেস অ্যাপ আপডেট করুন

কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে তারা উইন্ডোজের জন্য একটি আপডেট ইনস্টল করার পরে ডলবি অ্যাটমসের সাথে সমস্যার সম্মুখীন হতে শুরু করেছেন। বিশেষজ্ঞদের মতে, উইন্ডোজ আপডেটের পরে একটি অসামঞ্জস্যতার সমস্যা দেখা দিতে পারে। অসঙ্গতি সমস্যাগুলি সমাধান করতে, ব্যবহারকারীদের সফ্টওয়্যার বিকাশকারীদের সেগুলি ঠিক করার জন্য অপেক্ষা করতে হবে৷ এবং একবার সমস্যাটি ঠিক হয়ে গেলে, একটি আপডেট রোল আউট করা হবে৷

আপনি যদি একটি পুরানো ডলবি অ্যাক্সেস অ্যাপ ব্যবহার করেন, তাহলে সমস্যাটি সমাধান করতে এখনই এটি আপডেট করুন। এখানে কিভাবে:

  1. ডলবি অ্যাক্সেস চালু করুন অ্যাপ এবং হোম-এ যান৷ বিভাগ।
  2. তথ্য -এ স্ক্রোল করুন বিভাগ এবং এটিতে ক্লিক করুন৷
  3. ডলবি অ্যাক্সেস সমর্থন চয়ন করুন৷ বিকল্প।
  4. নেভিগেট করুন এখনও সাহায্য প্রয়োজন বিভাগ।
  5. আমাদের সাথে যোগাযোগ করুন নির্বাচন করুন .
  6. প্রয়োজনীয় তথ্য লিখুন।
  7. জমা দিন টিপুন বোতাম।
  8. আপনি তারপর আপনার ইমেলে আপডেট নির্দেশাবলী পাবেন।
  9. অ্যাপ আপডেট করার পরে, আবার ডলবি অ্যাটমোস ব্যবহার করার চেষ্টা করুন এবং কোন শব্দ সমস্যা থেকে যায় কিনা তা পরীক্ষা করুন।

ফিক্স #7:এক্সক্লুসিভ মোড বিকল্পগুলি সক্ষম করুন

এক্সক্লুসিভ মোড এমন একটি বৈশিষ্ট্য যা অ্যাপ্লিকেশনগুলিকে ইন্টারফেসের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিতে দেয় যাতে অন্যান্য প্রোগ্রামগুলি পুরোপুরি শব্দ না চালাতে পারে। এটি সক্ষম করার মাধ্যমে, আপনি ডলবি অ্যাটমস নো সাউন্ড সমস্যা সমাধান করতে পারেন৷

উইন্ডোজ 10/11-এ এক্সক্লুসিভ মোড কীভাবে সক্ষম করবেন তা এখানে রয়েছে:

  1. সাউন্ড -এ ডান-ক্লিক করুন বিজ্ঞপ্তি ট্রেতে আইকন।
  2. প্লেব্যাক ডিভাইস নির্বাচন করুন .
  3. Dolby Atmos-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন .
  4. এরপর, স্থানিক শব্দ-এ যান ট্যাব করুন এবং হেডফোনের জন্য ডলবি অ্যাটমস কিনা তা দুবার চেক করুন৷ সক্ষম এ সেট করা আছে .
  5. এবং তারপর, উন্নত-এ যান ট্যাব।
  6. এক্সক্লুসিভ মোডে নেভিগেট করুন৷ বিভাগ এবং একচেটিয়া অ্যাপ্লিকেশন অগ্রাধিকার দিন সক্ষম করুন৷ এবং অ্যাপ্লিকেশানগুলিকে এই ডিভাইসের একচেটিয়া নিয়ন্ত্রণ নেওয়ার অনুমতি দিন৷ বিকল্প।
  7. পরিবর্তনগুলি নিশ্চিত করুন এবং সমস্যাটি ঠিক হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান #8:Microsoft-এর ডাউনলোডযোগ্য ট্রাবলশুটার ব্যবহার করুন

আপনি যদি উইন্ডোজের জন্য অন্তর্নির্মিত অডিও ট্রাবলশুটার ব্যবহার করতে পছন্দ না করেন তবে আপনি পরিবর্তে ডাউনলোডযোগ্য সমস্যা সমাধানকারী ব্যবহার করতে পারেন। এটি কীভাবে ব্যবহার করবেন তার জন্য নীচে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে:

  1. ট্রাবলশুটার ডাউনলোড করতে এই লিঙ্কে যান।
  2. সমস্যা সমাধানকারী ইনস্টল করুন এবং চালান৷
  3. এটি খুঁজে পাওয়া যেকোন সমস্যার সমাধান শেষ হওয়ার জন্য অপেক্ষা করুন।
  4. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন এবং Dolby Atmos কে আরেকবার সুযোগ দিন।

সমাধান #9:Dolby Atmos পুনরায় কনফিগার করুন

আপনি আপনার Windows ডিভাইসের জন্য Dolby Atmos পুনরায় কনফিগার করার চেষ্টা করতে পারেন। এখানে কিভাবে:

  1. আপনার ইয়ারবাড, হেডফোন বা ইয়ারফোন আপনার Windows ডিভাইসের সাথে সংযুক্ত করুন।
  2. এখন, সাউন্ড -এ ডান-ক্লিক করুন বিজ্ঞপ্তি ট্রেতে আইকন।
  3. প্লেব্যাক ডিভাইস নির্বাচন করুন .
  4. Dolby Atmos-এ ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্য নির্বাচন করুন .
  5. স্থানিক শব্দ-এ যান ট্যাব।
  6. ড্রপ-ডাউন মেনু থেকে, Dolby Atmos নির্বাচন করুন .
  7. আপনাকে এখন Microsoft Store-এ পুনঃনির্দেশিত করা হবে৷
  8. ডলবি অ্যাক্সেস ইনস্টল করুন অ্যাপটি চালু করুন।
  9. আপনি কোন ডিভাইসটি কনফিগার করতে চান তা চয়ন করুন৷
  10. সেটআপ শুরু করুন নির্বাচন করুন .
  11. PC সেটিংস কনফিগার করুন বেছে নিন বিকল্প।
  12. হেডফোনের জন্য Atmos-এ ক্লিক করুন বিকল্পের তালিকা থেকে।
  13. আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।
  14. অবশেষে, সমস্যাটি ঠিক করা হয়েছে কিনা তা পরীক্ষা করার জন্য যেকোন সঙ্গীত চালানোর চেষ্টা করুন।

ফিক্স #10:উইন্ডোজ আপডেট করুন

অন্য সব ব্যর্থ হলে, উইন্ডোজ আপডেট করার চেষ্টা করুন। মাইক্রোসফ্ট নিয়মিতভাবে প্যাচগুলি রোল আউট করে যার লক্ষ্য অপারেটিং সিস্টেমের সাথে পূর্বে জানা সমস্যাগুলি সমাধান করা। আপনার ক্ষেত্রে, এতে ডলবি অ্যাটমসের কোনো সাউন্ড সমস্যা নেই।

উইন্ডোজ কিভাবে আপডেট করবেন তা এখানে:

  1. Windows + I টিপুন সেটিংস চালু করার জন্য কী অ্যাপ।
  2. আপডেট এবং নিরাপত্তা নির্বাচন করুন .
  3. উইন্ডোজ আপডেট-এ নেভিগেট করুন বিভাগে ক্লিক করুন এবং আপডেটগুলির জন্য চেক করুন টিপুন বোতাম।
  4. আপডেট ইনস্টল হয়ে গেলে, উইন্ডোজ পুনরায় চালু করুন।

র্যাপিং আপ

আমরা যখন সাউন্ড এফেক্ট সম্পর্কে কথা বলি, তখন সাধারণত ডলবি মনে আসে। সর্বোপরি, এই প্রযুক্তিটি স্মার্টফোন এবং হোম থিয়েটারের মতো ডিভাইসগুলিতে সর্বজনীনভাবে উপলব্ধ। যাইহোক, এটি সব সময় পুরোপুরি কাজ করতে পারে বা নাও করতে পারে। এমনকি এটিও, ডলবি অ্যাটমোসের সমস্যাগুলি সমাধান করা যেতে পারে৷

যদি আপনার উইন্ডোজ ডিভাইসে ডলবি অ্যাটমোসের কোনো শব্দ না থাকে, তবে আপনার কাছে চেষ্টা করার জন্য বেশ কয়েকটি সমাধান আছে। সাউন্ড ড্রাইভার আপডেট করা একটি দ্রুত বিকল্প। আরেকটি হল উইন্ডোজ আপডেট করা। আপনি উপরে আরো বিকল্প আছে. শুধু আপনার ক্ষেত্রে কাজ করে এমন একটি খুঁজুন।

আপনার কি পরামর্শ দেওয়ার জন্য অন্য সমাধান আছে? আপনি অন্য কোন উইন্ডোজ অডিও সমস্যার সম্মুখীন হয়েছেন? আমরা জানতে চাই নীচে তাদের মন্তব্য করুন!


  1. Windows 10 এ HDMI সাউন্ড কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন?

  2. Windows 10 PC এ Arctis 7 ক্র্যাকলিং সাউন্ড কিভাবে ঠিক করবেন

  3. ডলবি অ্যাটমস উইন্ডোজ 10 এ কাজ করছে না? এই হল সমাধান!

  4. Windows 11 এ কোন সাউন্ড আউটপুট সমস্যা কিভাবে ঠিক করবেন?