কম্পিউটার

এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ

যদি আপনার কম্পিউটারে Microsoft Office ট্রায়াল কপি ইনস্টল করা থাকে এবং আপনি খুচরা অনুলিপির আরেকটি উদাহরণ ইনস্টল করার চেষ্টা করছেন, তাহলে Windows কম্পিউটারে এই ত্রুটিটি পাওয়ার সম্ভাবনা রয়েছে। এই ত্রুটিটি ঘটে যখন আপনি Word, Excel ইত্যাদির মতো একটি Microsoft Office অ্যাপ্লিকেশন খোলার চেষ্টা করেন৷ পুরো ত্রুটি বার্তাটি বলে – এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ৷

এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ

ইতিমধ্যে ইনস্টল করা ট্রায়াল কপির মেয়াদ শেষ হয়ে গেলে ত্রুটি বার্তা বা উইন্ডোটি উপস্থিত হয়। ইতিমধ্যে, আপনি মাইক্রোসফ্ট অফিসের অন্য একটি উদাহরণ ইনস্টল করুন এবং এক্সেল, ওয়ার্ড ইত্যাদি খোলার চেষ্টা করুন৷ এর ফলে মেয়াদ শেষ হয়ে যাওয়া এবং নতুন মাইক্রোসফ্ট অফিস ইনস্টলেশনের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়৷ এটি একটি খুচরা অনুলিপি হোক বা আপনি একটি অনলাইন ইনস্টলার ব্যবহার করছেন বা একটি অফলাইন প্যাকেজ ইনস্টল করছেন, আপনি আপনার Windows কম্পিউটারে একই ত্রুটি বার্তা পেতে পারেন৷

Microsoft Office 2019, Office 365, ইত্যাদি সহ যেকোন Microsoft Office সংস্করণে এই সমস্যাটি ঘটতে পারে৷

এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ

ঠিক করতে এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ৷ Excel, Word, PowerPoint, ইত্যাদি খোলার সময় ত্রুটি, আপনার এই পরামর্শগুলি অনুসরণ করা উচিত-

  1. Microsoft Office এর ট্রায়াল সংস্করণ আনইনস্টল করুন
  2. নতুন Microsoft Office ইনস্টলেশন মেরামত করুন
  3. Microsoft Office আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

এটি সম্পূর্ণরূপে সমাধান করতে, আপনাকে সমস্ত পদক্ষেপ অনুসরণ করতে হবে৷

1] Microsoft Office এর ট্রায়াল সংস্করণ আনইনস্টল করুন

আপনি আপনার Windows কম্পিউটারে Microsoft Office এর যে কোনো সংস্করণ ব্যবহার করছেন, আপনি কন্ট্রোল প্যানেল থেকে এটি আনইনস্টল করতে পারেন।

শুরু করতে, টাস্কবার অনুসন্ধান বাক্সে কন্ট্রোল প্যানেল অনুসন্ধান করুন এবং সংশ্লিষ্ট ফলাফলে ক্লিক করুন। এর পরে, একটি প্রোগ্রাম আনইনস্টল করুন ক্লিক করুন৷ প্রোগ্রাম -এর অধীনে বিকল্প তালিকা. বিকল্পটি প্রদর্শিত হয় যখন দেখুন বিভাগ হিসাবে সেট করা হয়েছে৷ .

এখানে আপনি মাইক্রোসফ্ট অফিসের মেয়াদ শেষ হওয়া অনুলিপিটি খুঁজে পাবেন। আপনাকে এটি নির্বাচন করতে হবে এবং আনইন্সটল করুন ক্লিক করুন৷ বিকল্প।

আপনি এটি সম্পন্ন করতে সমস্ত স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷

2] নতুন Microsoft Office ইনস্টলেশন মেরামত করুন

যদি প্রথম সমাধানটি আপনার সমস্যার সমাধান না করে তবে আপনাকে এখন সর্বশেষ Microsoft Office ইনস্টলেশনটি মেরামত করতে হবে। যেহেতু মাইক্রোসফ্ট অফিসের দুটি দৃষ্টান্তের মধ্যে দ্বন্দ্ব ছিল, তাই মেরামত করলে সমস্যাটি সমাধান করা উচিত।

এর জন্য, কন্ট্রোল প্যানেল খুলুন এবং একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ যান উইন্ডোটি যেমন আপনি প্রথম সমাধানে করেছিলেন। এর পরে, তালিকা থেকে Microsoft Office নির্বাচন করুন এবং পরিবর্তন ক্লিক করুন৷ বোতাম আপনাকে ব্যবহারকারীর অ্যাকাউন্ট নিয়ন্ত্রণ উইন্ডোতে হ্যাঁ নির্বাচন করতে হতে পারে।

এর পরে, আপনি এরকম একটি উইন্ডো পাবেন-

এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ

এখানে আপনি দুটি বিকল্প দেখতে পারেন –

  1. দ্রুত মেরামত এবং
  2. অনলাইন মেরামত।

দ্রুত মেরামত পদ্ধতির জন্য ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই এবং এটি আপনার সমস্যার সমাধান করবে। প্রথমে, এই পদ্ধতিটি ব্যবহার করুন এবং সেই অনুযায়ী পর্দার নির্দেশাবলী অনুসরণ করুন। যদি এটি ভাল কিছু না করে, তাহলে আপনাকে আপনার কম্পিউটারকে একটি ইন্টারনেট সংযোগের সাথে সংযুক্ত করতে হবে এবং অনলাইন মেরামত ব্যবহার করতে হবে বিকল্প এটি দ্রুত মেরামতের চেয়ে বেশি সময় নেয় এবং এটি আরও কার্যকর৷

3] Microsoft Office আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন

অন্তর্নির্মিত মেরামত সরঞ্জামগুলি ব্যবহার করার পরেও যদি সমস্যাটি থেকে যায়, তবে মাইক্রোসফ্ট অফিসের নতুন ইনস্টলেশনটি আনইনস্টল করে পুনরায় ইনস্টল করার সময় এসেছে। এইবার, মাইক্রোসফ্ট সাপোর্ট এবং রিকভারি অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করে এটি করুন যাতে আপনি এটি সম্পূর্ণরূপে আনইনস্টল করতে পারেন। আপনি যদি চান, আপনি অবশিষ্ট আবর্জনা পরিষ্কার করতে CCleaner ব্যবহার করতে পারেন। আনইনস্টল করার প্রক্রিয়া সম্পূর্ণ হলে, এটি আবার ইনস্টল করুন এবং সমস্যাটি এখনও বিদ্যমান কিনা তা পরীক্ষা করুন।

আমি আশা করি এই সমাধানগুলি আপনার জন্য সহায়ক হবে৷

এই ক্রিয়াটি শুধুমাত্র বর্তমানে ইনস্টল করা পণ্যগুলির জন্য বৈধ
  1. আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

  2. ঠিক করুন:এই ক্রিয়াটি শুধুমাত্র সেই পণ্যগুলির জন্য বৈধ যা বর্তমানে ইনস্টল করা আছে৷

  3. ঠিক করুন:আপনার মেশিনে বেমানান অফিস পণ্য ইনস্টল করা আছে

  4. ম্যাকের জন্য 8টি সেরা ফ্রি অফিস স্যুট যা মাইক্রোসফ্ট নয়