কম্পিউটার

কীভাবে সদস্যের ভূমিকা স্যুইচ করবেন এবং মাইক্রোসফ্ট টিমে একজন সদস্যকে সরিয়ে দেবেন

অনেক প্রতিষ্ঠানের প্রশাসক পদে একাধিক লোক রয়েছে। এই ধরনের সংস্থার জন্য জিনিসগুলিকে সহজ করতে, Microsoft Teams৷ ব্যবহারকারীদের একটি একক দলে অসংখ্য মালিক যোগ করার অনুমতি দেয়। আপনি যদি সদস্যের ভূমিকা পরিবর্তন করতে চান অথবাএকজন সদস্যকে সরান Microsoft টিমের যেকোনো দল থেকে, আপনাকে এই ধাপগুলি অনুসরণ করতে হবে।

উল্লিখিত হিসাবে, কিছু সংস্থা একটি দল পরিচালনা করার জন্য একাধিক লোক নিয়োগ করে এবং তারা প্রশাসক হিসাবে কাজ করে। এটি মাথায় রেখে, মাইক্রোসফ্ট টিম বিভিন্ন ব্যবহারকারীর ভূমিকা অফার করে যাতে এই জাতীয় সংস্থা একটি কাজের জন্য সঠিক ব্যক্তিকে নিয়োগ করতে পারে। আপনি তিনটি ভিন্ন ধরনের ভূমিকা খুঁজে পেতে পারেন, এবং তাদের বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে:

  • মালিক: একজন দলের মালিক একটি দল থেকে লোকেদের যোগ করতে বা সরাতে পারেন, একটি গোপনীয়তা-সম্পর্কিত পরিবর্তন করতে পারেন, একটি ব্যক্তিগত দল তৈরি করতে পারেন, ইত্যাদি৷
  • সদস্যরা: একজন দলের সদস্য একটি চ্যানেল তৈরি করতে পারেন, একটি ব্যক্তিগত দলে চ্যাট করতে পারেন, একটি ব্যক্তিগত চ্যাট তৈরি করতে পারেন, ফাইলগুলি ভাগ করতে পারেন, অ্যাপগুলি ইনস্টল করতে পারেন, একটি দল তৈরি করতে পারেন, ইত্যাদি৷ তবে, অন্যান্য সমস্ত প্রশাসক-স্তরের অ্যাক্সেসগুলি একজন "সদস্য" এর জন্য উপলব্ধ নয় দল।
  • অতিথি: ধরুন আপনি আপনার প্রতিষ্ঠানের বাইরে থেকে কাউকে একটি দলে আমন্ত্রণ জানাতে চান। তিনি/সে একজন বিক্রেতা, ব্যবসায়িক অংশীদার, ক্লায়েন্ট বা আপনার প্রতিষ্ঠানে অ্যাক্সেস নেই এমন যে কেউ হতে পারে। একজন অতিথি ব্যবহারকারীর ন্যূনতম অ্যাক্সেস রয়েছে যেমন সে একটি চ্যানেল তৈরি করতে পারে, একটি ব্যক্তিগত চ্যাট বা চ্যানেল কথোপকথনে অংশ নিতে পারে, একটি ফাইল শেয়ার করতে পারে, বার্তাগুলি মুছে ফেলতে পারে ইত্যাদি৷

কখনও কখনও আপনাকে কাউকে মালিক বানাতে বা মালিকের অ্যাকাউন্টকে "সদস্য" অ্যাকাউন্টে রূপান্তর করতে হতে পারে৷

কিভাবে মাইক্রোসফট টিমে সদস্যের ভূমিকা পরিবর্তন করবেন

মাইক্রোসফট টিমে একজন সদস্যের ভূমিকা পরিবর্তন করতে বা পরিবর্তন করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. Microsoft Teams সাইট বা অ্যাপ খুলুন
  2. দল পরিচালনা করুন বিকল্পে ক্লিক করুন
  3. বর্তমান ভূমিকা ড্রপ-ডাউন মেনু প্রসারিত করুন
  4. একটি ভিন্ন ভূমিকা নির্বাচন করুন৷

Microsoft Teams-এর অন্যান্য পরিবর্তনের মতো, আপনি Microsoft Teams-এর অফিসিয়াল ওয়েবসাইটের পাশাপাশি Windows 10-এর অ্যাপ থেকেও এটি করতে পারেন। যেভাবেই হোক, আপনার কম্পিউটারে Microsoft Teams খুলুন এবং ব্যবহারকারী আছে এমন একটি দল নির্বাচন করুন। এর পরে, দলের নামের পাশে দৃশ্যমান তিন-বিন্দুযুক্ত বোতামে ক্লিক করুন এবং দল পরিচালনা করুন নির্বাচন করুন। বিকল্প।

কীভাবে সদস্যের ভূমিকা স্যুইচ করবেন এবং মাইক্রোসফ্ট টিমে একজন সদস্যকে সরিয়ে দেবেন

এখানে আপনি সদস্যদের অধীনে আপনার দলের সকল ব্যবহারকারীকে খুঁজে পেতে পারেন ট্যাব ভূমিকা পরিবর্তন করতে এবং ড্রপ-ডাউন মেনু প্রসারিত করতে ব্যবহারকারীকে খুঁজে বের করুন (এটি মালিক বা সদস্যের মতো নির্দেশ করা উচিত)৷ এর পরে, আপনাকে সেই ব্যবহারকারীর জন্য একটি ভিন্ন ভূমিকা নির্বাচন করতে হবে৷

কীভাবে সদস্যের ভূমিকা স্যুইচ করবেন এবং মাইক্রোসফ্ট টিমে একজন সদস্যকে সরিয়ে দেবেন

আপনার পরিবর্তন অবিলম্বে সংরক্ষণ করা উচিত।

কিভাবে Microsoft টিম থেকে একজন সদস্যকে সরাতে হয়

Microsoft টিম থেকে একজন ব্যবহারকারীকে সরানোর চেষ্টা করার আগে, আপনার জানা উচিত যে আপনি সরাসরি একজন মালিককে মুছতে পারবেন না। আপনাকে প্রথমে "মালিক" থেকে "সদস্য" এ ভূমিকা পরিবর্তন করতে হবে এবং তারপরে; আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন-

  1. টিম পরিচালনার উইন্ডোতে সদস্য ট্যাব খুলুন
  2. ক্রস চিহ্নে ক্লিক করুন

শুরু করার জন্য, আপনাকে একটি দল নির্বাচন করতে হবে যেখান থেকে আপনি ব্যক্তিটিকে সরাতে চান৷ এখন, মেনুটি প্রসারিত করতে তিন-বিন্দুযুক্ত বোতামে ক্লিক করুন এবং দল পরিচালনা করুন বেছে নিন বিকল্প এখন, আপনি যে ব্যবহারকারীকে অপসারণ করতে চান তা খুঁজে বের করুন এবং সংশ্লিষ্ট ক্রস (x) চিহ্নে ক্লিক করুন।

কীভাবে সদস্যের ভূমিকা স্যুইচ করবেন এবং মাইক্রোসফ্ট টিমে একজন সদস্যকে সরিয়ে দেবেন

কোন নিশ্চিতকরণের প্রয়োজন নেই, এবং Microsoft টিম অবিলম্বে ব্যবহারকারীকে সরিয়ে দেবে।

আপনি যদি ভুলবশত কাউকে সরিয়ে দিয়ে থাকেন, আপনি তাকে দ্রুত ফিরিয়ে আনতে পারেন। তার জন্য, একই সদস্যদের দেখুন উইন্ডো, এবং সদস্য যোগ করুন ক্লিক করুন বোতাম এখন আপনাকে ব্যক্তির নাম অনুসন্ধান করতে হবে এবং সেই অনুযায়ী তাকে নির্বাচন করতে হবে।

মাইক্রোসফ্ট টিম থেকে কাউকে মালিক বা সদস্য করা এবং কোনও সদস্যকে সরিয়ে দেওয়া অনায়াসে৷

আমি আশা করি এই টিউটোরিয়ালটি আপনার জন্য সহায়ক হবে৷

কীভাবে সদস্যের ভূমিকা স্যুইচ করবেন এবং মাইক্রোসফ্ট টিমে একজন সদস্যকে সরিয়ে দেবেন
  1. Windows 11 এ Microsoft টিম চ্যাট অ্যাপ কিভাবে সরাতে হয়

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি দল মুছবেন বা সংরক্ষণাগার করবেন

  3. মাইক্রোসফ্ট টিমের একটি দল থেকে কাউকে কীভাবে সরিয়ে দেওয়া যায়

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন