কম্পিউটার

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

Microsoft থেকে প্রায় এক মাস হয়ে গেছে তৈরি করা হয়েছে iPad এর জন্য অফিস উপলব্ধ আইপ্যাডের জন্য অফিসের ডাউনলোডের সংখ্যা সমস্ত প্রত্যাশা ছাড়িয়ে গেছে। আমরা আপনাকে আগেই বলেছি, তিনটি অফিস আছে উপাদানগুলি আপনার iPad এ থাকতে পারে এবং তারা হল শব্দ , পাওয়ারপয়েন্ট &এক্সেল . এই তিনটি অফিস অ্যাপ আপনাকে iPad-এর জন্য উপলব্ধ অন্য যেকোন ডকুমেন্ট স্রষ্টা বা সম্পাদক অ্যাপের তুলনায় অপরাজেয় অভিজ্ঞতা দেয় . আমরা আইপ্যাডের জন্য অফিস ব্যবহার করেছি রেটিনা ডিসপ্লে সহ iPad-এ এবং এটি কোনো ক্র্যাশ বা বাগ ছাড়াই নিশ্ছিদ্রভাবে কাজ করে।

তিনটি উপাদানের মধ্যে, পাওয়ারপয়েন্ট এটি তৈরি এবং সম্পাদনা করার ক্ষেত্রে একটি উচ্চ-মানের অভিজ্ঞতা প্রদানের কারণে আমাদের তার ভক্ত বানিয়েছে।ppt নথি পত্র. আচ্ছা, iPad এর জন্য অফিস নথিগুলি দেখার জন্য আপনার জন্য বিনামূল্যে, তবে আপনি যদি নতুন নথি তৈরি করতে চান বা আপনি যদি নথি সম্পাদনা করতে চান তবে আপনাকে একটি Office 365 কিনতে হবে সদস্যতা।

আইপ্যাড অ্যাক্টিভেশনের জন্য অফিস

Office365-এর এক বছর সাবস্ক্রিপশন প্রায় USD 70 বা INR 4000 আসে। তবে, যদি আপনার একটি MSDN সাবস্ক্রিপশন থাকে, তাহলে আপনি Office365-এর জন্য নিবন্ধন করতে এটি ব্যবহার করতে পারেন। বিকাশকারী অ্যাকাউন্ট। এটি আপনাকে [email protected] এর মত একটি ব্যক্তিগতকৃত ইমেল ঠিকানা দেবে৷ . আপনি আইপ্যাডের জন্য অফিস সক্রিয় করতে এই ইমেল ঠিকানাটি ব্যবহার করতে পারেন৷ . আপনাকে যা করতে হবে তা হল সক্রিয় করুন এ আলতো চাপুন৷ উপলব্ধ তিনটি অ্যাপের যে কোনো একটিতে বিকল্প, তারপর সাইন ইন করে সক্রিয় করুন বেছে নিন এবং এখন ইমেল ঠিকানা লিখুন যেমন আমরা আগে উল্লেখ করেছি। কয়েক সেকেন্ডের মধ্যে, যাচাইকরণের পরে, আপনার কাছে সমস্ত অফিস থাকবে অ্যাপ্লিকেশানগুলি আপনার iPad-এ সমানভাবে সক্রিয় হয়েছে৷ .

আইপ্যাড ফ্রি পর্যালোচনার জন্য মাইক্রোসফ্ট অফিস

আসুন এই অফিস পর্যালোচনা করি একের পর এক অ্যাপস।

আইপ্যাডের জন্য ওয়ার্ড অ্যাপ

প্রথম, শব্দ অ্যাপ যা শব্দের প্রতিফলন ডেস্কটপে উপাদান উপলব্ধ স্যুট, আপনাকে সহজ অফিস তৈরি করতে দেয় পূর্ব-নির্ধারিত টেমপ্লেট সহ নথি। এটি একটি ব্যক্তিগত চিঠি হোক, আপনার চাকরির জীবনবৃত্তান্ত বা আপনার পরীক্ষার প্রশ্নপত্র, শব্দ তাদের বুদ্ধিমানের সাথে মোকাবেলা করে। শব্দ অ্যাপটিতে iPad-এর জন্য সম্ভব হতে পারে এমন সবকিছু রয়েছে যতদূর নথির হেরফের সম্পর্কিত।

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

WordArt পাঠ্য প্রভাব একই অর্থে কাজ করে যেমন তারা ডেস্কটপ এর জন্য কাজ করে উপাদান. আপনি পৃষ্ঠা ভাঙ্গাতে পারেন, টেবিল এবং ছবি সন্নিবেশ করতে পারেন, কয়েকটি ট্যাপের সহজে আকার আঁকতে পারেন এবং আপনার নথিগুলিকে আরও স্টাইলিশ করে তুলতে পারেন৷ অ্যাপটিতে অনেক দরকারী ফন্ট এমবেড করা আছে যাতে আপনি আপনার পছন্দসই টাইপোগ্রাফিতে পাঠ্য তৈরি করতে পারেন। সংক্ষেপে, অ্যাপটি একটি দুর্দান্ত বিকল্প হতে পারে, যদি আপনি মাত্র 5 মিনিটের মধ্যে একটি সুন্দর নথি তৈরি করতে চান!

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

আইপ্যাডের জন্য পাওয়ারপয়েন্ট অ্যাপ

পাওয়ারপয়েন্ট-এ চলুন অ্যাপ, যেমনটি আমরা ইতিমধ্যে উল্লেখ করেছি যে এটি অফিস-এর মধ্যে আমাদের সেরা বাছাই iPad-এর জন্য অ্যাপ . এই চিন্তার পেছনের কারণ হল দুর্দান্ত সৃজনশীলতা যা আপনি এটি দিয়ে অন্বেষণ করতে পারেন। এটির সাথে, একটি স্লাইড শো উপস্থাপনা তৈরি করা আপনাকে কখনই বিরক্ত করে না এবং পরিবর্তে এটির জন্য একটি দুর্দান্ত আগ্রহ তৈরি করে। টেক্সট শৈলী সহ বিভাগে, আপনি শিরোনামগুলিকে আরও দুর্দান্ত দেখাতে পারেন৷

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

স্লাইড শো প্রত্যাশিত হিসাবে, iPad এর জন্য খুব ভাল কাজ করে৷ . স্লাইড শো ব্যবহার করে , আপনি আপনার iPad কেনার জন্য যে অর্থ বিনিয়োগ করেছেন তার আসল মূল্য পাবেন . স্লাইড শো প্রভাবগুলি আনন্দদায়ক, এক মাসে আমি এটি বহুবার চালিয়েছি এবং এটি কখনই ক্র্যাশ হয় নি। স্পষ্টতই, আপনি আপনার ইচ্ছার সমস্ত বা স্লাইডে একই প্রভাব প্রয়োগ করতে পারেন। ইফেক্ট অপশন ব্যবহার করা , আপনি অর্ডিনেট সেট করতে পারেন যেখানে প্রভাবগুলি প্রবেশ করবে বা ছেড়ে যাবে৷

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

আইপ্যাডের জন্য এক্সেল অ্যাপ

এর পরে, আসুন দেখি কি এক্সেল অ্যাপ আপনাকে অফার করছে। এক্সেল অ্যাপটি মূলত ব্যবসায়িক শ্রেণীর লোকেদের উপর মনোনিবেশ করে। আপনি দোকানে বা স্কুলে থাকুন না কেন, অথবা আপনি যদি আপনার কোম্পানির বার্ষিক আর্থিক প্রতিবেদন নিয়ে আলোচনা করতে চান, তাহলে Excel অ্যাপটি তার প্রাক-সংজ্ঞায়িত টেমপ্লেটগুলির সাহায্যে ম্যানুয়ালি নথি তৈরিতে বাধা দূর করে। এটিকে আপনার জন্য প্রাসঙ্গিক করতে আপনাকে কেবল একটি টেমপ্লেট বেছে নিতে হবে এবং এতে পরিবর্তন করতে হবে।

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা

আপনার সামগ্রী রাখার জন্য আপনার প্রয়োজনীয় প্রস্থ অনুসারে ঘরগুলি রঙিন বা টুইক করা যেতে পারে। মৌলিক গণিত বিশ্লেষণ ব্যবহার করে অনেক ফাংশন পরিচালনা করা যেতে পারে; এর মধ্যে ত্রিকোণমিতিক ফাংশনও অন্তর্ভুক্ত। গ্রাফগুলি প্রস্তাবিত থেকে সন্নিবেশ করা যেতে পারে৷ ঢোকান এর অধীনে বিভাগ ট্যাব।

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনাসুতরাং, সংক্ষেপে, আইপ্যাডের জন্য অফিস আপনি যেখানেই যান না কেন আপনার ল্যাপটপ বহন করতে না চাইলে আপনার নথিগুলির জন্য একটি সম্পূর্ণ লোড ট্রিট। একটি প্রশ্ন আপনার মনে আসতে পারে যে আপনি কিভাবে তৈরি করা নথিগুলিকে iPad থেকে সরিয়ে নেবেন আপনার উইন্ডোজে ল্যাপটপ? আচ্ছা, iPad এর জন্য অফিস আপনাকে আপনার OneDrive-এ নথি সংরক্ষণ করার বিকল্প দেয় (Microsoft অ্যাকাউন্ট ), যাতে আপনি আপনার Windows-এ একই অ্যাকাউন্ট ব্যবহার করতে পারেন আপনার নথি বের করতে অপারেটিং সিস্টেম।

আইপ্যাড বিনামূল্যে ডাউনলোডের জন্য অফিস

আপনি অ্যাপল স্টোর থেকে অফিস ফর আইপ্যাড অ্যাপটি বিনামূল্যে ডাউনলোড করতে পারেন। আগেই উল্লেখ করা হয়েছে, আপনি অফিসের নথি দেখার জন্য এটি বিনামূল্যে ব্যবহার করতে পারেন, কিন্তু আপনি যদি নতুন নথি তৈরি করতে চান বা আপনি যদি দস্তাবেজগুলি সম্পাদনা করতে চান তবে আপনাকে একটি Office 365 সদস্যতা কিনতে হবে। এছাড়াও আপনি Microsoft থেকে অফিস ফর আইপ্যাড প্রোডাক্ট গাইড ডাউনলোড করতে পারেন।

আমি আশা করি আপনি iPad এর জন্য Office উপভোগ করবেন!

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিসের পর্যালোচনা
  1. Microsoft Office Sway, বিষয়বস্তু ভাগ করার জন্য একটি নতুন অভিজ্ঞতা

  2. Microsoft Office for Mac বনাম উইন্ডোজ – পার্থক্য

  3. Windows 10 S

  4. কিভাবে সস্তায় মাইক্রোসফট অফিস পাবেন