কম্পিউটার

Windows 11 এ Microsoft টিম চ্যাট অ্যাপ কিভাবে সরাতে হয়

আপনি হয়তো ইতিমধ্যেই কাজের জন্য মাইক্রোসফট টিম ব্যবহার করছেন, কিন্তু উইন্ডোজ 11-এ তৈরি মাইক্রোসফ্ট টিমের একটি ভোক্তা সংস্করণও রয়েছে। আপনি এটিকে আপনার টাস্কবারে একটি "চ্যাট" অ্যাপ হিসেবে দেখতে পাবেন, কিন্তু আপনি কি জানেন যে আপনি এটিকে সরিয়ে দিতে পারেন এটা চান না, অথবা আপনি আপনার পিসিতে কিছু জায়গা ফাঁকা করতে চান? এটি একটি অপেক্ষাকৃত সহজ প্রক্রিয়া, এবং আজ আমরা আপনাকে দেখাব কিভাবে।

সেটিংস অ্যাপে একটি ভিজিট

Windows 11 এ Microsoft টিম চ্যাট অ্যাপ কিভাবে সরাতে হয়

উইন্ডোজ 11-এ টিম চ্যাপ অ্যাপটি সরাতে যা লাগে তা হল সেটিংস অ্যাপে যেতে। আপনি Windows Key and I এ ক্লিক করে এটি করতে পারেন আপনার কীবোর্ডে। তারপর, সেখান থেকে সাইডবারে যান এবং Apps-এ ক্লিক করুন . তারপরে অ্যাপ এবং বৈশিষ্ট্যের একটি অতিরিক্ত লিঙ্ক থাকবে৷ . এটিতে ক্লিক করুন, এবং Microsoft Teams সন্ধান করুন তালিকায়।

আপনি তালিকায় মাইক্রোসফ্ট টিমের দুটি সংস্করণ দেখতে পারেন। একটি কাজ এবং স্কুলের জন্য, এবং অন্যটি ভোক্তা সংস্করণ। টিমের ভোক্তা সংস্করণে একটি নীল ব্যাকগ্রাউন্ড সহ বর্গাকার আইকন রয়েছে৷ . কাজ এবং স্কুল সংস্করণে কোন নীল পটভূমি নেই এবং শুধু টিম লোগো। আপনি সঠিক একটি আনইনস্টল নিশ্চিত করুন. আপনি সাধারণত বলতে পারেন, কারণ চ্যাট অ্যাপের একটি ইনস্টলের তারিখ অতীতে থাকবে।

আনইনস্টল করতে, নিচের দিকে মুখ করা তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং আনইন্সটল নির্বাচন করুন। চ্যাট অ্যাপটি তখন আপনার পিসি থেকে মুছে ফেলা হবে!

টিম চ্যাট অ্যাপটি কীভাবে পুনরায় ইনস্টল করবেন

Windows 11 এ Microsoft টিম চ্যাট অ্যাপ কিভাবে সরাতে হয়

আপনি যদি টিম চ্যাট অ্যাপটি পুনরায় ইনস্টল করতে চান তবে চিন্তা করবেন না। এটি সরানোর অর্থ এই নয় যে আপনি এটি আবার ইনস্টল করতে পারবেন না। আপনাকে যা করতে হবে তা হল মাইক্রোসফ্টের ওয়েবসাইট পরিদর্শন। তারপর, ফ্রি অ্যাপ ডাউনলোড করুন বেছে নিন বোতাম ইনস্টলার খুলুন, দৌড়ান, এবং আপনি ফিরে আসবেন এবং টিম চ্যাট অ্যাপের সাথে কাজ করতে পারবেন!


  1. কীভাবে একটি Chromebook এ Microsoft টিম ব্যবহার করবেন

  2. Windows 11 এ Microsoft টিম কিভাবে নিষ্ক্রিয় করবেন

  3. কিভাবে উইন্ডোজ পিসিতে মাইক্রোসফ্ট টিম ক্র্যাশিং ঠিক করবেন

  4. কিভাবে মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি চ্যাট মুছবেন