কম্পিউটার

ওয়েব ব্রাউজার ব্যবহার করে কীভাবে স্পটিফাই অ্যাকাউন্ট মুছবেন

আপনি যদি আর স্পটিফাই ব্যবহার না করেন এবং স্পটিফাই অ্যাকাউন্ট মুছতে চান তবে এটি শুধুমাত্র একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে করা যেতে পারে। অ্যাপের মাধ্যমে স্পটিফাই অ্যাকাউন্ট মুছে ফেলা এখন প্রযোজ্য নয়। যাইহোক, আপনি যদি অন্য মিউজিক অ্যাপে হাত দিয়ে চেষ্টা করতে চান এবং স্পটিফাই থেকে স্যুইচ করতে চান, তাহলে আপনার প্রিমিয়াম পরিষেবা বাতিল করে আপনি সেটা করতে পারেন। এইভাবে, আপনাকে অ্যাকাউন্টটি সম্পূর্ণভাবে মুছতে হবে না, এবং আপনি যখনই চান তখন এটিতে ফিরে আসতে পারেন।

বুঝুন যে Spotify অ্যাকাউন্ট মুছে ফেললে আপনি আপনার অনুসরণকারী, প্লেলিস্ট এবং লাইব্রেরিতে সংরক্ষিত সমস্ত সঙ্গীত হারাবেন। এই কারণেই আমরা আপনাকে বলব কিভাবে আগে Spotify প্রিমিয়াম সাবস্ক্রিপশন বাতিল করতে হয়।

Spotify প্রিমিয়াম সদস্যতা বাতিল করুন

আপনি অ্যান্ড্রয়েড ফোন বা আইফোনের জন্য সদস্যতা ত্যাগ করতে চান না কেন, আপনাকে এখনও ওয়েব ব্রাউজারে যেতে হবে কারণ স্পটিফাই অ্যাপ প্রিমিয়াম সদস্যতা বাতিল করার সুযোগ দেয় না। এই জন্য,

  • আপনার ডিভাইসে যেকোনো ওয়েব ব্রাউজার খুলুন এবং Spotify ওয়েবসাইট খুলুন।
  • আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন এবং 'আমার অ্যাকাউন্ট' (স্ক্রীনের উপরের ডানদিকে) নিজেকে সনাক্ত করুন
  • 'আপনার পরিকল্পনা' বিভাগের অধীনে, 'পরিবর্তন পরিকল্পনা'-তে আলতো চাপুন।
  • 'Spotify Free'-এ স্ক্রোল করুন এবং 'Cancel Premium' বেছে নিন।
  • অবশেষে, সদস্যপদ বাতিল করতে 'হ্যাঁ, বাতিল' নির্বাচন করুন।

কিভাবে Spotify অ্যাকাউন্ট মুছবেন?

যেমনটি আমরা আপনাকে আগেই বলেছি, Spotify অ্যাকাউন্ট মুছে ফেললে সমস্ত সংরক্ষিত প্লেলিস্ট এবং অনুসরণকারীদের পাশাপাশি ব্যবহারকারীর নাম মুছে যাবে। উপরন্তু, আপনি এক বছরের জন্য অন্য অ্যাকাউন্টের জন্য আপনার ছাত্র ছাড় প্রয়োগ করতে পারবেন না। যাইহোক, আপনি একই ইমেল ঠিকানা ব্যবহার করে একটি নতুন অ্যাকাউন্ট খুলতে পারেন। এখন Spotify অ্যাকাউন্ট মুছে ফেলার জন্য, নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ধাপ 1 :কম্পিউটার সিস্টেম বা আপনার ফোনে যেকোনো ওয়েব ব্রাউজার খুলুন। (কেউ স্পটিফাই অ্যাপ থেকে সরাসরি স্পটিফাই অ্যাকাউন্ট মুছে ফেলতে পারে না।)

ধাপ 2 :Spotify ওয়েবপেজে যান এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন। এখানে, গ্রাহকের সাথে যোগাযোগের পৃষ্ঠায় যান এবং 'অ্যাকাউন্ট'-এ ক্লিক করুন।

ওয়েব ব্রাউজার ব্যবহার করে কীভাবে স্পটিফাই অ্যাকাউন্ট মুছবেন

ধাপ 3 :'আমি আমার অ্যাকাউন্ট বন্ধ করতে চাই।'

বেছে নিন

ধাপ 4 :Permanently Close Account এর অংশের অধীনে, 'Close Account-এ ক্লিক করুন আপনার প্রদত্ত সাবস্ক্রিপশন বাতিল করার বিকল্প।

ধাপ 5 :পরবর্তী পৃষ্ঠাটি আপনাকে বলবে যে 'আমরা দুঃখিত যে আপনি আমাদের ছেড়ে যেতে চান'। এখানে, আপনাকে ‘Continue-এ ক্লিক করতে হবে ' বোতাম প্রতিটি পরবর্তী ধাপে উঠে আসে।

ধাপ 6 :নীল রঙে ক্লিক করুন ‘চালিয়ে যান পৃষ্ঠায় বোতাম 'ঠিক আছে! আপনি কি এই অ্যাকাউন্টটি বন্ধ করতে চান?’ এটি আপনি যে অ্যাকাউন্টটি বন্ধ করতে চান তা যাচাই করতে সহায়তা করে।

পদক্ষেপ 7 :অন্য পৃষ্ঠায় যা সতর্ক করে যে আপনি অনুসরণকারী এবং প্লেলিস্ট হারাবেন, চেকবক্সে ক্লিক করুন এবং আবার নীল 'চালিয়ে যান ' বোতাম৷

ধাপ 8 :যখন আপনি ‘চালিয়ে যান ক্লিক করেন ' পরবর্তী পৃষ্ঠায়, Spotify অ্যাকাউন্ট মুছে ফেলার বিষয়টি নিশ্চিত করতে আপনার অ্যাকাউন্টে একটি মেল পাঠানো হবে।

ধাপ 9 :ইমেলটি খুলুন এবং ‘আমার অ্যাকাউন্ট বন্ধ করুন-এ ক্লিক করুন ' নিশ্চিত করুন যে আপনি ইমেল প্রাপ্তির 24 ঘন্টার মধ্যে বোতামটি ক্লিক করেছেন৷

এবং, আপনি উপরে উল্লিখিত সমস্ত পদক্ষেপগুলি অতিক্রম করার পরে আপনার Spotify অ্যাকাউন্ট মুছে ফেলতে সক্ষম হবেন।

উপসংহার

স্পটিফাই অ্যাকাউন্ট কীভাবে মুছবেন তা শিখতে খুব সহজ ছিল, তাই না? আপনি কি আপনার Spotify অ্যাকাউন্ট মুছে ফেলতে সক্ষম হয়েছেন? নীচের মন্তব্য বিভাগে আপনার মতামত এবং মন্তব্য শেয়ার করুন. এছাড়াও, পড়ুন:

  • কিভাবে Spotify বাচ্চাদের জন্য একটি অ্যাকাউন্ট সেট আপ এবং পরিচালনা করবেন?
  • Spotify-এ নতুন সঙ্গীত কীভাবে আবিষ্কার করবেন?
  • কিভাবে বন্ধুদের সাথে Spotify প্লেলিস্ট শেয়ার করবেন?
  • আপনার ডিভাইসে Spotify কাজ করছে না তা কিভাবে ঠিক করবেন?

এছাড়াও, প্রতিদিন আরও প্রযুক্তিগত আপডেটের জন্য Facebook এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন!


  1. কিভাবে একটি Badoo অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  2. কীভাবে একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে iCloud ইমেল অ্যাক্সেস করবেন

  3. কীভাবে অ্যামাজন অ্যাকাউন্ট মুছবেন?

  4. কীভাবে একটি ডিসকর্ড অ্যাকাউন্ট মুছবেন