কম্পিউটার

Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

অ্যান্ড্রয়েড টিভি এবং রোকু টিভি মৌলিকভাবে একই কাজ করে, তবে ব্যবহারকারীদের অনুযায়ী তাদের ব্যবহার ভিন্ন হবে।

রোকু টিভি এমন লোকদের জন্য বেশি উপযোগী যাদের পূর্বে প্রযুক্তিগত জ্ঞান নেই। অন্যদিকে, অ্যাভিড গেমার এবং ভারী ব্যবহারকারীদের জন্য Android TV একটি ভাল পছন্দ৷

সুতরাং, আপনি যদি একটি তুলনা খুঁজছেন:Android TV বনাম Roku TV , আপনি সঠিক স্থানে আছেন. আমরা আপনার কাছে এই নির্দেশিকা নিয়ে এসেছি যা আপনাকে Android TV এবং Roku TV এর মধ্যে পার্থক্য বুঝতে সাহায্য করার জন্য একটি বিস্তৃত আলোচনা প্রদান করে। আসুন এখন প্রতিটি বৈশিষ্ট্য সম্পর্কে বিস্তারিতভাবে কথা বলি।

Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

Android TV বনাম Roku TV:কোন স্মার্ট টিভি প্ল্যাটফর্ম আপনার জন্য সঠিক?

1. ইউজার ইন্টারফেস

Roku TV

1. এটি একটি হার্ডওয়্যার ডিজিটাল মিডিয়া প্ল্যাটফর্ম যা বিভিন্ন অনলাইন উৎস থেকে স্ট্রিমিং মিডিয়া বিষয়বস্তুতে অ্যাক্সেস অফার করে। ইন্টারনেটের সাহায্যে, আপনি এখন বিনামূল্যে এবং অর্থপ্রদানের ভিডিও সামগ্রী দেখতে পারেন৷ একটি তারের প্রয়োজন ছাড়া আপনার টেলিভিশনে. এর জন্য বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন ব্যবহার করা যেতে পারে, রোকু তাদের মধ্যে একটি।

2. এটি একটি চমত্কার উদ্ভাবন যা দক্ষ এবং টেকসই . উপরন্তু, এটি বেশ সাশ্রয়ী এমনকি গড় স্মার্ট টিভি গ্রাহকের জন্যও।

3. Roku এর ইউজার ইন্টারফেস হল সহজ, এবং এমনকি প্রথমবারের ব্যবহারকারীরা সহজেই এটি পরিচালনা করতে পারে। অতএব, এটি এমন লোকেদের জন্য নিখুঁত যারা টেক-স্যাভি নন।

4. আপনার ইনস্টল করা সমস্ত চ্যানেল৷ হোম স্ক্রিনে চিত্রিত করা হবে৷ . এটি একটি অতিরিক্ত সুবিধা কারণ এটি ব্যবহার করা সহজ করে তোলে৷

Android TV

1. Android TV এর ইউজার ইন্টারফেস হল গতিশীল এবং কাস্টমাইজড, যা নিবিড় ব্যবহারকারীদের জন্য উপযুক্ত।

2. গুগল প্লে স্টোর অ্যাক্সেস করতে এটি অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করে। আপনি প্লে স্টোর থেকে সমস্ত প্রয়োজনীয় অ্যাপ ইনস্টল করতে পারেন এবং আপনার অ্যান্ড্রয়েড টিভিতে অ্যাক্সেস করতে পারেন।

3. আপনি আপনার Android স্মার্টফোনের সাথে আপনার Android TV সংযোগ করতে পারেন৷ এবং এটি ব্যবহার করে উপভোগ করুন। উভয় ডিভাইস একই প্ল্যাটফর্মে কাজ করার কারণে এটি এই স্মার্ট টিভির দ্বারা অফার করা একটি অনন্য বৈশিষ্ট্য৷

4. সার্ফিং অভিজ্ঞতাকে আরও অ্যাক্সেসযোগ্য করতে, Android TV Google Chrome এর সাথে আগে থেকে ইনস্টল করা আছে। এছাড়াও, আপনি Google সহকারী, অ্যাক্সেস করতে পারেন যা আপনার ব্যক্তিগত গাইড হিসাবে কাজ করে। এখানেই Android TV এর ভাড়া Roku TV এবং Smart TV এর থেকে ভালো।

Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

2. চ্যানেলগুলি

Roku TV

1. Roku TV বিভিন্ন চ্যানেল সমর্থন করে যেমন:

নেটফ্লিক্স, হুলু, ডিজনি প্লাস, প্রাইম ভিডিও, এইচবিও ম্যাক্স, দ্য রোকু চ্যানেল, টিউবি- ফ্রি মুভি ও টিভি, প্লুটো টিভি- এটি বিনামূল্যের টিভি, স্লিং টিভি, পিকক টিভি, আবিষ্কার প্লাস, এক্সফিনিটি স্ট্রিম বিটা, প্যারামাউন্ট প্লাস, এটিএন্ডটি টিভি, Philo, Plex-মুক্ত মুভি ও টিভি, VUDU, SHOWTIME, Happykids, NBC, Apple TV, Crunchyroll, The CW, Watch TNT, STARZ, Funimation, Frndly TV, ABC, BritBox, PBS, Bravo, Crackle, TLC GO, Locast। org, FilmRise, Viki, Telemundo, Redbox., QVC &HSN, HGTV GO, Investigation Discovery Go, BET Plus, Adult swim, CBS, HISTORY, Hotstar, FOX NOW, XUMO – বিনামূল্যের সিনেমা ও টিভি, MTV, IMDb টিভি, ফুড Network GO, USA Network, Lifetime, Discovery GO, Google Play Movies &TV, PureFlix, Pantaya, iWantTFC, Tablo TV, Fawesome, FXNOW, Shudder, A&E, VRV, UP Faith &Family, TBS, E!, BET, হলমার্ক দেখুন TV, FilmRise British TV, OXYGEN, VH1, Hallmark Movies Now, WatchFreeFlix, Freeform-Movies &TV shows, CW Seed, SYFY, Movies Anywhere, BYUtv, TCL CHANNEL, VIX – CINE। টেলিভিশন. GRATIS, WOW প্রেজেন্টস প্লাস, কিউরিসিটি স্ট্রীম, ফিল্মরাইজ ওয়েস্টার্ন, ওয়াচ OWN, লাইফটাইম মুভি ক্লাব, YuppTV- লাইভ, ক্যাচআপ, মুভি, ন্যাট জিও টিভি, WETV, ROW8, AMC, Movieland। Tv, FilmRise True Crime, The Criterion Channel, Nosey, Travel Channel GO, দেখুন TCM, ALLBLK, FilmRise Horror, TCL CHANNEL, Kanopy, Paramount Network, FilmRise Mysteries, Vidgo, Animal Planet Go, Popcornflix, FilmRise, FanciWN, SFF রিডিসকভার টেলিভিশন, ফিল্মরাইজ অ্যাকশন, ক্লোডটিভি, জিএলউইজ টিভি, ডিস্ট্রোটিভি ফ্রি লাইভ টিভি ও মুভি, ওয়েস্টার্ন টিভি ও মুভি ক্লাসিকস, জেটিভি লাইভ, পিপলটিভি, অনডিমান্ড কোরিয়া, সানড্যান্স নাউ, হুপলা, ধূমকেতু টিভি, শপএইচকিউ, ইপিক্স নাও, ক্লাসিক রিল, টিভি কাস্ট( অফিসিয়াল), Rumble TV, Freebie TV, FilmRise Comedy, FailArmy, DOGTV, Science Channel Go, FilmRise Thriller, SHOP LC, aha, FilmRise Classic TV, Globoplay Internacional, truTV, EPIX, DUST, VICE TV, Gem Shopping Network, FilmRise Do , বি-মুভি টিভি, ব্রাউন সুগার, এবং টিএমজেড।

2. উপরে উল্লিখিত চ্যানেলগুলি প্রধান স্ট্রিমিং চ্যানেল। এগুলি সহ, Roku প্রায় 2000 চ্যানেল, সমর্থন করে৷ বিনামূল্যে এবং প্রদত্ত উভয়ই।

3. আপনি Roku-এর সেই চ্যানেলগুলিও উপভোগ করতে পারবেন যেগুলি Android TV দ্বারা সমর্থিত নয়৷

Android TV

1. Android TV ক্যারেজ বিবাদ থেকে মুক্ত রোকু টিভির তুলনায়। এটি একটি অতিরিক্ত সুবিধা কারণ এটি প্রচুর স্ট্রিমিং চ্যানেলে অ্যাক্সেস প্রদান করে৷

2. এখানে একটি Android TV দ্বারা অফার করা কিছু প্রধান স্ট্রিমিং চ্যানেল রয়েছে: Pluto TV, Bloomberg TV, JioTV, NBC, Plex, TVPlayer, BBC iPlayer, Tivimate, Netflix, Popcorn Time, ইত্যাদি।

3. ভয়েস কন্ট্রোল

Roku TV

Roku Alexa উভয়কেই সমর্থন করে এবং গুগল সহকারী। তবে, আপনি গুগল অ্যাসিস্ট্যান্টের সমস্ত বৈশিষ্ট্য ব্যবহার করতে পারবেন না। আপনি আবহাওয়ার অবস্থা বা আপনার ক্যালেন্ডার অ্যাক্সেস করতে পারেন, কিন্তু সম্পূর্ণরূপে Google সহকারী সমর্থন উপলব্ধ হবে না।

Android TV

আগে যেমন আলোচনা করা হয়েছে, আপনি Google অ্যাসিস্ট্যান্ট -এর সমস্ত বৈশিষ্ট্য উপভোগ করতে পারবেন এবং Google Chrome অ্যান্ড্রয়েড টিভিতে। ভয়েস সার্চ এবং ইন্টারনেট সার্ফিং এর পরিপ্রেক্ষিতে , অ্যান্ড্রয়েড টিভি অন্য সকলের চেয়ে দুর্দান্ত ব্যবধানে গেমটি জিতেছে।

4. ব্লুটুথ সমর্থন

Roku TV

1. আপনি ব্লুটুথ সংযোগ করতে পারেন৷ আপনার Roku টিভির সাথে, কিন্তু সব ডিভাইস মেনে চলবে না। শুধুমাত্র সীমিত সংখ্যক Roku ডিভাইস ব্লুটুথের মাধ্যমে লিঙ্ক করা যেতে পারে, যা নীচে তালিকাভুক্ত করা হয়েছে:

  • রোকু আল্ট্রা মডেল 4800।
  • রোকু স্মার্ট সাউন্ডবার।
  • রোকু টিভি (ওয়্যারলেস স্পিকার সংস্করণ সহ)
  • রোকু স্ট্রীমবার।

2. আপনি মোবাইল প্রাইভেট লিসেনিং নামে একটি Roku মোবাইল অ্যাপ্লিকেশনের সাহায্যে ব্লুটুথ শুনতে উপভোগ করতে পারেন . আপনি যখন আপনার মোবাইলের সাথে আপনার ব্লুটুথ স্পিকার সংযুক্ত করে মোবাইল প্রাইভেট লিসেনিং বৈশিষ্ট্যটি সক্ষম করেন তখন এটি করা যেতে পারে৷

Android TV

আপনি আপনার Android TV যুক্ত করে গান শোনা বা স্ট্রিম অডিও উপভোগ করতে পারেন ব্লুটুথ সহ। ব্লুটুথ সাপোর্টের ক্ষেত্রে, রোকু টিভির তুলনায় অ্যান্ড্রয়েড টিভি একটি ভাল পছন্দ, কারণ এটি ঝামেলামুক্ত।

5. আপডেট

Roku TV

Roku TV আরো ঘন ঘন আপডেট করা হয় অ্যান্ড্রয়েড টিভির চেয়ে। এইভাবে, আপনি যখনই একটি আপডেট ইনস্টল করেন তখন রোকু টিভি বৈশিষ্ট্য এবং চ্যানেল এক্সটেনশনগুলি সংশোধন করা হয় এবং আপডেট করা হয়৷

যাইহোক, আপনি যখন Roku TV-তে একটি স্বয়ংক্রিয় আপডেট বেছে নেন, তখন আপনার সিস্টেমে একটি বাগ ঢুকে পড়ার সম্ভাবনা বেশি থাকে। তারপরে, বাগ সমস্যাটি ঠিক না হওয়া পর্যন্ত আপনি আপনার Roku TV ব্যবহার করতে পারবেন না৷

আপনি যখন এই সমস্যার সাথে আটকে থাকবেন তখন একটি পুনঃসূচনা প্রক্রিয়ার জন্য যান। এটি কিভাবে করতে হয় তা এখানে।

Roku এর পুনঃসূচনা প্রক্রিয়া একটি কম্পিউটারের অনুরূপ। চালু থেকে বন্ধ করে আবার চালু করে সিস্টেম রিবুট করা আপনার Roku ডিভাইসের ছোটখাটো সমস্যা সমাধানে সাহায্য করবে।

দ্রষ্টব্য: Roku TV এবং Roku 4 ছাড়া, Roku এর অন্যান্য সংস্করণে চালু/বন্ধ সুইচ নেই।

রিমোট ব্যবহার করে আপনার Roku ডিভাইসটি পুনরায় চালু করতে নীচের-উল্লেখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন:

1. সিস্টেম নির্বাচন করুন হোম স্ক্রীনে টিপে .

2. এখন, সিস্টেম রিস্টার্ট অনুসন্ধান করুন এবং এটি নির্বাচন করুন৷

3. পুনঃসূচনা চয়ন করুন৷ নিচে দেখানো হয়েছে. এটি আপনার Roku প্লেয়ারকে বন্ধ করে আবার চালু করতে পুনরায় চালু করা নিশ্চিত করবে .

Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

4. Roku বন্ধ হয়ে যাবে। অপেক্ষা করুন যতক্ষণ না এটি চালু হয়।

5. হোম পৃষ্ঠাতে যান৷ এবং সমস্যাগুলি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

Android TV

Android TV আপডেট করার ধাপগুলি মডেল থেকে মডেলে আলাদা। কিন্তু, আপনি আপনার টিভিতে অটো-আপডেট বৈশিষ্ট্য সক্রিয় করে আপনার টিভির জন্য নিয়মিত আপডেট নিশ্চিত করতে পারেন।

আমরা স্যামসাং স্মার্ট টিভির ধাপগুলি ব্যাখ্যা করেছি, তবে অন্যান্য মডেলের জন্য সেগুলি আলাদা হতে পারে৷

1. হোম/উৎস টিপুন Android TV রিমোটে বোতাম।

2. নেভিগেট করুন সেটিংস> সমর্থন> সফ্টওয়্যার আপডেট .

3. এখানে, অটো-আপডেট বৈশিষ্ট্য চালু নির্বাচন করুন আপনার ডিভাইসকে স্বয়ংক্রিয়ভাবে Android OS আপডেট করতে দিতে।

4. বিকল্পভাবে, আপনি এখনই আপডেট করুন চয়ন করতে পারেন৷ আপডেট অনুসন্ধান এবং ইনস্টল করার বিকল্প।

6. Chromecast সমর্থন

Roku TV

Roku TV Chromecast সমর্থনের জন্য বর্ধিত অ্যাক্সেস দেয় না। তবে, আপনি স্ক্রিন মিররিং নামক বিকল্প বিকল্পটি চেষ্টা করতে পারেন রোকু টিভিতে অ্যান্ড্রয়েড থেকে রোকুতে 10টি সেরা স্ক্রীন মিররিং অ্যাপ ব্যবহার করে৷

Android TV

Android TV Chromecast সমর্থন এ বর্ধিত সমর্থন অফার করে একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য হিসাবে। এছাড়াও, এই বৈশিষ্ট্যটি সক্ষম করার জন্য একটি বর্ধিত Chromecast ডঙ্গলের জন্য অর্থ প্রদানের প্রয়োজন নেই৷

7. গেমিং

Roku TV

Roku Android TV বক্স বিকশিত হয়নি গেমিং বৈশিষ্ট্য মনে রাখার সময়. সুতরাং, আপনি আপনার রোকু টিভিতে নিয়মিত স্নেক গেমস বা মাইনসুইপার উপভোগ করতে পারেন, তবে আপনি এটিতে অত্যন্ত উন্নত, গ্রাফিক্যাল গেম খেলতে পারবেন না।

সোজা কথায়, Roku TV গেমারদের জন্য নয়!

Android TV

আগে যেমন আলোচনা করা হয়েছে, আপনি Android TV-তে বিভিন্ন ধরনের গেম উপভোগ করতে পারেন সেরা অ্যান্ড্রয়েড টিভি বক্সের সাহায্যে। যদিও, আপনাকে একটি NVIDIA Shield TV কিনতে হবে৷ তারপর, আপনি আপনার হৃদয়ের ইচ্ছামত খেলা উপভোগ করতে পারেন।

অতএব, গেমিং বৈশিষ্ট্যের পরিপ্রেক্ষিতে, Android TV একটি ভাল পছন্দ।

প্রস্তাবিত:

  • Netflix ত্রুটি ঠিক করুন "Netflix এর সাথে সংযোগ করতে অক্ষম"
  • HBO Max Roku তে কাজ করছে না তা ঠিক করুন
  • টুইচ ভিওডি ডাউনলোড করার নির্দেশিকা
  • স্যামসাং স্মার্ট টিভিতে ব্ল্যাক স্ক্রিনের সমস্যা ঠিক করুন

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি Android TV বনাম Roku TV এর মধ্যে পার্থক্য বুঝতে সক্ষম হয়েছেন . কোন স্মার্ট টিভি প্ল্যাটফর্ম আপনার জন্য সঠিক তা নির্ধারণ করতে এই নিবন্ধটি কীভাবে আপনাকে সাহায্য করেছে তা আমাদের জানান। এছাড়াও, এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি কোনো প্রশ্ন/মন্তব্য থাকে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য বিভাগে সেগুলি ড্রপ করুন৷


  1. কোন Roku স্ট্রিমিং ডিভাইস আমার কেনা উচিত?

  2. অ্যান্ড্রয়েড থেকে রোকুতে 10টি সেরা স্ক্রীন মিররিং অ্যাপ

  3. কোনটি ভাল? Instagram VS Snapchat – ইনফোগ্রাফিক

  4. McAfee বনাম নর্টন:কোন অ্যান্টিভাইরাস ভাল?