কম্পিউটার

অফিস 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন কিভাবে অক্ষম করবেন

অনেক লোক ওয়ার্ড ডকুমেন্ট, পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন বা এক্সেল স্প্রেডশীট রপ্তানি করার সময় ইমেজটি সংকুচিত করতে চায় না কারণ এটি ফাইলের সামগ্রিক উপস্থিতি ভেঙে দিতে পারে। আপনি যদি তাদের মধ্যে একজন হন, তাহলে আপনি Office 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন অক্ষম করতে পারেন . এই কাজের জন্য কোনো থার্ড-পার্টি অ্যাপ, অ্যাড-অন বা পরিষেবার প্রয়োজন নেই, কারণ ফিচার বিল্ট-ইন আছে।

Office 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন কি?

আপনি মাইক্রোসফ্ট ওয়ার্ড, এক্সেল ইত্যাদিতে একটি ছবি সন্নিবেশ করাতে পারেন যাতে এটি একটি মিডিয়া সমৃদ্ধ ফাইল হয়। ব্যাকগ্রাউন্ডে যেমন ঘটে আপনি যোগ করার সময় কম্প্রেশন দেখতে পারবেন না। যাইহোক, যদি আপনি ফাইলটি সংরক্ষণ করেন বা PDF এ রপ্তানি করেন, তাহলে আপনি একটি সামান্য পার্থক্য দেখতে পাবেন।

ইমেজ কম্প্রেশন আপনাকে ইমেজ ফাইল সাইজ কমাতে দেয় যাতে ফাইলটি আপনার হার্ড ড্রাইভে ন্যূনতম স্টোরেজ খরচ করে। আপনার কাছে একটি বড় নথি থাকলে এই বিকল্পটি কার্যকর, এবং আপনি একটি 20 MB বা 30 MB নথি ফাইল তৈরি করতে চান না৷ যাইহোক, যদি আপনি মূল ছবির গুণমানে সমস্ত নথি সংরক্ষণ করতে চান, তাহলে আপনাকে Word, Excel, ইত্যাদিতে ইমেজ কম্প্রেশন বন্ধ করতে হবে।

আপনি ইমেজ কম্প্রেশন বন্ধ করলে কি হয়?

আপনার যদি একটি ছোট নথি থাকে তবে আপনি পার্থক্যটি লক্ষ্য করবেন না। তবুও, আপনার যদি অনেকগুলি ছবি সহ একটি বড় ফাইল থাকে তবে আপনি ফাইলের আকারের পার্থক্য খুঁজে পেতে পারেন। অন্য কথায়, মাইক্রোসফ্ট ওয়ার্ড বা অন্যান্য অফিস অ্যাপগুলি ছোট আকারে ডেটা সংরক্ষণ করবে। আপনার তথ্যের জন্য, এই পোস্টে Microsoft Excel (Office 365) স্ক্রিনশট অন্তর্ভুক্ত রয়েছে। যাইহোক, আপনি অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিতেও একই পদক্ষেপগুলি সম্পাদন করতে পারেন। দুর্ভাগ্যবশত, এই কার্যকারিতা Word, Excel, ইত্যাদির ওয়েব সংস্করণে উপলব্ধ নয়।

কিভাবে অফিস 365 অ্যাপে পিকচার কম্প্রেশন বন্ধ করবেন

Office 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন অক্ষম করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. একটি অ্যাপ খুলুন এবং ফাইল> বিকল্পগুলিতে যান
  2. উন্নত ট্যাবে যান
  3. ছবির আকার এবং গুণমানের লেবেল খুঁজুন এবং ফাইলের চেকবক্সে চিত্রগুলি সংকুচিত করবেন না-এ একটি টিক দিন
  4. ডিফল্ট রেজোলিউশন তালিকা থেকে উচ্চ বিশ্বস্ততা নির্বাচন করুন
  5. আপনার পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

আসুন আমরা এটিকে আরও বিশদে দেখি।

Microsoft Excel খুলুন এবং ফাইল ক্লিক করুন বিকল্প এখানে আপনি বিকল্প নামে একটি বোতাম খুঁজে পেতে পারেন . এটিতে ক্লিক করার পরে, আপনাকে উন্নত -এ স্যুইচ করতে হবে বিভাগ।

এখন চিত্রের আকার এবং গুণমান খুঁজে বের করুন লেবেল করুন এবং স্প্রেডশীট নির্বাচন করুন যেটিতে আপনি নতুন সেটিংস প্রয়োগ করতে চান। এর পরে, ফাইল চেক বক্সে ছবি কম্প্রেস করবেন না এ একটি টিক দিন .

অফিস 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন কিভাবে অক্ষম করবেন

এখন, আপনাকে বিশ্বস্ততা লুকান বেছে নিতে হবে ডিফল্ট রেজোলিউশন থেকে ড্রপ-ডাউন মেনু এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করতে ওকে ক্লিক করুন৷

এটাই!

এখন, যদি আপনি স্প্রেডশীট সংরক্ষণ করেন, ছবিগুলি সংকুচিত হবে না৷

অফিস 365 অ্যাপে ইমেজ কম্প্রেশন কিভাবে অক্ষম করবেন
  1. উইন্ডোজ 10-এ ব্যাকগ্রাউন্ড অ্যাপস কীভাবে নিষ্ক্রিয় করবেন

  2. অফিস 365 বনাম অফিস 2019:কোনটি ভাল?

  3. Windows 11-এ ব্যাকগ্রাউন্ড অ্যাপস কীভাবে নিষ্ক্রিয় করবেন

  4. উইন্ডোজ পিসিতে ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশনগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন