কম্পিউটার

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

উদ্ভাবন বা এর আকর্ষণীয় ইন্টারফেসের জন্য, Gmail স্পষ্টতই ওয়েব ইমেল পরিষেবাগুলির অগ্রদূত৷ গুগল সবসময় আমাদের কিছু গেম পরিবর্তন পণ্য সরবরাহ করে। Gmail এর বিশ্বব্যাপী এক বিলিয়ন মাসিক সক্রিয় ব্যবহারকারী রয়েছে, এতে অবাক হওয়ার কিছু নেই যে এটি আমাদের প্রিয় ইমেল ক্লায়েন্ট হয়ে উঠেছে।

তবে প্ল্যাটফর্ম যতই দুর্দান্ত হোক না কেন, অবশেষে ইমেলগুলি জমা হয় এবং আমাদের ইনবক্সকে একটি চিরস্থায়ী বিশৃঙ্খলার অবস্থায় নিয়ে আসে। কিন্তু চিন্তা করবেন না কারণ আপনার উৎপাদনশীলতাকে সুপারচার্জ করতে এবং আপনার ইনবক্সকে পরিপাটি ও পরিপাটি রাখতে আমাদের কাছে সেরা Gmail এক্সটেনশনগুলির একটি তালিকা রয়েছে৷

1. ব্যানানাট্যাগ

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

ইমেল পাঠানোই যথেষ্ট নয়! কখনও কখনও প্রাপক আপনার ইমেল পড়েছে কিনা তা জানাও গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। আপনার ইমেলের উত্তর পাওয়ার জন্য অপেক্ষা করার সেই দিনগুলি চলে গেছে। BananaTag হল একটি সহজ Gmail এক্সটেনশন যা একটি ইমেল সময়সূচী, ট্র্যাকিং, সংযুক্তি এবং টেমপ্লেট ট্র্যাকিং টুল হিসাবে কাজ করে। ব্যবসাগুলি তাদের সময়ের যোগ্য গ্রাহকদের সম্ভাব্য সেট খুঁজে পেতে এই সরঞ্জামটির ভাল ব্যবহার করতে পারে। এটি এখানে পান

২. Gmail অফলাইন

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

নামটি যেমন বলে, Gmail অফলাইন আপনাকে ট্র্যাক রাখতে এবং অফলাইনে থাকাকালীনও আপনার ইমেলগুলি অ্যাক্সেস করতে দেয়৷ সুতরাং, এখন আপনাকে ইন্টারনেট সংযোগের জন্য অপেক্ষা করে আপনার সময় নষ্ট করতে হবে না।

এছাড়াও দেখুন: এই 15 টি টিপস ও ট্রিকসের মাধ্যমে Gmail এর অভিজ্ঞতা উন্নত করুন

3. Gmail থেকে পাঠান

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

আপনি যদি তাদের মধ্যে একজন হন যারা নিশ্চিতভাবে দিনে একবার Gmail ভিজিট করেন, তাহলে এই সুবিধাজনক অ্যাড-অন আপনার সময় বাঁচাতে পারে৷ এটি আপনার ব্রাউজার ট্যাবে একটি Gmail আইকন যোগ করে যাতে আপনি Gmail খুলতে অন্য একটি উইন্ডো খোলা ছাড়াই একটি ইমেল রচনা করতে পারেন৷ এটি এখানে পান।

4. Gmail স্নুজ

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

Google ইনবক্সে যেতে পারছেন না, কিন্তু এখনও আপনার ইমেল বার্তাগুলিকে স্নুজ করতে চান? সমস্যা নেই! Gmail স্নুজ দিয়ে, আপনি সহজেই স্নুজ করা ইমেলের জন্য লেবেল বরাদ্দ করতে পারেন এবং আপনাকে অন্য কোনো এক্সটেনশন ডাউনলোড বা ব্যবহার করতে হবে না, কারণ এটি ক্লাউডে কাজ করে। এটি এখানে পান।

এছাড়াও দেখুন: একটি সহজ টুল যা Gmail ব্যবহার করাকে আগের থেকে বেশি মজাদার করে তুলবে! :সেলসহ্যান্ডি

5. বুমেরাং

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

বুমেরাং একটি অত্যন্ত সহায়ক অ্যাড-অন যা নিশ্চিত করবে যে আপনি কখনই একটি ফলো আপ মেল মিস করবেন না৷ এটি আপনাকে পরবর্তী তারিখ বা সময়ে পাঠানো বা ফেরত পাঠানোর বার্তাগুলি নির্ধারণ করতে দেয়৷ এখনই একটি বার্তা লিখুন, যখনই এটি পাঠান, এমনকি আপনি অনলাইনে না থাকলেও৷ এটি এখানে পান।

6. চেকার প্লাস

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

আপনার যদি একাধিক Gmail অ্যাকাউন্ট থাকে, তাহলে চেকার প্লাস আপনার উৎপাদনশীলতা বাড়াতে সেরা Gmail এক্সটেনশনগুলির মধ্যে একটি হতে পারে৷ দিনে বহুবার লগ ইন এবং লগ আউট করার প্রয়োজন নেই। এর থেকেও বেশি, এটি একটি সুন্দর ডিজাইন, পুশ নোটিফিকেশন এবং আরও অনেক কিছু সহ আসে। এখানেই শেষ নয়! চেকার প্লাস আপনার ইমেলটি উচ্চস্বরে পড়ে যখন আপনি নিজে এটি পড়তে খুব ব্যস্ত থাকেন। এটি এখানে পান।

7. WiseStamp

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

এখন আপনি WiseStamp এর মাধ্যমে ইমেলগুলিকে শক্তিশালী করুন! একটি দরকারী টুল যা সমৃদ্ধ ইমেল স্বাক্ষর তৈরি করে। এটির মাধ্যমে আপনি সহজেই আপনার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট যেমন Facebook, Instagram, Pinterest, LinkedIn এবং আরও অনেক কিছুতে লিঙ্ক করতে পারেন। আপনি যদি ব্লগ লেখা এবং স্টাফ নিয়ে থাকেন, তাহলে আপনার জিমেইল অ্যাকাউন্টের জন্য এটি একটি এক্সটেনশন থাকা আবশ্যক। এটি এখানে পান।

এছাড়াও দেখুন:Gmail এর সাথে Outlook কিভাবে ব্যবহার করবেন

8। সংবেদনশীল

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

আপনি আপনার Gmail পরিচিতি সম্পর্কে আরও জানতে চান, যাতে আপনি তাদের পছন্দ অনুসারে মেলগুলি খসড়া করতে পারেন৷ Repportive আপনার পরিচিতি সম্পর্কে সবকিছু দেখিয়ে আপনার উদ্ধারে আসে। আপনার পরিচিতি সম্পর্কে আরও জানতে আপনি সরাসরি আপনার মেলবক্সে লিঙ্কডইন প্রোফাইলগুলি পান৷ আপনি যদি সম্ভাব্য গ্রাহকদের মেল পাঠান তবে এটি একটি খুব সহায়ক টুল।

9. Unroll.me

9 দরকারী Gmail এক্সটেনশন আপনার উত্পাদনশীলতা বাড়াতে

বিরক্তিকর প্রচারমূলক ইমেল থেকে বিরক্ত? তাহলে Unroll.me হল আপনার Gmail এর জন্য নিখুঁত অ্যাড-অন। Unroll.me হল এই সদস্যতাগুলি পরিচালনা করার একটি অত্যন্ত দ্রুত এবং সহজ উপায় এবং যেগুলি আপনার আর প্রয়োজন নেই তা থেকে বাদ দেওয়া। এটি আপনাকে আপনার মেলবক্সে আপনি কী দেখতে চান এবং কখন দেখতে চান তা চয়ন করার স্বাধীনতা দেয়৷ এটি এখানে পান।

সুতরাং, এখানে 9টি সেরা Gmail এক্সটেনশন দেওয়া হল যা আপনার ইমেল অভিজ্ঞতাকে ব্যাপকভাবে উন্নত করতে পারে আপনি কিসের জন্য অপেক্ষা করছেন? নিজের অনেক সময় এবং কাজ বাঁচাতে Chrome ওয়েবস্টোরে এই অ্যাড-অনগুলি নিন৷

কারণ সময়ের চেয়ে মূল্যবান আর কিছু নেই—তারা বলে!


  1. কিভাবে আপনার জিমেইল অ্যাকাউন্টে স্বাক্ষর যোগ করবেন

  2. আপনার দক্ষতা বাড়াতে 13টি সেরা জিমেইল এক্সটেনশন

  3. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?

  4. উৎপাদনশীলতা বাড়াতে 10টি দ্রুত Gmail টিপস এবং কৌশল৷