কম্পিউটার

কিভাবে অফিস 2016 এ মসৃণ চলমান কার্সার নিষ্ক্রিয় করবেন

আপনি যদি Microsoft Office 2016 ব্যবহার করেন, তাহলে আপনি একটি বিরক্তিকর জিনিস লক্ষ্য করেছেন। আপনি যখন টাইপ করেন, তখন কার্সারটি আলাদাভাবে সরে না। পরিবর্তে, এটি মসৃণ-প্রবাহিত হয়, এমন একটি প্রভাব তৈরি করে যেমন আপনার অক্ষরগুলি কোনওভাবে পর্দায় জাদুকরীভাবে আঁকা হচ্ছে। কেন এটি একটি পেশাদার টুলে বৈশিষ্ট্যযুক্ত হবে, আমাকে মারধর করে৷

যখন আমি নিজেকে একটি নতুন ডেস্কটপ কিনেছিলাম, তখন আমি এতে Windows 10 ইনস্টল করেছি - এবং Office 2016ও৷ আমি যদি এই অভিজ্ঞতাটিকে পূর্ববর্তী কম্বো - Windows 7 + Office 2010-এর সাথে তুলনা করি, এটি একটি নির্দিষ্ট ergonomic regression৷ বিশেষ করে, Office 2016-এ, স্টাইল বক্সটি ডিফল্টরূপে পিন করা হয় না, এবং একটু টুইক করার প্রয়োজন হয়, নেভিগেশন শুধুমাত্র শিরোনামগুলির সাথে কাজ করে এবং শিরোনাম বা সাবটাইটেল বলতে দেখায় না এবং সামগ্রিকভাবে, এটি কম গুরুতর মনে হয়৷ কিন্তু এই কার্সার জিনিসটাই সবচেয়ে বড় বিরক্তি। আমাকে দেখান কিভাবে এই মূর্খ অ্যানিমেশন জিনিসটি নিষ্ক্রিয় করা যায়।

বিকল্প 1:অ্যাপ্লিকেশন উইন্ডোর ভিতরে অ্যানিমেশনগুলি

খেলনাপূর্ণ আচরণ থেকে মুক্তি পাওয়ার একাধিক উপায় রয়েছে। আমি শুধু দুইটা দেখাবো। প্রথমটি হল উইন্ডোজের ভিতরে নিয়ন্ত্রণ এবং উপাদানগুলির জন্য অ্যানিমেশন অক্ষম করা। এটি অফিস 2016 (বা একই সমস্যা সহ স্যুটের অন্য কোনো সংস্করণ) সহ এই বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে এমন কোনও প্রোগ্রামকে প্রভাবিত করবে।

কন্ট্রোল প্যানেল> সিস্টেম> অ্যাডভান্সড সিস্টেম সেটিংসে যান। অ্যাডভান্স ট্যাবে, পারফরম্যান্স লেবেলের অধীনে সেটিংসে ক্লিক করুন। ভিজ্যুয়াল ইফেক্ট ট্যাবে, রেডিও বোতামটি কাস্টম এ পরিবর্তন করুন। এবং নীচের ক্ষেত্রটিতে, বাক্সটি আনটিক করুন যা বলে:অ্যানিমেট নিয়ন্ত্রণ এবং উইন্ডোজের ভিতরে উপাদানগুলি। আবেদন করুন, প্রস্থান করুন, অফিস শুরু করুন, বুদ্ধিমান আচরণ উপভোগ করুন।

কিভাবে অফিস 2016 এ মসৃণ চলমান কার্সার নিষ্ক্রিয় করবেন

কিভাবে অফিস 2016 এ মসৃণ চলমান কার্সার নিষ্ক্রিয় করবেন

বিকল্প 2:শুধুমাত্র অফিস 2016 এর জন্য রেজিস্ট্রি টুইক

দ্বিতীয় উপায় শুধুমাত্র অফিস স্যুট প্রভাবিত করবে এবং অন্য কোন অ্যাপ্লিকেশন নয়। এটি রেজিস্ট্রির মাধ্যমে করা যেতে পারে। আপনি প্রাসঙ্গিক পরিবর্তন করার পরে, আপনাকে সিস্টেম বা একই রকম কিছু রিবুট করতে হবে না, শুধু অফিস পুনরায় চালু করুন এবং আপনি যেতে পারবেন।

রেজিস্ট্রি সম্পাদক (regedit) শুরু করুন। এখানে নেভিগেট করুন:

HKCU\Software\Microsoft\Office\16.0\Common\Graphics

যদি গাছে গ্রাফিক্স কী না থাকে, তাহলে কমন-এ ডান-ক্লিক করুন এবং একটি নতুন কী> গ্রাফিক্স তৈরি করুন।

তারপর, ডান প্যানে, নিম্নলিখিত DWORD যোগ করুন - এবং এর মান 1 এ সেট করুন:

অ্যানিমেশন নিষ্ক্রিয় করুন

কিভাবে অফিস 2016 এ মসৃণ চলমান কার্সার নিষ্ক্রিয় করবেন

আপনি যদি অফিসের অন্যান্য সংস্করণ ব্যবহার করেন (যেমন 2013 বা 2019), তাহলে একই যুক্তি প্রযোজ্য। শুধুমাত্র পার্থক্য হল রেজিস্ট্রি এডিটরে আপনার একটু ভিন্ন পথের প্রয়োজন হবে (যেমন:15.0\Common or alike)। যদি কোনো সময়ে আপনি সিদ্ধান্ত নেন যে আপনি কিন্ডারগার্টেন অ্যানিমেশন চান, আপনি DWORD মুছে ফেলতে পারেন, অথবা 0-এ সেট করতে পারেন।

উপসংহার

এটি আশ্চর্যজনক এবং সম্পূর্ণভাবে হতাশাজনক যে কীভাবে সফ্টওয়্যার সময়ের সাথে সাথে কম ব্যবহারযোগ্য হয়ে উঠছে। প্যালার ফন্ট, অ্যানিমেশন যা কোন উদ্দেশ্য সাধন করে না, অনুমিতভাবে আড়ম্বরপূর্ণ বা ট্রেন্ডি ভিজ্যুয়াল যা এরগনোমিক্স, অ্যাক্সেসিবিলিটি বা দক্ষতা হ্রাস করে। খারাপ বৈসাদৃশ্য, অপ্রয়োজনীয় মাউস ক্লিক। এটি প্রায় বিশ্ব সিদ্ধান্ত নিয়েছে যে আমাদের গ্লোবাল আইকিউ 20 পয়েন্ট কমিয়ে আনতে হবে, এবং এটি করার সর্বোত্তম উপায় হল "আধুনিক" অ্যাপ্লিকেশনের মাধ্যমে। আমি একটি Microsoft টুল সম্পর্কে লিখছি কারণ আমি এটি ব্যবহার করছি, কিন্তু এই জিনিসটি সমগ্র সফ্টওয়্যার শিল্প জুড়ে প্রচলিত, এবং এটি কোন উদ্দেশ্য পূরণ করে না৷

যাইহোক, যখন আমি চিন্তা করছি যে আমার অফিস 2016 আনইনস্টল করা উচিত এবং 2010-এ ফিরে যাওয়া উচিত, এখানে একটি ছোট্ট টিউটোরিয়াল রয়েছে যা আপনাকে প্রতিদিনের ব্যবহারকে আরও সহনীয় এবং অবশ্যই আরও উত্পাদনশীল করতে সহায়তা করবে। অ্যানিমেশনের কোন মূল্য নেই, এবং তারা শুধুমাত্র প্রথম স্থানে একটি অফিস স্যুট ব্যবহার করার মূল উদ্দেশ্য থেকে ব্যবহারকারীদের বিভ্রান্ত করে। এখানে দুটি বিকল্প:অ্যানিমেশনগুলিকে টগল করুন, অথবা অফিসের জন্য একটি রেজিস্ট্রি টুইক ব্যবহার করুন৷ এবং আমরা শেষ।

চিয়ার্স।


  1. অফিস 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন কিভাবে অক্ষম করবেন

  2. মাইক্রোসফ্ট অফিসে কীভাবে সুরক্ষিত ভিউ নিষ্ক্রিয় করবেন

  3. অফিস অ্যাপে অটো-সেভ টাইম ইন্টারভাল কীভাবে পরিবর্তন করবেন

  4. কিভাবে Microsoft Office ইনস্টলেশন কাস্টমাইজ করবেন - টিউটোরিয়াল