কম্পিউটার

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

মাইক্রোসফ্ট টিমগুলি অনেক কোম্পানির জন্য একটি অপরিহার্য কাজ-বাড়ি থেকে কাজ করার সরঞ্জাম হয়ে উঠেছে। আপনি যদি অনেকগুলি প্রজেক্ট পরিচালনা করার সময় অভিজ্ঞতা বাড়াতে চান, তাহলে আপনার এই Microsoft টিমের জন্য প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপগুলি ব্যবহার করে দেখতে হবে . এই সমস্ত অ্যাপ্লিকেশানগুলি বিনামূল্যে উপলব্ধ, এবং আপনি যখনই সম্ভব সেগুলি ইনস্টল করতে পারেন৷ তালিকা দিয়ে শুরু করার আগে, Microsoft টিম-এ কীভাবে একটি অ্যাপ ইনস্টল করতে হয় তা জানতে আপনার এই নির্দেশিকাটি দেখুন।

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

Microsoft টিমের জন্য প্রকল্প ব্যবস্থাপনা অ্যাপস

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ হল:

  1. ট্র্যাকিং টাইম
  2. উনোট
  3. Microsoft Project
  4. One Note
  5. কাজগুলি
  6. টোডোইস্ট
  7. Evernote
  8. ক্লিকআপ
  9. monday.com

আসুন এই অ্যাপগুলো সম্পর্কে বিস্তারিত জেনে নেই।

1] ট্র্যাকিং টাইম

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

কখনও কখনও, আপনি একটি নির্দিষ্ট প্রকল্পে কেউ কতটা সময় ব্যয় করেন তা পরীক্ষা করতে চাইতে পারেন এবং ট্র্যাকিংটাইম আপনাকে সেই সঠিক জিনিসটি করতে সহায়তা করে। এটি ট্রেলো, টোডোইস্ট, আসানা ইত্যাদির মতো অন্যান্য অ্যাপ এবং পরিষেবাগুলির সাথে যায়৷ Microsoft টিমের সাথে এটি ব্যবহার করার জন্য আপনার অবশ্যই TrackingTime ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট থাকতে হবে৷ অ্যাপটি ইনস্টল হয়ে গেলে, আপনি TrackingTime এর মাধ্যমে কাউকে কাজ বরাদ্দ করতে পারেন। এটি teams.microsoft.com থেকে ডাউনলোড করুন।

পড়ুন৷ :মাইক্রোসফট টিমের জন্য সেরা শিক্ষামূলক অ্যাপ।

2] নোট করুন

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

আপনি বা আপনার দল যখন অনেক মিটিংয়ের মধ্য দিয়ে যায়, তখন আপনি মিটিংয়ে বলা সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলি মনে করতে ব্যর্থ হতে পারেন। Unote আপনাকে দুটি জিনিস করতে দেয় - একটি, আপনি এজেন্ডাগুলির একটি নোট তৈরি করতে পারেন, এবং দুটি, আপনি আপনার মিটিং থেকে নোট নিতে পারেন এবং সেগুলিকে আপনি যেখানে চান সেখানে সংরক্ষণ করতে পারেন৷ একবার একটি মিটিংয়ে Unote যোগ করা হলে, সমস্ত সদস্য মিটিং এজেন্ডা খুঁজে পেতে এটি অ্যাক্সেস করতে পারেন। Teams.microsoft.com

থেকে Unote ডাউনলোড করুন

3] মাইক্রোসফ্ট প্রকল্প

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

আপনি যদি প্রশাসক হন বা বিভিন্ন প্রকল্পের দায়িত্বে থাকেন তবে সেগুলি পরিচালনা করা আপনার জন্য একটি বিশৃঙ্খল কাজ হতে পারে। মাইক্রোসফ্ট প্রজেক্ট একাধিক প্রজেক্ট পরিচালনা করার জন্য এবং যা কিছু চলছে তার উপর নজর রাখার জন্য অন্যতম সেরা টুল। মাইক্রোসফ্ট টিমগুলির সাথে দ্রুত মাইক্রোসফ্ট প্রোজেক্টকে সংহত করা সম্ভব যাতে আপনি সব সময় সংগঠিত থাকতে পারেন, কোনও সদস্যকে নতুন কাজ অর্পণ করতে পারেন, টাইমলাইন পরীক্ষা করতে পারেন ইত্যাদি। teams.microsoft.com থেকে Microsoft প্রকল্প অ্যাপ ডাউনলোড করুন।

4] OneNote

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

OneNote-এর সবথেকে ভাল জিনিস হল এটিতে "নোটবুক" বৈশিষ্ট্য রয়েছে, যা আপনাকে আপনার কাজ আলাদাভাবে সংগঠিত করতে সাহায্য করে। আপনি যদি আপনার দলগুলির সাথে আপনার অনলাইন প্রকল্পগুলি পরিচালনা করতে একই অ্যাপ ব্যবহার করেন, আপনি Microsoft টিমগুলিতে OneNote অ্যাপটি ইনস্টল করতে পারেন৷ যদি আপনার দলের সদস্যরা ইতিমধ্যেই OneNote এর মাধ্যমে তাদের নোটগুলি সিঙ্ক করে থাকেন, তাহলে Microsoft টিমগুলিতে OneNote অ্যাপের সাথে শুরু করা তাদের পক্ষে সহজ হবে৷ অন্যদিকে, আপনি, অ্যাডমিন, একটি নির্দিষ্ট নোট/প্রকল্প/টাস্কের অগ্রগতি সব সময় পরীক্ষা করতে পারেন। Teams.microsoft.com

থেকে OneNote ডাউনলোড করুন

5] টাস্ক

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

এমন সময় হতে পারে যখন আপনি কেউ আপনাকে পাঠানো চ্যাট বার্তাগুলি থেকে একটি দ্রুত কাজ তৈরি করতে চাইতে পারেন। আপনি যদি টাস্ক অ্যাপ ইনস্টল করেন, আপনি Microsoft টিম চ্যাটে একই কাজ করতে পারেন। এই অ্যাপটি ইনস্টল করার পরে, আপনি এটিকে ডান-ক্লিক প্রসঙ্গ মেনু থেকে অ্যাক্সেস করতে পারবেন, যা আপনাকে মুহূর্তের মধ্যে একটি নতুন টাস্ক তৈরি করতে দেয়। পরে, আপনি কাজের তালিকা চেক করতে পারেন এবং সেই অনুযায়ী সেগুলি সম্পূর্ণ করতে পারেন। teams.microsoft.com থেকে Tasks ডাউনলোড করুন।

6] Todoist

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

Todoist হল অন্যতম সেরা Evernote বিকল্প এবং টাস্ক ম্যানেজমেন্ট অ্যাপ। আপনি যদি আপনার কাজগুলি পরিচালনা করতে Todoist ব্যবহার করেন তবে এই অফিসিয়াল অ্যাপটি আপনার জন্য কার্যকর হতে পারে। টাস্কের মতো, আপনি এই অ্যাপটি ইনস্টল করার পরে একটি অতিরিক্ত প্রসঙ্গ মেনু আইটেম পেতে পারেন, যা আপনাকে যেকোনো চ্যাট বার্তা থেকে Todoist-এ একটি নতুন টাস্ক তৈরি করতে দেয়। দুটি বিকল্প, Todoist এ একটি টাস্ক যোগ করুন এবং ইনবক্সে যোগ করুন, উপলব্ধ, এবং আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী সেগুলি ব্যবহার করতে পারেন। teams.microsoft.com থেকে Todoist ডাউনলোড করুন।

7] Evernote

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

Evernote অনেক লোকের জন্য তাদের নোট, কাজ, অনুস্মারক, করণীয় ইত্যাদি পরিচালনা করতে সাহায্য করার জন্য একটি দুর্দান্ত সঙ্গী হয়েছে৷ এমনকি একটি বিনামূল্যের টুল হওয়ার পরেও, ব্যবহারকারীরা তাদের নোটবুকে কাউকে আমন্ত্রণ জানাতে পারেন এবং একসঙ্গে একটি প্রকল্পে কাজ করতে পারেন৷ আপনি যদি একজন Evernote ব্যবহারকারী হন, তাহলে আপনি Microsoft Teams-এ Evernote অ্যাপ ইনস্টল করতে পারেন এবং চলমান মিটিং থেকেই একটি নতুন নোট, নোটবুক ইত্যাদি তৈরি করতে পারেন। teams.microsoft.com থেকে Evernote ডাউনলোড করুন।

8] ক্লিক করুন

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

ClickUp হল সেরা Trello বিকল্পগুলির মধ্যে একটি এবং অগণিত দরকারী বৈশিষ্ট্য সহ একটি মডুলার প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ। আপনি যদি আপনার কাজ, প্রকল্প ইত্যাদি পরিচালনা করতে ClickUp ব্যবহার করেন তবে এটি আপনার জন্য একটি দুর্দান্ত সংযোজন হবে। এটিতে Microsoft টিমগুলিতে একটি বিজ্ঞপ্তি পাওয়ার বিকল্প রয়েছে যখন কেউ ClickUp-এ একটি কাজ সম্পূর্ণ করে, Microsoft Teams-এ কাজগুলি অনুসন্ধান করে ইত্যাদি। teams.microsoft.com থেকে ClickUp ডাউনলোড করুন।

9] monday.com

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ

monday.com হল মাইক্রোসফট টিমের আরেকটি প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ যা আপনার কাছে অগণিত বার্তা, ফাইল, কাজ ইত্যাদি থাকলে আপনাকে সাহায্য করতে পারে। monday.com-এর মাধ্যমে আপনি আপনার দলের সদস্যদের পরিচালনা করতে পারেন, কাউকে একটি কাজ দিতে পারেন, তাদের অগ্রগতি পরীক্ষা করতে পারেন, দেখতে পারেন ওয়ার্কফ্লো এবং আরও অনেক কিছু খুঁজে পেতে পাই চার্ট। মুহূর্তের মধ্যে যেকোনো চ্যাট বা মিটিংয়ে monday.com যোগ করা সম্ভব। monday.com teams.microsoft.com থেকে ডাউনলোড করুন।

দ্রষ্টব্য:  মাইক্রোসফ্ট টিমগুলিতে একটি অ্যাপ যুক্ত করার আগে অনুমতিগুলি পরীক্ষা করার পরামর্শ দেওয়া হয়। বেশিরভাগ ক্ষেত্রে, আপনাকে আপনার চ্যাট এবং অন্যান্য জিনিস অ্যাক্সেস করার অনুমতি দিতে হবে৷

মাইক্রোসফ্ট টিমের জন্য এইগুলি সেরা কিছু প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ যা আপনি একটি টিমের সাথে বা ফ্রিল্যান্সার হিসাবে ব্যবহার করতে পারেন৷

মাইক্রোসফট টিমের জন্য সেরা প্রজেক্ট ম্যানেজমেন্ট অ্যাপ
  1. স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

  2. বট, অ্যানালিটিক্স, প্রোজেক্ট ম্যানেজমেন্ট এবং আরও অনেক কিছু:মাইক্রোসফ্ট টিমগুলিতে অ্যাপগুলি কীভাবে যুক্ত করবেন

  3. চ্যাটের জন্য এই সেরা অনুশীলনগুলি সহ মাইক্রোসফ্ট টিমের একজন বিশেষজ্ঞ হয়ে উঠুন

  4. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ