কম্পিউটার

মাইক্রোসফ্ট টিমের একটি দল থেকে কাউকে কীভাবে সরিয়ে দেওয়া যায়

মাইক্রোসফ্ট টিমে একটি দলে লোকেদের যোগ করা হল আপনি কীভাবে সঠিক কথোপকথন শুরু করেন এবং নিশ্চিত হন যে আপনি আপনার কর্মীদের তাদের কর্মপ্রবাহে রাখতে পারেন। কিন্তু, ভুল দলে কাউকে যোগ করলে কী হবে? সম্ভবত আপনি ভুলবশত এমন কাউকে যোগ করেছেন যে দলে নেই --- এমন একটি দলে একজন নিয়মিত কর্মচারী বলুন যেটি শুধুমাত্র পরিচালকদের জন্য ডিজাইন করা হয়েছে৷

যদিও চিন্তা করার দরকার নেই। আপনি যদি একজন দলের মালিক হন, আপনি যেকোনো সময় আপনার দল থেকে কাউকে সরিয়ে দিতে পারেন। প্রক্রিয়া দ্রুত এবং সহজ. মাইক্রোসফ্ট টিম-এ টিম থেকে কাউকে কীভাবে সরিয়ে দেওয়া যায় তা এখানে দেওয়া হল।

শুরু করার জন্য, আপনি নিশ্চিত করতে চান যে আপনার IT প্রশাসক আপনাকে একজন দলের মালিক হিসাবে সেট করেছেন। আপনি যদি দলের মালিক না হন, তাহলে আপনি কাউকে দল থেকে সরাতে পারবেন না। এটি সুস্পষ্ট কারণে, নিরাপত্তা নম্বর এক হিসাবে. আপনি আপনার আইটি প্রশাসক বা Microsoft টিম পরিচালনা করেন এমন ব্যক্তিকে টিম অ্যাডমিন সেন্টারে চেক করতে বলতে পারেন যদি আপনি কোনও দল থেকে কাউকে সরিয়ে দিতে চান।

মাইক্রোসফ্ট টিমের একটি দল থেকে কাউকে কীভাবে সরিয়ে দেওয়া যায়

আপনার যদি সঠিক অনুমতি থাকে, আপনি Microsoft Teams-এর সাইডবারে দলের নামের উপর ক্লিক করে একটি দল থেকে কাউকে সরানোর প্রক্রিয়া শুরু করতে পারেন। তারপর আপনি আরো বিকল্প... ক্লিক করতে পারেন এর পরে টিম পরিচালনা করুন  এবং তারপর সদস্যদের . সেখান থেকে, আপনি একটি দলের সদস্য তালিকা দেখতে পাবেন। আপনি যাকে অপসারণ করতে চান তার নামের ডানদিকের X-এ ক্লিক করতে পারেন। শুধু মনে রাখবেন যে আপনি যদি কোনও দলের মালিককে সরাতে চান তবে প্রথমে আপনাকে ভিতরে যেতে হবে এবং তাদের ভূমিকা মালিক থেকে একজন সদস্যে পরিবর্তন করতে হবে। আপনি সবসময় পরেও ভূমিকা পরিবর্তন করতে পারেন।

অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি যখন কাউকে একটি দল থেকে সরিয়ে দিচ্ছেন, তখন আপনি তাকে সম্পূর্ণরূপে সংগঠন থেকে সরিয়ে দিচ্ছেন না। তাদের এখনও টিম, অফিস এবং আপনার সদস্যতার অন্যান্য অংশগুলিতে অ্যাক্সেস থাকবে। এই বিশেষাধিকারটি বরং অ্যাডমিনদের জন্য সংরক্ষিত, এবং তাদের Microsoft 365 ড্যাশবোর্ডের মাধ্যমে এটি করতে হবে।

আপনি বলতে পারেন, একটি দল থেকে কাউকে সরানোর প্রক্রিয়াটি বেশ সহজ। মাইক্রোসফ্ট এটি বেশ সহজ করে তোলে। আপনি যদি অতিরিক্ত টিম কভারেজ খুঁজছেন, তাহলে আরও কীভাবে-করুন, গাইড, ট্যুর এবং আরও অনেক কিছুর জন্য আমাদের নিউজ হাব দেখুন৷


  1. কিভাবে Microsoft টিমগুলিকে Windows 10 এ স্বয়ংক্রিয়ভাবে শুরু হওয়া থেকে থামাতে হয়

  2. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি দল মুছবেন বা সংরক্ষণাগার করবেন

  3. Windows 10 বা মোবাইলে Microsoft Teams-এ কাউকে কীভাবে ব্লক করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমে একটি দল ছাড়বেন