কম্পিউটার

ওয়ার্ড অনলাইন ব্যবহার করে PDF নথি সম্পাদনা করুন, বিনামূল্যে

আমরা সাধারণত Word নথিগুলিকে PDF ফাইলে রূপান্তর করি, এবং যখন আমরা এই PDF ফাইলগুলিকে সম্পাদনা করতে চাই, তখন আমরা শুধুমাত্র উত্স Word নথির একটি অনুলিপি তৈরি করি, প্রয়োজনীয় পরিবর্তন করি এবং তারপরে সম্পাদিত নথিটিকে আবার PDF হিসাবে রপ্তানি করি৷ আমরা দেখেছি কিভাবে ওয়ার্ডে পিডিএফ ফাইল এডিট করতে হয়, এখন দেখা যাক কিভাবে আপনি Word Online ব্যবহার করতে পারেন। পিডিএফ নথি সম্পাদনা করতে, বিনামূল্যে, উৎস নথির অবস্থান এবং বিন্যাস সম্পর্কে চিন্তা না করে।

PDF নথি সম্পাদনা করতে Word Online ব্যবহার করুন

আপনি ব্রাউজারেই PDF নথি সম্পাদনা করতে Word Online ব্যবহার করতে পারেন। এটি অনেক চার্ট বা গ্রাফ সহ PDF ডকুমেন্টের জন্য পুরোপুরি উপযুক্ত নাও হতে পারে, কিন্তু PDF ডকুমেন্টে যদি সাধারণ পাঠ্য থাকে, তাহলে আপনি সেগুলি সম্পাদনা করতে Word Online ব্যবহার করতে পারেন। কম সংখ্যক ছবি এবং সাধারণ পাঠ্য সহ PDF ফাইল সম্পাদনা করার জন্য Word Online হল সেরা বিকল্প। আপনি OneDrive-এ গিয়ে PDF ফাইল সম্পাদনা করতে Word Online ব্যবহার করবেন। এখানে অনুসরণ করা পদক্ষেপগুলি রয়েছে৷

OneDrive.com এ যান এবং আপনার Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন-ইন করুন। আপনি সম্পাদনা করতে চান এমন PDF নথি আপলোড করুন। পিডিএফ ডকুমেন্ট আপলোড হয়ে গেলে আপলোড করা ফাইলটিতে ডাবল ক্লিক করুন। এটি সেই PDF নথি যা এখনও সম্পাদনা করা হয়নি, এবং আমরা এখন এটি করতে যাচ্ছি৷

শব্দে সম্পাদনা করুন-এ ক্লিক করুন " বিকল্প যা শীর্ষে রয়েছে। এটি সম্পাদনাযোগ্য করতে PDF দস্তাবেজগুলিকে Word-এ রূপান্তর করতে এবং "রূপান্তর করুন" এ ক্লিক করতে এটি আপনার নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা করে৷ এটি আপনার উত্স পিডিএফ ফাইলের একটি অনুলিপি তৈরি করে, এবং এটি মোটেও পরিবর্তিত হয় না।

ওয়ার্ড অনলাইন ব্যবহার করে PDF নথি সম্পাদনা করুন, বিনামূল্যে

আপনি যদি আপনার পিডিএফ ফাইলের বিন্যাস দেখতে চান তবে "দেখুন" এ ক্লিক করুন। যেহেতু আমরা ফাইলটি সম্পাদনা করতে চাই, "সম্পাদনা" বোতামে ক্লিক করুন। এখন, ফাইলটি ওয়ার্ড অনলাইনে খোলা হয় এবং সম্পাদনা করা যায়।

ওয়ার্ড অনলাইন ব্যবহার করে PDF নথি সম্পাদনা করুন, বিনামূল্যে

এখন, আপনি একটি Word নথি সম্পাদনা করছেন মত. আপনি টেবিল যোগ করে বা সরানোর মাধ্যমে, ফরম্যাটিং যোগ করে, টেক্সটে স্টাইল যোগ করে, ছবি যোগ বা অপসারণ এবং আরও অনেক কিছু করে সহজেই এটি সম্পাদনা করতে পারেন।

ওয়ার্ড অনলাইন ব্যবহার করে PDF নথি সম্পাদনা করুন, বিনামূল্যে

আপনার সম্পাদনা শেষ হয়ে গেলে, তারপরে "ফাইল" মেনুতে ক্লিক করুন এবং "সেভ এজ" নির্বাচন করুন এবং "পিডিএফ হিসাবে ডাউনলোড করুন" নির্বাচন করুন। এটি আপনার উইন্ডোজ কম্পিউটারে সম্পাদিত পিডিএফ ডকুমেন্ট ডাউনলোড করে।

ওয়ার্ড অনলাইন ব্যবহার করে PDF নথি সম্পাদনা করুন, বিনামূল্যে

PDF ফাইলগুলি সম্পাদনা করতে Word Online ব্যবহার করা সহজ এবং পছন্দনীয়, কারণ আপনার কম্পিউটারে ইনস্টল করার জন্য আপনার কোনো সফ্টওয়্যারের প্রয়োজন নেই৷ আপনি PDF এডিটর এবং অন্যান্য থার্ড-পার্টি প্লাগ-ইন থেকে মুক্তি পেতে পারেন।

টিপ :PDF ইরেজার সফ্টওয়্যার আপনাকে PDF ফাইলগুলিতে পাঠ্য বা চিত্রগুলি সম্পাদনা, যোগ বা মুছতে দেয়। এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে পিডিএফ থেকে পাসওয়ার্ড সরাতে হয়।

আপনি ছবি বা পিডিএফ ফাইল থেকে টেক্সট বের করতে Google ড্রাইভ ব্যবহার করতে পারেন। আমি উভয়ই চেষ্টা করেছি, এবং আমি দেখতে পাচ্ছি Word Online PDF ফাইল সম্পাদনা করার জন্য আরও ভাল কাজ করছে৷

ওয়ার্ড অনলাইন ব্যবহার করে PDF নথি সম্পাদনা করুন, বিনামূল্যে
  1. ক্যানভা ব্যবহার করে বিনামূল্যে ভিডিওগুলি কীভাবে সম্পাদনা করবেন

  2. কিভাবে জনপ্রিয় ডেস্কটপ এবং অনলাইন টুল ব্যবহার করে একটি PDF সম্পাদনা করবেন

  3. কিভাবে বিনামূল্যে মাইক্রোসফট ওয়ার্ড পেতে

  4. Windows PC