কম্পিউটার

কিভাবে ঠিক করবেন "আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না" (2022)

আপনি যদি একজন নিয়মিত Office 365 ব্যবহারকারী হন, তাহলে আপনি হয়তো ইতিমধ্যেই জানেন যে MS Office বিভিন্ন ধরণের ত্রুটির প্রবণতা রয়েছে। কখনও কখনও এক্সেল, ওয়ার্ডের মতো অ্যাপ্লিকেশানগুলি সম্পূর্ণভাবে প্রতিক্রিয়া জানাতে ব্যর্থ হয়, অন্য সময় আপনি বিরক্তিকর ত্রুটি বার্তাগুলির সম্মুখীন হতে পারেন যেমন "আপনার অ্যাকাউন্ট ম্যাকে সম্পাদনা করার অনুমতি দেয় না"৷

যখন এই পপ-আপটি আপনার স্ক্রিনে উপস্থিত হয়, তখন এর অর্থ হল আপনি কেবল আপনার নথিগুলি সম্পাদনা করতে পারবেন না এবং আপনার সমস্ত ফাইল শুধু-পঠন হিসাবে খুলবে৷ সুতরাং, কেন এটি ঘটবে এবং আপনি সমস্যাটি ঠিক করতে কী করতে পারেন? ম্যাক ত্রুটিগুলি তৈরি এবং সম্পাদনা করতে সক্রিয় অফিস পড়ুন৷

আপনি হয়তো পড়তে চান: আপনার কম্পিউটার শ্যুট করার আগে এই এমএস অফিস বিরক্তিকরতা থেকে মুক্তি পান 

পাওয়ার সম্ভাব্য কারণ "আপনার অ্যাকাউন্ট ম্যাকে সম্পাদনা করার অনুমতি দেয় না" ত্রুটি

অফিস অ্যাপ্লিকেশন ব্যবহার করার সময় আপনি যদি ম্যাকে হতাশাজনক 'সম্পাদনা অনুমোদিত নয়' সমস্যার সম্মুখীন হন, তাহলে সমস্যাটি হতে পারে: 

  • Microsoft আপনার Office 365 লাইসেন্স চিনতে সক্ষম নয়৷
  • অফিস অ্যাপ্লিকেশনগুলি সক্রিয় করা হয়েছে কিনা তা সনাক্ত করতে ব্যর্থ৷
  • আপনার Mac এ কিছু দূষিত ফাইল আছে।

ম্যাক ত্রুটি তৈরি এবং সম্পাদনা করতে সক্রিয় অফিস পাওয়ার জন্য এই তিনটি প্রধান কারণ। তবে চিন্তা করবেন না, আমরা সমস্যা থেকে পরিত্রাণ পেতে ধাপে ধাপে পদ্ধতি শেয়ার করব।

কিভাবে ঠিক করবেন "আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না"

সহজবোধ্য পদ্ধতির একটি সেট বাস্তবায়ন করতে নীচের নির্দেশিকা অনুসরণ করুন এবং আপনার অ্যাকাউন্টটি কীভাবে ঠিক করবেন তা শিখুন Mac এ সম্পাদনা করার অনুমতি দেয় না:

পদ্ধতি 1 - আপনার অফিস 365 লাইসেন্স যাচাই করুন

আপনার Office 365 লাইসেন্স পুনরায় চেক করতে, আপনাকে যা করতে হবে তা হল: 

পদক্ষেপ 1 = আপনার প্রিয় ব্রাউজারে অফিস 365 লগইন পৃষ্ঠা খুলুন৷

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

পদক্ষেপ 2 = এখন আপনার অ্যাকাউন্টে লগইন করুন এবং অফিস 365 পোর্টালে প্রদর্শিত স্ক্রিনের উপরের-ডান কোণে প্রোফাইলে ক্লিক করুন।

পদক্ষেপ 3 = এরপরে আপনাকে বাম দিকের প্যানেল থেকে 'মাই মাইক্রোসফ্ট অ্যাকাউন্ট'-এ ক্লিক করতে হবে।

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

পদক্ষেপ 4 = এই মুহুর্তে, আপনাকে সাবস্ক্রিপশন বিকল্পে আঘাত করতে হবে। এখন, আপনি 'লেটেস্ট ডেস্কটপ সংস্করণ' নামে ডেডিকেটেড লাইসেন্স বিভাগে আপনার অফিস লাইসেন্সের বিশদ বিবরণ পরীক্ষা করতে পারেন।

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

যদি আপনি এটি খুঁজে না পান, তাহলে আপনাকে আবার অফিস 365 অ্যাপ্লিকেশন পরিচালনার জন্য সঠিক লাইসেন্স পেতে অ্যাডমিনের সাথে যোগাযোগ করতে হবে। কিন্তু যদি আপনার স্ক্রীন 'সাম্প্রতিক ডেস্কটপ সংস্করণ' প্রদর্শন করে, তাহলে আপনাকে যা করতে হবে তা এখানে:

  • আপনার Office 365 অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন।
  • লাইব্রেরি ফোল্ডার খুলুন এবং গ্রুপ কন্টেইনারগুলি সনাক্ত করুন।
  • আপনাকে নিম্নলিখিত ফাইলগুলি খুঁজে বের করতে হবে এবং পাওয়া গেলে সেগুলি মুছে ফেলতে হবে: 
  • UBF8T346G9.ms
  • UBF8T346G9.Office
  • UBF8T346G9.OfficeOsfWebHost

এটি হয়ে গেলে, আপনি নিরাপদে আপনার Office 365 অ্যাকাউন্টে লগইন করতে পারেন এবং আপনি কোন বিরক্তিকর ত্রুটি ছাড়াই কাজ করতে পারেন কিনা তা পরীক্ষা করতে পারেন। সম্ভবত, আপনি "আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না" সমস্যা থেকে মুক্তি পেতে সক্ষম হবেন৷

পদ্ধতি 2 - অফিস 365 সক্রিয় করুন

প্রায়শই, অফিস অ্যাপ্লিকেশনগুলি সক্রিয় করা হয়েছে কিনা তা সনাক্ত করতে ব্যর্থ হয়। এটি পরবর্তীতে 'সম্পাদনা ত্রুটি' এবং কখনও কখনও এলোমেলোভাবে ক্র্যাশ করে যখন আপনি সেগুলিতে কাজ করছেন। আপনি সক্রিয় Office 365 ব্যবহার করছেন তা নিশ্চিত করতে, আপনাকে যা করতে হবে তা হল: 

ধাপ 1 – আপনার ম্যাকে এমএস ওয়ার্ড বা অন্য কোনো অফিস অ্যাপ্লিকেশন চালু করুন।

ধাপ 2 – নতুন কী উইন্ডোতে নেভিগেট করুন এবং শুরু করুন বোতামটি টিপুন।

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

পদক্ষেপ 3 – এখন আপনার অফিস অ্যাকাউন্টে সাইন ইন করুন এবং সক্রিয়করণ সম্পূর্ণ হতে দিন।

একবার হয়ে গেলে, "আপনার অ্যাকাউন্ট Mac এ সম্পাদনা করার অনুমতি দেয় না" সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করতে এই অ্যাপগুলি আবার ব্যবহার করার চেষ্টা করুন৷ 

পদ্ধতি 3 - ক্যাশে, লগ এবং জাঙ্ক ফাইলগুলি সাফ করুন

আমরা আপনার ম্যাক থেকে সম্ভাব্য জাঙ্ক ফাইল এবং অন্যান্য জমে থাকা অবশিষ্টাংশগুলি সরানোর সুপারিশ করি৷ আপনার এমএস অফিস অ্যাপ্লিকেশনগুলিতে হস্তক্ষেপ করার জন্য এটিই আসল অপরাধী হতে পারে। সময়ের সাথে সাথে, এই ফাইলগুলি স্টোরেজ স্পেসকে জড়ো করে এবং আপনার হার্ড ডিস্ককে একটি সম্পূর্ণ জগাখিচুড়ি করে তোলে, যার ফলে কর্মক্ষমতা ধীর এবং মন্থর হয়। সুতরাং, আপনি যদি আপনার অ্যাকাউন্টটি কীভাবে ঠিক করবেন যা Mac-এ সম্পাদনা করার অনুমতি দেয় না তা খুঁজছেন, তাহলে এটি ব্যবহার করে দেখুন৷

ক্লিনআপ মাই সিস্টেমের 'ওয়ান-ক্লিক কেয়ার' মডিউল ব্যবহারকারীদের কয়েকটি ক্লিকে সমস্ত অবাঞ্ছিত আবর্জনা, পুরানো/বড় ফাইল এবং অন্যান্য অবশিষ্টাংশ সনাক্ত করতে এবং নির্মূল করতে সহায়তা করে। আপনি এই পর্যালোচনা নিবন্ধে পরিষ্কার এবং অপ্টিমাইজেশন ইউটিলিটি সম্পর্কে আরও জানতে পারেন! শুধু ম্যাক অ্যাপ স্টোর বা নীচে দেওয়া ডাউনলোড বোতাম থেকে অ্যাপটি পান এবং এটি আপনার ম্যাকে ইনস্টল করুন। অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং ম্যাক অপ্টিমাইজ করতে ওয়ান-ক্লিক কেয়ারের অধীনে স্টার্ট স্ক্যান বোতামে ক্লিক করুন৷

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

আপনি হয়তো পড়তে চান: কীভাবে আপনার ম্যাক কাস্টমাইজ করবেন এবং এটিকে আপনার পছন্দ মতো দেখাবেন?

পদ্ধতি 4 - অফিস 365 পুনরায় ইনস্টল করুন

যদি উপরে শেয়ার করা কোনো সমাধানই আপনাকে “আপনার অ্যাকাউন্ট ম্যাক-এ সম্পাদনা করার অনুমতি দেয় না” ঠিক করতে সাহায্য না করে, তবে শেষ অবলম্বন হল Office 365 পুনরায় ইনস্টল করা। এটি করা আপনাকে MS Office এর উপাদানগুলির মধ্যে থাকা সমস্ত দুর্নীতির ত্রুটি দূর করতে সাহায্য করবে। . সুতরাং, স্যুটটি পুনরায় ইনস্টল করা সম্ভবত আপনাকে একবার এবং সর্বদা ত্রুটি নির্মূল করতে সহায়তা করবে।

ধাপ 1 – আনইনস্টলেশন প্রক্রিয়া শুরু করতে, অ্যাপ্লিকেশন ফোল্ডারে নেভিগেট করুন।

ধাপ 2 – এমএস এক্সেল নির্বাচন করুন এবং পাওয়ারপয়েন্ট, ওয়ার্ড এবং আউটলুকের মতো অ্যাপগুলি নির্বাচন করতে কমান্ড কীটি ধরে রাখুন।

পদক্ষেপ 3 – এখন কেবল তাদের সকলকে ট্র্যাশে টেনে আনুন এবং আনইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন। বিকল্পভাবে, আপনি আমাদের বিস্তৃত নির্দেশিকা পড়তে পারেন কীভাবে সহজেই আপনার ম্যাকে মাইক্রোসফ্ট অফিস আনইনস্টল করবেন? একটি ভাল বোঝার আছে.

পদক্ষেপ 4 – একবার হয়ে গেলে, আপনাকে www.office.com ওয়েবসাইটে নেভিগেট করতে হবে। এখানে, আপনাকে অফিস 365 এর সাথে যুক্ত অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে হবে।

পদক্ষেপ 5 – সফল সাইন আপ করার পরে, আপনাকে অফিস ইনস্টল করুন বিকল্পটি নির্বাচন করতে হবে।

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

পদক্ষেপ 6 – শুধু অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং ডাউনলোড ফোল্ডারে যান। Microsoft Office installer.pkg ফাইলে ডাবল-ক্লিক করুন (বা একই নামের সাথে)।

পদক্ষেপ 7 – ইনস্টলেশন উইন্ডো থেকে, প্রক্রিয়া শুরু করতে অবিরত বোতাম টিপুন!

কিভাবে ঠিক করবেন  আপনার অ্যাকাউন্ট ম্যাক এ সম্পাদনা করার অনুমতি দেয় না  (2022)

এখন আপনি Office 365 স্যুটটি সক্রিয় করতে পারেন, ঠিক যেমনটি আমরা পদ্ধতি 2 তে করেছি। আশা করি হতাশাজনক ত্রুটি "আপনার অ্যাকাউন্টটি ম্যাকে সম্পাদনা করার অনুমতি দেয় না" এখনই সমাধান হয়ে যাবে এবং আপনি আগের মতো অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করতে পারবেন!

অবশ্যই পড়ুন: ম্যাক-এ যে অ্যাপগুলি মুছবে না তা কীভাবে মুছবেন? 

উপসংহার -

কখনও কখনও একটি ডিভাইসে বিশৃঙ্খল স্থান অপ্রত্যাশিত সমস্যা সৃষ্টি করতে পারে এবং এই ধরনের ত্রুটি প্রদর্শিত হতে পারে। ম্যাক ত্রুটিগুলি তৈরি এবং সম্পাদনা করতে অফিস সক্রিয় করার আরেকটি কারণ একটি অস্থায়ী ত্রুটি হতে পারে। অতএব, আমরা আপনাকে নিজেকে সাহায্য করার জন্য উপরের পদ্ধতিগুলি অনুসরণ করার পরামর্শ দিই।

আমরা আশা করি কীভাবে আপনার অ্যাকাউন্টটি ঠিক করবেন সে সম্পর্কে এই নিবন্ধটি ম্যাকে সম্পাদনা করার অনুমতি দেয় না। আপনি কি অফিস 365 ম্যাক সমস্যা সম্পাদনা করতে পারবেন না ঠিক করার জন্য অন্য কোন সমাধান জানেন? আমরা এই পোস্টটিকে আরও কার্যকর করতে আপনার মতামত জানতে চাই। আপনার পরামর্শ এবং মন্তব্য নীচের মন্তব্য বিভাগে স্বাগত জানাই. সামাজিক মিডিয়াতে নিবন্ধটি শেয়ার করে আপনার বন্ধুদের এবং অন্যদের সাথে তথ্য ভাগ করুন৷

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি!

আমরা Facebook, Twitter, Instagram এবং YouTube-এ আছি। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে ভালোবাসি. আমরা নিয়মিত প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার সমাধান সহ টিপস এবং কৌশল পোস্ট করি।

হ্যান্ডপিক করা নিবন্ধ:
ওপেনঅফিস – এমএস অফিসের বিকল্প 
2022 সালে আপনার থাকা সেরা ম্যাক অ্যাপ এবং ইউটিলিটিগুলি
কিভাবে ম্যাক অ্যাপ স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করবেন?
2022 সালে 10টি সেরা ম্যাক ক্লিনার সফ্টওয়্যার এবং অ্যাপ
ফিক্স:ম্যাক ইস্যুতে মাউস কার্সার (পয়েন্টার) অদৃশ্য হয়ে যায় 


  1. [ত্রুটির সমাধান] আপনার অ্যাকাউন্ট একটি Mac এ সম্পাদনা করার অনুমতি দেয় না

  2. কিভাবে Magento A2 হোস্টিং অ্যাকাউন্ট সাসপেনশন ঠিক করবেন

  3. Windows 10

  4. 2022 সালে উইন্ডোজ 10 স্টার্টআপ সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন