কম্পিউটার

Xbox One X বনাম Xbox One S:কোনটি ভাল?

th -এ নভেম্বর, মাইক্রোসফ্ট অবশেষে তার দীর্ঘ প্রতীক্ষিত এবং আজ অবধি সবচেয়ে শক্তিশালী গেম কনসোল "এক্সবক্স ওয়ান এক্স" প্রকাশ করেছে। এটির সাথে ছিল, Xbox One S-এর জন্য মূল্য হ্রাস। যাইহোক, উভয় কনসোলেরই একটি মসৃণ ডিজাইন রয়েছে, 4k সামগ্রী চালাতে পারে এবং একই নাম রয়েছে। তাহলে দামের পার্থক্য কেন? দুটির মধ্যে কোনটি ভালো এবং ওয়ান এক্স এর মূল্য ট্যাগ মূল্যেরও উপযুক্ত কিনা?

এই নিবন্ধে, আমরা উভয় কনসোলের কয়েকটি বৈশিষ্ট্য সম্পর্কে আলোচনা করব যাতে তারা কতটা আলাদা বা একই রকম সে সম্পর্কে আপনাকে ধারণা দিতে।

 কনসোলগুলির মধ্যে সাধারণ বৈশিষ্ট্যগুলি

এখানে, উভয় কনসোলের মধ্যে কিছু সাধারণ বৈশিষ্ট্য রয়েছে৷

  • ইউএসবি পোর্ট:

উভয় কনসোলের মধ্যে প্রথম মিল হল সংযোগ। উভয়েরই তিনটি USB 3.0 পোর্ট রয়েছে, একটি সামনে এবং দুটি পিছনে৷

  • HDMI পোর্ট:

পিছনের প্রান্তে, উভয় কনসোলে এক জোড়া HDMI পোর্ট রয়েছে (2.0b আউট এবং 1.4b ইন), S/PDIF অডিও, ইথারনেট এবং একটি IR আউটপুট।

  • শব্দ:

উভয় কনসোলে সাউন্ডের জন্য ডলবি অ্যাটমোস রয়েছে যা ডলবি ডিজিটাল 5.1 অডিও। সিস্টেমটি একটি ভাল হোম থিয়েটার অভিজ্ঞতা প্রদান করে৷

  • 4K HDR সামগ্রী:

Xbox One X বনাম Xbox One S:কোনটি ভাল? উভয় কনসোলই কিছু গেমে HDR সমর্থন করে। তারা HDR 10 স্ট্যান্ডার্ডের মাধ্যমে 4K HDR সামগ্রী চালাতে পারে এবং তাদের UHD ব্লু-রে ডিস্ক ড্রাইভ রয়েছে।

এক্সবক্স ওয়ান এক্স এবং এক্সবক্স ওয়ান এস-এর মধ্যে পার্থক্য?

  • ডিজাইন

মাইক্রোসফট এক্সবক্স ওয়ান এক্স ডিজাইন করেছে, এটি এখন পর্যন্ত সবচেয়ে ছোট এক্সবক্স। এটি Xbox One S-এর থেকে পাতলা৷ তবে, Xbox One X Xbox One S (6.4-পাউন্ড) থেকে ভারী (8.4-পাউন্ড)৷ জ্ঞানী দেখুন, উভয়ই অভিন্ন। ওয়ান এস-এর বিপরীতে গরম বাতাস বের করার জন্য ওয়ান এক্স-এর উপরে কোনো খোলা অংশ নেই। ওয়ান এক্স গাঢ় ধূসর ফিনিশের সাথে আসে যখন ওয়ান এস সাদা রঙে আসে।

  • 4K প্রযুক্তি

4K বিনোদনের ক্ষেত্রে উভয় কনসোলই অভিন্ন। তারা 4K ব্লু-রে চালাতে পারে এবং সমর্থিত অ্যাপ থেকে আল্ট্রা এইচডি কন্টেন্ট স্ট্রিম করতে পারে। যাইহোক, ওয়ান এক্স হল একমাত্র এক্সবক্স যা সত্যিকারের 4K গেমিং অভিজ্ঞতা নিয়ে আসে। আপনি আল্ট্রা HD তে 4K টিভি উপভোগ করতে পারেন এবং Gears of War 4, Assassin’s Creed এবং Forza Motorsport 7 এর মত গেম খেলতে পারেন। এছাড়াও, এটিই একমাত্র Xbox যা বিল্ট-ইন 4K ভিডিও ক্যাপচার সমর্থন করে।

Xbox One X বনাম Xbox One S:কোনটি ভাল?

  • পারফরম্যান্স:

পারফরম্যান্সের দিক থেকে, উভয় কনসোলই খুব আলাদা। এক্সবক্স ওয়ান এক্সের বিশাল স্পেসিফিকেশন রয়েছে। ওয়ান এস এর চেয়ে অনেক বেশি রেজোলিউশনে গেম খেলার জন্য এটি আরও শক্তিশালী। এর সমৃদ্ধ বৈশিষ্ট্যের কারণে, এটি ধোঁয়া এবং বিস্ফোরণের মতো বড় প্রভাবগুলির জন্য আরও সুযোগ প্রদান করে।

Xbox One X বনাম Xbox One S:কোনটি ভাল?

  • হার্ডওয়্যার:

হার্ডওয়্যারের পরিপ্রেক্ষিতে, Xbox One X-এর একটি কুলিং এবং পাওয়ার সিস্টেম রয়েছে, যা তাপমাত্রা কমিয়ে রাখে এবং দক্ষতা বজায় রাখে। One S 500GB স্টোরেজ 2TB পর্যন্ত বাড়ানো যায়। One X 8GB ফ্ল্যাশ স্টোরেজ সহ 1TB স্টোরেজ সহ আসে।

Xbox One X বনাম Xbox One S:কোনটি ভাল?

  • মান

একজন ব্যবহারকারীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ পার্থক্য হল দাম। One S-এর দাম $249 যেখানে One X-এর দাম প্রায় দ্বিগুণ $499৷

নীচের লাইন

এখনও বিভ্রান্ত? আপনি যদি সত্যিকারের 4K অভিজ্ঞতা চান তবে One X-এর জন্য যান কারণ এটি সবচেয়ে শক্তিশালী কনসোল। আপনি যদি বাজেট বান্ধব কনসোল খুঁজছেন তাহলে One S হল নিখুঁত পছন্দ।


  1. Android TV বনাম Roku TV:কোনটি ভালো?

  2. Windows Defender VS Avast:আপনার জন্য কোনটি ভাল

  3. কোনটি ভাল? Instagram VS Snapchat – ইনফোগ্রাফিক

  4. 2022 সালে Xbox One এ গেমশেয়ার করার উপায়