কম্পিউটার

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

আপনি কি একজন ছাত্র শীঘ্রই স্কুলে ফিরে যাচ্ছেন? ঠিক আছে, Windows 11 আপনার পড়াশুনা জুড়ে আপনার পিছনে আছে। আপনার স্কুলের কাজ এবং এমনকি আপনার বাড়ির কাজে সহায়তা করার জন্য আপনি আপনার একেবারে নতুন ল্যাপটপে ব্যবহার করতে পারেন এমন অনেকগুলি দুর্দান্ত অ্যাপ রয়েছে৷ আপনি যদি প্রথমবারের মতো একটি নতুন ল্যাপটপ কিনতে চান তবে আমাদের কাছে একটি গাইডও রয়েছে৷ কিন্তু আমাদের সাম্প্রতিক ব্যাক টু স্কুল সিরিজের ফোকাস হল স্কুলের জন্য সেরা উইন্ডোজ অ্যাপ, তাই আরও পড়ুন!

One Note

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

আমাদের তালিকার শীর্ষে রয়েছে Microsoft OneNote. শুধু জেনে রাখুন, এখানে মোকাবেলা করার জন্য OneNote-এর দুটি সংস্করণ রয়েছে। মাইক্রোসফ্ট অফিসের সাথে আসে একটি, এবং তারপরে মাইক্রোসফ্ট স্টোর সংস্করণ যা স্টোরের মাধ্যমে বিনামূল্যে ডাউনলোড করা হয় যা Windows 10 এর জন্য OneNote নামে পরিচিত। মাইক্রোসফ্ট দুটি অ্যাপকে একত্রিত করছে লাইনের নিচে, কিন্তু এখনই, Windows এর জন্য OneNote 10 আরও বৈশিষ্ট্য সম্পূর্ণ।

যাইহোক, OneNote নোট নেওয়ার জন্য ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত সরঞ্জাম কারণ এতে আপনার নোটগুলিকে আড়ম্বরপূর্ণ দেখাতে সাহায্য করার জন্য বিভিন্ন পৃষ্ঠার শৈলী, নোটগুলি সংগঠিত করার উপায় এবং শীতল কালি শৈলী রয়েছে, বিশেষ করে যদি আপনি কলম সমর্থন সহ একটি ডিভাইসের মালিক হন। আপনি গণিত সমস্যা সমাধানের জন্য এটি ব্যবহার করতে পারেন। আপনি যদি একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে নোটগুলি আপনার ডিভাইস জুড়ে সিঙ্ক হতে পারে, যাতে আপনি যেখানেই যান আপনার নোটগুলি নিয়ে যেতে পারেন। নিচের OneNote ডাউনলোড করুন, অথবা আপনার Microsoft 365 ইন্সটল বা Office 2021, 2019 ইন্সটল এর অংশ হিসাবে এটি দেখুন যা প্রায়শই আপনার স্কুলের সদস্যতার সাথে আসে।

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপসDownloadQR-CodeOneNoteDeveloper:Microsoft Corporation মূল্য:বিনামূল্যে

Microsoft Whiteboard

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

এমন একটি সময় আসবে যখন আপনি আপনার স্কুলের কারো সাথে একটি প্রকল্পে কাজ শেষ করতে যাচ্ছেন। এর অর্থ প্রায়শই ধারণাগুলি ভাগ করা এবং নির্দিষ্ট কিছু বিষয়ে চিন্তাভাবনা করা। আপনি এটি পাঠ্য বা বার্তার মাধ্যমে করতে পারেন, তবে এটি করার জন্য একটি ভাল জায়গা হ'ল মাইক্রোসফ্ট হোয়াইটবোর্ড। এটি একটি সহযোগিতামূলক ডিজিটাল ক্যানভাস যা স্টিকি নোট, এবং ছবি পোস্ট করার ক্ষমতা, আপনার কলম দিয়ে টীকা এবং কালি এবং আরও অনেক কিছু। এটি প্রায় একটি বাস্তব হোয়াইটবোর্ডের মতই!

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপসQR-CodeMicrosoft WhiteboardDeveloper:Microsoft Corporation মূল্য:বিনামূল্যে

মাইক্রোসফ্ট জার্নাল

আমরা ইতিমধ্যে দুটি অ্যাপ হাইলাইট করেছি যা আপনি নোট নিতে এবং ধারনা ভাগ করতে ব্যবহার করতে পারেন, তবে মাইক্রোসফ্ট জার্নালটি তৃতীয়। এটি এমন একটি অ্যাপ যা আপনার পিসির কলম ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি কালি-প্রথম পৃষ্ঠা-ভিত্তিক ক্যানভাস যেখানে আপনি মুছে ফেলার জন্য, শব্দগুলিকে চারপাশে সরাতে, জিনিসগুলিকে হাইলাইট করতে, পিডিএফগুলিকে কালি দিয়ে চিহ্নিত করতে এবং আপনার ধারণাগুলিকে এগিয়ে নিতে অঙ্গভঙ্গি ব্যবহার করতে পারেন৷ উপরের ভিডিওতে এটি পরীক্ষা করে দেখুন৷

ট্রেসিং

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

আমাদের তালিকার পরবর্তীতে স্কুলে আপনার ডাউনটাইমে ব্যবহার করার জন্য একটি মজার অ্যাপ রয়েছে। আপনি যদি সেরা শিল্পী না হন তবে আপনি কীভাবে আঁকবেন তা শিখতে ট্রেসিং অ্যাপ ব্যবহার করতে পারেন! এই অ্যাপটি আপনাকে একটি ছবি লোড করতে, এটিকে ব্যাকগ্রাউন্ডে রাখতে এবং এটির উপর আঁকতে দেয়। আপনি বিভিন্ন ধরণের কলম এবং স্টেনসিলগুলিকে একত্রিত করে চিত্র স্তরগুলি এবং আরও অনেক কিছু নির্বাচন করতে পারেন। উপরের লিঙ্কের মাধ্যমে আজই এটি ডাউনলোড করুন।

টেক্সটগ্র্যাব

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

আপনার প্রবন্ধ বা গবেষণার জন্য একটি ই-বুক, বা অন্য কিছু থেকে পাঠ্য ধরতে হবে এবং এটি একটি নথিতে পেস্ট করতে হবে? টেক্সট গ্র্যাব হল একটি দ্রুত টুল যা আপনার স্ক্রীন যাই হোক না কেন টেক্সট তুলে নিতে ব্যবহার করা যেতে পারে। এটিকে ব্যাকগ্রাউন্ডে চালানোর প্রয়োজন নেই এবং মাত্র কয়েকটি ক্লিকে বেশ সহজে কাজ করে। আমরা আসলে অ্যাপটি পর্যালোচনা করেছি, তাই এটি এখানে দেখুন!

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপসDownloadQR-CodeText GrabDeveloper:JoeFinAppsPrice:$4.99

ইনডেক্স কার্ড (ফ্ল্যাশ কার্ড, নোট, প্রকল্প, ফ্ল্যাশকার্ড)

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

স্কুলে বা চলাকালীন আপনি অনেক কিছু করতে যাচ্ছেন তা হল অধ্যয়ন। অধ্যয়ন করার একটি উপায় হল সূচী কার্ড। আপনি কাগজ দিয়ে ফিজিক্যাল কার্ড বানাতে পারেন, কিন্তু Windows 11-এ Index Cards অ্যাপ আপনাকে এর পরিবর্তে ডিজিটালভাবে করতে দেয়!

তাজা পেইন্ট

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

আপনি কি সৃজনশীল ধরনের? ফ্রেশ পেইন্ট হল আর্ট স্টুডেন্টদের জন্য উইন্ডোজের সেরা ফ্রি ড্রয়িং অ্যাপগুলির মধ্যে একটি। এটিতে সমস্ত ধরণের ব্রাশ, সরঞ্জাম এবং এমনকি দুর্দান্ত নির্দেশমূলক অঙ্কন রয়েছে যা আপনি চেষ্টা করে দেখতে পারেন। অ্যাপটি বিনামূল্যে, এবং পেইড আপগ্রেড উপলব্ধ।

MathSolver

স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

স্কুলে গণিত নিয়ে সমস্যা আছে? ম্যাথ সলভার হল একটি ক্লাসিক উইন্ডোজ অ্যাপ যা সাহায্য করার জন্য এখানে রয়েছে। আপনি বহুপদ, ভগ্নাংশ, রৈখিক সমীকরণ এবং অন্যান্য অনেক গণিত সমস্যার সমাধান করতে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

Microsoft স্টোরে আরো আছে!

আমরা এইমাত্র শিক্ষার জন্য আমাদের প্রিয় অ্যাপগুলি বেছে নিয়েছি, কিন্তু আরও অনেক কিছু আছে৷ আপনি সর্বদা মাইক্রোসফ্ট স্টোর খুলতে পারেন, এবং আপনার পছন্দের অ্যাপগুলি খুঁজে পেতে বিভিন্ন বিভাগে স্ক্রোল করতে পারেন। বেছে নেওয়ার জন্য এক টন রয়েছে এবং মাইক্রোসফ্ট সর্বদা নতুন নতুন অ্যাপগুলিকে সামনে আনতে স্টোরটি পরিবর্তন করছে। এবং, বরাবরের মতো, আমরা আপনাকে নীচে আমাদের একটি মন্তব্য ড্রপ করার জন্য এবং আপনি কোন অ্যাপগুলি ব্যবহার করছেন তা আমাদের জানান!


  1. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়

  2. প্লে স্টোরে বাচ্চাদের জন্য 5টি সেরা শেখার অ্যাপ

  3. আপনার পিসি এপ্রিল 2022 এর জন্য সেরা 5টি দরকারী উইন্ডোজ 10 স্টোর অ্যাপস

  4. Microsoft Store অ্যাপ উইন্ডোজ 10-এ অনুপস্থিত (এটি ফিরে পাওয়ার 7 উপায়)